ফটোগ্রাফি :||আটটি ভিন্ন ছবির একটি অ‍্যালবাম||১০% লাজুক খ‍্যাঁকের জন‍্য।

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@rafi4444 বাংলাদেশের নাগরিক।

আজ - ১৩ কার্তিক | ১৪২৮ বঙ্গাব্দ | মঙ্গলবার | শরৎকাল |



আমি রফিকুল ইসলাম,আমার ইউজার নাম @rafi4444।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।


আজ আমি আপনাদের মাঝে আটটি ভিন্ন ছবির একটি অ‍্যালবাম উপস্থাপনা করবো। তবে আমি তেমন একটা ভালো ছবি তুলতে পারি নাহ। সব সময় চেষ্টা করি ভালো কিছুর দৃশ্য ধারণ করতে। আশাকরি আপনাদের ভালো লাগবে।


চলুন শুরু করি

ছবি নং ০১


20211101_222003.jpg


Device : Realme 7
What's 3 Word Location :https://w3w.co/ridge.roster.upturned

পৃথিবীতে এমন মানুষ খুব কম সংখ্যকই রয়েছে যারা পাখি দেখতে এবং পাখি শিকার করতে ভালোবাসে নাহ।তবে পাখিদের মধ্যে অনেক জাত রয়েছে তার মধ্যে টিয়া পাখি অন‍্যতম।বিভিন্ন রঙের টিয়া পাখি একসঙ্গে দেখতে খুব সুন্দর লাগে।

ছবি নং ০২


20211101_221720.jpg


Device : Realme 7
What's 3 Word Location :https://w3w.co/brownness.circus.scaffolds

বর্ষামৌসুমে নদীর পানি পানি শুকালে ডিজার দ্বারা নদীর তলদেশ গভীর করার জন‍্য নীচের বালু উপরে জমা করে।

ছবি নং ০৩


281b8358261966f7b157b6f137ecfded.0.jpg


Device : Realme 7
What's 3 Word Location :https://w3w.co/inspectors.cooker.outages

সবুজায়নে ঘেরা আমাদের এই গ্রাম।মাঠের উপরে যতদূর চোখ যায় এক প্রান্ত থেকে অন‍্য প্রান্তে শুধু সবুজ রঙের ধান ক্ষেত।মন ভালো করার মতো একটা পরিবেশ সৃষ্টি হয়।

ছবি নং ০৪


20211101_221807.jpg


Device : Realme 7
What's 3 Word Location :https://w3w.co/megacities.headlight.distribute

বর্ষাবরনে কচুরিপানা ফুল খুব বেশি চোখে পরে।পুকুর,খাল-বিল বাদেও মাঠ-ঘাটে এরা নিজেদের বিস্তার ঘটায়।গায়ের রঙ বিভিন্ন ধরনের হয়ে থাকে।

ছবি নং ০৫


20211101_221651.jpg


Device : Realme 7
What's 3 Word Location :https://w3w.co/stepson.warpath.occasions

বর্ষার সময় নদীর পানি একটু উপরের দিকে উঠে আসে।এ সময় নদীতে নৌকায় করে ঘুরতে ভীষন ভালো লাগে।মন-মেজাজ সব মিলিয়ে একটা ফুরফুরে ভাব আসে।

ছবি নং ০৬


20211101_221926.jpg


Device : Realme 7
What's 3 Word Location :https://w3w.co/chaired.automation.proud

সবুজ ঘাস পাতা আছে বলেই আমাদের দেশটা এতো অপরুপ সৌন্দর্যের মহে সারাক্ষন মাতোয়া থাকে।

ছবি নং ০৭


20211101_221841.jpg


Device : Realme 7
What's 3 Word Location :https://w3w.co/flip.cones.personalities

চারিদিকে সবুজ গাছপালা আর নীল আকাশে সাদা মেঘের ভেলা ঘুরে বেড়ানো দেখতে খুব সুন্দর লাগে।

ছবি নং ০৮


20211101_221630.jpg


Device : Realme 7
What's 3 Word Location :https://w3w.co/daydream.counted.wingspans

দিনের শেষ হয়ে যাওয়ার কিছুক্ষন আগে পশ্চিম আকাশে লাল সূর্যাস্তের দৃশ্যপট।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 3 years ago 

বাহ ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে। আমার কাছে ৩,৮ নাম্বার ফটো টা বেশি ভালো লেগেছে। আপনি ভালো ফটোগ্রাফি করেন।

পাখি শিকার করতে ভালোবাসে নাহ

এটা ঠিক না। পৃথিবীতে অনেক মানুষ আছে যারা পাখি শিকার ঘৃণা করে। এই যেমন আমি।

সেটা আপনার মতে। মন্তব্য করার জন‍্য ধন্যবাদ

 3 years ago 

ভাইয়া আপনার ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। পাশাপাশি আপনার বর্ণনাগুলো সত্যিই আমার মন ছুঁয়ে গেছে। ভাই আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন‍্য

 3 years ago 

অসাধারণ ফটোগ্রাফি করেছেন। ৫ নং ফটোগ্রাফিটি জাস্ট অসাধারণ। এই ফটোগ্রাফিটি আমার বেশি ভালো লেগেছে।শুভকামনা রইলো ভাইয়া। এভাবেই এগিয়ে যান।

ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্য প্রকাশ করার জন‍্য।

 3 years ago 

দিনের বিভিন্ন ছবি বিভিন্ন স্থান থেকে ক্যাপচার করেছেন। সুন্দর সুন্দর ছবি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনি বরাবরই সুন্দর ফটোগ্রাফি করে থাকেন।আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে বেশ ভালো লেগেছে।প্রতিটা ছবিই চমৎকার হয়েছে ভাইয়া।
শুভকামনা রইলো ভাইয়া

ধন্যবাদ আপনাকে উৎসাহ প্রদান করার জন‍্য।

 3 years ago 

বাহ ভাইয়া প্রত্যেকটি ছবি অনেক সুন্দর হয়েছে। আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আপনার ছবি তোলার হাত সত্যিই অনেক প্রশংসনীয়।
আপনার জন্য শুভ কামনা ভাইয়া।

ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন‍্য।

 3 years ago 

ভাই আটটি ছবি মিলিয়ে অসাধারন একটি এলবাম বানিয়েছেন।প্রতিটা চিত্র অসাধারন ছিলো এবং আপনি খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।শুভ কামনা রইলো আপনার জন্য।

ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

অসাধারণ ফটোগ্রাফি করছেন তো আপনি। প্রতিটা ছবিই খুব সুন্দর লাগতেছে। প্রতিটা ধাপ বর্ণনাও খুব ভালো হয়ছে। শুভকামনা রইল আপনার জন্য

ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

ভাই আপনি তো একেবারে প্রফেশনালদের মত ফটোগ্রাফি করেছেন। প্রতিটা ফটোগ্রাফিই অসাধারণ হয়েছে ভাইয়া, বিশেষ করে সবুজ প্রকৃতির সাথে আকাশ ও মেঘের ভেলার ছবিগুলো অনেক বেশি সুন্দর হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য ভাইয়া।

ধন্যবাদ ভাইয়া আপনার ভালো লাগা কমেন্টের মাধ্যমে প্রকাশ করার জন্য

অসাধারণ ফটোগ্রাফি ভাইয়া।আমার ৭ নং ফটোগ্রাফি অনেক সুন্দর লেগেছে। আপনি বাংলার ফটোগ্রাফি খুব সুন্দর ভাবে উপস্থাপন করছেন। আপনার জন্য শুভ কামনা রইলো ❤️

ধন্যবাদ গঠনমূলক মন্তব্য করার জন‍্য

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.12
JST 0.028
BTC 65021.86
ETH 3571.18
USDT 1.00
SBD 2.33