||গ্রীন-ভ‍্যালীতে কিছু কৃত্রিম প্রানী এবং কৃত্রিম পানিপ্রবাহের চিত্র||১০% লাজুক খ‍্যাঁকের জন‍্য

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@rafi4444 বাংলাদেশের নাগরিক।

আজ - ৩০ আশ্বিন | ১৪২৮ বঙ্গাব্দ | শনিবার | শরৎকাল |


আমি রফিকুল ইসলাম,আমার ইউজার নাম @rafi4444।আমি বাংলাদেশ থেকে। আশা করি আপনারা সবাই ভালো আছেন।মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি [আমার বাংলা ব্লগ] ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগণ, সবাইকে অভিনন্দন।


আজ আমি আপনাদের মাঝে উপস্থাপনা করবো গ্রীন-ভ‍্যালীতে কিছু কৃত্রিম পানিপ্রবাহের চিত্র এবং কৃত্রিম প্রানী।আশাকরি আপনাদের ভালো লাগবে।


চলুন শুরু করা যাক


20211016_082957.jpg

রোমিও,জুলিয়েট এলিয়েন এক সাথে যখন গ্রীন-ভ‍্যালী পার্কে কোন এক সময় ক‍্যামেরা ম‍্যানের ফ্রেমে বন্দি হয়।


20211016_083356.jpg

কৃত্রিম পানি হলো বৈদ‍্যুতিক প্রভাব খাটিয়ে সংঘটিত কলসি থেকে একটি পুকুরে পানি ফেলানো ঝর্না আকারে এবং সেই পানি মহিলারা তাদের দৈনন্দিন কাজের ব‍্যবহারের জন‍্য নিয়ে যাচ্ছে।


20211016_083211.jpg

20211016_090111.jpg

একটি ভয়ানক ক্ষুধার্ত কুমির হা অবস্থায় রেস্টুরেন্টের সামনের দৃশ্য
২য়:
যখন ক্ষুধার্ত কুমিরের পেটে আমি বন্দিজীবনে চরম সাহস দেখিয়ে ফটোগ্রাফি করার দৃশ্য পটভূমি


20211016_083020.jpg

বৃষ্টির প্রভাব ঠেকাতে একটি ছাতার নিছে প্রেমিক-প্রেমিকার অর্নশন।সুন্দর একটি লাভের মধ্যে দৃশ্যটা মুগ্ধতায় ভরা।


20211016_083335.jpg

মাছের জীবন বাচে পানির উষ্ণতায়।তেমনি মাছ যখন পানির ভালোবাসায় অনুপ্রাণিত হয় তখন মাছের খেলা চোখে দেখার মতো।এই রকম আনন্দে মেতে ওঠার একটি দৃশ্য পটভূমি।


20211016_083311.jpg

পেঙ্গুইন এরা সাধারণ মাছ ধরে খেয়ে জীবনধারণ করে থাকেন এবং মানুষের ভালোবাসার মুগ্ধতার জানান দেন পানির মধ্যে থেকে জাম্প দিয়ে।পেঙ্গুইনরা তাদের মিশন নিয়ে আলাপচারিতার দৃশ্য পটভূমি।


20211016_083042.jpg

নারী তার গোসল শেষে মুখে পানি নেওয়ার দৃশ্য পটভূমি।


20211016_083141.jpg

লেপিডোপ্টেরা বর্গের অন্তর্গত হল প্রজাপতি।প্রজাপতি হল এক ধরনের কীট।প্রজাপতি সরাসরি জন্মগ্রহণ করে না।
চিত্রে ভয়ানক একটি প্রজাপ্রতির দৃশ্য পটভূমি।


20211016_083238.jpg

ওয়াও!!খুব সুন্দর একটি ঝর্না ছিলো এটি।দুই পাশে দুইটা সিংহ মাঝখান দিয়ে ইমারত হয়ে সর্বাংশে পানি প্রবাহের দৃশ্য পটভূমি।


20211016_083225.jpg

কামারের কাজে দা,কাচি,বটি,ছুড়ি বানানোর এবং সাইডে একটা লোকের ওকু খাওয়ার দৃশ্য পটভূমি।


20211016_083410.jpg

মাছের পেটের ভিতর থেকে পানির উৎপত্তি স্থল এবং মুখের মধ্যে থেকে পানিপ্রবাহের দৃশ্য পটভূমি।


Device : Realme 7
What's 3 Word Location :https://w3w.co/masterpiece.crusaders.genotype

ধন্যবাদ সবাইকে

Sort:  
 3 years ago 

অতিব চমৎকার ছিল আপনার গ্রীন ভ্যালি পার্ক এর ভ্রমণের দৃশ্যগুলো। বিশেষ করে কামার দা বটি তৈরি করেছিল সেই দৃশ্যটি অতি চমৎকার লেগেছে আমার কাছে।
আগামীতে আরও এমন ভ্রমণ করেন সেই কামনা করি

ধন্যবাদ ভাইয়া মন্তব্য করার জন‍্য।

 3 years ago 

যথার্থই আমরা সকলে একসাথে ইস্টিমিটি এ

 3 years ago 

ওয়াও দারুণ একটা মুহূর্ত কাটিয়েছেন। অসাধারণ ফটোগ্রাফি করেছেন।সবগুলো ফটোগ্রাফি মনোমুগ্ধকর ছিল।

ধন্যবাদ মন্তব্য করার জন‍্য

 3 years ago 

মনে হচ্ছে পার্কে আপনি খুব সুন্দর মুহূর্ত পার করেছেন। আপনার ফটোগ্রাফি বরাবরই খুব সুন্দর হয়। তেমনি এবার আপনার ফটোগ্রাফি খুবই সুন্দর হয়েছে আপনার প্রত্যেকটা ফটো খুব সুন্দর ভাবে সৌন্দর্য ফুটিয়ে তুলেছেন বিশেষ করে প্রজাপতির ফটো টা আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে। আগামী দিনের জন্য শুভকামনা রইল।

ধন্যবাদ ভাইয়া।

ওয়াও দারুণ একটা মুহূর্ত কাটিয়েছেন, ভাইয়া। অসাধারণ ফটোগ্রাফি করেছেন।সবগুলো ফটোগ্রাফি মনোমুগ্ধকর ছিল। আপনার জন্য শুভকামনা রইল।

ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

রোমিও,জুলিয়েট এলিয়েন এক সাথে যখন গ্রীন-ভ‍্যালী পার্কে কোন এক সময় ক‍্যামেরা ম‍্যানের ফ্রেমে বন্দি হয় তখন সেটা আমাদের জন্য হয়ে উঠে আনন্দে কারন এত সুন্দর সুন্দর চিত্র দেখার সুযোগ টা হয় আমাদের। শুভ কামনা রইল আপনার জন্য 🥰🥰🥰

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য কমেন্টের মাধ্যমে প্রকাশ করার জন‍্য।

 3 years ago 

কৃত্রিমভাবে পানি পড়া এবং মাছের ফটোগ্রাফি টা আমার জাস্ট অসাধারণ লেগেছে। পোস্টটি পড়ে যা বুঝলাম অনেক সুন্দর সময় কাটিয়েছেন, আপনাকে বিশেষ ভাবে ধন্যবাদ জানাচ্ছি এত সুন্দর ফটোগ্রাফি এবং মুহূর্তগুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য। রোমিও জুলিয়েট এর মূর্তিটিও অনেক অসাধারণ ছিল শুভেচ্ছা রইল আপনার জন্য।

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন‍্য।

 3 years ago 

আপনাকেও ধন্যবাদ ভাই

অসম্ভব একটি সুন্দর দিন ছিলো😍😍😍

কমেন্ট করতে চাইলে একটু বড় আকারে করার চেষ্টা করবেন।

ওকে ভাইয়া ইনশাআল্লাহ আরো সুন্দর করে কমেন্ট করবো।
এবং বড় করে করবো

 3 years ago 

গ্রীন ভ্যালি এতো সুন্দর আমি জানতাম না। প্রতিট ছবি অনেক সুন্দর সাথে বনর্ণাও দারুণ হয়েছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ ও শুভকামনা

আপনাকেও ধন্যবাদ আপু

 3 years ago 

কামারের কাজে দা,কাচি,বটি,ছুড়ি বানানোর এবং সাইডে একটা লোকের ওকু খাওয়ার দৃশ্য পটভূমি।

এই ক্যাপশন এর ছবিটা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে।
ছবিটা দেখে মনে হচ্ছে কি ছবিটি একটি বাস্তব ঘটনা এবং আমি নিজের চোখের সামনে দেখছি। আসলে মানুষের হাতের কাছে কত নিখুঁত হয় এসব না দেখলে বুঝা যেত না। খুব ভালো লেগেছে আপনার পোষ্টটি পড়ে।

ধন্যবাদ আপু আপনার মতামত কমেন্টের মাধ্যমে প্রকাশ করার জন‍্য।

 3 years ago 

গ্রীন ভ্যালিতে আমার যাওয়ার খুব ইচ্ছা আছে হয়তো দ্রুত যাব সেখানে।সেখানে অনেক কৃত্তিম চিত্র দেখতে পাচ্ছি।সব মিলিয়ে দারুন ফটোগ্রাফি করেছেন ভাই।শুভ কামনা।।

ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.029
BTC 59214.68
ETH 2622.69
USDT 1.00
SBD 2.44