লেভেল ৪ হতে আমার অর্জন - By@rabiul365।১০% প্রিয় লাজুক-খ্যাকের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,
সবাই কেমন আছেন।আশা করছি মহান সৃষ্টিকর্তার দোয়ায় সবাই ভালো আছেন।আমিও আপনাদের দোয়ায় ভালো আছি।আপনারা ইতিমধ্যে জেনেছেন যে, আমি লেভেল -৩ পাশ করেছি।আমি গতকাল লেভেল-৪ ভাইভা দেই।এবং আমাকে লেভেল-৪ এর জন্য লিখিত পরীক্ষা দিতে বলা হয়। আজকে আমি লেভেল-৪ এর লিখিত পরীক্ষা দেবো।

IMG20220202135637.jpg

লেভেল-৪ হতে আমার অর্জন

আমরা লেভেল-৪ হতে অনেক গুরুত্বপূর্ণ বিষয় সম্পর্কে ধারণা পেয়েছি।আমাদের প্রফেসরগণ অনেক সুন্দর করে আমাদেরকে বুঝিয়েছেন সবকিছু।আমরা প্রথমে জেনেছি যে,P2P কি?।আমাদের বাংলা ব্লগে এইটা করা যাবে কি না।আবার আমরা শিখেছি যে,কিভাবে ইন্টারনাল মার্কেট থেকে ষ্টীম,এসবিডি কনভার্ট করা যায়।আবার পলনেক্স অ্যাকাউন্ট কিভাবে খুলতে হয়।কিভাবে ষ্টীমকে পলনেক্সে ডিপোজিট করা যায়।আবার এইটা কিভাবে এইটাকে ইউএসডিতে কনভার্ট করা যায়।আজকে আপানদের মাঝে এগুলো সম্পর্কে লিখিত পরীক্ষা দেব।চলেন শুরু করি।

প্রশ্ন এবং উত্তর

  • p2p কি?
    p2p বলতে আমরা বুঝি যে,যখন এক পারসন থেকে অন্য পারসনে যেকোনো লেনদেন করে থাকি এইটা আমরা বলি যে,p2p।
    এক কথায় বলতে গেলে যখন কোন ষ্টীমিট ইউজার অন্য কোন ষ্টীমিট ইউজারকে কোন ষ্টীম,এসবিডি এবং টিআরএক্স লেনদেন করে তাহলে এইটা p2p লেনদেন বলে গণ্য হবে।

আমরা ইতিমধ্যে জেনেছি যে,আমার বাংলা ব্লগ p2p সাপোর্ট করে না।তাই আমরা এইটা থেকে দূরে থাকবো।

  • P2P এর মাধ্যমে আপনার Steemit অ্যাকাউন্ট হতে @level4test অ্যাকাউন্ট এ 0.001 SBD সেন্ড করুন এবং এটার স্ক্রিনশট শেয়ার করুন।


    Screenshot (64).png

  • P2P এর মাধ্যমে আপনার Steemit অ্যাকাউন্ট হতে @level4test অ্যাকাউন্ট এ 0.001 Steem সেন্ড করুন এবং এটার স্ক্রিনশট শেয়ার করুন।


    Screenshot (63).png

  • P2P এর মাধ্যমে আপনার Steemit অ্যাকাউন্ট হতে @level4test অ্যাকাউন্ট এ 0.01 TRX সেন্ড করুন এবং এটার স্ক্রিনশট শেয়ার করুন।


    Screenshot (65).png

এই ট্রানজাকশন এর জন্য TRON Private Key ব্যবহার করেছি।

  • Internal Market এ 0.1 SBD কে Steem এ Convert করুন। এবং এটার স্ক্রিনশট শেয়ার করুন।

    Screenshot (67).png

Screenshot (68).png

  • Poloniex Exchange site এ একটি Account Create করুন।

Screenshot (69).png

  • আপনার Steemit অ্যাকাউন্ট হতে Poloniex Exchange site এ Steem Transfer করুন।

Screenshot (70).png

stemm polonex d.png

  • আপনার Steemit অ্যাকাউন্ট হতে Poloniex Exchange site এ TRX Transfer করুন।

Screenshot (71).png

Screenshot (72).png

এই ট্রানজাকশন এর জন্য TRON Private Key ব্যবহার করেছি।

  • Poloniex Exchange site এ আপনার Steemit Account হতে প্রেরিত Steem এবং TRX কে USDT তে Exchange করুন এবং এটার স্ক্রিনশট শেয়ার করুন।

প্রথমে আমি ষ্টীম থেকে ইউএসডিতে কনভার্ট করেছি।

Screenshot (75).png

Screenshot (76).png

এরপর টিআরএক্স থেকে থেকে ইউএসডিতে কনভার্ট করেছি।

Screenshot (81).png

এইভাবে আমি লেভেল-৪ এর লিখিত পরীক্ষা শেষ করলাম।

CC:@moh.arif
@nusuranur

আমার পরিচয়

IMG20220118113255n.jpg

আমি রবিউল ইসলাম। আমার স্টীমিট আইডি @rabiul365। আমি একজন বাংলাদেশি।আমি আমার দেশকে নিয়ে গর্ববোধ করি।কারন আমি আমার মায়ের ভাষায় কথা বলি।দেশ আমার ভাষা আমার।আমি বর্তমানে শাহজালাল বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পড়াশুনা করছি।আমি একজন সপ্ন বিভোর মানুষ।সপ্ন দেখতে পছন্দ করি।ভ্রমন আমার খুব পছন্দের কাজ।ভ্রমন ভালবাসি।মাঝে মাঝে নিজের মনের ভাবকে প্রকাশ করতে আঁকাআঁকি করে থাকি।চেষ্টা করি নতুন কিছু করার,কারন সময়ের সাথে তাল মিলিয়ে চলতে হয়।



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


image.png

সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ার জন্য।


115.png

Sort:  
 2 years ago 

অর্জিত কোনকিছুই হারায় না তাই বলব আপনি যেটা অর্জন করেছেন সেটা অবশ্যই আপনার জন্যই অর্জন করেছেন এবং এটি ধরে রাখার চেষ্টা করবেন খুব ভালোভাবে মনোযোগ দিয়ে এবিবি স্কুলের ক্লাস গুলো করবেন যেটা আপনার ভবিষ্যতে ব্লকচেইন এ কাজে আসবে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনার সুন্দর মতামতের জন্য।

লেভেল ৪ হতে অনেক কিছুই অর্জন করেছেন দেখছি। সবগুলো ধাপ অতিক্রম করে ৪ এসে পৌছানোর জন‍্য ধন্যবাদ আপনাকে। লেভেল ৪ বিষয়ে অনেক সুন্দর করে ধাপে ধাপে উপস্থাপন করেছেন বুঝতে অনেকটাই সুবিধা হয়েছে। শুভেচ্ছা রইল আপনার জন‍্য।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনার সুন্দর মতামতের জন্য।

 2 years ago 

আপনি লেবেল ফোর থেকে ছোটখাটো সবগুলো জিনিসের অনেক সুন্দর ভাবে অর্জিত করেছেন । যেটা আপনার পোষ্টের মাধ্যমে তুলে ধরেছেন । তাছাড়া আপনার জন্য দোয়া করি যেন পরবর্তী লেবেলটি ভালোভাবে পাস করতে পারেন

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

লেভেল চার এর বিষয়গুলো আপনি খুব সুন্দর ভাবে আপনার পোস্টে তুলে ধরেছেন।প্রতিটি বিষয়ের বর্ণনা খুব সুন্দরভাবে সম্পন্ন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনার সুন্দর মতামতের জন্য।

ধীরে ধীরে গ্রাজুয়েশনের দ্বারপ্রান্তে চলে এসেছেন ভাইয়া। এই অভিজ্ঞতা এবং শিক্ষা আপনাকে একটি দীর্ঘমেয়াদি ব্লগিং ক্যারিয়ার করতে সহায়তা করবে। শুভকামনা রইল আপনার জন্য ।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনার সুন্দর মতামতের জন্য।

 2 years ago (edited)

আপনি লেভেল -৪ এর এক্সাম মোটামুটি দিয়েছেন।
তবে বানানের দিকে নজর দিতে হবে, অনেক বানান ভুল রয়েছে।আর এক্সামটি আরেকটু গুছিয়ে দেওয়া উচিত ছিলো।তবে এক্সাম দেখে বুঝা যাচ্ছে আপনি সব ভালো ভাবে করতে পারবেন আর করেছেন ও।

লেভেল-৪ ট্যাগ প্রাপ্ত মানে আপনি ভেরিফাইড মেম্বার হওয়া থেকে দূরে নন।তাই আপনাকে এখন থেকে কমেন্ট এংগেজমেন্ট, কমিউনিটিতে এংগেজমেন্ট, পোস্ট কোয়ালিটি ও কোয়ান্টিটি,ডিস্কোর্ড এংগেজমেন্ট সব বাড়াতে হবে।তা না হলে আপনি ভেরিফাইড ব্লগার হতে পারবেন না।
 2 years ago 

ধন্যবাদ আপু।আমি সব দিকে খেয়াল রেখে কাজ করবো।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 66552.34
ETH 3451.80
USDT 1.00
SBD 2.65