প্রাকৃতিক নিলাভুমি জাফলং ট্যুরের প্রথম পর্ব।(10% beneficiary @shy-fox)

in আমার বাংলা ব্লগ2 years ago
আজ ১৩ই ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ
💞হ্যালো আসসালামুয়ালাইকুম আমার বাংলা ব্লগের বন্ধুরা।সবাই কেমন আছেন।আশা করছি মহান সৃষ্টিকর্তার দোয়ায় সবাই ভালো আছেন।আমিও আপনাদের দোয়ায় ভালো আছি।সবার কাছে আশা করবো সবাই সাবধানে থাকবেন।আপনারা হয়তো অনেকেই জানেন যে আমি সিলেটে থাকি।সিলেট হচ্ছে সৌন্দর্যের পূর্ণভুমি।যা এক কথায় প্রকাশ করা সম্ভব না।আমি আবার ছুটি পেলেই মাঝে মাঝে ঘুরতে যাই।এইত কিছু দিন আগে আমার ভার্সিটির বন্ধুরা মিলে গিয়েছিলাম জাফলং।আমি এই ট্যুরটাকে পর্ব আকারে আপনাদের সাথে শেয়ার করবো।জাফলং মূলত ভারতের কোলঘেশা একটি শহর।যেখান থেকে অপরুপ কিছু পাহার দেখা যায়।আজকে আমি কিভাবে কথায় গেলাম এইটা শেয়ার করবো।আশা করছি আপনাদের ভালো লাগবে। বেশি কথা না বলে চলেন শুরু করি।

IMG20220801121805.jpg

এই ছবিতে যাদেরকে দেখতে পাচ্ছেন এরা সবাই আমার ব্যাচমেট।জাফলং যাওয়ার পর সিঁড়ি দিয়ে নিচে নাম্বার আগেই এইরকম একটা সিট আছে।আর পিছনে যে বাড়ি দেখা যাচ্ছে এগুলো সব দাদাদের দেশের।



IMG20220801091903.jpg

আসলে এখানে থেকেই আমাদের যাত্রা শুরু হয়।আমরা সকাল ৯ টায় বাহির হই।আমাদের ভার্সিটি বাসে করে প্রথমে সবাই মিলে ইদ্গাহ গিয়েছিলাম।এরপরে এখান থেকে সকালের নাস্তা করে আমরা দুইটা লেগুনা নিয়ে চলে যাই আমাদের জাফলং এ।এই ছবিটি তুলেছিলাম বাসে ওঠার পরে।



IMG20220801110055.jpgIMG20220801110150.jpg

লেগুনা করে যাওয়ার পথে আগুন পাহার পরে।আমরা নেমেছিলাম দেখার জন্য।যদিও কিছু নাই দেখার মতো।তবে মানুষ নামে এমনি যে এখানে আগুন বাহির হয় দেখে।আমরা এখানে সবাই মিলে একটা সেলফি তুলে নিলাম।

IMG20220801114651.jpg

জাফলং এর রাস্তা আপনাকে মুগ্ধ করবে।যদি পারেন কেউ মোটরসাইকেল নিয়ে যেতে পারেন মনটা জুড়িয়ে যাবে।



IMG20220801125232.jpg

আমরা পৌঁছানোর পর প্রথমে নৌকা ভাড়া করে নিলাম ঝর্না দেখার জন্য।আমাদের নৌকার ভাড়া নিল ৬০০ টাকা করে।একটা নৌকায় ৮ জন করে ওঠা যায়।আমরা ১৬ জন ছিলাম তাই দুইটা নৌকা নিয়ে বাহির হয়ে পড়লাম ঝর্নার উদ্দেশে।



IMG20220801130642.jpgIMG20220801130717.jpg

নৌকায় ওঠার একটু পরেই আমরা মায়াবি ঝর্নায় পৌছায় গেলাম।এরপর এখানে প্রায় এক ঘন্টার মতো গোসল করে চলে আসলাম।এরপর এখান থেকে দুপুরের খাবার খেয়ে নিলাম।



IMG20220801150737.jpg

গোসল করে আসার পথে গোলা খাইলাম।গোলা খেতে এমনিতেও আমার অনেক ভালো লাগে।আর সেদিন যেন একটু বেশি ভালো লাগতেছিল।



IMG20220801155800.jpg

এরপরে আমরা আবার রউনা দিয়ে দিলাম।কারন জাফলং এর সব স্পট দেখা শেষ।তাই আমারা যাওয়ার সময় চিন্তা করলাম যে যাওয়ার পথে জইন্তাপুর নেমে পাহার দেখব।এখানে থেকে খুব কাছ থেকে আমাদের দাদার দেশের পাহার গুলো দেখে যায়।এরপরে আমরা কিছুক্ষণ এখানে ছবি তুলে আবার গাড়িতে করে বাসার দিকে রওনা দিয়ে দিলাম।আজকে আমি এখানে প্রথম পর্ব শেষ করলাম।এর পরে সব গুলো স্পট পর্ব আকারে আপনাদের সামনে তুলে ধরবো।পরবর্তী পর্ব দেখার আমন্ত্রন রইল।



আর এভাবেই আমি শেষ করলাম আমার জাফলং ট্যুরের প্রথম পর্বের অভিজ্ঞতা।যানি না কতটুকু তুলে ধরতে পেরেছি আপনাদের মাঝে।যদি কোন ভুলত্রুটি হয়ে থাকে ক্ষমার চোখে দেখবেন।সবার সুস্বাস্থ্য কামনা করে আজকে এখানেই বিদায় নিচ্ছি।দেখা হবে অতি শীঘ্রই।

LUCYMssPjPkNSqA4R8GVisGuWmEiTbcWLWDufxa8iJ53FURruhT9sPApiKPJ2jQCyxqBGJ8CMouEYbxjCJ5DBG92ymVWC56ya5GKPEX3RW...24YvuP3nma9DY9nJtpX8QEv3qc6v59aeKXXXc1wQer45ZbHh98iBjpVRSHxfC82ZEZ9qXhLkaNFTrSda1u2mosa99jUyF2kPgiu3rMBY2TyqY1SUSMFB8YtmVQ.png

ফটোগ্রাফিরবিউল ইসলাম
ডিভাইসRealme 7 Pro
ছবি তোলার স্থানলোকেশন
আমার পরিচয়

IMG20220118113255n.jpg

আমি রবিউল ইসলাম। আমার স্টীমিট আইডি @rabiul365। আমি একজন বাংলাদেশি।আমি আমার দেশকে নিয়ে গর্ববোধ করি।কারন আমি আমার মায়ের ভাষায় কথা বলি।দেশ আমার ভাষা আমার।আমি বর্তমানে শাহজালাল বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পড়াশুনা করছি।আমি একজন সপ্ন বিভোর মানুষ।সপ্ন দেখতে পছন্দ করি।ভ্রমন আমার খুব পছন্দের কাজ।ভ্রমন ভালবাসি।মাঝে মাঝে নিজের মনের ভাবকে প্রকাশ করতে আঁকাআঁকি করে থাকি।চেষ্টা করি নতুন কিছু করার,কারন সময়ের সাথে তাল মিলিয়ে চলতে হয়।





Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


image.png

সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ার জন্য।


115.png

Sort:  
 2 years ago 

১৬ জন বন্ধু মিলে ভালোই মজা করেছেন। সত্যি বলতে বন্ধুদের সাথে কোথাও ঘুরতে গেলে অনেক ভালো সময় কাটে। ৮ জন করে দুই নৌকা দিয়ে ঘুরছেন। এটা আমার চোখে ভাসলো। লাস্টের ছবিটা দেখে মনটা জুড়িয়ে গেলো।

 2 years ago 

জাফলং ২০০৯ সালে গিয়েছিলাম তবে তখন এত ভাড়া ছিল না, যেটা আপনারা নৌকা ভাড়া করেছেন 600 টাকা দিয়ে। আর আপনি অষ্টম পর্বের মাধ্যমে আপনার পোস্ট শেষ করবেন তার মানে অনেক ফটোগ্রাফি আপনার কাছ থেকে দেখতে পাবো, যেটা ২০০৯ সালের পর থেকে আর দেখা হয়নি। ধন্যবাদ আপনার আগামী পর্বের অপেক্ষায় রইলাম

 2 years ago 

গোলা আমারও অনেক পছন্দের গরমে এর তুলনা হয় না। ঝরণা দেখতে যাওয়ার সময় নৌকা ভাড়াটা আমার কাছে একটু বেশিই মনে হলো।ঝরণা টা বেশ দারুণ লাগছে। প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি জাফলং ভ্রমণটা বেশ দারুণ করেছেন। অনেক সুন্দরভাবে গুছিয়ে লিখেছেন। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

খুবই ভালো লাগলো আপনার জাফলং ট্যুরের প্রথম পর্বের ফটোগ্রাফি এবং আপনার কথাগুলো পড়ে।। আমরাও বন্ধুরা মিলে আগামী ১০ তারিখে জেড করেছি জাফলং যাওয়ার।। যাহোক খুবই ভালো হবে আপনার পোস্টগুলো দেখে দেখে আপাতত আগে থেকেই কিছু শিখে নিতে পারব এবং চিনে নিতে পারব জায়গা গুলো।।।

 2 years ago 

যদিও এখন পর্যন্ত জাফলং এ যাওয়া হয়নি তবে ভিডিও এবং বই পুস্তকের মাধ্যমে জেনেছি জাফলং খুবই চমৎকার একটি জায়গা যে জায়গাটি আপনারা ঘুরতে গিয়েছেন। সুন্দর কিছু ফটোগ্রাফি দেখতে পারলাম খুবই ভালো লাগলো। পরবর্তী পর্বের অপেক্ষায় থাকলাম।

 2 years ago 

পিছনে যে বাড়ি দেখা যাচ্ছে এগুলো সব দাদাদের দেশের

ভাইয়া ভ্রমন কাহিনী পড়ে ভালই লাগলো। এক সাথে দুই দাদার দেশ দেখে ফেললেন। আমরাও যাবো কিছু দিনের মধ্যে। পড়ে অভিজ্ঞতা হলো। ধন্যবাদ।

 2 years ago 

মাশাআল্লাহ ভাইয়া সুন্দর কিছু মূহূর্ত ছবি আমাদের মাঝে শেয়ার করেছেন। সিলেটে থাকতে বেশ কয়েকবার যাওয়ার সুযোগ হয়েছে।যতোবার গিয়েছি ততোবার ভালো লেগেছে। বিশেষ করে মায়াবি ঝর্নায় গোসল করার স্মৃতি গুলো বেশি মনে হচ্ছে। ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। শুভেচ্ছা রইলো আপনার প্রতি।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64192.94
ETH 2764.54
USDT 1.00
SBD 2.65