আমার বাংলা ব্লগ প্রতিযোগিতা-১৫ ||রং চা এর সাথে মাল্টার জুসের রেসিপি🍹|| [10% shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হ্যালো বন্ধুরা,
সবাই কেমন আছেন।আশা করছি মহান সৃষ্টিকর্তার দোয়ায় সবাই ভালো আছেন।আমিও আপনাদের দোয়ায় ভালো আছি।সবার কাছে আশা করবো সবাই সাবধানে থাকবেন।প্রথমেই সবাইকে জানাই রমজানুল মোবারক।আসলে আমার প্রতিযোগিতা অনেক ভালো লাগে। কারন এতে করে সবার মধ্যে একটা ভালো কিছু করার মনোভাব জাগে।কিছু দিন আগে যখন একটা ফল চুরির গল্প প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল তাতেও আমি জয়েন করেছিলাম।কিছু দিন আগে যখন দেখলাম যে @shuvo35 ভাই যখন ফলের জুসের আয়োজন করেছিল আমি তখন থেকে ভাবতেছিলাম যে আসলে কি ফলের জুসের রেসিপি করা যায়।এর মধ্যে আবার ভার্সিটিতে ক্লাস আবার পরীক্ষা।খুব বাজে অবস্থার মধ্যে যাচ্ছে।আমি মাল্টা খেতে অনেক ভালোবাসি।আমি মনে করি আমার মতো সবার ভালো লাগার কথা। আজকে আমি একটা ভিন্নরকমের জুসের রেসিপি আপনাদের সাথে শেয়ার করবো।আমরা জানি যে চা আমাদের শরীরের ক্লান্তি দুর করে।চা আমরা কম বেশি সবাই খেয়ে থাকি।বিশেষ করে রং চা।যা আমাদের শরীরের জন্য অনেক উপকারী।আজকে আপনাদের সাথে মাল্টা এবং চা এর সমন্বয়ে একটি ইউনিক জুসের রেসিপি শেয়ার করবো।আশা করছি আপনাদের অনেক ভালো লাগবে। কারন এইটা অন্যসব জুসের থেকে আলাদা আমি মনে করি।বেশি কথা না বলে চলেন এবার শুরু করি।



রং চা এর সাথে মাল্টার জুসের রেসিপি


IMG20220414014003.jpg


উপকরণ
IMG20220414012803.jpg


উপকরণপরিমাণ
মাল্টা১০০ গ্রাম
চিনিপরিমাণ মতো
রং চাপরিমাণ মতো
বরফপরিমাণ মতো
পানিপরিমাণ মতো


১ম ধাপঃ

path19368.png

প্রথমে খুব সুন্দর করে মাল্টা থেকে রসগুলো আলাদা করে নিয়ে গ্লাসে রেখেছি।


IMG20220414013449.jpg


২য় ধাপঃ

path19368.png

এরপর এর ভিতরে বরফের টুকরাগুলো খুব সুন্দর করে গ্লাসের ভিতরে দিয়ে দিয়েছি।


IMG20220414013613.jpg

৩য় ধাপঃ

path19368.png

আমি প্রথমে রং চাগুলো ঠাণ্ডা করে নিয়ে একটি পাত্রে রেখেছিলাম এখান থেকে পরিমাণমতো গ্লাসে ঢেলে নিয়েছি।যা দেখতে দুই রঙের চা এর মতো দেখাচ্ছে।


IMG20220414013639.jpg


৪র্থ ধাপঃ

path19368.png

এরপরে এর ভিতরে পরিমাণ মতো চিনি মিশিয়েছি আপনারা চাইলে চিনি নাও দিতে পারেন।


IMG20220414013817.jpg


৫ম ধাপঃ

path19368.png

এরপরে এর ভিতরে মাল্টার একটা কাঁটা গোল চক এর ভিতরে সুন্দর করে দিয়েছি ।


IMG20220414013829.jpg


৬ষ্ঠ ধাপঃ

path19368.png

এরপরে আমরা আরেকটা মাল্টার চক বাহিরে গ্রাসের সাথে দিয়ে দিয়েছি যাতে দেখতে ভালো দেখায় এবং আমার ভিন্নরকম ফলের জুসের রেসিপি শেষ করেছি।


IMG20220414014003.jpg


জুস সম্পর্কে আমার মতামত

আসলে আমি জুসের রেসিপিটাকে একটু ভিন্নরকম করার চেষ্টা করেছি।আর একটা কথা হচ্ছে যে, চা এর দেশে থেকে যদি চা কে ব্যাবহার করতেই না পারি আসলে এইটা আমার ব্যর্থতা।যাই হোক মজা করলাম।আর আসলে অনেকেই হয়তো অনেক রকমের মতামত দিতে পারেন তবে আসলে আমার মতামত এবং যদি স্বাদের কথা বলেন তাহলে আমি বলবো আমার কাছে ভালো লেগেছে।আর এইটা শরীরের জন্য উপকারী।আমরা রং চা খাই শরীর ফ্রেশ হবার জন্য আমি এর সাথে একটা ফলের জুস অ্যাড করে দিয়েছি যাতে টেস্ট যেন অন্নরকম হয়।আর আমার এই জুসের দুই রকমের স্বাদ পাবেন।কারন আমি প্রথমেই জুসটাকে মিক্সড করি নাই। প্রথমে যখন মুখে দিবেন তখন একটু রং চা এর স্বাদ পাবেন কিছুটা আবার সাথে মাল্টার স্বাদ। আবার অল্প চিনি দেওয়ার কারণে স্বাদ একটু মিষ্টি হয়ে গেছে।আবার শেষের দিকে আপনি মাল্টার রসের একটা ঠাণ্ডা র ফিল পাবেন।আমি মনে করে সব দিক থেকে এইটা আমার কাছে অনেক ভালো লেগেছে।আর আসল কথা হচ্ছে এখানে শুধু আমি নিজের মনোভাব প্রকাশ করেছি এর মানে এই না যে আপনাদের এইরকম মনে হবে।কারন সবার স্বাদ এক না ভিন্নতা আছে।তাই আমার স্বাদের সাথে মিলিয়ে অন্য কিছু মনে করবেন না।সবাইকে অসংখ্য ধন্যবাদ।


আর এই ভাবেই আমি শেষ করলাম আমার রং চা দিয়ে মাল্টার জুসের রেসিপি।জানি না কতোটুকু তুলে ধরতে পেরেছি আপনাদের মাঝে।যদি কোনো ভুলত্রুটি হয়ে থাকে ক্ষমার চোখে দেখবেন।আপনাদের সবার সুস্বাস্থ্য কামনা করে আজকে এখানেই বিদায় নিচ্ছি।তবে দেখা হবে অন্য কোনো দিন অন্য কিছু নিয়ে।

ফটোগ্রাফিরবিউল ইসলাম
ডিভাইসRealme 7 Pro
ছবি তোলার স্থানলোকেশন

LUCYMssPjPkNSqA4R8GVisGuWmEiTbcWLWDufxa8iJ53FURruhT9sPApiKPJ2jQCyxqBGJ8CMouEYbxjCJ5DBG92ymVWC56ya5GKPEX3RW...24YvuP3nma9DY9nJtpX8QEv3qc6v59aeKXXXc1wQer45ZbHh98iBjpVRSHxfC82ZEZ9qXhLkaNFTrSda1u2mosa99jUyF2kPgiu3rMBY2TyqY1SUSMFB8YtmVQ.png

আমার পরিচয়

IMG20220118113255n.jpg

আমি রবিউল ইসলাম। আমার স্টীমিট আইডি @rabiul365। আমি একজন বাংলাদেশি।আমি আমার দেশকে নিয়ে গর্ববোধ করি।কারন আমি আমার মায়ের ভাষায় কথা বলি।দেশ আমার ভাষা আমার।আমি বর্তমানে শাহজালাল বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পড়াশুনা করছি।আমি একজন সপ্ন বিভোর মানুষ।সপ্ন দেখতে পছন্দ করি।ভ্রমন আমার খুব পছন্দের কাজ।ভ্রমন ভালবাসি।মাঝে মাঝে নিজের মনের ভাবকে প্রকাশ করতে আঁকাআঁকি করে থাকি।চেষ্টা করি নতুন কিছু করার,কারন সময়ের সাথে তাল মিলিয়ে চলতে হয়।



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


image.png

সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ার জন্য।


115.png

Sort:  
 2 years ago 

রং চা এর সাথে মাল্টার জুসের রেসিপি শেয়ার করেছেন দারুন হয়েছে। এভাবে কখনো খাইনি তবে আপনার রেসিপি দেখে অনেক ভালো লাগলো। আমিও শিখে নিলাম বাসায় তৈরী করবো। ধন্যবাদ আপনাকে ভাইয়া

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনার এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

রং চায়ের সাথে মালটার শরবত কখনো খাওয়া হয়নি।। আপনার রেসিপি টা আমার কাছে একদম ইউনিক মনে হয়েছে ।। প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।।

 2 years ago 

কে দেখতে পারেন ভাই অনেক ভালো লাগবে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর মতামত প্রকাশ করার জন্য।

 2 years ago 

আমি এমন রেসিপি আগে কখনই দেখিনি। এর টেস্ট সম্পর্কে আমার কোনো ধারনাই নেই। তবে আপনার নতুন রেসিপি দেখে আজ শিখে নিলাম একদিন চেষ্টা করে দেখব। আশা করি ভালো লাগবে। ধন্যবাদ

 2 years ago 

বাসায় একবার করে দেখতে পারেন। খারাপ লাগবে না আমি মনে করি। ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করে আমার পাশে থাকার জন্য।

 2 years ago 

এই প্রতিযোগিতার জন্য অনেক নতুন শরবতের সাথে পরিচিত হলাম। আজকে আপনি রং চায়ের সাথে মালটার শরবত রেসিপি তৈরি করেছেন, দেখতে বেশ লোভনীয় লাগছে। তবে কখনো ট্রাই করা হয় নি

 2 years ago 

ট্রাই করে দেখতে পারেন একবার ভাই। ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

আপনি অনেক চমৎকার জুস তৈরি করেছেন ভাইয়া। চা এর সাথে মাল্টার জুস এই প্রথম দেখলাম। আপনার কাছ থেকে নতুন একটি রেসিপি শিখে নিলাম ভাইয়া। আপনার জুস দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

হ্যাঁ আপু খেতে অনেক সুস্বাদু হয়েছিল। এত সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

ভাই আর কিছু পেলেন না,😃😃।আমিই তো কাল মাল্টার জুস দিয়েছিলাম।যাই হোক আপনাকে চিমটি।ভালো ছিলো।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আসলে একটু আলাদা করার চেষ্টা করেছি সবার থেকে। বাসায় করে দেখতে পারেন ভাল লাগবে আশা করি। ধন্যবাদ আপনার এত সুন্দর মতামত প্রকাশ করার জন্য।

 2 years ago 

রং চায়ের সাথে মাল্টার জুস তৈরি করা যায় সেটা আজকে প্রথম জানতে পারলাম। তবে ভিন্নধর্মী একটা রেসিপি তৈরি অভিজ্ঞতা হলো এতে কোন সন্দেহ নেই। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

আসলে একটু আলাদা করার চেষ্টা করেছিলাম আর কি। ধন্যবাদ আপনার সুন্দর মতামত প্রকাশ করার জন্য ভাই।

 2 years ago 

আপনাকেও স্বাগতম ভাইজান 💚

 2 years ago 

আপনি ভিন্নধরনের একটি জুস তৈরি করেছেন। রং চা দিয়ে মালটার জুস এখনও আমার খাওয়া হয়নি। তবে দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। কালারটা অনেক বেশি সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি জুস আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

বাসায় করে খেয়ে দেখতে পারেন। ভালো লাগবে আশা করছি। ধন্যবাদ আপনার সুন্দর মতামত প্রকাশ করার জন্য।

 2 years ago 

ভাই রং চায়ের সাথে কখনো জুস তৈরি করা যায় এই কথাটি কখনো শুনিনি। একদম ইউনিক একটি রেসিপি মনে হচ্ছে। কেননা রং চায়ের সাথে মাল্টার মিশ্রণে যে জুস তৈরি হয় তা আমি আগে কখনো খাইনি। তবে আপনার পোস্টের মাধ্যমে দেখে নিলাম। নতুন এই জুস তৈরির পদ্ধতিটি আমার কাছে বেশ ভালো লেগেছে। আপনার সুন্দর উপস্থাপনার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

সবার থেকে একটু আলাদা করার চেষ্টা করেছি ভাই। বাসায় একবার টেস্ট করে দেখতে পারেন। ভালো লাগবে আশা করছি। আর আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর মতামত প্রকাশ করার জন্য।

 2 years ago 

রং চায়ের সাথে কখনো মালটার শরবত খাওয়া হয়নি আমার। কিন্তু আপনার রেসিপি দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। একদিন বাসায় তৈরি করে দেখব খেতে কেমন হয়। আপনার কাছ থেকে শিখে নিলাম। আপনার উপস্থাপনা আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপু আপনাকে আপনার এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.13
JST 0.033
BTC 62414.94
ETH 3019.57
USDT 1.00
SBD 3.58