অস্ট্রেলিয়া নামক পাহারে প্রকৃতির সাথে ইফতার|| [10% shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,
সবাই কেমন আছেন।আশা করছি মহান সৃষ্টিকর্তার দোয়ায় সবাই ভালো আছেন।আমিও আপনাদের দোয়ায় ভালো আছি।সবার কাছে আশা করবো সবাই সাবধানে থাকবেন।আপনারা জানেন যে,সিলেট হচ্ছে প্রাকৃতিক সৌন্দর্যের আধার বলা হয়।কারন এখানে সৃষ্টিকর্তা যেন সযত্নে বানিয়েছেন।আর আমার ভার্সিটির কথা হয়তো অনেকেই জানেন যে অনেক সুন্দর যা প্রাকৃতিক সৌন্দর্যে ভরা।আমাদের ভার্সিটিতে দুইটা পাহার আছে একটা হচ্ছে অস্ট্রেলিয়া এবং আরেকটা নিউজিল্যান্ড।নামটা শুনে অনেকেই ভাবতে পারেন যে এইরকম আবার নাম হতে পারে।আসলে হ্যাঁ এইটাই সত্য যে এইরকম নাম আমাদের দুইটা পাহারে।আর আজকে অস্ট্রেলিয়াতে ইফতার করার মুহূর্ত আপনাদের সাথে শেয়ার করবো।এইটা যেন অন্যরকম একটা তৃপ্তি।বেশি কথা না বলে চলেন শুরু করি।



IMG20220411125137.jpg


আসলে প্রকৃতি নিয়ে আমার কিছু বলার নাই।কারন বললে কম হয়ে যাবে।আমি অনেক ভালোবাসি প্রকৃতি।প্রকৃতি যেন আমাকে নিজের দিকে টানে।তার প্রেমে আমি মুগ্ধ।আসলে আমার মতো হয়তো অনেকেই আছেন যাদের প্রকৃতি অনেক পছন্দের।প্রকৃতির আসলে অনেক মায়া আছে যারা একবার তার প্রেমে পরে যায় আসলে ভোলা যায় না।এইটা হচ্ছে আমাদের সেই পাহাড়ের চুড়া।যেখানে আমরা ইফতারের আয়োজন করেছিলাম দেখলেই যেন মনটা জুড়িয়ে যায়।বাম দিক থেকে আমাদের হল দেখা যায়।



IMG20220413174307.jpg


আমরা আমাদের খাবার গুলো নিয়ে প্রথমে উপরে উঠেছি। ছবিতে দেখতে পাচ্ছেন আসলে ওঠার জায়গা এইরকম।যদিও একটু গা হাপিয়ে গিয়েছিলো।তবে ওঠার পর শান্তি যা ওঠার কষ্ট দুর করে দিয়েছে।



IMG20220413180859.jpg


উপরের ছবিতে দেখতে পাচ্ছেন সবাই আমরা এক সাথে ইফতারের আয়োজন করতেছি।এখানে আমার ভার্সিটির সিনিয়র ভাই এবং আমরা কয়েকজন ব্যাচমেট ছিলাম । খুব মজা করে ইফতার করেছি আমরা আসলে।এখন আমরা ইফতারের খাবার রেডি করতেছি।



IMG20220413174403.jpg


এর মাঝে মাঝে আবার চারদিকের কিছু ছবি তুলে নিলাম। জানেনইতো আমার আবার ফটোগ্রাফির শখ।



IMG20220413174708.jpg


ওইযে দূরের একটা বিল্ডিং দেখতে পাচ্ছেন এইটা হচ্ছে লেডিস হল।দুর থেকে যা দেখতে অসাধারণ লাগতেছিল।



IMG20220413181624.jpg


আমার বন্ধু শাওন দেখি খাবার রেডি করতেছে। তাই আমি একটা ছবি তুলে নিলাম।



IMG20220413181718.jpg


সবাই যখন খাবার রেডি করতে ব্যস্ত আমি এইদিকে ছবি তুলতে ব্যস্ত।আর সবাই আমার সাথে যখন ছবি তুলতে তাকায়।



IMG20220413182209.jpg


সবাই যখন কাজ করতেছিল তখন আমি ভাবলাম যে আমি বসে থাকি কেন আমিও লেগে পড়লাম ।আমি জুস তৈরি করলাম টাং ,চিনি এবং পানি দিয়ে।



IMG20220413182102.jpg


আমাদের সব খাবার রেডি করা প্রায় শেষ ।আমরা সবাই গোল হয়ে বসে পড়লাম একসাথে।এর ফাকে আমি একটা সেলফি তুলে নিলাম।



IMG20220413183051.jpg


আর একটু পরেই আযান দিয়ে দিল আমরা সবাই খাওয়া শুরু করে দিলাম।ছবিতে দেখতে পাচ্ছেন সবাই ইতিমধ্যে খাওয়া শুর করে দিয়েছে। আর আমি এই মুহূর্তটাকে ধরে রাখার একটা প্রচেষ্টা করেছি।



IMG20220413183318.jpg


রমজান আসার পর আমি একটু ভাঁজা পোড়া কম খাচ্ছি।আমরা একটা তরমুজ কিনেছিলা যার কালার দেখেই বুঝতে পারছেন যে কি অবস্থা। যা হোক নষ্ট না করে খেয়েছি।আর তরমুজ দিয়ে চাঁদকে একটু বন্দি করে নিয়েছিলাম।



IMG20220413183411.jpg


সবাই যখন ইফতারের খাওয়া নিয়ে ব্যস্ত আমি আবার ছবি তোলা নিয়ে ব্যস্ত কারন প্রকৃতি আমাকে টানে।



IMG20220413183245.jpg


দেখতে দেখতে আমাদের খাওয়া শেষ হয়ে গেলো।চারদিকে অন্ধকার নেমে আসতেছিলো।আর মশার উৎপাত বেড়ে যাচ্ছিলো তাই আমরা চিন্তা করলাম যে এখন নেমে যাবো।



IMG20220413183948.jpg


তাই আমাদের খাবারের কাগজগুলো একটা ব্যাগে করে নিয়ে আমরা নিচে নামলাম। কারন যদি আমরা আমাদের ভার্সিটি নোংরা করি তাহলে বাকিরা আমাদের থেকে কি শিখবে।সব কিছু খুব সুন্দর করে পরিষ্কার করে আমরা নিচে নেমেছি।



IMG20220413184048.jpg


নিচে নামার সময় আমাদের শাহাপরান হলটা দেখতে অসম্ভব সুন্দর লাগতেছিল।টা ক্যামেরায় বন্দি করে নিয়েছি।আর আজকে এখানেই বিদায় নিচ্ছি আজকের প্রকৃতির সাথে ইফতার।



আর এভাবেই আমি শেষ করলাম আজকের প্রকৃতির সাথে ইফতার।আশা করছি আপনাদের ভালো লাগবে।যদি কোন ভুলত্রুটি হয়ে থাকে ক্ষমার চোখে দেখবেন।সবার সুস্বাস্থ্য কামনা করে আমি আজকে বিদায় নিচ্ছি।দেখা হবে অন্য কোন দিন অন্য কিছু নিয়ে।

ফটোগ্রাফিরবিউল ইসলাম
ডিভাইসRealme 7 Pro
ছবি তোলার স্থানলোকেশন
আমার পরিচয়

IMG20220118113255n.jpg

আমি রবিউল ইসলাম। আমার স্টীমিট আইডি @rabiul365। আমি একজন বাংলাদেশি।আমি আমার দেশকে নিয়ে গর্ববোধ করি।কারন আমি আমার মায়ের ভাষায় কথা বলি।দেশ আমার ভাষা আমার।আমি বর্তমানে শাহজালাল বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পড়াশুনা করছি।আমি একজন সপ্ন বিভোর মানুষ।সপ্ন দেখতে পছন্দ করি।ভ্রমন আমার খুব পছন্দের কাজ।ভ্রমন ভালবাসি।মাঝে মাঝে নিজের মনের ভাবকে প্রকাশ করতে আঁকাআঁকি করে থাকি।চেষ্টা করি নতুন কিছু করার,কারন সময়ের সাথে তাল মিলিয়ে চলতে হয়।



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


image.png

সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ার জন্য।


115.png

Sort:  
 2 years ago 

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এ অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড নামে দুটি পাহাড় রয়েছে। সিলেটের বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস টি অনেক সুন্দর। তার দুটি প্রাকৃতিক পরিবেশ মুগ্ধ করার মত। আপনার ছবিগুলো দেখে বোঝা যাচ্ছে সেখানকার প্রাকৃতিক পরিবেশ কতটা সুন্দর। সুন্দর পরিবেশে আপনারা বন্ধুবান্ধবরা মিলে অনেক সুন্দর সময় কাটিয়েছেন ইফতারিতে। ধন্যবাদ ভাই।

 2 years ago 

হ্যাঁ ভাই আপনি ঠিকই বলেছেন আমাদের ভার্সিটির পরিবেশ অনেক সুন্দর। ধন্যবাদ ভাই আপনার এত সুন্দর মতামত প্রকাশ করার জন্য।

 2 years ago 

বাংলাদেশে অস্ট্রেলিয়া নামে পাহাড় ব্যাপারটি খুবই ইন্টারেস্টিং।আসলে সবুজ প্রকৃতির মাঝে যে কোন কাজ করতে গেলে খুব মনোযোগ সহকারে করা যায়। এবং প্রত্যেকটা কাজ খুব ভালোভাবে সম্পন্ন হয়। আপনি সবুজের বুকে অস্ট্রেলিয়া পাহাড়ে খুব সুন্দর ভাবে ইফতারের আয়োজন করে আপনারা সবাই মিলে ইফতার করেছেন। এখানে একটি অন্যরকম অনুভূতি কাজ করেছে। এবং মনের ভিতর একটা আলাদা শান্তি নিয়ে ইফতার করেছেন। যা দেখতে পেয়ে খুবই ভালো লাগছে।

 2 years ago 

প্রকৃতির প্রেমী আমি ভাই। প্রকৃতি ভীষণ ভালোবাসি। এজন্য পাহাড়ের উপরে ইফতার করেছিলাম। ধন্যবাদ আমাকে এত সুন্দর গঠনমূলক মতামতের জন্য।

 2 years ago 

পাহাড়ে ইফতার তাও আবার অস্ট্রেলিয়া পাহাড়ে দারুন একটি জিনিস। আমি জীবনেও এভাবে ইফতার করিনি। আমরা বন্ধুরা প্রতি বছর রমজান মাসে ট্রলার ভ্রমণ করি। ট্রলারে ছাদে বসে ইফতার করেছি অনেকবার। যাই হোক সিলেট ভার্সিটি আমার খুব পছন্দের একটি জায়গা। আমি দুইবার গিয়েছি বেশ ভাল লেগেছে ক্যাম্পাসটি।

 2 years ago 

আসলে প্রকৃতিকে ভালবাসলে যা হয় আরকি ভাই। ধন্যবাদ ভাই আপনার এত সুন্দর মতামতের জন্য।

 2 years ago 

অস্ট্রেলিয়ান পাহাড়ে আপনার বন্ধুদের নিয়ে একটা পার্টি করেছেন খোলা আকাশের নিচে। দেখে বেশ ভালো লাগছে আনন্দে আপনারা ইফতার মুহূর্তটুকু কাটিয়েছেন। আপনার তরমুজের ফটোশুটের বেশ সুন্দর হয়েছে ।একটু খানি তরমুজ খেয়ে চাঁদের দিকে ধরেছেন মনে হচ্ছে চাঁদ যেন এক টুকরো খেয়ে ফেলেছে 😂। যাইহোক আপনাকে অনেক ধন্যবাদ আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

হ্যাঁ আপু তরমুজ এক টুকরো খাওয়ার পর আর ভালো লাগতেছিল না এইজন্য ফটোগ্রাফির কাজে লাগিয়েছি। ধন্যবাদ আপনার এত সুন্দর মতামতের জন্য।

 2 years ago 

অস্ট্রেলিয়া নামে দেশ আছে একটি সেটা তো জানি কিন্তু পাহাড় যে আছে সেটা তো জানতাম না হাহা। তবে আমিও কিন্তু আপনার মত প্রকৃতিকে অনেক ভালোবাসি। ফটোগ্রাফি গুলো কিন্তু দারুন দুর্দান্ত ছিল। সব মিলিয়ে পুরো উপস্থাপনাটি অনেক সুন্দর হয়েছে। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনার সুন্দর মতামত প্রকাশ করার জন্য।

 2 years ago 

জাস্ট অসাধারণ আপনি অনেক চমৎকার ভাবে পাহাড়ের চূড়ায় সকলের সঙ্গে ইফতার পার্টি তে মেতে উঠেছেন দেখে খুবই ভালো লাগলো। সেই সাথে আপনি অনেক অজানা বিষয় আমাদের সাথে শেয়ার করেছেন যেটা আমি এর আগে জানতাম না।

আমাদের ভার্সিটিতে দুইটা পাহার আছে একটা হচ্ছে অস্ট্রেলিয়া এবং আরেকটা নিউজিল্যান্ড।

এই বিষয়টা আমি সত্যিই জানতাম না আপনাদের ভার্সিটিতে এরকম কয়টি পাহাড় আছে, প্রথমবার জানার পর আমি সত্যিই অনেক অবাক হয়েছি। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার ভার্সিটি ঘুরে যাওয়ার আমন্ত্রণ রইল আপনার। অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড তাহার দেখাবো কোন পাসপোর্ট ছাড়া। ধন্যবাদ আপনার সুন্দর মতামতের জন্য।

 2 years ago 

আপনার ভার্সিটির এই অস্ট্রেলিয়া নামক পাহারে প্রকৃতির সাথে ইফতার করার সৌভাগ্য যদি আমার হতো। আসেই পাহাড়ে উঠার পথটি অনেক সুন্দর লাগছে ভাইয়া। আসলেঔ সুন্দর একটি পাহাড় নামটাও অন্য রকম । শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

আসার আমন্ত্রণ রইল আপনার জন্য।ধন্যবাদ আপনার এত সুন্দর মতামত প্রকাশ করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62404.06
ETH 2426.64
USDT 1.00
SBD 2.65