আমার তোলা কিছু পাহাড়ের এবং প্রকৃতির রেনডম ফটোগ্রাফি(🦊১০% লাজুক খ্যাক এর জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,
সবাই কেমন আছেন।আশা করছি মহান সৃষ্টিকর্তার দোয়ায় সবাই ভালো আছেন।আমিও আপনাদের দোয়ায় ভালো আছি।সবার কাছে আশা করবো সবাই সাবধানে থাকবেন।ছবি তুলতে আমার অনেক ভালো লাগে।যদিও নিয়মিত তোলা হয় না তবে সময় পেলে কাজে লাগাই।আসলে আমি মনে করি যে ছবি তোলার মধ্যে একটা ব্যাপার আছে।কারন আমি মনে করি যে ছবি তোলাও একটা আর্ট।অনেকেই শখের বশে করে আবার কেউ আবার প্রফেশনাল।তবে আমি শখের বশে করে থাকি।যা সামনে ভালো লাগে আমার ফোনের ক্যামেরায় সেগুলো বন্দি করে নেই।আজকে আমি আপনাদের সাথে আমার ভার্সিটির অস্ট্রেলিয়া নামক পাহাড়ের কিছু ফটোগ্রাফি আপনাদের সামনে তুলে ধরবো আশা করছি আপনাদের ভালো লাগবে।বেশি কথা না বলে চলেন এইবার শুরু করি।



পাহাড়ের এবং প্রকৃতির রেনডম ফটোগ্রাফি



🌺📷ফটো-১🌻
IMG20220411125137.jpg


এই হচ্ছে আমাদের অস্ট্রেলিয়া পাহার।নামটা একটু ভিন্নরকম। আমাদের ভার্সিটির দুইটা পাহার আছে একটা অস্ট্রেলিয়া এবং আরেকটা নিউজিল্যান্ড।আজকে যে পাহারে ছবি আপনাদের সামনে দেখাচ্ছি এইটা অস্ট্রেলিয়া। আসলে আমি প্রকৃতি প্রেমি।প্রকৃতির প্রতি ভীষণ মায়া আমার।পাহারে ওঠার পর যেন মনটা আমার জুড়িয়ে যাচ্ছিলো।

kisspng-transparency-portable-network-graphics-clip-art-tr-happines-my-entry-for-stach-poetry-writing-conte-5d27d052d30489.0902542315628903228643.png



🌺📷ফটো-২🌻
IMG20220411124847.jpg


পাহারে ওঠার সময় লক্ষ্য করলাম কিছু ফুল।দেখেই অনেক ভালো লেগে গেলো।এই ফুলের নাম হচ্ছে মেলাসটোমা।তাই চিন্তা করলাম যে ক্যামেরায় বন্দি করে নেই।

kisspng-transparency-portable-network-graphics-clip-art-tr-happines-my-entry-for-stach-poetry-writing-conte-5d27d052d30489.0902542315628903228643.png



🌺📷ফটো-৩🌻
IMG20220411124857.jpg


এটি নাম না জানা একটি ফুল। কিন্তু একটা জিনিস লক্ষ্য করলাম আসলে স্রষ্টার কি অনাবিল সৃষ্টি।যা দেখে মুগ্ধ না হয়ে পারলাম না।

kisspng-transparency-portable-network-graphics-clip-art-tr-happines-my-entry-for-stach-poetry-writing-conte-5d27d052d30489.0902542315628903228643.png



🌺📷ফটো-৪🌻
IMG20220411124908.jpg


এইটা হচ্ছে ফরেস্টি ডিপার্টমেন্টের অফিস।পাহারে নিচ থেকে যা দেখতে অনেক সুন্দর লাগতেছিল।

kisspng-transparency-portable-network-graphics-clip-art-tr-happines-my-entry-for-stach-poetry-writing-conte-5d27d052d30489.0902542315628903228643.png



🌺📷ফটো-৫🌻
IMG20220411125048.jpg


এই ফুলটির নাম হলাররহেনা।যদিও সব জায়গায় দেখা যায় না।তবে আমার কাছে অনেক ভালো লেগেছে ফুলটি।

kisspng-transparency-portable-network-graphics-clip-art-tr-happines-my-entry-for-stach-poetry-writing-conte-5d27d052d30489.0902542315628903228643.png



🌺📷ফটো-৬🌻
IMG20220411125358.jpg


পাহারের উপর থেকে দূরের লেডিস হল দেখতে বেশ ভালই লাগতেছে।ওই যে দূরের বিল্ডিং দেখতে পাচ্ছেন এইটা হচ্ছে আমাদের মেয়েদের হল।

kisspng-transparency-portable-network-graphics-clip-art-tr-happines-my-entry-for-stach-poetry-writing-conte-5d27d052d30489.0902542315628903228643.png



🌺📷ফটো-৭🌻
IMG20220411125557.jpg


নাম না জানা একটি ফুলের গাছ যা দেখতে আমার কাছে অসম্ভব সুন্দর লাগতেছিল।এই জন্য ক্যামেরায় বন্দি করে নিলাম।

kisspng-transparency-portable-network-graphics-clip-art-tr-happines-my-entry-for-stach-poetry-writing-conte-5d27d052d30489.0902542315628903228643.png



🌺📷ফটো-৮🌻
IMG20220411125517.jpg


এই ফুলটির নাম আমি জানি না।তবে ব্যাকগ্রাউন্ডটা অসাধারণ লাগতেছিল ফুলের সাথে।আসলে আমাদের প্রকৃতিতে কতো কিছুই না আছে। আমাদের কতো কিছু অজানা।আসলে স্রষ্টার সৃষ্টির কোন তুলনা হয় না।

kisspng-transparency-portable-network-graphics-clip-art-tr-happines-my-entry-for-stach-poetry-writing-conte-5d27d052d30489.0902542315628903228643.png



আর এভাবেই আমি শেষ করলাম আমার তোলা কিছু পাহাড়ের এবং প্রকৃতির রেনডম ফটোগ্রাফি।জানি না কতটুকু তুলে ধরতে পেরেছি আপনাদের মাঝে।যদি কোন ভুলত্রুটি হয়ে থাকে ক্ষমার চোখে দেখবেন।সবার সুস্বাস্থ্য কামনা করে আজকে এখানেই বিদায় নিচ্ছি।দেখা হবে অতি শীঘ্রই।
LUCYMssPjPkNSqA4R8GVisGuWmEiTbcWLWDufxa8iJ53FURruhT9sPApiKPJ2jQCyxqBGJ8CMouEYbxjCJ5DBG92ymVWC56ya5GKPEX3RW...24YvuP3nma9DY9nJtpX8QEv3qc6v59aeKXXXc1wQer45ZbHh98iBjpVRSHxfC82ZEZ9qXhLkaNFTrSda1u2mosa99jUyF2kPgiu3rMBY2TyqY1SUSMFB8YtmVQ.png

ফটোগ্রাফিরবিউল ইসলাম
ডিভাইসRealme 7 Pro
ছবি তোলার স্থানলোকেশন
আমার পরিচয়

IMG20220118113255n.jpg

আমি রবিউল ইসলাম। আমার স্টীমিট আইডি @rabiul365। আমি একজন বাংলাদেশি।আমি আমার দেশকে নিয়ে গর্ববোধ করি।কারন আমি আমার মায়ের ভাষায় কথা বলি।দেশ আমার ভাষা আমার।আমি বর্তমানে শাহজালাল বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পড়াশুনা করছি।আমি একজন সপ্ন বিভোর মানুষ।সপ্ন দেখতে পছন্দ করি।ভ্রমন আমার খুব পছন্দের কাজ।ভ্রমন ভালবাসি।মাঝে মাঝে নিজের মনের ভাবকে প্রকাশ করতে আঁকাআঁকি করে থাকি।চেষ্টা করি নতুন কিছু করার,কারন সময়ের সাথে তাল মিলিয়ে চলতে হয়।



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


image.png

সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ার জন্য।


115.png

Sort:  
 2 years ago 

শখের বশে আপনি খুবই চমৎকার চমৎকার ফটোগ্রাফি ক্যাপচার করেছেন ভাইয়া। যা দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনার ফটোগ্রাফির তিন নম্বর ফটোগ্রাফিতে যে ফুলটি দেখতে পাচ্ছি সেটি আমি চিনি। এই ফুলটি সম্ভবত লজ্জাবতী গাছের ফুল। এই লজ্জাবতী গাছ কে স্পর্শ করলে নিমেষেই পাতাগুলো চুপসে যায়। গাছের পাতা ও ফুল দুটি দেখতে অসম্ভব সুন্দর। অনেক অনেক দিন পর এই গাছ ও ফুল কে দেখতে পেয়ে আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনার সুন্দর উপস্থাপনার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে আপনার এত সুন্দর গঠন মূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

আমাদের কমিউনিটিতে প্রফেশনাল ফটোগ্রাফার কম অধিকাংশ শখের বসে ফটোগ্রাফি করে থাকে। তবে এর মধ্যেও অনেকে অসাধারণ কিছু ফটোগ্রাফি আমাদের সঙ্গে শেয়ার করে নেয়।

এই হচ্ছে আমাদের অস্ট্রেলিয়া পাহার।নামটা একটু ভিন্নরকম। আমাদের ভার্সিটির দুইটা পাহার আছে একটা অস্ট্রেলিয়া এবং আরেকটা নিউজিল্যান্ড।

পাহাড় দুইটার নামটা বেশ দারুণ ছিল। এবং প্রাকৃতিক পরিবেশ টাও অসাধারণ 💖💖💖

 2 years ago 

হ্যাঁ ভাই আমাদের পাহাড়ের পরিবেশটা অনেক সুন্দর। ধন্যবাদ আপনার সুন্দর মতামতের জন্য।

 2 years ago 

ভাইয়া আপনি আজকে চমৎকার ভাবে পাহাড়ের এবং প্রকৃতির রেনডম ফটোগ্রাফি করেছেন। দেখতে অসাধারণ হয়েছে দেখে মুগ্ধ হয়ে গেলাম। সাথে চমৎকার ভাবে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে আপনার এত সুন্দর মতামত দিয়ে আমার পাশে থাকার জন্য।

 2 years ago 

অস্ট্রেলিয়া পাহাড় আর নিউজিল্যান্ড পাহাড় নাম দুটি তো দারুণ। আর ফটোগ্রাফির কথা আর কি বলবো। এক কথায় চমৎকার। সবচেয়ে ভালো লেগেছে তিন নম্বর ছবিটির নাম না জানা ফুল টির। ধন্যবাদ ভাই

 2 years ago (edited)

আমার ফটোগ্রাফী গুলো আপনার কাছে ভাল লেগেছে জেনে অনেক ভালো লাগলো ভাই। ধন্যবাদ মতামত দিয়ে আমার পাশে থাকার জন্য।

ওয়াও ভাই আপনার তোলা কিছু পাহাড়ের এবং প্রকৃতির রেনডম ফটোগ্রাফি অনেক চমৎকার আর সুনন্দ ছিলে। অনেক সুন্দর করে ক্যাপচার করছেন।দেখতে অনেক দারুণ লাগছে।ফটোগ্রাফি সাথে উপস্থাপনা অনেক ভালো। অনেক শুভ কামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনার এত সুন্দর গঠনমূলক মন্তব্য আমাকে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি ছিল দেখার মতো। সবগুলো ফটোগ্রাফি আমার অনেক ভালো লেগেছে। বিশেষ করে ফুলের ফটোগ্রাফি গুলো আমার অনেক অনেক ভালো লেগেছে। ভাইয়া আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে অসাধারণ কিছু ফটোগ্রাফি তুলে ধরলেন। যা ছিল দেখার মতো। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি উপস্থাপন করার জন্য। শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে আপনার এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য।

 2 years ago (edited)

আপনার পাহাড়ের ফটোগ্রাফি গুলো খুবই ভালো লেগেছে। অস্ট্রেলিয়া পাহাড় ও নিউজিল্যান্ড পাহাড় নাম দুটি সুন্দর হয়েছে। তোলা ফটোগ্রাফী গুলো খুবই আকর্ষনীয় হয়েছে। প্রকৃতি র রেনডম ফটোগ্রাফি গুলো খুবই ভালো লেগেছে। আপনি অনেক সুন্দরভাবে প্রতিটি ফটোগ্রাফী করেছেন যা দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনার তোলা সব ফটোগ্রাফী আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

হ্যাঁ ভাই আপনি ঠিকই বলেছেন দুইটা পাহাড়ের নাম অনেক সুন্দর।ধন্যবাদ আপনার সুন্দর মতামতের জন্য।

 2 years ago 

সব গুলো ফটো অনেক দারুন ছিল,অনেক ভালো কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করছেন বিশেষ করে ফরেস্টি ডিপার্টমেন্টের অফিস দেখতে খুবই ভালো লাগলো।ধন্যবাদ ভাইয়া আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনার সুন্দর মতামত দিয়ে আমার পাশে থাকার জন্য।

 2 years ago 

ওয়াওও,ভাইয়া আপনার ফটোগ্রাফি গুলো আসলেই অনেক সুন্দর হয়েছে।২য় ফুলটি আমরা শর্মিলি ফুল নামে চিনি।তবে পাহাড়ের নাম খুবই অদ্ভুত লেগেছে। অস্ট্রেলিয়া পাহাড়! দেশের নাম অনুযায়ী যে পাহাড়ের নাম হয় প্রথম শুনলাম ছবিগুলোর মধ্যে প্রকৃতির অপরূপ দৃশ্য ফুটে উঠেছে।আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই আমাদের মাঝে এত সুন্দর সুন্দর ফটো গুলোকে শেয়ার করার জন্য

 2 years ago 

ধন্যবাদ আপু আপনার এত সুন্দর গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থাকার জন্য।

 2 years ago 

ভাই তো দেখছি আমার ছবি তোলায় পাকা, হরহামেশাই আমরা ফুলের ছবি দেখি, ফুলের ছবি কার না ভালো লাগে, কিন্তু আপনার ছবিগুলোর মধ্যে পাহাড় ছিল যা কিছুটা হলেও ব্যতিক্রম। চমৎকার একটি পরিবেশ উপভোগ করলাম আপনার পোষ্টের মাধ্যমে আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

একটু চেষ্টা করি ভাই। ধন্যবাদ আপনার সুন্দর মতামত দিয়ে আমাকে উৎসাহিত করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33