শিতের সকালে বন্ধুদের সাথে খেজুরের রস খাওয়ার কিছু মুহূর্ত(10% beneficiary @shy-fox)

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো বন্ধুরা,
আশা করছি মহান সৃষ্টিকর্তার দোয়ায় সবাই ভালো আছেন।আমিও ভালো আছি। আপনারা সবাই জানেন যে, এখন শীতকাল।সব অঞ্চলেই কম বেশি শীত পরেছে।এরই মধ্যে আমি আমার গ্রামে গেছিলাম ঘুরতে।আর আপনারা সবাই জানেন যে , শীত মানেই খেজুরের রস।খেজুরের রসের প্রতি ছোট বেলা থেকেই একটা টান আছে আমার।ছোট বেলায় কলসিতে করে যখন রস বিক্রি করত তখন কিনে খেতাম।তবে এখন সেই আগের দিন গুলো এখন আর নেই।কিছুদিন আগে আমি আমার বন্ধুদের সাথে খেজুরের রস খাইতে গেছিলাম। আজ আপনাদেরকে আমি আমার বন্ধুদের সাথে খেজুরের রস খাওয়ার কিছু মুহূর্তের ছবি আপনাদের মাঝে শেয়ার করবো।বেশি কথা না বলে চলেন শুরু করা যাক।

IMG20211225064639.jpg
উপরের যে ছবিটা দেখতে পাচ্ছেন এইটা হচ্ছে খেজুরের বাগান।আমরা সবাই ভোর ৫.৩০ সবাই রওনা দেই বাগান এর উদ্দেশে ।কারন ৬ টা থেকে রস নামানো শুরু হয়।আর সেদিনের ভোরটা যেন একটু বেশি সুন্দর ছিল।ঠাণ্ডা খুব বেশি ছিল না।

IMG20211225063943.jpg

উপরের ছবিতে আমার পাশে যাকে দেখতে পাচ্ছেন ও হচ্ছে আমার বন্ধু সাব্বির।আমি অকে বলতেছিলাম যে ভাই ঠাণ্ডা লাগার আগে আমরা ছবি তুলে নেই।পরে হয়তো সময় পাবো না।

IMG20211225063709.jpg

উপরের যে ছবিতে আমার পাশে যাকে দেখতে পাচ্ছেন উনি লেফটেন্যান্ট ইব্রাহিম আমার বন্ধু।বর্তমানে দিনাজপুরে কর্মরত আছে।আগেই বলেছি সবার সাথে খেজুরের রস খাওয়ার আগে ছবি তোলার পর্ব শেষ করেছি।আপনারা হয়তো বলতে পারেন যে শুধু ছবি তুলেছেন নাকি খেজুরের রস খাইছি।চলেন এইবার খেজুরের রস খাওয়া যাক।

IMG20211225064421.jpg

গাছে যাকে দেখতে পাচ্ছেন ওনার নাম ঝুমুর।আমাদের পরিবারের না হইলেও তাকে আমরা চাচা বলে ডাকি।খুব ভাল সম্পক তার সাথে আমাদের।উনি শীত এ আমাদের জন্য কয়েকটা গাছ বাছাই করে ভাল গাছের রস টা আমাদের জন্য দিলেন।

IMG20211225064339.jpg

গাছ থেকে নামানোর পরে উনি ঢালতেছে আমাদের কে দেওয়ার জন্য।আর আমরাতো রেডি আগে থেকেই বোতল নিয়ে খাওয়ার জন্য।

IMG20211225065300.jpg

এক হাড়ি রস। মাত্র গাছ থেকে নামানো হয়েছে।এখন চলেন খাওয়া শুরু করা যাক।

IMG20211225065317.jpg

আমার বন্ধু ইব্রাহিম সে খাওয়া শুরু করে দিয়েছে।সে এখন বোতল ভরাতে ব্যস্ত।কারন একটা কথা আছে আগে ভাগে খাই সোনা কুরে পাই।
IMG20211225065157.jpg

সাব্বির যখন বলে যে ভাই একবারে সব খেয়ে ফেলব আমি। সে কোন ঠাণ্ডা মানে না বোতল ভরে খাওয়া শুরু করে দিয়েছে।
আর আমি তার ছবি তুলতে ব্যস্ত।এরপর আমিও তার সাথে এক বোতল খেজুরের রস খেয়ে নিলাম।আমরা দুইটা গাছের রস খেয়েছি এর মধ্যে একটা গাছের রস খুব মিষ্টি ছিল।এইটা নির্ভর করে সময় এর উপরে।

IMG20211225063607.jpg

খাওয়া শেষ করে আমি একটা শেষ সেলফি তুলেছি।আর এই সময়টায় অনেক ঠাণ্ডা লাগতেছিল।আর ভোরের আলো চলে এসেছে।আমাদের চলে যাওয়ার সময় হয়েছে।তাই আজকেই এখানেই শেষ করছি আমার বন্ধুদের সাথে খেজুরের রস খাওয়ার কিছু মুহূর্ত।আশা করছি আপনাদের ভাল লেগেছে।যদি কোন ভুল হয়ে থাকে ক্ষমার চোখে দেখবেন।

আমার পোস্টটি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।

Sort:  

দেখে বোঝা যাচ্ছে আপনি আপনার বন্ধুদের সাথে অসাধারণ সময় কাটিয়েছেন। বন্ধু প্লাস সাথে যদি খেজুরের রস থাকে তাহলে তো কোন কথাই নেই।শীতের সকালে খেজুরের রস খেতে ভালই লাগে। আপনার জন্য অনেক শুভকামনা রইলো ভাইয়া🙏

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনার সুন্দর মন্তব্যের জন্য।



ওয়াও ভাইয়া অসাধারণ একটা মুহুর্ত কাটিয়েছেন দেখেই বোঝা যাচ্ছে, বন্ধুর সাথে শীতের সময়ে রস, আহ দেখেই প্রান জুয়ে গেলো ভাইয়া।আপনার জন্য শুভকামনা 💗💗
 3 years ago 

ধন্যবাদ ভাই আপনার সুন্দর মতামতের জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58503.45
ETH 2594.59
USDT 1.00
SBD 2.45