পেঁয়াজ দিয়ে রুই মাছের মজাদার ভুনা রেসিপি(🦊১০% লাজুক খ্যাক এর জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,
সবাই কেমন আছেন।আশা করছি মহান সৃষ্টিকর্তার দোয়ায় সবাই ভালো আছেন।আমিও আপনাদের দোয়ায় ভালো আছি।সবার কাছে আশা করবো সবাই সাবধানে থাকবেন।প্রথমেই সবাইকে জানাই রমজানুল মোবারক। কিছুদিন হইলো রেসিপি শেয়ার করি না।তাই আজকে ভাবলাম যে একটা রেসিপি করা যায়।যেমন কথা তেমন কাজ শুরু করে দিলাম রেসিপি।আমি আজকে পেঁয়াজ দিয়ে রুই মাছের ভুনার রেসিপি শেয়ার করবো আপনাদের সামনে।আশা করছি আপনাদের ভালো লাগবে।বেশি কথা না বলে চলেন শুরু করি।



পেঁয়াজ দিয়ে রুই মাছের ভুনা রেসিপি


IMG_20220408_162758_tigrnnn.jpg


উপকরণ
IMG20220227190643nnn.jpg
IMG20220408153149.jpgIMG20220408154300.jpg


উপকরণপরিমাণ
পিয়াজ২৫০ গ্রাম
লবনপরিমাণ মতো
কাঁচা মরিচ৬ টা
হলুদপরিমাণ মতো
আদা-রসুন বাটাপরিমাণ মতো
তেলপরিমাণ মতো
রুই মাছ৭০০ গ্রাম
মরিচের গুড়াপরিমাণ মতো
ধনিয়ার গুড়াপরিমাণ মতো


১ম ধাপঃ

path19368.png

প্রথমে মাছগুলো খুব সুন্দর করে ফ্রাই প্যানে ভেঁজে নিয়েছি।


IMG20220408153445.jpg


২য় ধাপঃ

path19368.png

এরপরে কড়াইয়ে তেল দিয়ে দিয়েছি এবং এর ভিতরে পেঁয়াজ এবং আদা-রসুন বাটা দিয়ে দিয়েছি।


IMG20220408154347.jpg

৩য় ধাপঃ

path19368.png

এরপর এর ভিতরে হলুদ এবং ধনিয়ার গুড়া দিয়ে দিয়েছি।


IMG20220408154508.jpg


৪র্থ ধাপঃ

path19368.png

এরপরে এর ভিতরে মরিচের গুড়া দিয়ে দিয়েছি।


IMG20220408154515.jpg


৫ম ধাপঃ

path19368.png

তারপর মশলা গুলো খুব সুন্দর করে ভেঁজে নিয়েছি।


IMG20220408154531.jpg


৬ষ্ঠ ধাপঃ

path19368.png

এরপরে এর ভিতরে আগে থেকে ভেঁজে রাখা মাছগুলো এবং লবণ দিয়ে দিয়েছি।


IMG20220408154551.jpg


৭ম ধাপঃ

path19368.png


এরপরে খুব সুন্দর করে নেড়ে দিয়ে এর ভিতরে পরিমাণমতো পানি দিয়ে দিয়েছি।


IMG20220408154640.jpg


৮ম ধাপঃ

path19368.png

এরপরে ঢাকনা দিয়ে ঢেকে দিয়ে দিয়েছি যাতে সব কিছু মাছের ভিতরে ঢুকে যায়।


IMG20220408154647.jpg


৯ম ধাপঃ

path19368.png

কিছুক্ষণ এভাবে জাল দেওয়ার পর দেখেছি যে সব কিছু ঠিক আছে কি না বা লেগে গিয়েছে কিনা।


IMG20220408155035.jpg


১০ম ধাপঃ

path19368.png

এভাবে কিছুক্ষণ জাল দেওয়ার পর মাঝে একবার ঢাকনা খুলে দেখেছি লবণ ঝাল হয়েছে কিনা এবং লেগে গেছে কিনা।


IMG20220408155952.jpg


১১তম ধাপঃ

path19368.png

এরপর এভাবে ১০-১৫ মিনিট জাল দেওয়ার পর আমি চুলার জাল বন্ধ করে দিয়েছি এবং আমাদের রান্না শেষ করেছি।


IMG20220408155958.jpg


আর এই ভাবেই আমি শেষ করলাম আমার পেঁয়াজ দিয়ে রুই মাছের ভুনা রেসিপি।জানি না কতোটুকু তুলে ধরতে পেরেছি আপনাদের মাঝে।যদি কোনো ভুলত্রুটি হয়ে থাকে ক্ষমার চোখে দেখবেন।আপনাদের সবার সুস্বাস্থ্য কামনা করে আজকে এখানেই বিদায় নিচ্ছি।তবে দেখা হবে অন্য কোনো দিন অন্য কিছু নিয়ে।

ফটোগ্রাফিরবিউল ইসলাম
ডিভাইসRealme 7 Pro
ছবি তোলার স্থানলোকেশন

LUCYMssPjPkNSqA4R8GVisGuWmEiTbcWLWDufxa8iJ53FURruhT9sPApiKPJ2jQCyxqBGJ8CMouEYbxjCJ5DBG92ymVWC56ya5GKPEX3RW...24YvuP3nma9DY9nJtpX8QEv3qc6v59aeKXXXc1wQer45ZbHh98iBjpVRSHxfC82ZEZ9qXhLkaNFTrSda1u2mosa99jUyF2kPgiu3rMBY2TyqY1SUSMFB8YtmVQ.png

আমার পরিচয়

IMG20220118113255n.jpg

আমি রবিউল ইসলাম। আমার স্টীমিট আইডি @rabiul365। আমি একজন বাংলাদেশি।আমি আমার দেশকে নিয়ে গর্ববোধ করি।কারন আমি আমার মায়ের ভাষায় কথা বলি।দেশ আমার ভাষা আমার।আমি বর্তমানে শাহজালাল বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পড়াশুনা করছি।আমি একজন সপ্ন বিভোর মানুষ।সপ্ন দেখতে পছন্দ করি।ভ্রমন আমার খুব পছন্দের কাজ।ভ্রমন ভালবাসি।মাঝে মাঝে নিজের মনের ভাবকে প্রকাশ করতে আঁকাআঁকি করে থাকি।চেষ্টা করি নতুন কিছু করার,কারন সময়ের সাথে তাল মিলিয়ে চলতে হয়।



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


image.png

সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ার জন্য।


115.png

Sort:  
 2 years ago 

কি একটা লোভনীয় রেসিপি দেখালেন ভাইয়া লোভ সামলাতে পারছিনা ইচ্ছে করছে তুলে খেতে শুরু করি এত সুন্দর রেসিপি প্রস্তুত করার আগে অবশ্যই আমাদেরকে দাওয়াত করতে ভুলবেন না কারণ এত সুন্দর রেসিপি দেখে ঘরে আর মন টিকবে না ইচ্ছে করবে আপনার বাসার দিকে রওনা হই

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মতামত দিয়ে আমাকে উৎসাহিত করার জন্য ভাই।

 2 years ago 

পেঁয়াজ দিয়ে রুই মাছের মজাদার ভুনা রেসিপি খুবই লোভনীয় হয়েছে ভাইয়া। মাছের ভুনা খেতে আমি অনেক পছন্দ করি। আপনার তৈরি করা রেসিপির কালার দেখেই বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। অনেক সুন্দর করে আপনি আপনার এই রেসিপি তৈরির প্রসেস উপস্থাপন করেছেন। মজার একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো আপু। ধন্যবাদ আপনার সুন্দর মতামতের জন্য।

 2 years ago 

পেঁয়াজ দিয়ে খুব সুন্দর রুই মাছের ভুনা রেসিপি তৈরি করেছেন দেখেই তো খেতে ইচ্ছে করছে কিন্তু আমি রোজা আছি। এত সুন্দর রেসিপি তৈরি করে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে আপনার সুন্দর মতামত প্রকাশ করার জন্য।

 2 years ago 

রুইমাছ আমার অত্যন্ত প্রিয় একটি মাছ। এই মাছ খেতে খুবই ভালো লাগে। আর সেই মাছ নেই আপনি সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন, যা দেখে আমি খুবই আনন্দিত।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে আপনার এত সুন্দর মতামত প্রকাশ করার জন্য।

 2 years ago 

ওয়াও ভাইয়া পেঁয়াজ দিয়ে আপনি রুই মাছের মজাদার ভুনা রেসিপি তৈরি করেছেন । দেখতে অনেক লোভনীয় লাগছে। আপনার রেসিপিটি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। রুই মাছ আমার অনেক পছন্দের একটি রেসিপি। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপু আপনাকে আপনার এত সুন্দর গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

রুই মাছ খেতে আমার বেশ ভালই লাগে। আর আপনি এখানে রুই মাছ ভেজে মজাদার ভুনা রেসিপি তৈরি করেছেন, যা দেখেই বুঝতে পারছি খেতে খুবই সুস্বাদু হয়েছে। সত্যি ভাইয়া আপনার রেসিপিটির কালার অনেক লোভনীয় মনে হচ্ছে। মজাদার রুই মাছের ভুনা রেসিপি কিভাবে তৈরি করেছেন, তার রন্ধনপ্রণালী অত্যন্ত সুন্দর ভাবে ধাপে ধাপে তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনার এত সুন্দর গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থাকার জন্য।

 2 years ago 

পেঁয়াজ দিয়ে রুই মাছের ভুনা রেসিপি দেখতে খুবই সুস্বাদু হয়েছে ।প্রতিটি ধাপ আপনি খুবই সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ। শুভেচ্ছা রইল

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপনার আপনার মতামত প্রকাশ করার জন্য আপু।

 2 years ago 

শুধু পেয়াজ দিয়ে রুই মাছের ভুনা বাহ দারুণ। রেসিপি টা খুব ভালো হয়েছে।এইধরনের রেসিপি একটু বেশিই সুস্বাদু হয়ে থাকে। রেসিপি টার প্রতিটা ধাপ ভালোভাবে ছবি তুলেছেন এবং আমাদের মাঝে শেয়ার করেছেন। এবং পরিবশন টাও ভালো ছিল। ধন্যবাদ আমাদের সঙ্গে রেসিপি টা শেয়ার করে নেওয়ার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে আপনার এত সুন্দর মতামত প্রকাশ করার জন্য।

 2 years ago 

পেঁয়াজ দিয়ে রুই মাছ ভুনা দেখে তো লোভ সামলাতে পারছিনা। যেহেতু রুই মাছ আমার খুব প্রিয় এবং পেঁয়াজ দিয়ে ভুনা করেছেন, তাহলে বুঝতে পারছেন খেতে কার না ইচ্ছে করে। অসাধারণ ছিল এত সুন্দর একটা রেসিপি ভাগাভাগি করে নেওয়ার জন্য আপনার প্রতি রইল আন্তরিক অভিনন্দন।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপনার এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

পেঁয়াজ দিয়ে রুই মাছের মজাদার ভুনা রেসিপি দেখে তো লোভ সামলানো মুশকিল খেতে ইচ্ছা করছে। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন দেখে অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে ভাইয়া

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপনার এত সুন্দর মতামত প্রকাশ করার জন্য ভাই।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 65845.60
ETH 3304.70
USDT 1.00
SBD 2.69