মজাদার ব্রয়লার মুরগির ভুনা রেসিপি(🦊১০% লাজুক খ্যাক এর জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,
সবাই কেমন আছেন।আশা করছি মহান সৃষ্টিকর্তার দোয়ায় সবাই ভালো আছেন।আমিও আপনাদের দোয়ায় ভালো আছি।সবার কাছে আশা করবো সবাই সাবধানে থাকবেন।প্রথমেই সবাইকে জানাই রমজানুল মোবারক।আসলে রেসিপি মানেই একটা আর্ট।আপনারা জানেন যে,মুরগি আমার ভীষণ পছন্দের।আমার অন্যান্য মাংসের চেয়ে মুরগির মাংস বেশি ভালো লাগে।তাই আজকে আমি আপনাদের সাথে মুরগির ভুনা রেসিপি শেয়ার করবো।আশা করছি আপনাদের ভালো লাগবে।বেশি কথা না বলে চলেন শুরু করি।



মুরগির ভুনা রেসিপি


IMG20220408163007.jpg


উপকরণ
IMG20220227190643nnn.jpg
IMG20220408154825.jpgIMG20220408154300.jpg


উপকরণপরিমাণ
পিয়াজ২০০ গ্রাম
লবনপরিমাণ মতো
কাঁচা মরিচ৬ টা
হলুদপরিমাণ মতো
আদা-রসুন বাটাপরিমাণ মতো
তেলপরিমাণ মতো
মুরগির মাংস৭০০ গ্রাম
মরিচের গুড়াপরিমাণ মতো
ধনিয়ার গুড়াপরিমাণ মতো


১ম ধাপঃ

path19368.png

প্রথমে আমরা মুরগির মাংসগুলো একটি বাটিতে করে এর ভিতরে মরিচের গুড়া,হলুদ,ধনিয়ার গুড়া,লবণ এবং জিরার গুড়া দিয়ে দিয়েছি।


IMG20220408155708.jpg


২য় ধাপঃ

path19368.png

এরপর খুব সুন্দর করে মশলাগুলো মেখে নিয়েছি যাতে সব কিছু খুব সুন্দর করে মাংসের সাথে লেগে যায়।


IMG20220408155827.jpg

৩য় ধাপঃ

path19368.png

এরপর কড়াইয়ের এর ভিতরে তেল দিয়ে দিয়েছি পরিমাণমতো।


IMG20220408155732.jpg


৪র্থ ধাপঃ

path19368.png

এরপর এর ভিতরে পেঁয়াজ এবং কাঁচা মরিচ দিয়ে দিয়েছি।


IMG20220408155848.jpg


৫ম ধাপঃ

path19368.png

এরপরে পেঁয়াজ এবং কাঁচা মরিচগুলো সুন্দর করে ভেঁজে নেওয়ার পর এর ভিতরে মুরগির মাংসগুলো দিয়ে দিয়েছি।


IMG20220408160049.jpg


৬ষ্ঠ ধাপঃ

path19368.png

এরপরে খুব সুন্দর করে নেড়ে দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে দিয়েছি যাতে করে সব কিছু খুব সুন্দর করে সিদ্ধ হয়ে যায় এবং মশলাগুলো লেগে যায়।


IMG20220408160055.jpg


৭ম ধাপঃ

path19368.png


এরপর ঢাকনা টা খুলে এর ভিতরে পরিমাণমতো পানি দিয়ে দিয়েছি যাতে সব কিছু সিদ্ধ হয়ে যায়।


IMG20220408160539.jpg


৮ম ধাপঃ

path19368.png

এরপর কিছুক্ষণ জাল দিয়েছি এবং মাঝে মাঝে দেখেছি যে,সব কিছু ঠিক আছে কি না।


IMG20220408161816.jpg


৯ম ধাপঃ

path19368.png

এরপরে এভাবে আরও ১০-১২ মিনিট এর মতো জাল দিয়েছি এবং আমাদের রান্না শেষ করেছি।


IMG20220408161835.jpg


১০ম ধাপঃ

path19368.png

আর এভাবেই হয়ে গেলো আমাদের মুরগি মাংসের ভুনার রেসিপি।


IMG20220408163020.jpg


আর এই ভাবেই আমি শেষ করলাম আমার মুরগির ভুনা রেসিপি।জানি না কতোটুকু তুলে ধরতে পেরেছি আপনাদের মাঝে।যদি কোনো ভুলত্রুটি হয়ে থাকে ক্ষমার চোখে দেখবেন।আপনাদের সবার সুস্বাস্থ্য কামনা করে আজকে এখানেই বিদায় নিচ্ছি।তবে দেখা হবে অন্য কোনো দিন অন্য কিছু নিয়ে।

ফটোগ্রাফিরবিউল ইসলাম
ডিভাইসRealme 7 Pro
ছবি তোলার স্থানলোকেশন

LUCYMssPjPkNSqA4R8GVisGuWmEiTbcWLWDufxa8iJ53FURruhT9sPApiKPJ2jQCyxqBGJ8CMouEYbxjCJ5DBG92ymVWC56ya5GKPEX3RW...24YvuP3nma9DY9nJtpX8QEv3qc6v59aeKXXXc1wQer45ZbHh98iBjpVRSHxfC82ZEZ9qXhLkaNFTrSda1u2mosa99jUyF2kPgiu3rMBY2TyqY1SUSMFB8YtmVQ.png

আমার পরিচয়

IMG20220118113255n.jpg

আমি রবিউল ইসলাম। আমার স্টীমিট আইডি @rabiul365। আমি একজন বাংলাদেশি।আমি আমার দেশকে নিয়ে গর্ববোধ করি।কারন আমি আমার মায়ের ভাষায় কথা বলি।দেশ আমার ভাষা আমার।আমি বর্তমানে শাহজালাল বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পড়াশুনা করছি।আমি একজন সপ্ন বিভোর মানুষ।সপ্ন দেখতে পছন্দ করি।ভ্রমন আমার খুব পছন্দের কাজ।ভ্রমন ভালবাসি।মাঝে মাঝে নিজের মনের ভাবকে প্রকাশ করতে আঁকাআঁকি করে থাকি।চেষ্টা করি নতুন কিছু করার,কারন সময়ের সাথে তাল মিলিয়ে চলতে হয়।



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


image.png

সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ার জন্য।


115.png

Sort:  
 2 years ago 

বয়লার মুরগি আমরা সকলেই পছন্দ করি। আপনি দারুণভাবে রান্নাটি সম্পন্ন করেছেন এবং বেশ ভাল লাগল। প্রতিটি ধাপ খুব সুন্দর উপস্থাপনা করেছেন। আপনার রান্নার ধরনটি বেশ ভালো। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপনার এত সুন্দর মতামত প্রকাশ করার জন্য।

 2 years ago 

আপনি চমৎকারভাবে মুরগির মাংস রান্না করেছেন ভাইয়া। মুরগির মাংস গুলো ম্যারিনেট করে নেওয়ার ফলে মাংস গুলোর ভেতরে মসলা ভালোভাবে ঢুকবে।
আপনার উপস্থাপন করা ব্রয়লার মুরগির রেসিপিটি দারুন হয়েছে ভাইয়া। আপনার উপস্থাপনাও আমার কাছে খুবই ভালো লেগেছে। ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপনার এত সুন্দর মতামত প্রকাশ করে আমাকে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

মুরগির মধ্যে ব্রয়লার মুরগি খুব কম খাওয়া হয়।কিন্তু দেশী মুরগী হলে ভালোই লাগে। আর ব্রয়লার মুরগির বিভিন্ন রকম রান্না হলে মন্দ হয় না। আপনি খুব সুন্দর করে আজকে বয়লার মুরগির ভুনা করেছেন ।রান্নাটা বেশ দারুণ দেখাচ্ছে।

 2 years ago 

ধন্যবাদ আপু আপনার এত সুন্দর মতামত প্রকাশ করে আমাকে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

খুব সুন্দর ভাবে মুরগির মাংস রান্না করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার রান্না করা প্রতিটি ধাপ ছিল খুবই সুন্দর। খুবই সাবলীল ভাষায় আপনি উপস্থাপন করেছেন আপনার এই রেসিপিটি। যার জন্য আপনাকে জানাই অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে আপনার এত সুন্দর মন্তব্য দিয়ে আমাকে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

দেখে সত্যি মনে হচ্ছে অনেক সুস্বাদু এবং মজাদার হয়েছে ভাইয়া, ব্রলার মুরগির ভুনা টাই বেশি ভালো লাগে আমার, আপনি অনেক সুন্দর করে ধাপ গুলোর বর্ণনা দিয়েছেন, শুভকামনদ রইলো আপনার জন্য।

 2 years ago 

আসলেই সত্যি সুস্বাদ হয়েছিল। ধন্যবাদ আমাকে এত সুন্দর মতামত প্রকাশ করার জন্য।

 2 years ago 

সকলের মতো বয়লার মুরগির ভুনা রেসিপিটি আমি নিজেও অনেক পছন্দ করি। রেসিপিটি খেতে আমার কাছে খুব ভালো লাগে। এখনকার সময়ে ছোট বাচ্চারা ব্রয়লার মুরগির ভুনা খেতে বেশি পছন্দ করে। কারণ এর মাংসগুলো নরম হয়। আপনি খুব চমৎকার করে ব্রয়লার মুরগির ভুনা রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। রেসিপিটি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে আপনার এত সুন্দর গঠনমূলক মন্তব্য দিয়ে আমাকে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

রমজান মাসের যে কোন কিছু রান্না করলে ঝোল থাকলে আমি খেতে পারি না। আমার বুক জলে যদি ঝোল সহ তরকারি খাই। কিন্তু আপনার রেসিপিটা দেখে বেশ ভাল লেগেছে ভাই। এভাবে এগিয়ে যান শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে আপনার এত সুন্দর মতামত প্রকাশ করে আমার পাশে থাকার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনি সত্যিই খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।ব্রয়লার মুরগির ভুনা রেসিপি টি দেখতে অনেক সুন্দর হয়েছে খেলে মনে হয় অনেক সুস্বাদু হয়েছে। আপনার এই রেসিপিটি রান্নার প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন এর জন্য অনেক অনেক ধন্যবাদ। আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ও শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপনার এত সুন্দর মতামত দিয়ে আমার পাশে থাকার জন্য।

 2 years ago 

বয়লার মুরগি ভুনা ওয়াও দেখে খুব লোভ হচ্ছে খেতে খুব সুস্বাদু হয়েছিল এতে কোন সন্দেহ নেই কালারটা দারুণ ফুটেছে ধাপগুলো সুন্দর উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইলো ভাইয়া

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মতামত প্রকাশের মাধ্যমে আমার পাশে থাকার জন্য।

 2 years ago 

দারুন একটি রেসিপি শেয়ার করেছেন ভাইয়া। মুরগির মাংস আমি খুব কম খাই। কারন আমার তেমন একটা পছন্দ না এটি। তবে দেখে মনে হচ্ছে আপনার রেসিপিটি অনেক সুস্বাদু হয়েছে। কালার টা খুবই সুন্দর লাগছে দেখতে। আপনাকে ধন্যবাদ এবং শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপু আপনাকে আপনার এত সুন্দর গঠনমূলক মন্তব্য করে আমার পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.030
BTC 67597.54
ETH 3772.68
USDT 1.00
SBD 3.55