DIY " এসো নিজে করি "রঙিন কাগজ দিয়ে কার্টুন চরিত্রের একটি নিঞ্জা ব্লেড তৈরি(🦊১০% লাজুক খ্যাক এর জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,
সবাই কেমন আছেন।আশা করছি মহান সৃষ্টিকর্তার দোয়ায় সবাই ভালো আছেন।আমিও আপনাদের দোয়ায় ভালো আছি।সবার কাছে আশা করবো সবাই সাবধানে থাকবেন।শরীরের অসুস্থতার কারণে কাজে মন বসাইতে পারতেছি না।অনেক দিন হল ক্র্যাফট তৈরি করি না।সময় পাচ্ছিলাম না আবার শরীরটাও খারাপ।কিন্তু গতকাল মনে হল যে কিছু একটা বানাই।তাই আজকে আপনাদের সামনে কার্টুন চরিত্রের একটি নিঞ্জা ব্লেড তৈরি করবো।বেশি কথা না বলেন শুরু করি।


রঙিন কাগজ দিয়ে কার্টুন চরিত্রের একটি নিঞ্জা ব্লেড তৈরি


photo_2022-03-20_01-44-40.jpg


115.png



উপকরণ


image.png

photo_2022-03-20_01-44-14.jpg

  • সাদা রঙের ৪ ইঞ্চি বাইঃ ৪ ইঞ্চি পেপার
  • কালো রঙের ৪ ইঞ্চি বাইঃ ৪ ইঞ্চি পেপার
  • একটি কাঁচি

১ম ধাপঃ

path19368.png


প্রথমে একটি পেপার নিয়ে দু কোন বরারবর একটি ভাঁজ করে নিবো।


photo_2022-03-20_01-44-17.jpg


২য় ধাপঃ

path19368.png


এবারে দুপাশে দুদিকে এচিত্রের ন্যায় ভাঁজ করে নিবো।


photo_2022-03-20_01-44-20.jpg


৩য় ধাপঃ

path19368.png


এরপর দুপাশের দুদিকে ভাঁজ না করা অংশগুলো ভাঁজ করে নিবো।


photo_2022-03-20_01-44-23.jpg


৪র্থ ধাপঃ

path19368.png


এরপর কাগজটিকে সুন্দর করে মাঝ বরারবর এভাবে ভাঁজ করে নিবো।


photo_2022-03-20_01-44-26.jpg


৫ম ধাপঃ

path19368.png


এবার আবার চিত্রের ন্যায় আরেকটা ভাঁজ দিয়ে যা চিত্রের ন্যায় দেখাবে।


photo_2022-03-20_01-44-28.jpg


৬ষ্ঠ ধাপঃ

path19368.png


এভাবে ৪ টা কাগজগুলিকে একইভাবে ভাঁজ করে নেবো যাতে সব গুলো কাগজ চিত্রের মতো দেখায়।


photo_2022-03-20_01-44-31.jpg


৭ম ধাপঃ

path19368.png


এরপর প্রথমে একটি কাগজ ভাঁজ করে নিয়ে কালো পেপার সাদা পেপারের মধ্যে এমন করে ঢুকে দিবো।


photo_2022-03-20_01-44-34.jpg


৮ম ধাপঃ

path19368.png


এভাবে চারটি কাগজ ভাঁজ করে নিলে রঙ্গিন কাগজগুলি চিত্রের ন্যায় এমন ভাবে ঢুকিয়ে দিলে এমন দেখাবে।


photo_2022-03-20_01-44-37.jpg


৯ম ধাপঃ

path19368.png


এরপর সুন্দর করে ৪ টা কাগজের মাথা ধরে ধিরে ধিরে চারদিকে টেনে নেবো এবং দেখব যে আমাদের নিঞ্জা ব্লেড তৈরি হয়ে গেছে।


photo_2022-03-20_01-44-40.jpg


আর এভাবেই শেষ হয়ে গেলো আমাদের সেই রঙিন কাগজ দিয়ে কার্টুন চরিত্রের একটি নিঞ্জা ব্লেড তৈরির কাজ।জানি না কেমন হয়েছে।ভালভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি।আশা করছি আপনাদের ভালো লাগবে।আপনাদের উৎসাহ পেলে আরও ভালো কিছু করতে পারবো।সবার সুস্বাস্থ্য কামনা করে আজকে এখানেই বিদায় নিচ্ছি।তবে দেখা হবে অন্য কোন দিন অন্য কিছু নিয়ে।

ফটোগ্রাফিরবিউল ইসলাম
ডিভাইসRealme 7 Pro
ছবি তোলার স্থানলোকেশন

LUCYMssPjPkNSqA4R8GVisGuWmEiTbcWLWDufxa8iJ53FURruhT9sPApiKPJ2jQCyxqBGJ8CMouEYbxjCJ5DBG92ymVWC56ya5GKPEX3RW...24YvuP3nma9DY9nJtpX8QEv3qc6v59aeKXXXc1wQer45ZbHh98iBjpVRSHxfC82ZEZ9qXhLkaNFTrSda1u2mosa99jUyF2kPgiu3rMBY2TyqY1SUSMFB8YtmVQ.png

আমার পরিচয়

IMG20220118113255n.jpg

আমি রবিউল ইসলাম। আমার স্টীমিট আইডি @rabiul365। আমি একজন বাংলাদেশি।আমি আমার দেশকে নিয়ে গর্ববোধ করি।কারন আমি আমার মায়ের ভাষায় কথা বলি।দেশ আমার ভাষা আমার।আমি বর্তমানে শাহজালাল বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পড়াশুনা করছি।আমি একজন সপ্ন বিভোর মানুষ।সপ্ন দেখতে পছন্দ করি।ভ্রমন আমার খুব পছন্দের কাজ।ভ্রমন ভালবাসি।মাঝে মাঝে নিজের মনের ভাবকে প্রকাশ করতে আঁকাআঁকি করে থাকি।চেষ্টা করি নতুন কিছু করার,কারন সময়ের সাথে তাল মিলিয়ে চলতে হয়।



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


image.png

সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ার জন্য।


115.png

Sort:  
 2 years ago 

রঙিন কাগজ দিয়ে কার্টুন চরিত্রের নিন্ঞ্জা ব্লেড তৈরির অভিনব কৌশল আবিষ্কার করেছেন। ভাবুক মনের শৈল্পিক সৃষ্টি সত্যি দারুন সম্ভাবনা। প্রতিটি ধাপ সুন্দরভাবে উপস্থাপন করার জন্য আন্তরিক ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনার সুন্দর মন্তব্য দিয়ে আমাকে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

ভালবাসা রইলো শ্রদ্ধেয়।

ভাই আপনার রঙিন কাগজ দিয়ে কার্টুন চরিত্রের একটি নিঞ্জা ব্লেড তৈরিটি বেশ সুন্দর লাগছে।তা সাথে আপনার তৈরি ধরন দেখতে বেশ সুন্দর।আর্টের সাথে সাথে উপস্থাপনা অনেক সুন্দর।অনেক শুভ কামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করে আমার পাশে থাকার জন্য।

 2 years ago 

দারুন সুন্দর নিনজা ব্লেড বানিয়েছেন তো আপনি। এরপরে একটা নিনজা বানালেই কোর্স কমপ্লিট। শিখে রাখলাম আপনার কৌশল। ভাবছি আমার ছেলের জন্য এমন একটা বানাবো।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনার এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

আপনি নিঞ্জা টেকনিক অবলম্বন করে নিঞ্জা ব্লেড তৈরি করেছেন দেখতে বেশ ভাল হয়েছে। এটা দিয়ে কি নিঞ্জা ভাবে কাটা যায়,😜😜🌀🌀।যাই হোক কাগজের তৈরি নিঞ্জা ব্লেড আসলেই ভালো ছিলো।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এইটা দিয়ে কাটা যায় না তবে খেলনার কাজে ব্যবহার করতে পারবেন 😂।ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ‌ ব্যবহার করে আপনি কার্টুন চরিত্রের নিন্জা ব্লেড তৈরি করেছেন। দেখতে অসম্ভব সুন্দর লাগছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি ব্লেড আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করে আমার পাশে থাকার জন্য।

 2 years ago 

আজকে আপনি আমাদের মাঝে খুবই সুন্দরভাবে রঙিন কাগজ দিয়ে কার্টুন চরিত্রের একটি নিঞ্জা ব্লেড তৈরি করেছেন ভাইয়া। রঙিন কাগজ দিয়ে যে এমন সুন্দর জিনিস তৈরি করা যায় তা আপনার পোস্ট দেখে আমি বুঝতে পারলাম না আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া রঙিন কাগজ দিয়ে এমন সুন্দর একটা জিনিস তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago (edited)

মন্তব্য করার পূর্বে অবশ্যই একবার পড়ে নিবেন।ধন্যবাদ ভাই আপনার সুন্দর গঠনমূলক মন্তব্যের জন্য।

 2 years ago 

সেই ছিলো নিঞ্জা ব্লেড টি।খুব সুন্দর করে বানিয়েছেন,এবং তৈরীর প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন।তবে আপনার অসুস্থতা জেনে একটু খারাপ লাগলো,দোয়া করি খুব শীঘ্রই সুস্থ হয়ে উঠবেন।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনার সুন্দর মন্তব্য করে আমার পাশে থাকার জন্য

 2 years ago 

আসলেই এই নিঞ্জা ব্লেড এর সাথে আমরা খুবই পরিচিত। সচরাচর প্রায় মানুষই। আসলে আপনি দারুণভাবে রঙিন কাগজ নিয়ে কার্টুন চরিত্রের একটি নিঞ্জা ব্লেড তৈরি করেছেন। প্রতিটি ধাপ সুন্দর করে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনার সুন্দর মতামত প্রকাশ করার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে আপনি অনেক সুন্দর একটি ব্লেড তৈরি করেছেন ।
সুন্দরভাবে তৈরি করা পাশাপাশি ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন ।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য।

বুদ্ধিমত্তার সাথে সুন্দর একটা পোস্ট তৈরী করেছেন আপনি। সুন্দর বুদ্ধিমত্তা ও ধৈর্যতার সাথে সুন্দর একটা ব্লেট তৈরি করেছেন। খুব ভালো লাগছে দেখে। প্রত্যেকটা ধাপ নিখুঁতভাবে তৈরি করে শেয়ার করেছেন আমাদের সাথে।

 2 years ago 

আপনাদের ভাল লাগাই আমার সার্থকতা। ধন্যবাদ আপনার সুন্দর মতামতের জন্য।

Coin Marketplace

STEEM 0.14
TRX 0.12
JST 0.024
BTC 51418.20
ETH 2293.14
USDT 1.00
SBD 1.99