নুডলস রান্নার ঝটপট রেসিপি(10% beneficiary @shy-fox)

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

হ্যালো বন্ধুরা,
সবাই কেমন আছেন।আশা করছি মহান সৃষ্টিকর্তার দোয়ায় সবাই ভালো আছেন।আমিও আপনাদের দোয়ায় ভালো আছি।সবার কাছে আশা করবো সবাই সাবধানে থাকবেন।কারন বাংলাদেশ এবং ভারতে কোভিড-১৯ এর অবস্থা খুব খারাপ।আজকে আমি ভালো থাকলে আমার পরিবার ভালো থাকবে।তাই আগে নিজে সাবধান হবো,এবং আমাদের পরিবারকে সুরক্ষিত রাখবো।কারন এখন ভারত ও বাংলাদেশ দুই দেশেই করোনা ভয়াবহ আঁকার ধারন করেছে।তাই আমরা চেষ্টা করবো সাবধানে থাকতে।কিছুদিন হলো আমি ঢাকায় এসেছি।সারাদিন তেমন কাজ নাই।আজকে হটাৎ সকালে ঘুম থেকে উঠি।খুব ক্ষুদা লেগেছিল তাই ভাবলাম যে কিছু রান্না করি।তাই আমি নুডলস রান্নার চিন্তা করলাম।আজকে আপনাদের সাথে এই নুডলস রান্নার রেসিপি আপনাদের মাঝে শেয়ার করব।বেশি কথা না বলে চলেন শুরু করি।

"নুডলস রান্নার ঝটপট রেসিপি"

IMG20220130095111.jpg

উপকরণ

IMG20220130093547.jpg

IMG20220130165158.jpg

উপকরণপরিমাণ
নুডলস১০০ গ্রাম
ডিম১ টা
পিয়াজ২ টা
মরিচ২ টা
পিয়াজের ফুল২ টা কলি
লবণপরিমাণ মতো
হলুদপরিমাণ মতো
গাঁজর১ টা
আদা-রসুন বাটাপরিমাণ মতো
নুডলস মশলাএক প্যাকেট
তেলপরিমাণ মতো

১ম ধাপঃ

প্রথমে নুডলসটাকে একটি পাতিলে করে সেদ্ধ করে নেয়েছি।

IMG20220130093741.jpg

২য় ধাপঃ

এরপর ছাঁকনি দিয়ে পানিগুলো ফেলে দিয়েছি এবং কিছু তেল দিয়েছি যাতে লেগে না যায়।

IMG20220130094041.jpg

৩য় ধাপঃ

এরপর কড়াইয়ে তেল দিয়েছি ।

IMG20220130094133.jpg

৪র্থ ধাপঃ

এরপর তেল একটু গরম হলে এরমধ্যে পিয়াজ,কাচা মরিচ এবং গাজর দিয়ে দিয়েছি।

IMG20220130094248.jpg

৫ম ধাপঃ

এরপর এর মধ্যে পিয়াজের ফুলগুলো দিয়ে দিয়েছি।

IMG20220130094325.jpg

৬ষ্ঠ ধাপঃ

এরপর ঢাকনা দিয়ে কিছুক্ষণ ঢেকে রেখেছিলাম যাতে ভালভাবে সিদ্ধ হয়।

IMG20220130094348.jpg

৭ম ধাপঃ

এরপর একে একে লবণ এবং হলুদ দিয়েছি পরিমাণ মতো।

IMG20220130094431.jpg

IMG20220130094443.jpg

৮ম ধাপঃ

এরপর এর মধ্যে একটি ডিম ভেঙ্গে দিয়েছি এবং খুব ভালো করে নেড়েছি যাতে ডিম টা ভালোভাবে মিক্সড হয়।

IMG20220130094524.jpg

৯ম ধাপঃ

এরপর এর মধ্যে নুডলস গুলো দিয়ে দিয়েছি।

IMG20220130094608.jpg

১০ম ধাপঃ

এরপর নুডলসের মশলাগুলো এর মধ্যে দিয়ে দিলাম এবং নেড়ে দিলাম।

IMG20220130094709.jpg

১১ তম ধাপঃ

এরপর কিছুক্ষণ নেড়ে দেওয়ার পর হয়ে গেল আমাদের সেই নুডলস রেসিপি।

IMG20220130094818.jpg

আর এই পর্বের মাধ্যমে আমি শেষ করলাম নুডলসের ঝটপট রেসিপি।

IMG20220130095304.jpg

জানি না কতোটুকু আপনাদের মাঝে তুলে ধরতে পেরেছি।চেষ্টা করেছি ভালো ভাবে উপস্থাপন করার।আশা করি সবার ভালো লাগবে।সবার সুস্বাস্থ্য কামনা করে আজকে এখানেই বিদায় নিচ্ছি।দেখা হবে অন্য কোন দিন অন্য কিছু নিয়ে।

ফটোগ্রাফিরবিউল ইসলাম
ডিভাইসRealme 7 Pro
ছবি তোলার স্থানলোকেশন
আমার পরিচয়

IMG20220118113255n.jpg

আমি রবিউল ইসলাম। আমার স্টীমিট আইডি @rabiul365। আমি একজন বাংলাদেশি।আমি আমার দেশকে নিয়ে গর্ববোধ করি।কারন আমি আমার মায়ের ভাষায় কথা বলি।দেশ আমার ভাষা আমার।আমি বর্তমানে শাহজালাল বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পড়াশুনা করছি।আমি একজন সপ্ন বিভোর মানুষ।সপ্ন দেখতে পছন্দ করি।ভ্রমন আমার খুব পছন্দের কাজ।ভ্রমন ভালবাসি।মাঝে মাঝে নিজের মনের ভাবকে প্রকাশ করতে আঁকাআঁকি করে থাকি।চেষ্টা করি নতুন কিছু করার,কারন সময়ের সাথে তাল মিলিয়ে চলতে হয়।



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


image.png

সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ার জন্য।


115.png

Sort:  
 3 years ago 

হ্যাঁ ভাইয়া আপনি ঠিকই বলেছেন আমাদের সবারই সাবধানতা অবলম্বন করা উচিত। আমরা এ দিক সে দিক ঘুরা পিরা না করে ঘরে থাকব, নিজে নিরাপদ থাকবো এবং পরিবারের সবাইকে নিরাপদ রাখবো। আর সেই চিন্তাধারা করেই আপনি বাইরে না গিয়ে ঘরে নিজে তৈরি করে নিলেন নিজের সন্ধ্যার নাস্তা। এবং খুব সুন্দর করে নুডুলস তৈরির রেসিপি আমাদের সাথে শেয়ার করেছেন সেই সাথে বিস্তারিত এত সুন্দর একটি নুডুলস রেসিপি আমাদের সাথে ভাগাভাগি করে নেওয়ার জন্য আপনার প্রতি রইল আন্তরিক শুভেচ্ছা।

 3 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর মতামতের জন্য। শুভ কামনা রইল আপনার জন্য।

উপস্থাপন ও রঙে, স্বাদের পরিমাপটা অনেক গুনেই বেড়েছে। খুবই সুন্দর ছিল।

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনার সুন্দর মতামতের জন্য।

 3 years ago 

নুডুলস আমার কাছে খুবই ভালো লাগে। আমি প্রায়ই নুডুলস রান্না করে থাকি আমার পরিবারের জন্য। আপনি অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর মতামতের জন্য।

খুব সুন্দর একটা রেসিপি তৈরি করেছেন আপনি। যা আমার কাছে খুবই পছন্দনীয়। তবে এ নুডলস আমার সবাই খেয়ে থাকি বেশির ভাগ আমরা বিকালবেলার নাস্তা হিসেবে খায়। সব মিলিয়ে আপনার নুডলস এর রেসিপিটা দারুণ হয়েছে। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনার সুন্দর মতামতের জন্য।

 3 years ago 

রেসিপিটি আমার খুব পছন্দের একটি রেসিপি।

তবে,শব্দটি {লুডস} নয়, {নুডলস}হবে।

ঠিক করে আমাকে জানাবেন।

 3 years ago 

ধন্যবাদ আপু,ভুলটা ধরিয়ে দেওয়ার জন্য।আমি ইতিমধ্যে ঠিক করে নিয়েছি।

 3 years ago 

নুডুলস এর রেসিপি টা দেখেই তো খুব লোভ হচ্ছে আমার 😋😋 বাহিরে না গিয়ে ঘরে বসে থেকে নুডুলস এর অসাধারন একটি রেসিপি তৈরি করলেন। দেখতে তো একেবারে রেস্টুরেন্টের নুডুলস এর মত মনে হচ্ছে। এমনিতেই নুডুলস খেতে অনেক ইয়াম্মি লাগে। তেমন আপনার রেসিপিটাও আমার কাছে অসাধারণ লেগেছে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

ভাইয়া,নুডুলস আমার খুবই পছন্দের তবে আমি নুডুলস ডিম অথবা মাংস দিয়ে খেতে তেমন একটা পছন্দ করি না।তবে সবজি দিয়ে নুডুলস রান্না করলে সত্যিই অনেক সুস্বাদু হয় খেতে।ভাইয়া, আপনার তৈরি করা নুডুলস রেসিপি সত্যি অনেক লোভনীয় লাগছে। খুবই সুস্বাদু ভাবে আপনি নুডুলস তৈরি করেছেন।নুডুলস তৈরি করার প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। অসংখ্য ধন্যবাদ ভাইয়া,এতো সুস্বাদু রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপু আপনার এতো সুন্দর মতামতের জন্য।

 3 years ago 

যদিও নুডুলস একটি কমন রেসিপি আপনি খুব সুন্দর ভাবে এটি তৈরি করেছেন। গাজরের নুডুলস শীতকালে খেতে বেশ মজার হয়।গাজরের নুডুলস রান্না করার পদ্ধতি ধাপে ধাপে খুব সুন্দরভাবে দেখিয়েছেন।শুভকামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনার সুন্দর একটি মতামতের জন্য।

 3 years ago 

ভাই আপনার রান্না করা নুডুলস রেসিপি খুব সুন্দর হয়েছে। ছবি দেখেই বোঝা যাচ্ছে খেতে খুব সুস্বাদু ছিল।এরকম নুডুলস শীতকালে আমিও বাসায় বানিয়ে খাই মাঝে মাঝে। আপনি খুব সুন্দরভাবে নুডুলস বানানোর ধাপ গুলো নিয়ে আলোচনা করেছেন। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনার সুন্দর মতামত দিয়ে আমাকে উৎসাহিত করার জন্য।

 3 years ago 
ঝটপট আপনি অনেক সুন্দর নুডুলস রান্না করেছেন ভাই। আমার জিভে জল চলে আসলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই। ❤️
 3 years ago 

ধন্যবাদ ভাই আপনার সুন্দর মতামতের জন্য।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.026
BTC 56855.76
ETH 2540.09
USDT 1.00
SBD 2.24