প্রাকৃতিক নিলাভুমি জাফলং ট্যুরের তৃতীয় পর্ব।(10% beneficiary @shy-fox)

in আমার বাংলা ব্লগ2 years ago
আজ ২৩শে ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ
💞হ্যালো আসসালামুয়ালাইকুম আমার বাংলা ব্লগের বন্ধুরা।সবাই কেমন আছেন।আশা করছি মহান সৃষ্টিকর্তার দোয়ায় সবাই ভালো আছেন।আসলে শরীরের অবস্থা কিছুদিন ধরে ভালো না।তাই কাজ করতে পারছি না।সবার কাছে আশা করবো সবাই সাবধানে থাকবেন।আপনারা হয়তো অনেকেই জানেন যে আমি সিলেটে থাকি।সিলেট হচ্ছে সৌন্দর্যের পূর্ণভুমি।যা এক কথায় প্রকাশ করা সম্ভব না।আমি আবার ছুটি পেলেই মাঝে মাঝে ঘুরতে যাই।এইতো কিছু দিন আগে আমার ভার্সিটির বন্ধুরা মিলে গিয়েছিলাম জাফলং।জাফলং মূলত ভারতের কোলঘেশা একটি শহর।যেখান থেকে অপরুপ কিছু পাহার দেখা যায়।ইতিমধ্যে আমি এই ট্যুরের প্রথম পর্ব এবং মায়াবি ঝর্নার পর্ব শেষ করেছি।আজকে আমি জিরো পয়েন্ট ভ্রমণ পর্বটি শেয়ার করবো।আশা করছি আপনাদের ভালো লাগবে। বেশি কথা না বলে চলেন শুরু করি।

IMG20220801142729.jpg

আমরা সবাই মায়াবি ঝর্না দেখে এরপরে চলে আসি জাফলং জিরো পয়েন্টে।আসলে সবাই যখন এক সাথে কোথাও ঘুরতে যাই এখানে অন্য রকম একটা মজা কাজ করে।আমরা একটু আগেই প্রায় এক ঘণ্টা গোসল করেছি।এখানে এসে আবার সবাই এক সাথে গোসল শুরু করে দিয়েছি।



IMG20220801142927.jpg

যেহেতু আমি গোসল করতেছিলাম তাই যাদের কাছে ফোন ছিল তারা ছবি তুলছিল।ঐ যে দূরে আমরা সবাই এক সাথে পাথরের ঠাণ্ডা পানির ভিতরে গোসল করতেছি।আসলে সেই সময় অনেক স্রত ছিল আমাদেরকে টেনে নিয়ে যাচ্ছিলো।অনেক ভালো লাগতেছিল যা বলে বুঝানো সম্ভব না।



IMG20220801143701.jpg

আমরা যে যার মতো বসে মজা করতেছিলাম।আসলে খুব ভালো লাগতেছিল এখানে গোসল করতে যা বলে বুঝানো সম্ভব না।আসলে কারো খারাপ লাগলে বন্ধুদের সাথে এইরকম ঘুরে আসতে পারেন।কষ্ট দুর হয়ে যাবে।


IMG20220801141005.jpg

গোসল শেষ করে দেখলাম সুন্দর একটি ভিন্নরকম পাথর।যা দেখে বেশ ভালো লাগলো আমার কাছে।সত্যি যা দেখে মুগ্ধ হয়ে গেলাম।এই জন্য ভাবলাম যে একটা ছবি তুলে নিলাম।



IMG20220801145412.jpg

গোসল শেষ করে আমি আরমানকে বললাম যে একটু ছবি তুলে দে।আসলে কারন সেই সময়টাতে কিছু করার ছিল না।কারন সবাই কাপড় চেঞ্জ করতেছিল।তাই ভাবলাম কিছু ছবি তুলে রাখি।



IMG20220801145502.jpg

আরমানকে বলল আমারে কয়েকটা ছবি তুলে দে।আমি আবার এর মাঝে একটা ছবি নিলাম।ঐযে পিছনে দেখছেন আরমান ছবি তোলার জন্য পাথরের উপরের দাড়ায় আছে।দেখতে সবাই রেডি এখন আমাদের দুপরের খাবার খেয়ে যাবো আবার জৈন্তাপুর তাই বেশি দেরি না করে আমরা উপরে চলে আসলাম।



আর এভাবেই আমি শেষ করলাম আমার জাফলং ট্যুরের তৃতীয় পর্বের অভিজ্ঞতা।যানি না কতটুকু তুলে ধরতে পেরেছি আপনাদের মাঝে।যদি কোন ভুলত্রুটি হয়ে থাকে ক্ষমার চোখে দেখবেন।সবার সুস্বাস্থ্য কামনা করে আজকে এখানেই বিদায় নিচ্ছি।দেখা হবে অতি শীঘ্রই।

LUCYMssPjPkNSqA4R8GVisGuWmEiTbcWLWDufxa8iJ53FURruhT9sPApiKPJ2jQCyxqBGJ8CMouEYbxjCJ5DBG92ymVWC56ya5GKPEX3RW...24YvuP3nma9DY9nJtpX8QEv3qc6v59aeKXXXc1wQer45ZbHh98iBjpVRSHxfC82ZEZ9qXhLkaNFTrSda1u2mosa99jUyF2kPgiu3rMBY2TyqY1SUSMFB8YtmVQ.png

ফটোগ্রাফিরবিউল ইসলাম
ডিভাইসRealme 7 Pro
ছবি তোলার স্থানলোকেশন
আমার পরিচয়

IMG20220118113255n.jpg

আমি রবিউল ইসলাম। আমার স্টীমিট আইডি @rabiul365। আমি একজন বাংলাদেশি।আমি আমার দেশকে নিয়ে গর্ববোধ করি।কারন আমি আমার মায়ের ভাষায় কথা বলি।দেশ আমার ভাষা আমার।আমি বর্তমানে শাহজালাল বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পড়াশুনা করছি।আমি একজন সপ্ন বিভোর মানুষ।সপ্ন দেখতে পছন্দ করি।ভ্রমন আমার খুব পছন্দের কাজ।ভ্রমন ভালবাসি।মাঝে মাঝে নিজের মনের ভাবকে প্রকাশ করতে আঁকাআঁকি করে থাকি।চেষ্টা করি নতুন কিছু করার,কারন সময়ের সাথে তাল মিলিয়ে চলতে হয়।





Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


image.png

সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ার জন্য।


115.png

Sort:  

জাফলং এর কথা অনেক বার শুনেছি। আজ আপনার মাধ্যমে আবার দেখা হলো প্রকৃতির অপরূপ সৌন্দর্য। কিন্তু যাওয়ার সৌভাগ্য এখনও হয়ে উঠলো না। পাথরের মাঝে দিয়ে পানির প্রবাহ, একটা হিম শীতল ব্যাপার, এই জিনিসটা ভাবতেই দারুন লাগে। কবে যে যাওয়ার সৌভাগ্য হবে ঈশ্বর জানেন। ভালো লাগলো পোষ্ট টা।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.17
JST 0.033
BTC 64216.73
ETH 2767.45
USDT 1.00
SBD 2.64