আলু দিয়ে মৃগেল মাছের রেসিপি(🦊১০% লাজুক খ্যাক এর জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,
সবাই কেমন আছেন।আশা করছি মহান সৃষ্টিকর্তার দোয়ায় সবাই ভালো আছেন।আমিও আপনাদের দোয়ায় ভালো আছি।সবার কাছে আশা করবো সবাই সাবধানে থাকবেন।অনেক দিন হইলো কম রেসিপি শেয়ার করা হয় না।তাই আজকে ভাবলাম যে একটা রেসিপি করি।যেমন কথা তেমন কাজ।আজকে আপনাদের সামনে আলু দিয়ে মৃগেল মাছের একটি রেসিপি তুলে ধরবো।তাই বেশি কথা না বলে চলেন রান্না ঘরে চলে যাই।



আলু দিয়ে মৃগেল মাছের রেসিপি


IMG20220321210814.jpg


উপকরণ
IMG20220227190643.jpg
IMG20220321201423.jpgIMG20220321201952.jpg


উপকরণপরিমাণ
মাছ৫০০ গ্রাম
পিয়াজ৪ টা
লবনপরিমাণ মতো
কাঁচা মরিচ৬ টা
হলুদপরিমাণ মতো
আলু৫ টা
আদা-রসুন বাটাপরিমাণ মতো
তেলপরিমাণ মতো
মরিচের গুড়াপরিমাণ মতো
ধনিয়ার গুড়াপরিমাণ মতো


১ম ধাপঃ

path19368.png

প্রথমে আমরা মাছগুলো খুব সুন্দর করে ফ্রাই প্যানে ভেঁজে নিয়েছি লবণ এবং হলুদ দিয়ে।


IMG20220321201406.jpg

২য় ধাপঃ

path19368.png

এরপর কড়াইয়ে এর ভিতরে তেল দিয়ে দিয়েছি।


IMG20220321202838.jpg


৩য় ধাপঃ

path19368.png

এরপর এর ভিতরে আদা-রসুন বাটা,পেয়াজ,হলুদ এবং ধনিয়ার গুড়া দিয়ে দিয়েছি।


IMG20220321202947.jpg


৪র্থ ধাপঃ

path19368.png

এরপর এগুলো সুন্দর করে নেড়ে দেওয়ার পর এর ভিতরে গুড়া মরিচ এবং লবণ দিয়েছি।


IMG20220321203009.jpg


৫ম ধাপঃ

path19368.png

এভাবে মসালাগুলো চুলায় রেখে সুন্দর করে মিক্সড করার পর এর ভিতরে কেটে রাখা আলুগুলো দিয়ে দিয়েছি এবং নেড়ে দিয়েছি।


IMG20220321203107.jpg


৬ষ্ঠ ধাপঃ

path19368.png


এরপর ঢাকনা দিয়ে ঢেকে দিয়ে দিয়েছি যাতে সবকিছু খুব সুন্দর করে সিদ্ধ হয়।


IMG20220321203121.jpg


৭ম ধাপঃ

path19368.png

এভাবে কিছুক্ষণ জাল দেওয়ার পর ঢাকনা খুলে এর ভিতরে পরিমাণ মতো পানি দিয়ে দিয়েছি এবং সুন্দর করে নেড়ে দিয়েছি।


IMG20220321203434.jpg


৮ম ধাপঃ

path19368.png

এরপর কিছুক্ষণ জাল দেওয়ার পর আগে থেকে ভেঁজে রাখা মাছগুলো এর ভিতরে দিয়ে দিয়েছি।


IMG20220321203506.jpg


৯ম ধাপঃ

path19368.png

এরপর আবার ঢাকনা দিয়ে ঢেকে দিয়ে দিয়েছি যাতে সব কিছু সুন্দর করে সিদ্ধ হয়ে যায় এবং মশলাগুলো ভিতরে ঢুকে যায়।


IMG20220321203536.jpg


১০ম ধাপঃ

path19368.png

এভাবে কিছুক্ষণ জাল দেওয়ার পর মাঝে একবার ঢাকনা খুলে দেখেছি যে লেগে গিয়েছে নাকি এবং লবণ,ঝাল চেক করে দেখেছি সব ঠিক আছে কি না।


IMG20220321204310.jpg


১১ তম ধাপঃ

path19368.png

এভাবে ১০-১৫ মিনিট জাল দেওয়ার পর আমি চুলার জাল বন্ধ করে দিয়েছি এবং আমাদের মাছ রান্না শেষ করেছি।


IMG20220321204833.jpg


আর এই ভাবেই আমি শেষ করলাম আমার আলু দিয়ে মৃগেল মাছের রেসিপি।জানি না কতোটুকু তুলে ধরতে পেরেছি আপনাদের মাঝে।যদি কোনো ভুলত্রুটি হয়ে থাকে ক্ষমার চোখে দেখবেন।আপনাদের সবার সুস্বাস্থ্য কামনা করে আজকে এখানেই বিদায় নিচ্ছি।তবে দেখা হবে অন্য কোনো দিন অন্য কিছু নিয়ে।

ফটোগ্রাফিরবিউল ইসলাম
ডিভাইসRealme 7 Pro
ছবি তোলার স্থানলোকেশন

LUCYMssPjPkNSqA4R8GVisGuWmEiTbcWLWDufxa8iJ53FURruhT9sPApiKPJ2jQCyxqBGJ8CMouEYbxjCJ5DBG92ymVWC56ya5GKPEX3RW...24YvuP3nma9DY9nJtpX8QEv3qc6v59aeKXXXc1wQer45ZbHh98iBjpVRSHxfC82ZEZ9qXhLkaNFTrSda1u2mosa99jUyF2kPgiu3rMBY2TyqY1SUSMFB8YtmVQ.png

আমার পরিচয়

IMG20220118113255n.jpg

আমি রবিউল ইসলাম। আমার স্টীমিট আইডি @rabiul365। আমি একজন বাংলাদেশি।আমি আমার দেশকে নিয়ে গর্ববোধ করি।কারন আমি আমার মায়ের ভাষায় কথা বলি।দেশ আমার ভাষা আমার।আমি বর্তমানে শাহজালাল বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পড়াশুনা করছি।আমি একজন সপ্ন বিভোর মানুষ।সপ্ন দেখতে পছন্দ করি।ভ্রমন আমার খুব পছন্দের কাজ।ভ্রমন ভালবাসি।মাঝে মাঝে নিজের মনের ভাবকে প্রকাশ করতে আঁকাআঁকি করে থাকি।চেষ্টা করি নতুন কিছু করার,কারন সময়ের সাথে তাল মিলিয়ে চলতে হয়।



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


image.png

সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ার জন্য।


115.png

Sort:  
 2 years ago 

আলু দিয়ে মৃগেল মাছের রেসিপি অসাধারণভাবে দেখিয়েছেন ।আপনার রান্নার প্রক্রিয়া টা আমার কাছে ভালো লেগেছে। দেখতে খুবই লোভনীয় মনে হচ্ছে । খেতে ও মনে হয় অনেক সুস্বাদু হয়েছিল ।শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনার সুন্দর মতামত প্রকাশ করে আমাকে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

আপনার তৈরি আলু দিয়ে মৃগেল মাছের রেসিপি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। আপনি অনেক সুন্দর ভাবে রেসিপি তৈরি করেছেন এবং আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনার এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য।

 2 years ago (edited)

দিয়ে মৃগেল মাছের খুব লোভনীয় রেসিপি প্রস্তুত করেছেন দেখে তো লোভ সামলানো মুশকিল খেতে ভারি সুস্বাদু হয়েছিল এতে কোন সন্দেহ নেই ধাপগুলো সুন্দর উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

আপনার কাছে ভাল লেগেছে জেনে ভাল লাগলো। ধন্যবাদ ভাই আপনার সুন্দর মতামত প্রকাশ করার জন্য।

 2 years ago 

আপনি অনেক চমৎকার ভাবে মৃগেল মাছের অনেক মজাদার একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। মৃগেল মাছ বরাবরই আমার কাছে অনেক বেশি সুন্দর লাগে আপনার এই মৃগেল মাছের রেসিপি দেখে বোঝা যাচ্ছে খুবই সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ আপনাকে এত মজাদার একটি মৃগেল মাছের রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনার এত সুন্দর গঠনমূলক মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

আলু দিয়ে মৃগেল মাছের খুবই সুস্বাদু একটি রেসিপি তৈরি করেছেন আপনি। খুব ভালো লাগলো। আপনার রেসিপি দেখে তো আমার লোভ লেগে গেলো। কি যে করি এখন। আপনার উপস্থাপনা বেশ ভালো ছিলো। খুবই সুন্দর করে গুছি সব কিছু উল্লেখ করে পোস্ট করেছেন। অনেক অনেক ধন্যবাদ এতো সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য। শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনার এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আলু দিয়ে চমৎকার করে আপনি মৃগেল মাছের রেসিপি করেছেন আমার কাছে খুব ভালো লেগেছে আপনার রেসিপিটি। রান্নার পূর্বে মৃগেল মাছ টা ভেজে নেয়াতে মনে হচ্ছে আপনার রেসিপিটা খেতে অনেক সুস্বাদু হবে। আর আপনার রেসিপির কালার টা খুব চমৎকার হয়েছে। আলু দিয়ে মৃগেল মাছের রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে আপনার এত সুন্দর গঠনমূলক মন্তব্যের জন্য।

 2 years ago 

ভাইয়া আপনি আলু দিয়ে মৃগেল মাছের রেসিপি চমৎকার ভাবে রান্না করেছেন। দেখে তো লোভ সামলাতে পারলাম না খেতে ইচ্ছা করছে। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনার এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

মৃগেল মাছ খেতে অনেক ভালোবাসি এটি অনেক সুস্বাদু একটি মাছ। আপনার উপস্থাপন করা আলু দিয়ে মৃগেল মাছের রেসিপি টা দেখতে বেশ লোভনীয় দেখাচ্ছে। আপনি অনেক সুন্দর করে রেসিপিটা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে এমন সুস্বাদু রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনার এত সুন্দর মন্তব্য করে আমার পাশে থাকার জন্য।

 2 years ago 

মৃগেল মাছ অনেকেই পছন্দ করে। তবে আমি খাই না। কিন্তু আপনার রেসিপি দেখে লোভনীয় লাগছে। আসলে খাবার এর ডেকোরেশন এর উপর রুচি ডিপেন্ড করে। ভালো ছিলো প্রতিটি ধাপ।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনার সুন্দর মতামত প্রকাশ করার জন্য।

 2 years ago 

আলু দিয়ে মৃগেল মাছের রেসিপি দেখেই সুস্বাদু মনে হচ্ছে। তাই বারবার খেতে ইচ্ছা করছে। আপনি খুবই মজাদার রেসিপি তৈরি করলেন। আপনার উপস্থাপন আমার খুবই ভালো লেগেছে। আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনার সুন্দর মতামত প্রকাশ করে আমাকে উৎসাহিত করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57613.91
ETH 2390.20
USDT 1.00
SBD 2.43