আমার তোলা কিছু প্রকৃতির রেনডম ফটোগ্রাফি(🦊১০% লাজুক খ্যাক এর জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,
সবাই কেমন আছেন।আশা করছি মহান সৃষ্টিকর্তার দোয়ায় সবাই ভালো আছেন।আমিও আপনাদের দোয়ায় ভালো আছি।সবার কাছে আশা করবো সবাই সাবধানে থাকবেন।ছবি তুলতে আমার অনেক ভালো লাগে।যদিও নিয়মিত তোলা হয় না তবে সময় পেলে কাজে লাগাই।আসলে আমি মনে করি যে ছবি তোলার মধ্যে একটা ব্যাপার আছে।কারন আমি মনে করি যে ছবি তোলাও একটা আর্ট।অনেকেই শখের বশে করে আবার কেউ আবার প্রফেশনাল।তবে আমি শখের বশে করে থাকি।যা সামনে ভালো লাগে আমার ফোনের ক্যামেরায় সেগুলো বন্দি করে নেই।আজকে আপনাদের সামনে কিছু প্রাকৃতিক ফটোগ্রাফি আপনাদের সামনে তুলে ধরবো।আশা করছি আপনাদের ভালো লাগবে।বেশি কথা না বলে চলেন এইবার শুরু করি।



প্রকৃতির রেনডম ফটোগ্রাফি



🌺📷ফটো-১🌻
IMG20220420114316.jpg


কৃষকের সোনালি সপ্ন।আমাদের কৃষকরা ছয়টা মাস অপেক্ষা করে এই সোনালি ফসলের জন্য।যখন ঘরে ধান আসে তাদের মনে হাসির ফোয়ারার অভাব হয় না।কারন দীর্ঘ কষ্টের পর তারা এই ফল পেয়ে থাকে।আর আমরা শুধু ঘরে বসে থেকে খেয়ে থাকি।তাদের কষ্টের কথা কখনো ভাবি না।

kisspng-transparency-portable-network-graphics-clip-art-tr-happines-my-entry-for-stach-poetry-writing-conte-5d27d052d30489.0902542315628903228643.png



🌺📷ফটো-২🌻
IMG20220420112235.jpg


বৃষ্টি সবার জন্য ভালো হয় না।ঝড়-বৃষ্টিতে কৃষকের সপ্ন যেন মাটির সাথে মিশে গেছে।কতোটা কষ্ট পেয়েছে যারা এই ফসলগুলো ফলন করেছিল।আমাদের উচিৎ কৃষকের ন্যায্য পাওনা বুঝিয়ে দেওয়া।।

kisspng-transparency-portable-network-graphics-clip-art-tr-happines-my-entry-for-stach-poetry-writing-conte-5d27d052d30489.0902542315628903228643.png



🌺📷ফটো-৩🌻
IMG20220420112357.jpg


কৃষকের সপ্ন যখন বুনতে শুরু করে।কৃষক শুয়ে সপ্ন দেখে কখন তার ফলন সোনালি আঁকার ধারণ করবে।।

kisspng-transparency-portable-network-graphics-clip-art-tr-happines-my-entry-for-stach-poetry-writing-conte-5d27d052d30489.0902542315628903228643.png



🌺📷ফটো-৪🌻
IMG20220420112842.jpg


নাম না জানা একটা ফুল।রাস্তা দিয়ে হাঁটার সময় হটাৎ করে চোখে পড়লো।তাই আমার ক্যামেরায় বন্দি করে নিলাম।

kisspng-transparency-portable-network-graphics-clip-art-tr-happines-my-entry-for-stach-poetry-writing-conte-5d27d052d30489.0902542315628903228643.png



🌺📷ফটো-৫🌻
IMG20220420112952_BURST000_COVER.jpg


চারদিকে সবুজ ধানক্ষেত তার মাঝ দিয়ে সুন্দর রাস্তা আবার দুইপাশে সুন্দর গাছ আসলে কতোই না ভালো লাগবে এইরকম পরিবেশে আপনার সহধর্মিণীকে নিয়ে এক সাথে হাটতে।যাইহোক একটু অন্য মনস্কে চলে গিয়েছিলাম।আপনি চাইলে একা হাটতে পারেন।এইটাই বেশি ভালো হবে।

kisspng-transparency-portable-network-graphics-clip-art-tr-happines-my-entry-for-stach-poetry-writing-conte-5d27d052d30489.0902542315628903228643.png



🌺📷ফটো-৬🌻
IMG_20220419_123548_tigrnnnn.jpg


এইটা হচ্ছে আমার গাছের আম।আর পিছনে দেখতে পাচ্ছেন আমাদের পুকুর।এই আম পাকলে অনেক সুস্বাদু লাগে।যা বলার বাহিরে।

kisspng-transparency-portable-network-graphics-clip-art-tr-happines-my-entry-for-stach-poetry-writing-conte-5d27d052d30489.0902542315628903228643.png



🌺📷ফটো-৭🌻
IMG20220420115231.jpg


পুকুরে পানি নামতেছে জমি থেকে আর আমার ভাতিজা ইমন সেই নালা থেকে মাছ ধরেতছে।কারন পুকুরের মাছ এই নালা বেয়ে স্রতের বিপরীতে যাওয়ার চেষ্টা করতেছে।আসলে অনেক সময় জীবন বাচানোর জন্য স্রতের বিপরীত রাস্তাকে বেঁছে নিতে হয়।কারন জীবন কারন জন্য থেমে থাকে না।

kisspng-transparency-portable-network-graphics-clip-art-tr-happines-my-entry-for-stach-poetry-writing-conte-5d27d052d30489.0902542315628903228643.png



🌺📷ফটো-৮🌻
IMG20220420112156.jpg


এই ছবিটি হচ্ছে একটি আম বাগানের চিত্র।এইটা হচ্ছে ঝড়ের পরের দিন সকালের চিত্র।যদি আমগুলো বড় এবং পাকা হইত তাহলে এভাবে ফেলে কেউ রাখতো না।এখন তার গুরুত্ব কম।তাই নিজেকে এমন ভাবে গরে তুলতে হবে মানুষ যেন তোমার গুরুত্ব বোঝে।এখানে আমগুলো দেখতে অনেক ভালো লাগতেছিল।

kisspng-transparency-portable-network-graphics-clip-art-tr-happines-my-entry-for-stach-poetry-writing-conte-5d27d052d30489.0902542315628903228643.png



আর এভাবেই আমি শেষ করলাম আমার তোলা কিছু প্রকৃতির রেনডম ফটোগ্রাফি।জানি না কতটুকু তুলে ধরতে পেরেছি আপনাদের মাঝে।যদি কোন ভুলত্রুটি হয়ে থাকে ক্ষমার চোখে দেখবেন।সবার সুস্বাস্থ্য কামনা করে আজকে এখানেই বিদায় নিচ্ছি।দেখা হবে অতি শীঘ্রই।
LUCYMssPjPkNSqA4R8GVisGuWmEiTbcWLWDufxa8iJ53FURruhT9sPApiKPJ2jQCyxqBGJ8CMouEYbxjCJ5DBG92ymVWC56ya5GKPEX3RW...24YvuP3nma9DY9nJtpX8QEv3qc6v59aeKXXXc1wQer45ZbHh98iBjpVRSHxfC82ZEZ9qXhLkaNFTrSda1u2mosa99jUyF2kPgiu3rMBY2TyqY1SUSMFB8YtmVQ.png

ফটোগ্রাফিরবিউল ইসলাম
ডিভাইসRealme 7 Pro
ছবি তোলার স্থানলোকেশন
আমার পরিচয়

IMG20220118113255n.jpg

আমি রবিউল ইসলাম। আমার স্টীমিট আইডি @rabiul365। আমি একজন বাংলাদেশি।আমি আমার দেশকে নিয়ে গর্ববোধ করি।কারন আমি আমার মায়ের ভাষায় কথা বলি।দেশ আমার ভাষা আমার।আমি বর্তমানে শাহজালাল বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পড়াশুনা করছি।আমি একজন সপ্ন বিভোর মানুষ।সপ্ন দেখতে পছন্দ করি।ভ্রমন আমার খুব পছন্দের কাজ।ভ্রমন ভালবাসি।মাঝে মাঝে নিজের মনের ভাবকে প্রকাশ করতে আঁকাআঁকি করে থাকি।চেষ্টা করি নতুন কিছু করার,কারন সময়ের সাথে তাল মিলিয়ে চলতে হয়।



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


image.png

সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ার জন্য।


115.png

Sort:  
 2 years ago 

ধানের ফটোগ্রাফি গুলোতে শুধু চেয়েই ছিলাম আমি ভাই। কিভাবে পারেন এতো সুন্দর ছবি তুলতে। ঠিক যেনো প্রফেশনাল ক্লিক। শহরে থাকায় ধান এর দেখা পাইনা। প্রাণ জুড়িয়ে গেলো ধানের ছবি দুইটি দেখে।

 2 years ago 

চেষ্টা করি ভাই একটু ভালো কিছু আপনাদের উপহার দেওয়ার জন্য। ধন্যবাদ আপনার এত সুন্দর মতামতের জন্য।

 2 years ago 

আপনার শেয়ার করা ফটোগ্রাফি পর্ব টা বেশ ভালো লেগেছে। কৃষকের ঘরে নতুন ধান ওঠার আভাস যেন খুশির শেষ নেই তবে একটা বিষয় খারাপ লাগলো সেটা ঝড়ের কারণে কৃষকের সোনালী ফসল ধান গুলো একদম মাটিতে পড়ে গেছে।

 2 years ago 

হ্যাঁ ভাই কৃষকের স্বপ্ন যেন মুহূর্তেই চুরমার হয়ে গেছে। ধন্যবাদ আপনার এত সুন্দর মতামত প্রকাশ করার জন্য।

 2 years ago 

আমি আপনার ফটোগ্রাফি গুলো বেশ কয়েকদিন খেয়াল করছি ভাইয়া। ভালোই লাগে এগুলো। আপনার ভার্সিটির ফটোগ্রাফি গুলো বেশ সুন্দর ছিলো আর আজ প্রকৃতির ফটোগ্রাফি গুলোও বেশ সুন্দর লাগছে। কৃষকের ফসল গুলো দেখে বেশ কষ্ট পেলাম। আর রাস্তার ছবিটি জাস্ট অসাধারণ ছিলো।আপনার পরবর্তী ফটোগ্রাফির অপেক্ষায় রইলাম ভাইয়া শুভকামনা রইল 🙂

 2 years ago 

আমার ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভাল লেগেছে জেনে অনেক ভালো লাগলো আপু। ইনশাল্লাহ ভালো কিছু দেওয়ার চেষ্টা করব। ধন্যবাদ আপনার সুন্দর মতামতের জন্য।

 2 years ago 

ভাই আপনার প্রকৃতির ফটোগ্রাফি গুলো সত্যিই অসাধারণ হয়েছে ।আপনি শখের বশে ফটোগ্রাফি করলেও চমৎকার সব ফটোগ্রাফি করেছেন। প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে ।প্রথম ফটোগ্রাফি অসাধারণ ছিল ।প্রতিটি ফটোগ্রাফির নিচের বর্ণনা পড়ে বেশ ভালো লাগলো ভাইয়া ।আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

শখের বশে সময় পেলে করি আপু। ধন্যবাদ আপনার সুন্দর মতামত প্রকাশ করার জন্য।

 2 years ago 

ফটোগ্রাফি করতে আমার খুবই ভালো লাগে, আর আমিও শখের বশেই ফটোগ্রাফি করি। আপনার মত আমিও যেকোনো সুন্দর জিনিস সামনে পেলেই সেটার ছবি তুলবই তুলব।
যাইহোক আপনার ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে ভাইয়া বিশেষ করে ১,২,৩,৪ নাম্বার ছবিগুলো সব থেকে বেশি ভালো লাগলো।
ধন্যবাদ ভাইয়া এত সুন্দর সব ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

আমার ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো ভাই। আপনাদের ভাল লাগাই আমার সার্থকতা। ধন্যবাদ আপনার সুন্দর মতামতের জন্য।

 2 years ago 

আপনার তোলা কিছু প্রাকৃতিক রেনডম ফটোগ্রাফি দেখে অনেক ভালো লাগলো ভাইয়া। আমার কাছে এরকম প্রাকৃতিক সৌন্দর্যের ফটোগ্রাফি অনেক ভালো লাগে। আপনার ফটোগ্রাফির মধ্যে আমার কাছে সবুজ সোনালী ধান ক্ষেত অনেক ভালো লেগেছে। ধন্যবাদ ভাইয়া আপনাকে প্রাকৃতিক সৌন্দর্য ক্যামেরাবন্দি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

সোনালী ধান যেন কৃষকের স্বপ্ন আপু।ধন্যবাদ আপনার সুন্দর মতামত প্রকাশ করার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনার এই রেনডম ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। আপনি অনেক সুন্দর সুন্দর সব ফটোগ্রাফী করেছেন। ধানের শীষ গুলো দেখতে অনেক সুন্দর হয়েছে। আপনার এই রেনডম ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপনার এত সুন্দর মনোভাব প্রকাশ করে আমাকে উৎসাহিত করার জন্য।

ভাইয়া আমিও অনেকটা এরকম। যখন যেই দৃশ্য ভালো লাগে সাথে সাথে ফোনে ক্যাপচার করে রেখে দিই। আপনার প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য গুলো খুবই চমৎকার লাগছে দেখতে। বিশেষ করে ধানের শীষের কাছে থেকে যেই ছবিগুলো তুলেছেন দারুণ!

 2 years ago 

ধন্যবাদ ভাবি আপনার এত সুন্দর মতামত প্রকাশ করে আমাকে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

আপনি ঠিক বলেছেন ছবি তোলার মধ্যেও আর একটা ব্যাপার আছে। ছবি তোলা আর্ট এবং আমিও ছবি তুলতে বেশ ভালো লাগে । আশা করি আপনি যদি দেখে থাকেন তাহলে বুঝবেন আমি কতটা ভালোবাসি ফটোগ্রাফি করতে এবং আপনার ফটোগ্রাফি দেখে আমার ভীষণ ভালো লাগলো ভাইয়া।দুই নম্বর ছবি টি আমাকে মুগ্ধ করলো তথাপি ৫/৪ মনমুগ্ধকর ছিল। সুন্দর বর্ণনা। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আমার ফটোগ্রাফী গুলো আপনার কাছে ভাল লেগেছে জেনে অনেক ভালো লাগলো ভাই। আর আপনিও কিন্তু খুব সুন্দর ফটোগ্রাফি করেন। যদি আপনার মত আমি এত লেভেলের প্র না। তবে চেষ্টা করি আর কি। ধন্যবাদ আপনার সুন্দর মতামতের জন্য।

 2 years ago 

চমৎকার চমৎকার প্রকৃতির রেনডম ফটোগ্রাফি করেছেন দেখতে অসাধারণ হয়েছে। এধরনের ফটোগ্রাফি আমার ভিশন ভালো লাগে। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে আপনার এত সুন্দর মন্তব্য করে আমার পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56596.99
ETH 2394.78
USDT 1.00
SBD 2.32