সিলেটের প্রসিদ্ধ মিষ্টির দোকান দুধওলাতে খাওয়ার অনুভূতি(10% beneficiary @shy-fox)

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো বন্ধুরা,
সবাই কেমন আছেন।আশা করছি মহান সৃষ্টিকর্তার দোয়ায় সবাই ভালো আছেন।আমিও আপনাদের দোয়ায় ভালো আছি।সবার কাছে আশা করবো সবাই সাবধানে থাকবেন।সিলেটে আসার পর বাহিরে যাওয়া হয় নাই ভার্সিটির ক্লাসের চাপে।তাই গতকাল কিছু সময় হয়েছিল বাহিরে যাওয়ার জন্য।সন্ধার পর ভাবলাম যে,বাহিরে গিয়ে কিছু খেয়ে আসি।তাই চিন্তা করলাম যে সিলেটের প্রসিদ্ধ মিষ্টির দোকান দুধওয়ালাতে খেতে যাবো।কারন আমার আবার মিষ্টি অনেক পছন্দ।যেমন কথা তেমন কাজ।চলে গেলাম আমি আমার বন্ধু আকিব এবং নয়নকে নিয়ে।আজকে এখানে কি খাইলাম এই বিষয়ে আপনাদের সাথে আলোচনা করবো এবং কিছু ছবি শেয়ার করবো।



IMG20220225192408.jpg



সিলেটে দুধওয়ালার কয়েকটা শাখা রয়েছে। আমারা গিয়েছিলাম মদিনা মার্কেটের শাখায়।ভিতরের পরিবেশ আমাকে মুগ্ধ করেছে।মিষ্টির দোকানে এতো সুন্দর সাজানো হয় আমি আগে কখনো দেখি নাই।সিলেটে অনেক জনপ্রিয় এটি।কারন এদের খাবারের মান অনেক ভালো।দুধওয়ালার একটা সুনাম রয়েছে।
IMG20220225192338.jpg


ভিতরে ঢোকার মুখেই এইরকম কিছু গাছ দেখে আমার অবাক লাগলো।আসলে কম জায়গায় এইরকম গাছ দেখেছি আমি। আমার খুব ভালো লাগলো দেখে। খুব সুন্দর করে গাছগুলো সাজানো ছিল।


IMG20220225190213.jpg



আমি ভিতরে ঢুকেই ভিতরের পরিবেশের কিছু ছবি তুলে নিলাম।আসলে ডেকোরেশন অনেক সুন্দর ছিল। খুব সুন্দর করে সবকিছু সাজানো ছিল।



IMG20220225190256.jpg



ভিতরে বসার মতো অনেক কয়টা সিট ছিল।তবে এখানে একটা জিনিস খেয়াল করলাম যে,সব সিটগুলো অনেক দূরে দূরে।একটা থেকে আরেকটা আলাদা।একেক জায়গায় একেকটা বসানো। দেখতে খুব সুন্দর দেখাচ্ছিল। এবার খাবারের দিকে নজর দেওয়া যাক।



IMG20220225185924.jpg


খাবারগুলো এইরকম থরে থরে সাজানো ।আমার দখে আর লোভ সামলাইতে পারতেছিলাম না।এখানে প্রায় সব রকমের মিষ্টি,দই এবং কেক পাওয়া যায়।



IMG20220225185949.jpg


অনেক সময় ধরে খাবারের ছবি তুললাম এবার খাবার অর্ডার দেওয়া যাক।আমরা প্রথমে মালাইকারি নিয়েছিলাম।এগুলোর কেজি ছিল ৫০০ টাকা।আমার ৩ জন ছিলাম। আমরা ২৫০ গ্রাম নিয়েছিলাম।এতে আমাদের প্রতিজনের জন্য ৩ পিস করে হয়েছিল।



IMG20220225190742.jpg


অর্ডার দেওয়ার পর আমি আবার কিছু ছবি তুলে নিলাম।এইটা হচ্ছে কেক আইটেমের আলমারি।খুব সুন্দর করে কেক গুলো সাজিয়ে রাখা হয়েছে।



IMG20220225191346.jpg


আমার সব চেয়ে ভালো লাগলো যে এখানেই আমাদের সামনে কেক তৈরি হচ্ছে খুব সুন্দর ভাবে।যা দেখে আমি একটু অবাকই হয়েছিলাম।



IMG20220225190855.jpg


এখানে আবার সুন্দর করে কফির নামকরন নিয়ে সুন্দর ইতিহাসের বর্ণনা আমাদের মাঝে তুলে ধরেছে।



IMG20220225191419.jpg



এগুলো হচ্ছে দইয়ের আলমারি।খুব সুন্দর করে কাপ এবং কাসার দই সাজানো রাখা আছে।আপনি চাইলে এখানে বসে সবকিছু খেতে পারবেন।আমরা একটা করে কাপ দই খেয়েছিলাম।এইটার কথা শেষে আলোচনা করবো।


IMG20220225190344.jpg



ছবি তুলতে তুলতে দেখলাম এর মাঝে আমাদের মিষ্টি চলে এসেছে। আমাদের সেই খাঙ্খিত মালাইকারি।আমার কাছে ভালো লেগেছে।কারন আমি যতটা মিষ্টি হবে ভেবেছিলাম ততটা না। স্বাদ অনেক ভালো ছিল।এই মিষ্টি খাওয়ার পর ভাবলাম যে একটা করে দই খাওয়া যায়।তাই আমরা কাপ অর্ডার করলাম ৩ টা।



IMG20220225190437.jpg



এর মাঝে আবার আমরা একটা সেলফি তুলে নিলাম।খাবার সামনে রেখে যখন আমরা সেলফির প্রেমে পরে যাই।


IMG20220225191807.jpg



একটু পরেই আমাদের কাপ দই চলে আসলো।আমি খুব সুন্দর করে ছবি তুলে নিলাম।কাপ দইটার দাম ছিল ৩০ টাকা। এবার খেয়ে দেখলাম ।যদিও আমাদের উত্তরবঙ্গের মতো দই এর স্বাদ না।তবে ঢাকার চেয়ে অনেক ভালো ছিল দইটা।তবে একটা জিনিস আমার ভালো লাগলো যে,সবকিছুতেই মিষ্টি অনেক কম।যা আমি মনে করি আমাদের জন্য অনেক ভালো।



IMG20220225192130.jpg



দই খাওয়া শেষ করে আমি আবার একটা নরমাল মিষ্টি নিয়েছিলাম টেস্ট করার জন্য।দাম ছিল ২০ টাকা।আমার কাছে স্বাদ এভারেজ লেগেছে।


এভাবে আমরা খাওয়া শেষ করে বিল দিয়ে বাসার দিকে চলে আসি।আমার কাছে অনেক ভালো লেগেছে দুধওয়ালার খাবার গুলো।



আর এখানেই আমি শেষ করলাম সিলেটের প্রসিদ্ধ মিষ্টির দোকান দুধওলাতে খাওয়ার অনুভূতি।জানি না কতটুকু তুলে ধরতে পেরেছি আপনাদের মাঝে।যদি কোন ভুলত্রুটি হয়ে থাকে ক্ষমার চোখে দেখবেন।সবার সুস্বাস্থ্য কামনা করে আজকে এখানেই বিদায় নিচ্ছি।

ফটোগ্রাফিরবিউল ইসলাম
ডিভাইসRealme 7 Pro
ছবি তোলার স্থানলোকেশন

LUCYMssPjPkNSqA4R8GVisGuWmEiTbcWLWDufxa8iJ53FURruhT9sPApiKPJ2jQCyxqBGJ8CMouEYbxjCJ5DBG92ymVWC56ya5GKPEX3RW...24YvuP3nma9DY9nJtpX8QEv3qc6v59aeKXXXc1wQer45ZbHh98iBjpVRSHxfC82ZEZ9qXhLkaNFTrSda1u2mosa99jUyF2kPgiu3rMBY2TyqY1SUSMFB8YtmVQ.png

আমার পরিচয়

IMG20220118113255n.jpg

আমি রবিউল ইসলাম। আমার স্টীমিট আইডি @rabiul365। আমি একজন বাংলাদেশি।আমি আমার দেশকে নিয়ে গর্ববোধ করি।কারন আমি আমার মায়ের ভাষায় কথা বলি।দেশ আমার ভাষা আমার।আমি বর্তমানে শাহজালাল বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পড়াশুনা করছি।আমি একজন সপ্ন বিভোর মানুষ।সপ্ন দেখতে পছন্দ করি।ভ্রমন আমার খুব পছন্দের কাজ।ভ্রমন ভালবাসি।মাঝে মাঝে নিজের মনের ভাবকে প্রকাশ করতে আঁকাআঁকি করে থাকি।চেষ্টা করি নতুন কিছু করার,কারন সময়ের সাথে তাল মিলিয়ে চলতে হয়।



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


image.png

সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ার জন্য।


115.png

Sort:  
 3 years ago 

সিলেটের প্রসিদ্ধ মিষ্টির দোকান দুধওয়ালা নিয়ে দারুন ফটোগ্রাফি উপস্থাপন করেছেন। এখানকার ডেকোরেশন কি আমার কাছে খুবই চমৎকার মনে হয়েছে। সেইসাথে দোকানে রাখা জিনিসপত্রগুলো অত্যন্ত সুন্দরভাবে সাজানো রয়েছে। কফি নামকরণ থেকে শুরু করে বিভিন্ন উপকরণ চমৎকারভাবে প্রদর্শন করা হয়েছে।

  • আপনি খুব সুন্দর ভাবে সিলেটের প্রসিদ্ধ একটি রেস্টুরেন্টে দারুন ব্যাখ্যা বিশ্লেষণ করেছেন।
 3 years ago 

ধন্যবাদ ভাই আপনার সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ও শুভকামনা রইলো শ্রদ্ধেয়।

 3 years ago 

মিষ্টি এমন একটা বস্তু যার নাম শুনলেই মন থেকে আনন্দ-ফুর্তি কাজ করে এবং কি এই মিষ্টি বিশেষ করে বাঙালিদের যত ধরনের আনন্দঘন মুহূর্ত আছে সেখানে মিষ্টির আয়োজন ভুল নেই। দুধওয়ালা সিলেটের প্রসিদ্ধ মিষ্টি দোকানে মিষ্টি খাওয়ার অনুভূতি আমাদের সাথে খুব সুন্দর করে শেয়ার করেছেন। এত সুন্দর আপনার আনন্দঘন মুহূর্তে আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে আপনার সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য।

মিষ্টি আমার অনেক পছন্দের একটি খাবার। আমি যখন বাজারে যাই তখন যদি মিষ্টি খেতে বসি তাহলে প্রায় 500 গ্রাম মিষ্টি খেয়ে নেই। খেতে বসলে যেন উঠতে মন চায় না। তাছাড়া আপনার মিষ্টি গুলো দেখে মনের মধ্যে লোভ সৃষ্টি হলো‌ ভাইয়া। খুব তাড়াতাড়ি মিষ্টি আর আমার দেখা হয়ে যাবে। ধন্যবাদ আপনাকে মিষ্টি খাবার অনুভূতিগুলো আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনার সুন্দর মতামতের জন্য।

 3 years ago 

মিষ্টির দোকান এর দুধওয়ালা নামটা শুনে একটু ব্যতিক্রমধর্মী নাম মনে হচ্ছে নিশ্চয়ই দোকানের মিষ্টির স্বাদও একটু ব্যতিক্রম হবে। আপনার কথা শুনে তাই মনে হলো এখানে সব গুলো খাবারেই মিষ্টির পরিমাণ একটু কম এটা খুব ভালো। আপনার মালাইকারির প্লেট দেখে মনে হচ্ছে এটা খেতে অত্যন্ত সুস্বাদু। আপনার ভালো লাগার মুহূর্ত গুলো আমাদের কাছে শেয়ার করার জন্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনার এত সুন্দর গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আপনার মতামত প্রকাশ করার জন্য।

 3 years ago 

দুধওয়ালা নামটি বেশ ভালো লেগেছে । আশাকরা যায় সেখানকার খাবারের মান বেশ ভালো ছিল । ধন্যবাদ আপনার অনুভূতি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 3 years ago 

হ্যাঁ ভাই খাবারের মান অনেক ভালো। আপনার কাছে ভাল লেগেছে জেনে খুশি হইলাম। ধন্যবাদ আপনার সুন্দর মতামতের জন্য।

 3 years ago 

খুব চমৎকারভাবে সাজিয়ে তুলেছেন আজকের এই ব্লগটি দোকানের নাম দিয়েছিল বেশ চমৎকার, মিষ্টি গুলো দেখে খুবই ভালো লাগছে মনে হচ্ছে খুব সুস্বাদু হবে, আমার সবথেকে বেশি ভালো লেগেছে কিছু জ্ঞান অর্জন করতে পারলাম আপনার পোস্টের মাধ্যমে। কফি সম্পর্কে বেশ দারুন একটি ধারণা হলো আপনার একটি ছবির মাধ্যমে।

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনার সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য।

 3 years ago (edited)

সত্যি বলতে সিলেটের প্রসিদ্ধ মিষ্টির দোকান দুধওয়ালাতে খাওয়ার অনুভূতি আসলে অনেক ভালো ছিল। ওখানকার পরিবেশ আমাকে বেশি মুগ্ধ করল। প্রতিটি ধাপ চমৎকার ভাবে ফুটিয়ে তুলেছেন এবং পরিবেশন মাশাল্লাহ অনেক সুন্দর।

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনার সুন্দর মতামতের জন্য।

 3 years ago 

সিলেটের ঐতিহ্যবাহী ওই দোকানটি মিষ্টির জন্য ভালই বিখ্যাত। বড় বড় মিষ্টির দোকানগুলোতে অবশ্য খুচরা মিষ্টি বিক্রি হয় না। সে দিক থেকে ওই মিষ্টির দোকান টি একদম ব্যতিক্রম। আপনি আপনার বন্ধুদের সঙ্গে মিষ্টির দোকান দিতে মিষ্টি খেতে গিয়ে সুন্দর সময় কাটিয়েছেন। আপনার সুন্দর মুহূর্ত আমাদের সঙ্গে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনার সুন্দর মতামত দিয়ে আমার পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62630.85
ETH 2463.74
USDT 1.00
SBD 2.61