#DIY-এসো নিজে করি "রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি"(10% beneficiary @shy-fox)

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হ্যালো বন্ধুরা,
সবাই কেমন আছেন।আশা করছি মহান সৃষ্টিকর্তার দোয়ায় সবাই ভালো আছেন।আমিও আপনাদের দোয়ায় ভালো আছি।সবার কাছে আশা করবো সবাই সাবধানে থাকবেন।কারন বাংলাদেশ এবং ভারতে কোভিড-১৯ এর অবস্থা খুব খারাপ।আজকে আমি ভালো থাকলে আমার পরিবার ভালো থাকবে।তাই আগে নিজে সাবধান হবো এবং আমাদের পরিবারকে সুরক্ষিত রাখবো।কারন আজকে আপনি সাবধানে থাকলে আপনার পরিবার ভালো থাকবে।আজকে সারাদিন তেমন কোনো কাজ ছিল না। তাই ভাবলাম আজকে কিছু তৈরি করি।কিছুদিন আগে নিউমার্কেট থেকে ক্রাফট এর জন্য অনেক কিছু কিনেছিলাম।আজকে আপনাদের সাথে রঙ্গিন কাগজের একটি ওয়ালমেট বানানোর পদ্ধতি শেয়ার করবো।বেশি কথা না বলে চলেন শুরু করি।


রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি


IMG20220205174737.jpg


115.png


উপকরণ


image.png

IMG20220205163911.jpg


  • রঙিন পেপার
  • কেঁচি
  • স্কেল
  • গুলু গাম
    115.png

১ম ধাপঃ

আমরা প্রথমে রঙিন কাগজ গুলোকে সমান ভাগে মাঝ বরাবর কেটে নেবো।

IMG20220205164343.jpg


২য় ধাপঃ

এরপর এই রঙিন কাগজ গুলোকে কোন চিকন তাড় বা অন্য কিছু দিয়ে ছবির ন্যায় ভাঁজ করে নেবো এবং শেষ মাথায় আঠা দিয়ে লাগিয়ে দেবো।

IMG20220205165727.jpg


৩য় ধাপঃ

এইভাবে আমরা সব গুলো কাগজ এইভাবে ভাঁজ করে নেব।যা দেখতে চিকন স্টিক এর মতো দেখায়।

IMG20220205165813.jpg


৪র্থ ধাপঃ

আমরা সব মিলিয়ে ১২ টা কাগজকে ভাঁজ করেছি।এরপর ৪টা ৪ টা করে উঁচু এবং নিচু করে একটির সাথে আরেকটি আঠা দিয়ে জোরা দেবো।

IMG20220205170857.jpg


৫ম ধাপঃ

এইভাবে আমরা সব গুলো কাগজের তৈরি স্টিকগুলো ৪ টা করে আঠা দিয়ে লাগাবো।

IMG20220205171110.jpg


৬ষ্ঠ ধাপঃ

এরপর আমরা রঙিন কাগজ দিয়ে দুইটা ফুল তৈরি করবো।

IMG20220205173556.jpg


৭ম ধাপঃ

এরপর আঠা দিয়ে রঙিন কাগজ দিয়ে তৈরি স্টিকগুলো দুইটা নিচে লম্বা বরাবর এবং বাকি দুইটা উপরে সমান্তরালভাবে বসাবো।

IMG20220205174155.jpg


৮ম ধাপঃ

এরপর এইটাকে ঘুরির মতো করে ধরে উপরের কোনায় এবং নিচের কোনায় দুইটা ফুল আঠা দিয়ে লাগিয়ে দেবো।

IMG20220205174319.jpg


৯ম ধাপঃ

এরপর দেয়ালে আটকানোর জন্য এর ওপর পাশে উপরে একটা মোটা সুতা লাগিয়ে দেবো।যাতে দেয়ালে লোহার সাথে আটকানো যায়।

IMG20220205174515.jpg


১০ম ধাপঃ

এরপর ওয়ালমেটটাকে দেয়ালে আটকে দিলাম এবং শেষ করলাম রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট বানানোর পদ্ধতি।

IMG20220205174709.jpg


IMG20220205175438.jpg

আর এইভাবে আমি আজকে আমার রঙিন কাগজের ওয়ামেট তৈরির কাজ শেষ করলাম।জানি না কেমন হয়েছে।ভালভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি।আশা করছি আপনাদের ভালো লাগবে।আপনাদের উৎসাহ পেলে আরও ভালো কিছু করতে পারবো।সবার সুস্বাস্থ্য কামনা করে আজকে এখানেই বিদায় নিচ্ছি।তবে দেখা হবে অন্য কোন দিন অন্য কিছু নিয়ে।

ফটোগ্রাফিরবিউল ইসলাম
ডিভাইসRealme 7 Pro
ছবি তোলার স্থানলোকেশন

LUCYMssPjPkNSqA4R8GVisGuWmEiTbcWLWDufxa8iJ53FURruhT9sPApiKPJ2jQCyxqBGJ8CMouEYbxjCJ5DBG92ymVWC56ya5GKPEX3RW...24YvuP3nma9DY9nJtpX8QEv3qc6v59aeKXXXc1wQer45ZbHh98iBjpVRSHxfC82ZEZ9qXhLkaNFTrSda1u2mosa99jUyF2kPgiu3rMBY2TyqY1SUSMFB8YtmVQ.png

আমার পরিচয়

IMG20220118113255n.jpg

আমি রবিউল ইসলাম। আমার স্টীমিট আইডি @rabiul365। আমি একজন বাংলাদেশি।আমি আমার দেশকে নিয়ে গর্ববোধ করি।কারন আমি আমার মায়ের ভাষায় কথা বলি।দেশ আমার ভাষা আমার।আমি বর্তমানে শাহজালাল বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পড়াশুনা করছি।আমি একজন সপ্ন বিভোর মানুষ।সপ্ন দেখতে পছন্দ করি।ভ্রমন আমার খুব পছন্দের কাজ।ভ্রমন ভালবাসি।মাঝে মাঝে নিজের মনের ভাবকে প্রকাশ করতে আঁকাআঁকি করে থাকি।চেষ্টা করি নতুন কিছু করার,কারন সময়ের সাথে তাল মিলিয়ে চলতে হয়।



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


image.png

সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ার জন্য।


115.png

Sort:  

image.png

আপনার রঙিন কাগজের ওয়ালমেট তৈরি অসাধারণ হয়েছে ভাইয়া। আপনার প্রশংসা করার জন্য ভাষা খুঁজে পাচ্ছিনা। কারণ সব ভাষাই আপনার কাছে ছোট হয়ে যাচ্ছে।আমার কাছে সত্যি অনেক ভাল লেগেছে। আর আপনার উপস্থাপনা সত্যি বলতে অসাধারণ হইসে। এইভাবে অনেক এগিয়ে যান ভাই এই দোয়া করি।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনার সুন্দর মতামতের জন্য।

 2 years ago 

আপনি অনেক সুন্দরভাবে ওয়ালমেট তৈরি করেছেন। দেখতে খুবই দারুন লাগছে। আমার কাছে বেশ ভালো লেগেছে। আপনি অনেক সময় নেই ওয়ালমেট তৈরি করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর মতামতের জন্য।

 2 years ago 

রঙিন পেপার দিয়ে খুব সুন্দর একটি ওয়ালমেট প্রস্তুত করেছেন আপনি। সত্যিই আপনার ইউনিক চিন্তাধারার তারিফ করতে হয়। ওয়ালমেট এর কালার কম্বিনেশন দারুন ভাবে ফুটিয়ে তুলেছেন। ধাপগুলো আরও সুন্দরভাবে উপস্থাপন করেছেন। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে এতো সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন। আমার কাছে আপনার ওয়ালমেট তো দারুন লেগেছে। বিশেষ করে বিভিন্ন ধরনের রঙিন কাগজ ব্যবহার করার কারনে আরো বেশী সুন্দর লাগছে। আপনাকে ধন্যবাদ এবং আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপু আপনার সুন্দর মতামতের জন্য।

 2 years ago 

  • খুব সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন আপনি ভাই। রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট গুলো খুব সুন্দর লাগে আমার কাছে। আপনি খুব সুন্দর ভাবে এটি ফুটিয়ে তুলেছেন। ওয়ালমেট এর কালার কম্বিনেশন ছিল খুব অসাধারণ। খুব সুন্দর ভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। আপনার উপস্থাপনা আমার খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।
 2 years ago 

ধন্যবাদ ভাই আপনার সুন্দর মতামতের জন্য।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি করেছেন। আপনার রঙিন কাগজের ওয়ালমেট দেখতে খুব সুন্দর লাগছে । আপনি সময় নিয়ে দক্ষতা সহকারে ওয়ালমেট টি তৈরি করেছেন আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনার সুন্দর মতামতের জন্য।

 2 years ago 

কোভিড 19 এর অবস্থা এত খারাপ হয়েছে যে এ থেকে বাঁচার আর কোনো উপায় নেই। যতই সতর্ক থাকা হোক না কেন। যাইহোক আপনার রঙিন কাগজ দিয়ে ওয়ালমেটটি খুবই চমৎকার হয়েছে। এ ধরনের ওয়ালমেট গুলো দেখতে খুব সুন্দর লাগে। তাছাড়া আপনি খুব নিপুণভাবে এটি বানিয়েছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ আপু আপনাকে। আপনার সুন্দর মতামত দিয়ে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

ভাই রঙ্গিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি ওয়ালমেট বানিয়েছেন, আমার কাছে বেশ ভালো লেগেছে। এই কাজগুলো অনেক সময় সাপেক্ষ এবং ধৈর্য নিয়ে করতে হয়, আপনি ধৈর্য ধরে এরকম একটি ওয়ালমেট আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে আপনি খুবই চমৎকার একটি ওয়ালমেট তৈরি করেছেন। আপনার ওয়ালমেট আমার কাছে খুবই ভালো লেগেছে ।কাগজের কালারগুলো চমৎকার বেছে নিয়েছেন যার জন্য আপনার ওয়ালমেট টি দেখতে অনেক বেশি আকর্ষণীয় লাগছে ।প্রতিটি ধাপ চমৎকারভাবে আমাদের সামনে উপস্থাপন করেছেন ।ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ওয়ালমেট আমাদের সঙ্গে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপু আপনার এতো সুন্দর গঠনমূলক মন্তব্যের জন্য।

 2 years ago 

খুব সহজে অসাধারণ সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন আপনি। দেখতে যেমন সুন্দর তেমনি বর্ণনা দিয়েছেন ধাপে ধাপে। এত সুন্দর একটি ওয়ালমেট দেয়ালে টানিয়ে রাখলে ঘরের চেহারাই অন্যরকম হয়ে যাবে। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনার সুন্দর মতামতের জন্য।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.026
BTC 56095.11
ETH 2533.38
USDT 1.00
SBD 2.23