DIY " এসো নিজে করি "একটি মিক্স মিডিয়াম ল্যান্ডস্কেপ অংকন পদ্ধতি(🦊১০% লাজুক খ্যাক এর জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হ্যালো বন্ধুরা,
সবাই কেমন আছেন।আশা করছি মহান সৃষ্টিকর্তার দোয়ায় সবাই ভালো আছেন।আমিও আপনাদের দোয়ায় ভালো আছি।সবার কাছে আশা করবো সবাই সাবধানে থাকবেন।অনেক দিন হলো আর্ট করা হয় না।আসলে সব কাজ এক সাথে কখনো করা যায় না।ক্র্যাফট করলে আর্ট করতে পারি না আবার আর্ট করলে ক্র্যাফট করতে পারি না।তাই আজকে চিন্তা করেছি যে একটা আর্ট করবো।আজ আমি একটি মিক্স মিডিয়াম ল্যান্ডস্কেপ অংকন পদ্ধতি নিয়ে আলোচনা করব।বেশি কথা না বলে চলেন শুরু করি।



একটি মিক্স মিডিয়াম ল্যান্ডস্কেপ অংকন পদ্ধতি


IMG20220223003005.jpg



উপকরণ


image.png



WhatsApp Image 2022-02-22 at 9.13.08 PM.jpeg


  • 2B পেন্সিল
  • অফসেট পেপার
  • লাল কালার পেন
  • নীল কালার পেন
  • ব্ল্যাক আউট লাইনার

১ম ধাপঃ

path19368.png


প্রথমে অফসেট পেপারে অংকনের নির্দিষ্ট স্থান শনাক্ত করে নিই।



WhatsApp Image 2022-02-22 at 9.14.27 PM.jpeg



২য় ধাপঃ

path19368.png


এরপর ২B পেন্সিল ব্যবহার করে কয়েকটি ঘর অফসেট পেপারের মাঝ বরাবর অংকন করি।



WhatsApp Image 2022-02-22 at 9.18.27 PM.jpeg



৩য় ধাপঃ

path19368.png


এরপর ঘরের চারপাশে নদীতীরের অবস্থান অংকন করে পরিব্যপ্ত করি।



WhatsApp Image 2022-02-22 at 9.21.59 PM.jpeg



৪র্থ ধাপঃ

path19368.png


এবার নদীতীরে নৌকা এবং অন্যান্য উপাদান দৃশ্যমান করা হলো।



WhatsApp Image 2022-02-22 at 9.24.11 PM.jpeg



৫ম ধাপঃ

path19368.png


এরপর রেড কালার পেন এর সাহায্যে ঘরের বিভিন্ন স্থানে শেডিং করা হলো।



WhatsApp Image 2022-02-22 at 9.29.03 PM.jpeg



৬ষ্ঠ ধাপঃ

path19368.png


এরপর নীল কালার পেন এর সাহায্য নৌকা এবং আউটার বিভিন্ন লাইন কালারিং করা হলো।



WhatsApp Image 2022-02-22 at 9.30.03 PM.jpeg



৭ম ধাপঃ

path19368.png


এরপর শেডিং রেড ও নীল কালার পেনের সাহায্যে পূর্ণাঙ্গ করি।



WhatsApp Image 2022-02-22 at 10.34.24 PM.jpeg



৮ম ধাপঃ

path19368.png


এরপর পেন্সিলের সাহায্যে বিভিন্ন স্থানে স্কেচিং করা হলো



WhatsApp Image 2022-02-22 at 10.39.52 PM.jpeg



৯ম ধাপঃ

path19368.png


এরপর ব্লাক লাইনের সাহয্যে ল্যান্ডস্ক্যাপ অংকন সমাপ্ত করি।



WhatsApp Image 2022-02-22 at 10.44.24 PM.jpeg



IMG20220222231556.jpg



আর এভাবেই তৈরি হয়ে গেলো আমাদের সেই মিক্স মিডিয়াম ল্যান্ডস্কেপ অংকন পদ্ধতি।জানি না কেমন হয়েছে।ভালভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি।আশা করছি আপনাদের ভালো লাগবে।আপনাদের উৎসাহ পেলে আরও ভালো কিছু করতে পারবো।সবার সুস্বাস্থ্য কামনা করে আজকে এখানেই বিদায় নিচ্ছি।তবে দেখা হবে অন্য কোন দিন অন্য কিছু নিয়ে।

ফটোগ্রাফিরবিউল ইসলাম
ডিভাইসRealme 7 Pro
ছবি তোলার স্থানলোকেশন

LUCYMssPjPkNSqA4R8GVisGuWmEiTbcWLWDufxa8iJ53FURruhT9sPApiKPJ2jQCyxqBGJ8CMouEYbxjCJ5DBG92ymVWC56ya5GKPEX3RW...24YvuP3nma9DY9nJtpX8QEv3qc6v59aeKXXXc1wQer45ZbHh98iBjpVRSHxfC82ZEZ9qXhLkaNFTrSda1u2mosa99jUyF2kPgiu3rMBY2TyqY1SUSMFB8YtmVQ.png

আমার পরিচয়

IMG20220118113255n.jpg

আমি রবিউল ইসলাম। আমার স্টীমিট আইডি @rabiul365। আমি একজন বাংলাদেশি।আমি আমার দেশকে নিয়ে গর্ববোধ করি।কারন আমি আমার মায়ের ভাষায় কথা বলি।দেশ আমার ভাষা আমার।আমি বর্তমানে শাহজালাল বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পড়াশুনা করছি।আমি একজন সপ্ন বিভোর মানুষ।সপ্ন দেখতে পছন্দ করি।ভ্রমন আমার খুব পছন্দের কাজ।ভ্রমন ভালবাসি।মাঝে মাঝে নিজের মনের ভাবকে প্রকাশ করতে আঁকাআঁকি করে থাকি।চেষ্টা করি নতুন কিছু করার,কারন সময়ের সাথে তাল মিলিয়ে চলতে হয়।



logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png


image.png

সবাইকে অসংখ্য ধন্যবাদ আমার পোস্টটি পড়ার জন্য।


115.png

Sort:  

দারুণ একটি পোস্ট দিয়েছেন। আমি এক সময় প্রচুর ছবি অংকন করেছি, এখন সময়ের অভাবে আর্টের দিকে মনোযোগ দিতে পারিনা। আপনি আমার অতীত স্মৃতি স্মরণ করিয়ে দিলেন। আমি আর্ট খুব ভালবাসি। আপনার কাছ থেকে নিয়মিত এই ধরনের পোস্ট চাই। আমারও আর্ট নিয়ে কিছু পোস্ট "আমার বাংলা ব্লগ" এ করতে চাই।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনার সুন্দর মতামত দিয়ে আমার পাশে থাকার জন্য।

 2 years ago 

ওয়াও অসম্ভব সুন্দর একটি চিত্র অঙ্কন করেছেন আপনি। আবার মনে হয় চিত্রাংকন টি অনেক সময় দিয়ে আপনি করেছেন। আমার কাছে খুবই চমৎকার লেগেছে আপনার চিত্রাংকন টি। ধাপে ধাপে খুব চমৎকারভাবে আপনি এই চিত্রাঙ্গন টি করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনার সুন্দর মন্তব্য দিয়ে আমাকে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

জাস্ট অসাধারণ হয়েছে আপনার অঙ্কন করা মিক্স মিডিয়াম ল্যান্ডস্কেপ। আমার কাছে দারুণ লেগেছে।ধাপে ধাপে খুব চমৎকারভাবে আপনি এই চিত্র অংকন টি উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনি ভিন্নধর্মী একটি পোস্ট করেছেন যা আমার খুব ভালো লেগেছে। ল্যান্ডস্কেপ আপনি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে দেখিয়েছেন।এত সুন্দর করে ল্যান্ডস্কেপ অংকন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago (edited)

আমার অংকন করা চিত্র টি আপনার কাছে ভাল লেগেছে জেনে খুশি হইলাম। ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনি অনেক সুন্দর একটা চিত্র অঙ্কন করেছেন। একদম ভিন্ন ধরনের একটি চিত্র দেখতে পেলাম। মিক্স মিডিয়াম ল্যান্ডস্কেপ অংকন সত্যি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনি অনেক দক্ষতার সাথে এটি অঙ্কন করেছেন। আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্য দিয়ে আমার পাশে থাকার জন্য।

 2 years ago 

আপনার মিক্স মিডিয়াম ল্যান্ডস্কেপ অংকন পদ্ধতিটি অনেক ভালো লাগলো, এবং অনেক সুন্দর এবং ইউনিক উপায়ে আপনি এই অংকটি সম্পন্ন করেছেন। আসলে কিছুটা কঠিন মনে হচ্ছে আমার কাছে। তবে খুব সুন্দর উপস্থাপনার মাধ্যমে জিনিসটা আমাদের সাথে ফুটিয়ে তুলেছেন। অনেক ধন্যবাদ আপনাকে এই জন্য।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনার সুন্দর মন্তব্য দিয়ে আমাকে উৎসাহিত করার জন্য।

মিক্স মিডিয়াম ল্যান্ডস্কেপ অংকনটি দেখতে অনেক সুন্দর লাগছে আপনার ক্রিটিভিটি অনেক ভালো ছিল চিত্রাংকন টিতে নৌকার চিত্র খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন দেখতে খুব সুন্দর লাগছে চিত্রাংকন সম্পর্কে সুন্দর করে ধাপে ধাপে উপস্থাপনা করেছেন শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনার সুন্দর মতামত দিয়ে আমার পাশে থাকার জন্য।

 2 years ago 

অনেক সুন্দর একটি ড্রয়িং করেছেন। আসলে জিনিসটা প্রথমে দেখে চোখে ধাঁধানো লেগেছিল। পরে ভালো করে দেখে বুঝলাম এটি আসলে একটি ড্রয়িং। কারণ আমি প্রথমে ভেবেছিলাম নেট থেকে ডাউনলোড করা ফটো। অনেক ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

ল্যান্ডস্কেপের অংকটি খুব সুন্দর হয়েছে দেখতে ভাই। খুবই ভালো লাগতেছে , কালারগুলো ম্যাচিং হয়ে গেছে ,ধাপে ধাপে সুন্দরভাবে আর্ট করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন । ধন্যবাদ ভাই এত সুন্দর অঙ্কন আমাদের মাঝে শেয়ার করার জন্য ।

 2 years ago 

ধন্যবাদ ভাই আপনার সুন্দর মন্তব্য দিয়ে আমাকে উৎসাহিত করার জন্য।

 2 years ago 

ভাই খুব সুন্দর একটি অঙ্কন করেছেন দেখে তো মুগ্ধ হয়ে গেলাম। নদী, নদীর উপরে ছোট্ট একটি দীপ, তার মধ্যে বেশ কিছু ঘরবাড়ি এবং পাশে নৌকাগুলো সব মিলিয়ে চিত্রাংনটি অনেক দৃষ্টিনন্দন হয়েছে। আমার কাছে বেশ ভালো লেগেছে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার কাছে আমার চিত্রটি ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ ভাই আপনার সুন্দর মন্তব্য দিয়ে আমার পাশে থাকার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 59708.78
ETH 3185.76
USDT 1.00
SBD 2.45