DIY//ব্যালকনিতে বসে থাকা বিড়ালের চিত্র অংকন//১০% ভালোবাসা shy-fox ও ৫% abb-school


11-06-2022

২৭ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

প্রসঙ্গঃ"ব্যালকনিতে বসে থাকা বিড়ালের চিত্র অংকন"



হ্যালো বন্ধুরা,

কেমন আছেন সবাই।আশা করি আপনারা সবাই খুবই ভাল আছেন, আল্লাহর অশেষ রহমতে আমিও অনেক ভাল আছি। আমি আজকে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে প্রথমবারের মতো নিজ হাতে "ব্যালকনিতে বসে থাকা বিড়ালের চিত্র তৈরি করে"আপনাদের দেখাবো। আশা করি খুবই ভাল লাগবে, তো বন্ধুরা চলুন দেখে নেয়া যাক।

★ব্যালকনিতে বসে থাকা বিড়ালের চিত্র অংকন★

IMG_20220610_200749.jpg

জীবনের এই প্রথমবার নিজ হাতে তৈরি করলাম "ব্যালকনিতে বসে থাকা বিড়ালের চিত্র " অংকন। জানিনা আপনাদের কেমন লাগবে, তবে আশা করি আমার তৈরি চিত্র অংকনটা আপনাদের অনেক ভালো লাগবে।



★ প্রয়োজনীয় উপকরণ★

  • পেন্সিল
  • রাবার
  • জ্যামিতি চাঁদা
  • মেশিন
  • IMG_20220610_201002.jpg



    ★ধাপ ১★

    IMG_20220610_200034.jpg

    আমি প্রথমে একটি সাদা কাগজ নিলাম। এবং তার মধ্যে গোলাকার করে একটি বৃত্ত এঁকে নিলাম।

    ★ধাপ ২★

    IMG_20220610_200630.jpg

    তারপর আমি একটি ব্যালকনির বারান্দার প্রাচীর এঁকে নিলাম।

    ★ধাপ ৩★

    IMG_20220610_200644.jpg

    তারপর আমি একটি সূর্য একে নিলাম।

    ★ধাপ ৪★

    IMG_20220610_200350.jpg

    তারপর আমি সূর্যের এক পাশ দিয়ে একটি ফুলের টপ একে নিলাম।

    ★ধাপ ৫★

    IMG_20220610_200407.jpg

    তারপর তৈরিকৃত টপ টিতে আমি ফুলের গাছ এঁকে নিলাম।

    ★ধাপ ৬★

    IMG_20220610_200454.jpg

    তারপরে তৈরিকৃত ব্যালকনির উপরে বসে থাকা একটি বিড়াল এর চিত্র এঁকে নিলাম।

    ★ধাপ ৭★

    IMG_20220610_200537.jpg

    এরপর আমি বিড়ালটির লেজ বানিয়ে নিলাম। এবং বিড়ালটিকে পরিপূর্ণ ভাবে তৈরি করে ফেলি। যা আপনারা এই ছবিটি দেখলে বুঝতে পারবেন।

    ★ধাপ ৮★

    IMG_20220610_200548.jpg

    তারপর আমি দুটি পাখি একে নিলাম। আশা করি আপনাদের খুবই ভালো লাগবে।

    ★ধাপ ৯★

    IMG_20220610_200715.jpg

    এরপরে আমি পেন্সিল দাঁড়া আকাশে থাকা মেঘ একে নিলাম। এবং তার একটি ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করি আপনাদের খুবই ভালো লাগবে।

    ★ধাপ ১০★

    IMG_20220610_200749.jpg

    এরপর আমি চিত্রটি পুরোপুরি তৈরি করে ফেলি। এবং তৈরিকৃত চিত্রটির উপরে আমার নামের স্বাক্ষরটি দিয়ে দিলাম। এবং তার একটি ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করলাম।

    আশা করি বন্ধুরা আমার তৈরি চিত্র অংকন টি আপনাদের অনেক ভালো লাগবে, আর যদি লেখায় এবং ছবিতে কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে আমাকে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।




    শুভেচ্ছান্তে :-
    @rabeya22

    ধন্যবাদ জানাই "আমার বাংলা ব্লগের" সকল সদস্যদের

    Sort:  
     2 years ago 

    আপনি ব্যালকনিতে বসে থাকা বিড়ালের চিত্রটি অসাধারণ ভাবে তৈরি করেছেন। দেখে আমার খুবই ভালো লাগলো। আপনি চমৎকার ভাবে এটা উপস্থাপন করেছেন।আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

     2 years ago 

    আপনি খুবই চমৎকার ভাবে ব্যালকনিতে বসে থাকা বিড়ালের অনেক চমৎকার একটি অঙ্কন আমাদের মাঝে শেয়ার করেছেন তবে আপনি যদি একটু রং ব্যবহার করতেন তাহলে আরও বেশি আকর্ষণীয় দেখাতো। শেয়ার করার জন্য ধন্যবাদ।

     2 years ago 

    @rabeya22
    আপু আপনি এখন আর কোনো পোস্ট করবেন না। আপনাকে মেম্বার হিসেবে বাছাই করা হয়েছিল। আপনার ব্যর্থতার কারণে আপনি নিউ মেম্বার ট্যাগ পাননি। পরবর্তীতে আবার যখন নিউ মেম্বার নেয়া হবে তখন পরিচয়মুলক পোস্ট করবেন। ধন্যবাদ আপনাকে।

     2 years ago 

    ওয়াও আপু ব্যালকনিতে বসে থাকার বিড়ালের চিত্র অংকন আপনি নিখুঁত হাতে সম্পূর্ণ করেছেন। পেন্সিলের তৈরি এরকম আর্ট আমার কাছে দেখতে অনেক ভালো লাগে। তবে আমার মনে হয় একটু রং করলে দেখতে আরো সুন্দর লাগতো। ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইল।

     2 years ago 

    ব্যালকনিতে বসে থাকা বিড়ালের চিত্র অংকন খুবই সুন্দর হয়েছে এবং আপনি ধাপ গুলো খুবই সুন্দরভাবে উপস্থাপন করেছেন আপনার জন্য শুভকামনা রইল।

     2 years ago 

    ব্যালকনিতে বসে থাকা বিড়ালের চিত্রটি দেখতে খুবই সুন্দর লাগছে ।পেন্সিল অংকন বরাবরই আমার কাছে খুবই ভালো লাগে ।অসংখ্য ধন্যবাদ আপনাকে আমাদের সাথে আপনার পোস্টটি শেয়ার করার জন্য।

     2 years ago 

    আপু আপনি খুব সুন্দর করে ব্যালকনিতে বসে থাকা একটি বিড়ালের চিত্রাংকন করেছেন। পেন্সিল দিয়ে আঁকা তে বেশ ভালো লাগছে। পেন্সিল স্কেচ গুলো আমার কাছে খুব ভালো লাগে। আপনাকে ধন্যবাদ এটা আমাদের মাঝে শেয়ার করার জন্য।আপনার জন্য শুভেচ্ছা রইল।

     2 years ago 

    বৃত্তের মধ্যে অংকন করা চিত্র গুলো দেখতে আমার কাছে অনেক ভালো লাগে। আপনি আজকে আমাদের মাঝে খুবই চমৎকার ভাবে ব্যালকনিতে বসে থাকা একটি বিড়াল এর চিত্র অঙ্কন করে শেয়ার করেছেন। আপনি আমাদের ধাপে ধাপে দেখিয়েছেন কিভাবে এমন চমৎকার একটি চিত্র অঙ্কন করতে হয়।

    Coin Marketplace

    STEEM 0.19
    TRX 0.14
    JST 0.030
    BTC 60035.79
    ETH 3187.54
    USDT 1.00
    SBD 2.45