"সাতটি ফুলের রেনডম ফটোগ্রাফি"

in আমার বাংলা ব্লগ2 months ago

হ্যালো..!!

আমার প্রিয় বন্ধুরা,

আমি @purnima14 বাংলাদেশী,

আজ- ৬ ই মে, সোমবার, ২০২৪ খ্রিঃ



কভার ফটো

1000083988.jpg

কয়েকটি ছবি একত্রিত করে সুন্দর একটি কভার ফটো তৈরি করে নিয়েছি।



আমি আশা করি, আপনারা সবাই সুস্থ এবং সুন্দর আছেন। আমি নিজেও ভালো আছি। আমি সবসময় চেষ্টা করি নিজেকে হাসি খুশি রাখার। আমি বর্তমানে লেভেল তিনে আছি, আমি এখন থেকে আপনাদের সাথে বিভিন্ন ধরনের পোস্ট শেয়ার করবো। আমি "আমার বাংলা ব্লগের" মাধ্যমে আপনাদের সামনে আমার ক্রিয়েটিভিটি তুলে ধরবো। প্রাকৃতিক যেকোনো দৃশ্য ও ফুলের ফটোগ্রাফি করতে সব সময় আমার কাছে অনেক বেশি ভালো লাগে। কিছুদিন আগে ইউটিউব ভিলেজে বেড়াতে গিয়েছিলাম সেখান থেকে বিভিন্ন ফুলের ফটোগ্রাফি করেছিলাম। আমি আজকে আপনাদের সাথে সাতটি ফুলের ফটোগ্রাফি শেয়ার করবো। আমি আশা করছি আমার ফুলের ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে অনেক ভালো লাগবে। তাহলে চলুন দেরি না করে আমার ফটোগ্রাফি গুলো দেখে আসি।



ফটোগ্রাফি নং-১

20240413_180737.jpg

ক্যাপশন: রক্ত কবরী ফুল
ডিভাইস: ভিভো ওয়াই-২০
ক্যামেরা: ১৩ মেগাপিক্সেল
তারিখ: ২০ শে জুন ২০২৪ খ্রিঃ
লোকেশন:কুষ্টিয়া

আমার প্রথম ফটোগ্রাফিটি রক্ত কবরী ফুলের। যদিও এই ফুলটি গোলাপি রঙের ফুল তারপরেও এই ফুলগুলোকে রক্ত কবরী ফুল বলা হয়। এই ফুলের গাছগুলো গুল্ম জাতীয় উদ্ভিদ। এই উদ্ভিদের সর্ব অঙ্গ বিষ যুক্ত। এই গাছের একটি পাতা খেলে একটি শিশুর মৃত্যু পর্যন্ত হতে পারে। এই গাছের ফুল গুলো দেখতে অনেক সুন্দর হলো পুরো গাছটি বিষাক্ত। গোলাপি রঙের রক্ত কবরী ফুল দেখতে ভীষণ ভালো লাগছিলো তাই আমি ফটোগ্রাফি করে রেখেছিলাম।

ফটোগ্রাফি নং-২

20240413_181437.jpg

ক্যাপশন: বাগান বিলাস ফুল
ডিভাইস: ভিভো ওয়াই-২০
ক্যামেরা: ১৩ মেগাপিক্সেল
তারিখ: ২০ শে জুন ২০২৪ খ্রিঃ
লোকেশন:কুষ্টিয়া

আমার দ্বিতীয় ফটোগ্রাফি হলো বাগান বিলাস ফুলের। এই ফুলকে আমাদের গ্রাম্য ভাষাতে কাগজ ফুল বলা হয়। গন্ধবিহীন এই ফুলগুলো দেখতে ভীষণ সুন্দর হয়। বাগান বিলাসফুল বিভিন্ন রঙের হয়ে থাকে। বাগান বিলাস ফুলের মাঝে সাদা একটি অংশ থাকে দেখতে চমৎকার লাগে। বাড়ির সৌন্দর্য বৃদ্ধির জন্য অনেকেই বাড়ির গেটে বাগান বিলাস ফুলের গাছ লাগায়।


ফটোগ্রাফি নং-৩

20240413_181450.jpg

ক্যাপশন: চন্দ্রমল্লিকা ফুল
ডিভাইস: ভিভো ওয়াই-২০
ক্যামেরা: ১৩ মেগাপিক্সেল
তারিখ: ২০ শে জুন ২০২৪ খ্রিঃ
লোকেশন:কুষ্টিয়া

আমার তৃতীয় ফটোগ্রাফিটি হলো চন্দ্রমল্লিকা ফুলের। বেগুনি রংয়ের চন্দ্রমল্লিকা ফুলটি দেখতে ভীষণ ভালো লাগছিলো। আন্তর্জাতিক ফুলবাণিজ্যে এর চাহিদা রয়েছে প্রথম সারিতে। চন্দ্রমল্লিকা ফুল বিভিন্ন রঙের হয়ে থাকে। বর্তমানে আমাদের দেশেও প্রচুর পরিমাণে চন্দ্রমল্লিকা ফুলের চাষ করা হয়। চন্দ্রমল্লিকা ফুলের সৌন্দর্য মনমুগ্ধকর।


ফটোগ্রাফি নং-৪

20240413_180513.jpg

ক্যাপশন: গোলাপি ডায়ান্থাস ফুল
ডিভাইস: ভিভো ওয়াই-২০
ক্যামেরা: ১৩ মেগাপিক্সেল
তারিখ: ২০ শে জুন ২০২৪ খ্রিঃ
লোকেশন:কুষ্টিয়া

আমার চতুর্থ ফটোগ্রাফিটি হলো গোলাপি রংয়ের ডায়ান্থাস ফুলের। ডায়ান্থাস ফুলটি ইউরোপ ও এশিয়াতে প্রচুর পরিমাণে দেখা যায় তবে দক্ষিণ আমেরিকা ও উত্তর আমেরিকাতে এই ফুলের প্রচুর প্রজাতি রয়েছে। ডায়ান্থাস ফুল বিভিন্ন প্রজাতি এবং রঙের হয়ে থাকে। গোলাপি রঙের ডায়ান্থাস ফুলটি দেখতে দারুন লাগছিল তাই আমি ফটোগ্রাফি করে রেখেছিলাম।

ফটোগ্রাফি নং-৫

20240413_180805.jpg

ক্যাপশন: নয়নতারা ফুল
ডিভাইস: ভিভো ওয়াই-২০
ক্যামেরা: ১৩ মেগাপিক্সেল
তারিখ: ২০ শে জুন ২০২৪ খ্রিঃ
লোকেশন:কুষ্টিয়া

আমার পঞ্চম ফটোগ্রাফিটি হলো নয়নতারা ফুল। এই ফুলটি সবার অতি পরিচিত। নয়নতারা ফুলের আদি নিবাস মাদাগাস্কার। নয়নতারা ফুল বিভিন্ন রঙের হয়ে থাকে। গন্ধবিহীন ফুলগুলো অনেক সুন্দর। নয়নতারা ফুল আমার ভীষণ পছন্দের।


ফটোগ্রাফি নং-৬

20240413_180101.jpg

ক্যাপশন: বেগুনি পিটুনিয়া ফুল
ডিভাইস: ভিভো ওয়াই-২০
ক্যামেরা: ১৩ মেগাপিক্সেল
তারিখ: ২০ শে জুন ২০২৪ খ্রিঃ
লোকেশন:কুষ্টিয়া

আমার ষষ্ঠ ফটোগ্রাফিটি হলো বেগুনি রঙের পিটুনিয়া ফুলের। পিটুনিয়া ফুলটি দক্ষিণ আমেরিকান বংশোদ্ভূত।ইউটিউব পার্কে প্রচুর পরিমাণে পিটুনিয়া ফুলের গাছ রয়েছে। অনেক গরম পরিবেশেও পিটুনিয়া ফুলের গাছ টিকে থাকতে পারে। পিটুনিয়া ফুল বিভিন্ন রঙের হয়ে থাকে। পিটুনিয়া ফুল গুলো দেখতে অনেক সুন্দর।


ফটোগ্রাফি নং-৭

20240413_180636.jpg

ক্যাপশন: লাল জবা ফুল
ডিভাইস: ভিভো ওয়াই-২০
ক্যামেরা: ১৩ মেগাপিক্সেল
তারিখ: ২০ শে জুন ২০২৪ খ্রিঃ
লোকেশন:কুষ্টিয়া

আমার ষষ্ঠ ফটোগ্রাফিটি হলো জবা ফুল। জবা ফুলটা আবার ভীষণ পছন্দ হয়েছিলো। এই জবা ফুলকে চায়না গোলাপ বলা হয়, আবার অনেকেই লাল জবাকে রক্তজবা বলে। চুলের সৌন্দর্য বৃদ্ধিতে জবা ফুলের রস ব্যবহার করা হয়। এই জবা ফুলটি দেখতে অনেক সুন্দর লাগছিলো তাই আমি আমার ফোনে ক্যামেরাবন্দি করে রেখেছিলাম।




প্রিয় বন্ধুরা,আমার আজকের ব্লগটি কেমন হয়েছে আপনারা সবাই কমেন্টের মাধ্যমে অবশ্যই মন্তব্য করবেন, সামান্য ভুল ত্রুটি হলে অবশ্যই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন এবং সুপরামর্শ দিয়ে সবসময় পাশে থাকবেন। আবার দেখা হবে নতুন কোনো পোস্ট নিয়ে শীঘ্রই, ততক্ষণে সবাই সুস্থ ও সুন্দর থাকবেন।



আমি কে !

Screenshot_20231102_205038_Facebook-01.jpeg

আমি পূর্ণিমা বিশ্বাস, আমার ইউজার নেম @purnima14। আমি আমার মাতা-পিতা এবং নিজের মাতৃভূমি ও মাতৃভাষাকে ভালবাসি। আমি হৃদয় থেকে ভালবাসি সৃষ্টিকর্তা ও তার সকল সৃষ্টিকে। আমি বর্তমানে কুষ্টিয়া পলিটেকনিক ইনস্টিটিউটে সিভিল টেকনোলজিতে ডিপ্লোমা ইন-ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছি। আমি ভ্রমণ করতে, কবিতা লিখতে ও আবৃত্তি করতে, গান শুনতে, যেকোনো ধরনের রেসিপি তৈরি করতে ও প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি করতে অনেক পছন্দ করি। "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে কাজ করতে পেরে আমি গর্বিত



সবাইকে অসংখ্য ধন্যবাদ
@purnima14



VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png
OR
SET @rme as your proxy
witness_vote.png

standard_Discord_Zip.gif

Sort:  
 2 months ago 

আজকের বিভিন্ন ফুলের ফটোগ্রাফি পোষ্ট এ দেখছি গোলাপি/ বেগুনি রঙের শেডের বেশ প্রাধান্য পাচ্ছে! রক্ত কবরী ফুল সম্পর্কে বেশ দারুণ কিছু তথ্য জানতে পারলাম আপনার পোষ্ট থেকে। আমি এত কছুর কিছুই জানতাম না রক্ত করবী ফুল সম্পর্কে। এর আগে শুধু নামই শোনা ছিলো। যাই হোক, প্রতিটি ছবিই বেশ সুন্দর হয়েছে আপু।

 2 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ দিদি।

 2 months ago 

বেশ কোয়ালিটি ফুল পোস্ট উপস্থাপন করেছেন। সেই সাথে প্রত্যেকটি ছবির বর্ণনা অসাধারণ ছিল তবে চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফিটি সব থেকে বেশি ভালো লেগেছিল। এভাবেই এগিয়ে যান শুভকামনা রইল।

 2 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 months ago 

রেনডম ফটোগ্ৰাফি গুলো দেখতে আমার কাছে বরাবরই অনেক বেশি ভালো লাগে। আপনি আজকে অসাধারণ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন। পিটুনিয়া ফুলের ফটোগ্রাফি দারুন হয়েছে। এছাড়া ও জবা ফুলের ফটোগ্রাফি এবং চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি দুর্দান্ত ছিলো। ধন্যবাদ এতো সুন্দর কিছু ফটোগ্ৰাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

আমাদের কমিউনিটিতে সব সময় ফুলের ফটোগ্রাফি বেশি দেখতে পাই। আসলে প্রকৃতির এই অপরূপ সৌন্দর্য বিভিন্ন জায়গায় বিভিন্ন রকম। আপনার করা প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি খুবই সুন্দর ছিল। যেটা ভালোই উপভোগ করেছি আমাদের সাথে সুন্দর ফটোগ্রাফি করে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 months ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

আপনার প্রতিটি ফটোগ্রাফি এত সুন্দর ও জীবন্ত যে, প্রকৃতির সৌন্দর্য যেন চোখের সামনে ধরা দিয়েছে। আপনার শিল্পীসুলভ দৃষ্টিভঙ্গি ও ফটোগ্রাফির প্রতি আপনার অনুরাগ প্রশংসনীয়। আপনার প্রতিটি ছবি দেখে মন ভরে যায়। আশা করি, আপনি এভাবেই আমাদের সাথে আরও অনেক সুন্দর সুন্দর ছবি শেয়ার করে যাবেন।

 2 months ago 

এভাবেই পাশে থাকবেন ধন্যবাদ।

 2 months ago 

সাতটি ফুল দিয়ে খুব চমৎকার একটা এলবাম আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি।খুবই সুন্দর হয়েছে আমার কাছে বিশেষ করে রক্ত কবরি ফুলটা বেশি ভাল লেগেছে।ধন্যবাদ আপনাকে সুন্দর ভাবে গুছিয়ে উপস্থাপন করার জন্য।

 2 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। এভাবেই সুন্দর সুন্দর মন্তব্য করে পাশে থাকবেন।

 2 months ago 

কিছুদিন আগে ইউটিউব ভিলেজে ঘুরতে গিয়ে সেখান থেকে দারুন কিছু ফুলের ফটোগ্রাফি করেছিলেন এবং সেই ফুলের ফটোগ্রাফি থেকে কয়েকটি ফটো আমাদের মাঝে তুলে ধরেছেন দেখে ভালো লাগলো। ফুলের ফটোগ্রাফি করতে পছন্দ করে না এরকম মানুষ খুব কমই আছে, আপনার আজকের এই ফটোগ্রাফিক পোস্টের মধ্যে চার এবং সাত নম্বর ফটো অসম্ভব সুন্দর লেগেছে আমার। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 months ago 

এভাবেই পাশে থাকবেন ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 months ago 

দারুন কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন নয়নতারা ফুল এবং বেগুনি কালারের পিটুনিয়া ফুলের সৌন্দর্যটা বেশি ভালো লেগেছে। আপনার ফটোগ্রাফি করার দক্ষতা আমাদের মাঝে তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 months ago 

রক্ত কবরী ফুলটা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে আপু। গোলাপী কালার হওয়ার কারণে এটি দেখতে খুবই সুন্দর আপু। আপনার তোলা প্রত্যেকটি ফটোগ্রাফি আমার অনেক বেশি দারুন লেগেছে। এরমধ্যে জবা ফুলটি আমার অনেক বেশি পছন্দের একটি ফুল। পিটুনিয়া আর নয়নতারা ফুল ও আমার খুব পছন্দের। যার কারনে সব সময় আমি নিজেও এ ফুলগুলোর ফটোগ্রাফি করার চেষ্টা করি। আপনার প্রত্যেকটি ফুলের উপস্থাপনা এবং ছবি তোলা সবই আমার অনেক বেশি ভালো লেগেছে।

 2 months ago 

এভাবেই পাশে থাকবেন সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 63964.61
ETH 3433.73
USDT 1.00
SBD 2.55