সাতটি ফুলের রেনডম ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগlast month

হ্যালো..!!

আমার প্রিয় বন্ধুরা,

আমি @purnima14 বাংলাদেশী,

আজ- ৮ ই জুলাই, সোমবার, ২০২৪ খ্রিঃ



কভার ফটো

1000103148.jpg

কয়েকটি ছবি একত্রিত করে সুন্দর একটি কভার ফটো তৈরি করে নিয়েছি।



আমি আশা করি, আপনারা সবাই সুস্থ এবং সুন্দর আছেন। আমি নিজেও ভালো আছি। আমি সবসময় চেষ্টা করি নিজেকে হাসি খুশি রাখার। আমি বর্তমানে লেভেল চারে আছি, আমি এখন থেকে আপনাদের সাথে বিভিন্ন ধরনের পোস্ট শেয়ার করবো। আমি "আমার বাংলা ব্লগের" মাধ্যমে আপনাদের সামনে আমার ক্রিয়েটিভিটি তুলে ধরবো। প্রাকৃতিক যেকোনো দৃশ্য ও ফুলের ফটোগ্রাফি করতে সব সময় আমার কাছে অনেক বেশি ভালো লাগে। কিছুদিন আগে আমি একটি নার্সারিতে বেড়াতে গিয়েছিলাম সেখান থেকে বিভিন্ন রকম ফুলের ফটোগ্রাফি করেছিলাম। আজকে আপনাদের সাথে সাতটি ফুলের ফটোগ্রাফি শেয়ার করবো। আমি আশা করছি আমার ফুলের ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে অনেক ভালো লাগবে। তাহলে চলুন দেরি না করে আমার ফটোগ্রাফি গুলো দেখে আসি।



ফটোগ্রাফি নং-১

20240319_130739.jpg

ক্যাপশন: ফুল
ডিভাইস: ভিভো ওয়াই-২০
ক্যামেরা: ১৩ মেগাপিক্সেল
তারিখ: ১৯ শে মার্চ ২০২৪ খ্রিঃ
লোকেশন:কুষ্টিয়া

আমার প্রথম ফটোগ্রাফিটি হলো একটি ফুলের। এই ফুলটার নাম অবশ্য আমার জানা নেই, এবারই প্রথমবার দেখলাম এমন ফুল। তবে এই ফুল গুলো দেখতে অনেকটা পিটুনিয়া ফুলের এর মতোই। আমি বেশ কিছু সময় ধরে গুগল থেকে এই ফুলের নামটা জানার চেষ্টা করলাম কিন্তু কোথাও খুঁজে পেলাম না। যাইহোক এই ফুলটা দেখতে চমৎকার লেগেছিল তাই আমি ক্যামেরাবন্দি করে রেখেছিলাম। আপনাদের কারো এই ফুলের নাম জানা থাকলে অবশ্যই কমেন্ট বক্সে জানাবেন।


ফটোগ্রাফি নং-২

20240319_131110.jpg

ক্যাপশন: লাল গোলাপ ফুল
ডিভাইস: ভিভো ওয়াই-২০
ক্যামেরা: ১৩ মেগাপিক্সেল
তারিখ: ১৯ শে মার্চ ২০২৪ খ্রিঃ
লোকেশন:কুষ্টিয়া

আমার দ্বিতীয় ফটোগ্রাফিতে রয়েছে লাল গোলাপ ফুল। আমার সবথেকে পছন্দের ফুল লাল গোলাপ, শুধুমাত্র যে আমারই পছন্দ এমনটা নয় আমার মনে হয় অনেক মানুষেরই পছন্দ লাল গোলাপ ফুল। গোলাপ বহু বর্ষজীবী একটি উদ্ভিদ। গোলাপ ফুল অনেক প্রজাতি ও জাতের হয়ে থাকে। বর্তমানে বাংলাদেশের প্রচুর পরিমাণে গোলাপ ফুলের চাষ করা হয়। আন্তর্জাতিক ফুলবাণিজ্যে গোলাপ ফুল প্রথম সারিতে রয়েছে। গোলাপ ফুলের যেমন রয়েছে সুমিষ্ট গন্ধ তেমন রয়েছে সৌন্দর্য।


ফটোগ্রাফি নং-৩

20240319_130755.jpg

ক্যাপশন: ভৃঙ্গরাজ ফুল
ডিভাইস: ভিভো ওয়াই-২০
ক্যামেরা: ১৩ মেগাপিক্সেল
তারিখ: ১৯ শে মার্চ ২০২৪ খ্রিঃ
লোকেশন:কুষ্টিয়া

আমার তৃতীয় ফটোগ্রাফিটি রয়েছে ভৃঙ্গরাজ ফুল। এই ফুল গাছের পাতা অনেক ঔষধি গুণ সমৃদ্ধ। আমি বাইরে চলার পথে অনেকবার রাস্তার পাশে এই ফুলের গাছ দেখেছি। অনেক ছোট ছোট হলুদ রঙের এই ফুলগুলো দেখতে ভীষণ সুন্দর।

ফটোগ্রাফি নং-৪

20240319_131138.jpg

ক্যাপশন: চন্দ্রমল্লিকা ফুল
ডিভাইস: ভিভো ওয়াই-২০
ক্যামেরা: ১৩ মেগাপিক্সেল
তারিখ: ১৯ শে মার্চ ২০২৪ খ্রিঃ
লোকেশন:কুষ্টিয়া

আমার চতুর্থ ফটোগ্রাফিতে রয়েছে গোলাপি রঙের চন্দ্রমল্লিকা ফুল। গোলাপি রঙের চন্দ্রমল্লিকা ফুল আমার ভীষণ পছন্দের। বর্তমানে আন্তর্জাতিক ফুলের বাণিজ্যে চন্দ্রমল্লিকা ফুল প্রথম সারিতে রয়েছে। প্রতিটি দেশে এই ফুলে রয়েছে ব্যাপক চাহিদা। গাছে এই ফুল তাজা থাকে এ ২০ থেকে ২৫ দিন মতো। লাল ও হলুদ রঙের সমন্বয়ের এই চন্দ্রমল্লিকা ফুলটি দেখতে চমৎকার লাগছে।


ফটোগ্রাফি নং-৫

20240319_130843.jpg

ক্যাপশন: বাগান বিলাস ফুল
ডিভাইস: ভিভো ওয়াই-২০
ক্যামেরা: ১৩ মেগাপিক্সেল
তারিখ: ১৯ শে মার্চ ২০২৪ খ্রিঃ
লোকেশন:কুষ্টিয়া

আমার পঞ্চম ফটোগ্রাফিটি হলো সাদা রঙের বাগান বিলাস ফুল। এই বাগান বিলাস ফুলের আদি নিবাস ব্রাজিল ও দক্ষিণ আমেরিকা মহাদেশে। বাগান বিলাস ফুল অনেক রংয়ের হয়ে থাকে।বাগান বিলাস ফুল সারা বছরই কমবেশি দেখা যায়। সাদা রঙের বাগান বিলাস ফুল দেখতে ভীষণ ভালো লাগছিল তাই আমি ফটোগ্রাফি করেছিলাম। বাড়ির গেটের সামনে বাগান বিলাস ফুলে গাছ থাকলে দেখতে অনেক সুন্দর দেখায়।


ফটোগ্রাফি নং-৬

20240319_130944.jpg

ক্যাপশন: লান্টানা ফুল
ডিভাইস: ভিভো ওয়াই-২০
ক্যামেরা: ১৩ মেগাপিক্সেল
তারিখ: ১৯ শে মার্চ ২০২৪ খ্রিঃ
লোকেশন:কুষ্টিয়া

আবার ষষ্ঠ ফটোগ্রাফিতে রয়েছে লান্টানা ফুল। আমি যে, নার্সারিতে বেড়াতে গিয়েছিলাম সেখানে অনেক লান্টানা ফুলের গাছ ছিলো। এর আগেও অবশ্য এই ফুল অনেকবার দেখেছি তবে নাম জানা ছিল না। আজকে গুগল থেকে সার্চ দিয়ে এই ফুলের নাম জানতে পেরেছি। এই ফুলগুলো বিভিন্ন রঙের হয়ে থাকে ও দেখতে ভীষণ সুন্দর।


ফটোগ্রাফি নং-৭

20240319_130410.jpg

ক্যাপশন: ডায়ান্থাস ফুল
ডিভাইস: ভিভো ওয়াই-২০
ক্যামেরা: ১৩ মেগাপিক্সেল
তারিখ: ১৯ শে মার্চ ২০২৪ খ্রিঃ
লোকেশন:কুষ্টিয়া

আমার সপ্তম ফটোগ্রাফিতে রয়েছে ডায়ান্থাস ফুলের। ডায়ান্থাস ফুলটি ইউরোপ ও এশিয়াতে প্রচুর পরিমাণে দেখা যায় তবে দক্ষিণ আমেরিকা ও উত্তর আমেরিকাতে এই ফুলের প্রচুর প্রজাতি রয়েছে। হালকা গোলাপি আর সাদা রঙের এই ফুলটি দেখতে ভীষণ সুন্দর লাগছিলো। ডায়ান্থাস ফুল বিভিন্ন রঙের ও প্রজাতির হয়ে থাকে।



প্রিয় বন্ধুরা,আমার আজকের ব্লগটি কেমন হয়েছে আপনারা সবাই কমেন্টের মাধ্যমে অবশ্যই মন্তব্য করবেন, সামান্য ভুল ত্রুটি হলে অবশ্যই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন এবং সুপরামর্শ দিয়ে সবসময় পাশে থাকবেন। আবার দেখা হবে নতুন কোনো পোস্ট নিয়ে শীঘ্রই, ততক্ষণে সবাই সুস্থ ও সুন্দর থাকবেন।



আমি কে !

Screenshot_20231102_205038_Facebook-01.jpeg

আমি পূর্ণিমা বিশ্বাস, আমার ইউজার নেম @purnima14। আমি আমার মাতা-পিতা এবং নিজের মাতৃভূমি ও মাতৃভাষাকে ভালবাসি। আমি হৃদয় থেকে ভালবাসি সৃষ্টিকর্তা ও তার সকল সৃষ্টিকে। আমি বর্তমানে কুষ্টিয়া পলিটেকনিক ইনস্টিটিউটে সিভিল টেকনোলজিতে ডিপ্লোমা ইন-ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছি। আমি ভ্রমণ করতে, কবিতা লিখতে ও আবৃত্তি করতে, গান শুনতে, যেকোনো ধরনের রেসিপি তৈরি করতে ও প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি করতে অনেক পছন্দ করি। "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে কাজ করতে পেরে আমি গর্বিত



সবাইকে অসংখ্য ধন্যবাদ
@purnima14



VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png
OR
SET @rme as your proxy
witness_vote.png

standard_Discord_Zip.gif

Sort:  
 last month 

অনেক সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি ধারন করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার ফটোগ্রাফি ধারণ করার দক্ষতা দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। বিশেষ করে চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি এবং বাগান বিলাস ফুলের ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে।

 last month 

আপনার কাছে চন্দ্রমল্লিকা এবং বাগান বিলাস ফুলের ফটোগ্রাফি বেশি ভালো লেগেছে জেনে ভালো লাগলো। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

 last month 

ফুলের ফটোগ্রাফি দেখতে আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনি আজকে অনেক সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করছেন। সব গুলো ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। বিশেষ করে লাল গোলাপ ফুলের ফটোগ্রাফিটা আমার কাছে অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপু এতো সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার। জন্য

 last month 

ফুল সৌন্দর্যের প্রতীক তাইতো ফুলের ফটোগ্রাফি দেখতে ভালো লাগে। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 last month 

সাতটা ফুলের খুব চমৎকার ফটোগ্রাফি আপনি আজ আমাদের মাঝে শেয়ার করেছেন। প্রতিটি ফটোগ্রাফি অনেক সুন্দর লাগছে দেখতে। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 last month 

প্রতিটি ফুলের ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো ধন্যবাদ ভাইয়া।

 last month 

আপনার তোলা ফটোগ্রাফি গুলো খুবই অসাধারণ হয়েছে আপু। ফুল গুলো সত্যিই অনেক সুন্দর। তবে ডায়ান্থাস ফুল এর ফটোগ্রাফি খুবই সুন্দর লেগেছে আমার কাছে ব্যক্তিগত ভাবে। আপনাকে ধন্যবাদ এতো সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last month 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ আপু।

 last month 

তোমার শেয়ার করা ফুলের ফটোগ্রাফি গুলো দেখে সত্যিই মুগ্ধ হয়ে গেলাম। ফুলের ফটোগ্রাফি সব সময় আমাকে অনেক বেশি আকর্ষিত করে কারণ ফুলকে অনেক ভালোবাসি। প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। অনেক সুন্দর ভাবে প্রতিটি ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য তোমাকে অসংখ্য ধন্যবাদ। তোমার জন্য সব সময় শুভ কামনা রইলো।

 last month 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

 last month 

আপনি আজকে বেশ কয়েকটি ফুলের ফটোগ্রাফী দিয়ে একটি অ্যালবাম সাজিয়েছেন। আপনার তোলা প্রতিটি ফটোগ্ৰাফী আমার কাছে বেশ পরিচিত মনে হচ্ছে। বিশেষ করে আপনার তোলা চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফি টি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। এছাড়াও বাকী সব ফুলের ফটোগ্রাফী বেশ দারুন ভাবে সংগ্রহ করেছেন।

 last month 

আমার তোলা চন্দ্রমল্লিকা ফুলের ফটোগ্রাফিটি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাই।
সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last month 

আপনার ফটোগ্রাফি গুলো সেরা ছিল দিদি। প্রতিটা ফটোগ্রাফি একদম পুরোপুরি স্বচ্ছ ভাবে উপস্থাপন করেছেন। বিশেষ করে চন্দ্রমল্লিকা ফুলের ফোটোগ্রাফিটা সবচেয়ে বেশি ভালো লাগছে। স্বচ্ছ এই ফটোগ্রাফি গুলো তুলে ধরার জন্য ধন্যবাদ।

 last month 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

 last month 

যত বেশি ফুলের ফটোগ্রাফি পোস্ট দেখছি তত বেশি মনটা ভালো হয়ে যাচ্ছে। আর আপনার সাতটি রেনডম ফুলের ফটোগ্রাফি আমার কাছ থেকে ভালো লেগেছে। প্রত্যেকটি ফটোগ্রাফি অনেক ক্লিয়ার এবং ভালো ছিল। এরমধ্যে সব থেকে বেশি ভালো লেগেছিল চতুর্থ নম্বর চন্দন মল্লিকা ফুলের ফটোগ্রাফিটি।

 last month 

ফুলের ফটোগ্রাফি দেখলে আসলেই মন ভালো হয়ে যায়। ফুলের ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপনাকে।

 last month 

অসাধারণভাবে ফুলের রেনডম ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখে ভীষণ ভালো লাগলো। প্রতিটা ফটোগ্রাফি দারুণ অ্যাঙ্গেলে উপস্থাপন করেছেন। স্পেশালি আমার কাছে বাগান বিলাস ফুলের ফটোগ্রাফিটি অসাধারণ লেগেছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে এমন একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

বাগান বিলাস ফুল দেখতে আসলেই অনেক বেশি ভালো লাগে। মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59999.40
ETH 2646.89
USDT 1.00
SBD 2.44