"শৈশবের স্মৃতিময় লোডশেডিং"

in আমার বাংলা ব্লগ20 days ago

হ্যালো..!!

আমার প্রিয় বন্ধুরা,

আমি @purnima14 বাংলাদেশী,

আজ- ৪ ঠা মে, শনিবার, ২০২৪ খ্রিঃ



আমি আশা করি, আপনারা সবাই সুস্থ এবং সুন্দর আছেন। আমি নিজেও ভালো আছি। আমি সবসময় চেষ্টা করি নিজেকে হাসি খুশি রাখার। আমি বর্তমানে লেভেল তিনে আছি, আমি এখন থেকে আপনাদের সাথে বিভিন্ন ধরনের পোস্ট শেয়ার করবো। আমি "আমার বাংলা ব্লগের" মাধ্যমে আপনাদের সামনে আমার ক্রিয়েটিভিটি তুলে ধরবো। প্রতিটি মানুষের শৈশবটা অনেক বেশি সুন্দর হয়। মানুষ যখন বড় হয়ে যায় তখন সেই অতীতের হারানো শৈশবে ফিরে যেতে চায়। কিন্তু হারানো অতীত কখনো ফিরে পাওয়া যায় না এটাই হলো বাস্তবতা। আরে কঠিন বাস্তবতা আমাদের সবাইকে মেনে নিতে হয়। তবে শৈশবের সেই হারানো স্মৃতিময় মধুর দিনগুলো হৃদয়ের গহীনে থেকে যায় আমৃত্যু পর্যন্ত। শৈশবের একটা সময় ছিল যখন লোডশেডিং ছিলো প্রচুর আনন্দের তখনকার লোডশেডিংয়ে গরম অনুভূত হতো না। কিন্তু বর্তমানে লোডশেডিং টা ভীষণ অস্বস্তিকর লাগে মনে হয় যেনো ধম বন্ধ হয়ে আসছে। সময়ের সাথে সাথে প্রতিটি মানুষ নিজের অজান্তেই সুখ বিলাসী হয়ে গিয়েছে। আমার শৈশবের স্মৃতিময় লোডশেডিং এর দিনগুলো ভীষণ সুন্দর ছিলো। এখন শৈশবের সেই স্মৃতিময় দিনগুলোকে ভীষণ অনুভব করি মাঝেমধ্যে কল্পনাতে ফিরে যাই শৈশবের সেই স্মৃতিময় লোডশেডিং এর দিন গুলোতে। আজকে আমি আপনাদের সাথে শেয়ার করবো আমার শৈশবের স্মৃতিময় লোডশেডিংয়ের দিনগুলোর গল্প।



1000083573.jpg

Pixabay

একটা সময় ছিল যখন লোডশেডিং ছিলো আমাদের কাছে আনন্দের। তখন লোডশেডিং হলে বিরক্ত লাগতো না মজা লাগতো। কখন যে লোডশেডিং হবে আর কখনোই বা বই ফেলে দৌড়ে বাইরে যাবো। বড়োরা সবাই মিলে বসে যেতো গল্প আর ছোটরা মেতে উঠতো বিভিন্ন ধরনের খেলায়। লুকোচুরি ,ধরাধরি এই খেলা গুলো যেনো লোডশেডিংয়ে আরো আনন্দদায়ক হয়ে উঠতো। কতইনা আনন্দের ছিলো দিনগুলো।

আর এখন লোডশেডিং কতই না বিরক্ত মোবাইলের ওয়াইফাই থাকে না, গরম লাগে গা ঘেমে যাই কতই না বিলাসী আমরা। কিন্তু তখন আমাদের গরম লাগতো না।কিভাবে যে সময় চলে যায় বোঝাই যায় না। সময় চিরদিন শুধু বয়ে যায়, থেমে সে তো থাকে না। জীবনের মতো জীবন বয়ে যাচ্ছে সময়ের মতো সময়।

কতো কি পাচ্ছি নতুন করে আবার কতো কিছু হারিয়ে ফেলছি। কোন কিছুই চিরস্থায়ী নয় আনন্দ বা কষ্ট। হারানো দিনগুলো আমাদের কাছে সবসময়ই আনন্দেরই হয় ‌। বড়ো হওয়ার সাথে সাথে শৈশবের সব আনন্দ কেমন যেন মুছে যায়। এখন লোডশেডিং হলে, আর কেউ বলে না আয় খেলা করি।

আমারও খুব ভালো মনে আছে যখন আমাদের পাড়ায় লোডশেডিং হতো সবাই চলে আসতো আমাদের বাড়ির সামনে ওই রাস্তায়। সবাই মিলে জোরে জোরে বলতো সবাই আসো খেলবো। গ্রামের সেই শীতল বাতাস সাথে জোনাকি পোকারাও খেলা করতো।

গ্রাম মেতে উঠতো এক অন্যরকম সৌন্দর্য, এক অন্যরকম আনন্দে। প্রায়ই দেখা যেত রাত আটটা বাজলেই কারেন্ট থাকতো না। খোলা আকাশের নিচে মা-কাকিরা মিলে যখন গল্প করতো সেই দৃশ্যটাও ছিলো অসাধারণ মনোমুগ্ধকর। বাড়িতে তো মজা করতামই কিন্তু যখন মামার বাড়ি যেতাম মজাটা আরো বেশি হতো লোডশেডিং হলেই আমার দাদু মাদুর পেতে বসে পড়তো উঠানে।

খুব সুন্দর আকাশ দেখা যেত উঠান থেকে । আমি আর দাদু আকাশ দেখতাম আর দাদু গল্প করতো আর আমি শুনতাম।

এমন সুন্দর দিন হয়তো আর কোনদিন ফিরে পাবো না।

তখনকার লোডশেডিং ছিল আলাদা রকম আনন্দে ভরা।



প্রিয় বন্ধুরা,আমার আজকের ব্লগটি কেমন হয়েছে আপনারা সবাই কমেন্টের মাধ্যমে অবশ্যই মন্তব্য করবেন, সামান্য ভুল ত্রুটি হলে অবশ্যই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন এবং সুপরামর্শ দিয়ে সবসময় পাশে থাকবেন। আবার দেখা হবে নতুন কোনো পোস্ট নিয়ে শীঘ্রই, ততক্ষণে সবাই সুস্থ ও সুন্দর থাকবেন।



আমি কে !

Screenshot_20231102_205038_Facebook-01.jpeg

আমি পূর্ণিমা বিশ্বাস, আমার ইউজার নেম @purnima14। আমি আমার মাতা-পিতা এবং নিজের মাতৃভূমি ও মাতৃভাষাকে ভালবাসি। আমি হৃদয় থেকে ভালবাসি সৃষ্টিকর্তা ও তার সকল সৃষ্টিকে। আমি বর্তমানে কুষ্টিয়া পলিটেকনিক ইনস্টিটিউটে সিভিল টেকনোলজিতে ডিপ্লোমা ইন-ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছি। আমি ভ্রমণ করতে, কবিতা লিখতে ও আবৃত্তি করতে, গান শুনতে, যেকোনো ধরনের রেসিপি তৈরি করতে ও প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি করতে অনেক পছন্দ করি। "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে কাজ করতে পেরে আমি গর্বিত



সবাইকে অসংখ্য ধন্যবাদ
@purnima14



VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png
OR
SET @rme as your proxy
witness_vote.png

standard_Discord_Zip.gif

Sort:  
 20 days ago 

শৈশবের দিনগুলো আসলেই সুন্দর ছিল অনেক। এটা ঠিক বলেছেন আগের দিনে এতটা গরম অনুভূত হতো না। তবে এখন গরম একদম সহ্যই করা যায় না। লোডশেডিং হলে তো আরো বেশি বিরক্ত লাগে। আর ছোটবেলায় গ্রামে বেড়াতে যখন যেতাম তখন এই সময়টা অনেক বেশি আনন্দ করতাম। বাইরে বের হয়ে সবাই একসাথে অনেক ধরনের খেলা খেলতাম। সেই দিনগুলো আসলেই দারুন ছিল। আপনার শৈশবের স্মৃতিগুলো করে ভালো লাগলো। ধন্যবাদ আপু।

 19 days ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 20 days ago 

আমাদের সময়ের শৈশবটা ছিল অন্যরকম আনন্দের। যখন লোডশেডিং হলে পাড়ার বন্ধুরা একসাথে গুছিয়ে খেলাধুলায় লিপ্ত হতাম। তবে এখন আর সেই দিনগুলো নেই। আগের সময় এসে এখনকার সময়ের অনেক পার্থক্য রয়েছে। তবে সেই দিন তো ফিরে পাওয়া যাবে না শুধু স্মৃতি হয়ে থাকবে।

 19 days ago 

ফেলে আসা দিন কখনোই ফিরে পাওয়া যায় না আসলে সবই স্মৃতি হয়ে থাকবে।
অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 20 days ago (edited)

প্রতিটি মানুষের শৈশব জীবন অনেক সুন্দর ও স্মৃতিময় হয়। আমি যদি কখনো টাইম মেশিন আবিষ্কার করতে পারতাম তাহলে অবশ্যই আমার শৈশবে ফিরে যেতাম তবে এটা বাস্তবিক ভাবে কখনোই সম্ভব নয়। তবে এখনো মাঝেমধ্যে কল্পনাতে নিজের মধুর শৈশবে ফিরে যায়। তুমি শৈশব জীবনে লোডশেডিং এর মজাটা বেশ ভালই উপভোগ করেছ। আমার কাছে মনে হয় তুমি এখনো সেই স্মৃতিময় মধুর শৈশবেই রয়েছো। অনেক সুন্দর একটি পোস্ট বিস্তারিতভাবে শেয়ার করার জন্য তোমাকে অসংখ্য ধন্যবাদ।

 19 days ago 

আমার মনে হয় ফিরে আসা দিনগুলো সত্যি সুন্দর হয় প্রত্যেকটা মানুষই চাই তার ফেলে আসা দিনে ফিরে যেতে কিন্তু সেটা কল্পনাতেই সম্ভব বাস্তবে না।
আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.031
BTC 67831.12
ETH 3801.93
USDT 1.00
SBD 3.75