প্রাকৃতিক দৃশ্যের পেন্সিল স্কেচ।

in আমার বাংলা ব্লগ6 days ago

হ্যালো..!!

আমার প্রিয় বন্ধুরা,

আমি @purnima14 বাংলাদেশী,

আজ-৬ ই জুন , শনিবার,২০২৪ খ্রিঃ



কভার ফটো

FunPic_20240706_210656003.jpg

কয়েকটি ছবি একত্রিত করে সুন্দর একটি কভার ফটো তৈরি করে নিয়েছি।



আমি আশা করি, আপনারা সবাই সুস্থ এবং সুন্দর আছেন। আমি নিজেও ভালো আছি। আমি সবসময় চেষ্টা করি নিজেকে হাসি খুশি রাখার। আমি বর্তমানে লেভেল চারে আছি, আমি এখন থেকে আপনাদের সাথে বিভিন্ন ধরনের পোস্ট শেয়ার করবো। আমি "আমার বাংলা ব্লগের" মাধ্যমে আপনাদের সামনে আমার ক্রিয়েটিভিটি তুলে ধরবো। আমি ছোটবেলা থেকে আর্ট করতে ভীষণ পছন্দ করি।আমি এখন থেকে আমার বাংলা ব্লগে প্রতি সপ্তাহে আর্ট পোস্ট শেয়ার করার চেষ্টা করবো।

আমি পেন্সিল স্কেচ করতে অনেক পছন্দ করি।আজ আমি আপনাদের সাথে একটি প্রাকৃতিক দৃশ্যের পেন্সিল স্কেচ শেয়ার করবো।



উপকরণ সমূহ :

Gallery_1720277091838.jpg

▪️ সাদা কাগজ
▪️ পেন্সিল
▪️ রাবার
▪️ স্কেল



ধাপ-১

Gallery_1720191025716.jpg

প্রথমে একটি সাদা কাগজে পেন্সিল এবং কম্পাসের সাহায্যে একটি বৃত্ত অঙ্কন করে নিয়েছি।



ধাপ-২

Gallery_1720277176350.jpg

বৃত্তের মাঝ বরাবর উপরের অংশে কম জায়গায় এবং নিচের অংশে বেশি জায়গা রেখে এক প্রান্ত থেকে অন্য প্রান্ত পর্যন্ত একটি দাগ টেনে নিয়েছি।



ধাপ-৩

Gallery_1720277474021.jpg

বৃত্তের মাঝ বরাবর আঁকা দাগ থেকে নদীর দুই কিনারা এঁকে নিয়েছি।



ধাপ-৪

Gallery_1720277496958.jpg

নদীর মাঝ বরাবর বৃত্তের মধ্যবর্তী দাগের উপরের অংশে পেন্সিল এবং কম্পাসের সাহায্যে একটি সূর্য অঙ্কন করে নিয়েছি।



ধাপ-৫

Gallery_1720277541275.jpg

এরপর নদীর দুই পাড়ে দুইটি করে পাহাড় এঁকে নিয়েছি। সূর্যের চারপাশে পেন্সিলে সাহায্যে কালো করে নিয়েছি সেই কালো করা রঙের উপর টিস্যু পেপারের এর সাহায্যে রংটি ছড়িয়ে দিয়েছি।



ধাপ-৬

Gallery_1720277560731.jpg

পাহাড় এর ছবিগুলো পেন্সিলের সাহায্যে একটু কালো করে নিয়েছি সেই কালো রঙের উপর টিস্যু পেপার দিয়ে রং টি ছড়িয়ে দিয়েছি।



ধাপ-২

Gallery_1720277663052.jpg

পাখি উড়ে আসার দৃশ্য একে নিয়েছি এবং নদীতে জল প্রবাহিত হচ্ছে এমন দৃশ্য এঁকে নিয়েছি।



শেষ ধাপ

Gallery_1720277675731.jpg

ফাইনাল আউটপুটের ছবি।

ছবির বিবরণ

ডিভাইস: ভিভো ওয়াই-২০
ক্যামেরা: ১৩ মেগাপিক্সেল
তারিখ: ৬ জুন, শনিবার, ২০২৪ খ্রিঃ
লোকেশন:কুষ্টিয়া



প্রিয় বন্ধুরা,আমার আজকের ব্লগটি কেমন হয়েছে আপনারা সবাই কমেন্টের মাধ্যমে অবশ্যই মন্তব্য করবেন, সামান্য ভুল ত্রুটি হলে অবশ্যই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন এবং সুপরামর্শ দিয়ে সবসময় পাশে থাকবেন। আবার দেখা হবে নতুন কোনো পোস্ট নিয়ে শীঘ্রই, ততক্ষণে সবাই সুস্থ ও সুন্দর থাকবেন।



আমি কে !

Screenshot_20231102_205038_Facebook-01.jpeg

আমি পূর্ণিমা বিশ্বাস, আমার ইউজার নেম @purnima14। আমি আমার মাতা-পিতা এবং নিজের মাতৃভূমি ও মাতৃভাষাকে ভালবাসি। আমি হৃদয় থেকে ভালবাসি সৃষ্টিকর্তা ও তার সকল সৃষ্টিকে। আমি বর্তমানে কুষ্টিয়া পলিটেকনিক ইনস্টিটিউটে সিভিল টেকনোলজিতে ডিপ্লোমা ইন-ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছি। আমি ভ্রমণ করতে, কবিতা লিখতে ও আবৃত্তি করতে, গান শুনতে, যেকোনো ধরনের রেসিপি তৈরি করতে ও প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি করতে অনেক পছন্দ করি। "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে কাজ করতে পেরে আমি গর্বিত



সবাইকে অসংখ্য ধন্যবাদ
@purnima14



VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png
OR
SET @rme as your proxy
witness_vote.png

standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

break.png

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 সৃষ্টিকর্তা সহায় 💞

![k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkDGMy52wVotParwf9eYo99FhcDG9yRVNaQxotVf91vSjAbxytemWEpH4UCMBVKo32iMz6Mc3c23ZDcBfZ1ESGR5dcG9hmK3xvsmcahC4GSPabbvtjdepn.png](https://cdn.steemitimages.com/DQme3ehQsUs7xw25pkznFEMPWUmLbrzHA5vUQt6eMeXJ4YK/k75bsZMwYNtze9xHvT6xWCdz7q3QGD35ZKdaPpVrFksWkDGMy52wVotParwf9eYo99FhcDG9yRVNaQxotVf91vSjAbxytemWEpH4UCMBVKo32iMz6Mc3c23ZDcBfZ1ESGR5dcG9hmK3xvsmcahC4GSPabbvtjdepn

Sort:  
 6 days ago 

বৃত্তের মাধ্যমে এমন সুন্দর চিত্র গুলো তৈরি করলে খুবই ভালো লাগে দেখতে। বেশ অসাধারণ হয়েছে আপু আপনার আজকের এই সুন্দর আর্ট করা। আশা করব এভাবেই সুন্দর সুন্দর আর্ট করে আপনি আমাদের মাঝে উপস্থাপন করবেন।

 4 days ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 6 days ago 

পেন্সিল স্কেচ আমার খুবই ভালো লাগে। তবে অনেকদিন থেকে পেন্সিল স্কেচ করা হয় না। আপনি গোল বৃত্তের ভিতরে পেন্সিল স্কেচ করেছেন দেখে ভালো লাগলো। অনেক সুন্দর হয়েছে এই পেন্সিল স্কেচ।

 4 days ago 

আমার করা পেন্সিল স্কেচটি আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো আপু। আপনাকে অনেক ধন্যবাদ।

 6 days ago 

গোল বৃত্তের ভেতরে অনেক সুন্দর প্রাকৃতিক দৃশ্য অংকন করেছো দেখতে অনেক সুন্দর লাগছে। এরকম একটি জায়গাতে ভ্রমণ করতে পারলে ভালো লাগতো। অনেক সুন্দর করে প্রাকৃতিক দৃশ্যের আর্ট অঙ্কন পদ্ধতি আমাদের সাথে শেয়ার করার জন্য তোমাকে অসংখ্য ধন্যবাদ। তোমার জন্য সব সময় শুভকামনা রইলো।

 4 days ago 

ঠিক বলেছেন এমন একটি জায়গাতে ভ্রমণ করতে পারলে ভালো লাগতো। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 4 days ago 

হুম যাওয়া লাগবে ভবিষ্যতে এমন জায়গায়।

 6 days ago 

আপনার পেন্সিল স্কেচ দেখে বেশ ভালো লাগলো। আসলে ছবি আঁকার জন্য রঙ বা ভালো আনুসাঙ্গিকের চেয়ে সৃজনশীলতাটাই বেশি গুরুত্বপূর্ণ। আপনার সুন্দর আর্টের জন্য ধন্যবাদ আপনাকে।

 4 days ago 

সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 6 days ago 

প্রাকৃতিক দৃশ্যের পেন্সিল স্কেচ অনেক সুন্দর হয়েছে। দেখতে পেয়ে মুগ্ধ হলাম। এত সুন্দর ভাবে অঙ্কন করেছেন আমার অনেক ভালো লেগেছে।

 4 days ago 

আমার আর্ট করা পেন্সিল স্কেচটি আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 6 days ago 

সুন্দর একটি পেন্সিল স্কেচ শেয়ার করলেন আপু দেখে ভালো লাগলো। প্রাকৃতিক দৃশ্য দেখতে এমনিতে অনেক সুন্দর। তাতে যদি পেন্সিল স্কেচ করা হয় আরো সুন্দর দেখায়। আপনি খুব সুন্দরভাবে পেন্সিল আর্ট করে এরপরে স্কচে করলেন। ধাপগুলো উপস্থাপন করার জন্য অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 4 days ago 

সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।এভাবেই পাশে থাকবেন।

 6 days ago 

পেন্সিল আর্ট গুলো দেখতে আমার খুবই ভালো লাগে।আজ আপনি বেশ সুন্দর ভাবে পেন্সিল স্কেচ করেছেন আপু।আপনার প্রাকৃতিক দৃশ্যটি দেখতে দারুন লাগছে।ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 4 days ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 5 days ago 

আর্ট পোস্ট করার ক্ষেত্রে একটি গুরুত্বপূর্ণ নিয়ম আপনি মানেন নি। আশা করি আমি কোন নিয়মটির কথা বলছি আপনি বুঝতে পেরেছেন। এরপর থেকে এমন হলে আর্ট পোস্ট আর কিউরেশনে যাবে না।

 4 days ago 

হুম ভাই আমি বুঝতে পেরেছি সিগনেচার করতে ভুলে গেছিলাম। আমি পরবর্তীতে আর্ট পোস্ট করার ক্ষেত্রে খেয়াল রাখবো অবশ্যই। অসংখ্য ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 58169.95
ETH 3145.36
USDT 1.00
SBD 2.38