কবিতা: ২৪ এর স্বাধীনতা।

in আমার বাংলা ব্লগ2 days ago

হ্যালো..!!

আমার প্রিয় বন্ধুরা,

আমি @purnima14 বাংলাদেশী,

আজ- ১৪ ই আগস্ট, বুধবার, ২০২৪ খ্রিঃ



কভার ফটো

patriot-1019844_1280.jpg

Source:Pixabay



আমি আশা করি, আপনারা সবাই সুস্থ এবং সুন্দর আছেন। আমি নিজেও ভালো আছি। আমি সবসময় চেষ্টা করি নিজেকে হাসি খুশি রাখার। আমি বর্তমানে লেভেল চারে আছি, আমি এখন থেকে আপনাদের সাথে বিভিন্ন ধরনের পোস্ট শেয়ার করবো। আমি "আমার বাংলা ব্লগের" মাধ্যমে আপনাদের সামনে আমার ক্রিয়েটিভিটি তুলে ধরবো। আমি ছোটবেলা থেকেই কবিতা তৈরি করতে এবং কবিতা আবৃতি করতে অনেক পছন্দ করি। আজ আমি আপনাদের সাথে একটি স্বরচিত কবিতা শেয়ার করবো। আশা করি আপনাদের ভালো লাগবে। কবিতাটির নাম ২৪ এর স্বাধীনতা। চলুন এবার শুরু করা যাক।



২৪ এর স্বাধীনতা

আমার মায়ের মুখে শেখা বাংলা মাতৃভাষা,
শুনেছি সেই ভাষার তরে জীবন ত্যাগের কথা,
শুনেছি সেই একাত্তরের কালরাত আর মুক্তিযুদ্ধের কথা,
লক্ষ শহীদের রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতা।

বাংলাদেশ স্বাধীন দেশ গর্ব করে বলি,
গর্বের এই দেশটাকে মোরা অনেক ভালোবাসি।
একাত্তরের স্বাধীন দেশে আবার হানাহানি,
অধিকারের আন্দোলনে জীবন দিতে হলো।

স্বাধীন দেশে আবার রক্ত ঝরলো।
পুলিশ করেছে গুলি,
কতো মায়ের বুক হলো খালি,
শোনা গেলো কতো আর্তনাদ আর আহাজারি।

২৪ শের জুলাই জুড়ে রক্ত বয়ে যায়,
আবু সাঈদের মায়েরা কেঁদে কয়,
আয় খোকা ঘরে ফিরে আয়।

মাগো তোর খোকা যে, আর ফিরবে না ঘরে,
সে যে শহীদ বীর, প্রাণ দিয়েছে দেশের তরে।

২৪ এর অধিকারের আন্দোলনের মাঝে
আজও কানে বাজে মুগ্ধর সেই অগ্নিবাণী
"কারোর পানি লাগবে পানি"

আরো কতো শহীদ বীর দিয়ে গেল প্রাণ,
পেয়েছি আজ অধিকার,
ভুলবোনা মোরা তোমাদের এই দান।
২৪ এর এই শহীদ বীরদের চরণে,
আমার প্রণাম।





পোস্টের বিবরণ

পোস্ট ধরন|কবিতা
ডিভাইস: ভিভো ওয়াই-২০
তারিখ: ১৪ ই আগস্ট ২০২৪ খ্রিঃ
লোকেশন:কুষ্টিয়া



প্রিয় বন্ধুরা,আমার আজকের ব্লগটি কেমন হয়েছে আপনারা সবাই কমেন্টের মাধ্যমে অবশ্যই মন্তব্য করবেন, সামান্য ভুল ত্রুটি হলে অবশ্যই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন এবং সুপরামর্শ দিয়ে সবসময় পাশে থাকবেন। আবার দেখা হবে নতুন কোনো পোস্ট নিয়ে শীঘ্রই, ততক্ষণে সবাই সুস্থ ও সুন্দর থাকবেন।



আমি কে !

Screenshot_20231102_205038_Facebook-01.jpeg

আমি পূর্ণিমা বিশ্বাস, আমার ইউজার নেম @purnima14। আমি আমার মাতা-পিতা এবং নিজের মাতৃভূমি ও মাতৃভাষাকে ভালবাসি। আমি হৃদয় থেকে ভালবাসি সৃষ্টিকর্তা ও তার সকল সৃষ্টিকে। আমি বর্তমানে কুষ্টিয়া পলিটেকনিক ইনস্টিটিউটে সিভিল টেকনোলজিতে ডিপ্লোমা ইন-ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছি। আমি ভ্রমণ করতে, কবিতা লিখতে ও আবৃত্তি করতে, গান শুনতে, যেকোনো ধরনের রেসিপি তৈরি করতে ও প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি করতে অনেক পছন্দ করি। "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে কাজ করতে পেরে আমি গর্বিত



সবাইকে অসংখ্য ধন্যবাদ
@purnima14



VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png
OR
SET @rme as your proxy
witness_vote.png

standard_Discord_Zip.gif




Sort:  
 2 days ago 

অসাধারণ আপু।জাস্ট অসাধারণ। খুবই সুন্দর করে কবিতার প্রতিটি লাইন তুলে ধরেছেন। কবিতাটি পড়ে বেশ মুগ্ধ হয়ে গেছি আপু। আপনার কবিতা পড়ে বুঝা যাচ্ছে যে আপনার কবিতার প্রতি অনেক ক্রিটিভিটি রয়েছে। শুধু কবিতা নয় আমি আপনার পোস্টগুলো এর আগেও দেখেছি। প্রতিটা বিষয়ে আপনার অসাধারণ ক্রিটিভিটি। ধন্যবাদ সুন্দর কবিতাটা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 days ago 

আমার তৈরি করা কবিতাটি আপনার ভালো লেগেছে জেনে অনেক ভালো লাগলো। আপনার সুন্দর মন্তব্য পড়ে অনেক ভালো লাগছে আপু। ধন্যবাদ এভাবে সুন্দর মন্তব্য করে থাকবেন।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 57560.27
ETH 2570.10
USDT 1.00
SBD 2.48