"সাতটি রেনডম ফটোগ্রাফি"

in আমার বাংলা ব্লগ25 days ago

হ্যালো..!!

আমার প্রিয় বন্ধুরা,

আমি @purnima14 বাংলাদেশী,

আজ- ২৩ শে জুন, রবিবার, ২০২৪ খ্রিঃ



কভার ফটো

1000099268.jpg

কয়েকটি ছবি একত্রিত করে সুন্দর একটি কভার ফটো তৈরি করে নিয়েছি।



আমি আশা করি, আপনারা সবাই সুস্থ এবং সুন্দর আছেন। আমি নিজেও ভালো আছি। আমি সবসময় চেষ্টা করি নিজেকে হাসি খুশি রাখার। আমি বর্তমানে লেভেল চারে আছি, আমি এখন থেকে আপনাদের সাথে বিভিন্ন ধরনের পোস্ট শেয়ার করবো। আমি "আমার বাংলা ব্লগের" মাধ্যমে আপনাদের সামনে আমার ক্রিয়েটিভিটি তুলে ধরবো। কয়েক মাস আগে আমি একটি নার্সারিতে ঘুরতে গিয়েছিলাম যেখান থেকে বিভিন্ন ফুল ও উদ্ভিদের ফটোগ্রাফি করেছি যেগুলো আমি এখন আপনাদের সাথে শেয়ার করবো। প্রাকৃতিক যেকোনো দৃশ্য ও ফুলের ফটোগ্রাফি করতে সবসময় আমার কাছে অনেক বেশি ভালো লাগে। আমি আজকে আপনাদের সাথে সাতটি রেনডম ফটোগ্রাফি শেয়ার করবো। আমি আশা করছি আমার ফুলের ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে অনেক ভালো লাগবে। তাহলে চলুন দেরি না করে আমার ফটোগ্রাফি গুলো দেখে আসি।



ফটোগ্রাফি নং-১

20240319_130706.jpg

ক্যাপশন: কচুরিপানা
ডিভাইস: ভিভো ওয়াই-২০
ক্যামেরা: ১৩ মেগাপিক্সেল
তারিখ: ১৯ শে মার্চ ২০২৪ খ্রিঃ
লোকেশন:কুষ্টিয়া

আমার প্রথম ফটোগ্রাফিটি হলো কচুরিপানার। এগুলো বহুবর্ষজীবী ভাসমান উদ্ভিদ। কচুরিপানা গ্রাম অঞ্চল কিংবা শহর অঞ্চল সব জায়গাতেই কমবেশি দেখা যায়। কিন্তু নার্সারিতে গিয়ে কচুরিপানা দেখে আমি প্রথমে একটু অবাক হয়েছিলাম। তারপরে এই বিষয়টা নিয়ে একটু ভাবার পরে বুঝতে পারলাম যে, নার্সারিতে কচুরিপানা থাকার কারণটা কি! জলের উপরে ভাসমান ছোট ছোট কচুরিপানা গুলো দেখতে ভীষণ সুন্দর লাগছিলো।


ফটোগ্রাফি নং-২

20240319_130445.jpg

ক্যাপশন: মিশরীয় স্টার
ডিভাইস: ভিভো ওয়াই-২০
ক্যামেরা: ১৩ মেগাপিক্সেল
তারিখ: ১৯ শে মার্চ ২০২৪ খ্রিঃ
লোকেশন:কুষ্টিয়া

আমার দ্বিতীয় ফটোগ্রাফিটি হলো মিশরীয় স্টার ফুলের। এই ফুলের বৈজ্ঞানিক নাম পেন্টাস ল্যান্সোলাটা। মিশরীয় স্টার ফুলটি পূর্ব এশিয়া মহাদেশের স্থানীয় ফুল। এই ফুলের গাছ ভীষণ ঔষধি গুণ সম্পন্ন। অনেক ছোট ছোট এই ফুলগুলো দেখতে অনেক সুন্দর। মিশরীয় স্টার ফুল বিভিন্ন প্রজাতি ও রঙের হয়ে থাকে। এই ফুল গুলো দেখে অনেক সুন্দর লেগেছিলো বলেই আমি আমার ফোনে ক্যামেরাবন্দি করে রেখেছিলাম।


ফটোগ্রাফি নং-৩

20240319_130458.jpg

ক্যাপশন: সালভিয়া ফুল
ডিভাইস: ভিভো ওয়াই-২০
ক্যামেরা: ১৩ মেগাপিক্সেল
তারিখ: ১৯ শে মার্চ ২০২৪ খ্রিঃ
লোকেশন:কুষ্টিয়া

আমার দ্বিতীয় ফটোগ্রাফিটি হলো সালভিয়া ফুলের। সালভিয়া ফুল অনেক প্রজাতীয় রঙের হয়ে থাকে। তবে লাল রঙের সালভিয়া ফুল গুলো দেখতে সবথেকে বেশি ভালো লাগে। সালভিয়া ফুলের গাছ ভেষজ ঔষধি গুনসম্পন্ন। সালভিয়া ফুল গুলো সাধারণত শীতকালে সবথেকে বেশি লক্ষ্য করা যায় তবে অন্যান্য মৌসুমেও অল্প পরিমাণে দেখা যায়।

ফটোগ্রাফি নং-৪

20240319_130418.jpg

ক্যাপশন: সাদা ডায়ান্থাস ফুল
ডিভাইস: ভিভো ওয়াই-২০
ক্যামেরা: ১৩ মেগাপিক্সেল
তারিখ: ১৯ শে মার্চ ২০২৪ খ্রিঃ
লোকেশন:কুষ্টিয়া

আমার চতুর্থ ফটোগ্রাফিটিং সাদা রংয়ের ডায়ান্থাস ফুলের। এই ডায়ান্থাস ফুল গুলো ইউরোপ ও এশিয়াতে প্রচুর পরিমাণে লক্ষ্য করা যায়। আবার দক্ষিণ আমেরিকা ও উত্তর আমেরিকাতে এই ফুলের প্রচুর প্রজাতি দেখা যায়। এই ডায়ান্থাস ফুল গুলো নানা রঙের হয়ে থাকে। এই ফুল বিশেষ করে সাদা, লাল, গোলাপি, হালকা গোলাপি এবং মিক্স রঙের ডায়ান্থাস ফুল দেখতে পাওয়া যায়।


ফটোগ্রাফি নং-৫

20240319_130555.jpg

ক্যাপশন:
ডিভাইস: ভিভো ওয়াই-২০
ক্যামেরা: ১৩ মেগাপিক্সেল
তারিখ: ১৯ শে মার্চ ২০২৪ খ্রিঃ
লোকেশন:কুষ্টিয়া

আমার বন্ধু ফটোগ্রাফিটি হলো ঝুলন্ত লতার। আমি অবশ্য এই লতাগুলোর নাম জানিনা তবে এগুলো বাসা বাড়ির সৌন্দর্য বৃদ্ধির জন্য লাগায়। ঝুলন্ত টবের এই ঝুলন্ত লতা গুলো দেখতে ভীষণ সুন্দর লাগছিলো তাই আমি এই ফটোগ্রাফি করে রেখেছিলাম।


ফটোগ্রাফি নং-৬

20240319_130402.jpg

ক্যাপশন: ডায়ান্থাস ফুল
ডিভাইস: ভিভো ওয়াই-২০
ক্যামেরা: ১৩ মেগাপিক্সেল
তারিখ: ১৯ শে মার্চ ২০২৪ খ্রিঃ
লোকেশন:কুষ্টিয়া

আমার ষষ্ঠ ফটোগ্রাফিটি হলো ডায়ান্থাস ফুলের। এই ডায়ান্থাস ফুল গুলো দেখতে অনেক সুন্দর লাগছিলো। এক রঙের ডায়ান্থাস ফুল অবশ্য বেশ ভালোই দেখা যায় তবে দুই রঙের ফুলগুলো একটু কম দেখা যায়। এই ফুলের সৌন্দর্য আমাকে মুগ্ধ করেছিলো।


ফটোগ্রাফি নং-৭

20240319_130824.jpg

ক্যাপশন: কসমস্ ফুল
ডিভাইস: ভিভো ওয়াই-২০
ক্যামেরা: ১৩ মেগাপিক্সেল
তারিখ: ১৯ শে মার্চ ২০২৪ খ্রিঃ
লোকেশন:কুষ্টিয়া

আমার সপ্তম ফটোগ্রাফিতে রয়েছে কসমস্ ফুল। এই কসমস্ ফুলের আদি নিবাস মেক্সিকোতে। বর্তমানে আমাদের দেশেও প্রচুর পরিমাণে কসমস ফুলের চাষ করা হচ্ছে। কসমস্ ফুল সবচেয়ে বেশি ফোটে শীতকালীন আবহাওয়ায় তবে সব ঋতুতেই কম বেশি কসমস্ ফুল দেখা যায়। এই কসমস্ ফুল বিভিন্ন প্রজাতীয় রঙের হয়ে থাকে। কসমস্ ফুল আমার ভীষণ পছন্দের।



প্রিয় বন্ধুরা,আমার আজকের ব্লগটি কেমন হয়েছে আপনারা সবাই কমেন্টের মাধ্যমে অবশ্যই মন্তব্য করবেন, সামান্য ভুল ত্রুটি হলে অবশ্যই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন এবং সুপরামর্শ দিয়ে সবসময় পাশে থাকবেন। আবার দেখা হবে নতুন কোনো পোস্ট নিয়ে শীঘ্রই, ততক্ষণে সবাই সুস্থ ও সুন্দর থাকবেন।



আমি কে !

Screenshot_20231102_205038_Facebook-01.jpeg

আমি পূর্ণিমা বিশ্বাস, আমার ইউজার নেম @purnima14। আমি আমার মাতা-পিতা এবং নিজের মাতৃভূমি ও মাতৃভাষাকে ভালবাসি। আমি হৃদয় থেকে ভালবাসি সৃষ্টিকর্তা ও তার সকল সৃষ্টিকে। আমি বর্তমানে কুষ্টিয়া পলিটেকনিক ইনস্টিটিউটে সিভিল টেকনোলজিতে ডিপ্লোমা ইন-ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছি। আমি ভ্রমণ করতে, কবিতা লিখতে ও আবৃত্তি করতে, গান শুনতে, যেকোনো ধরনের রেসিপি তৈরি করতে ও প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি করতে অনেক পছন্দ করি। "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে কাজ করতে পেরে আমি গর্বিত



সবাইকে অসংখ্য ধন্যবাদ
@purnima14



VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png
OR
SET @rme as your proxy
witness_vote.png

standard_Discord_Zip.gif

Sort:  
 24 days ago 

এত সুন্দর দেখতে সাতটি রেনডম ফটোগ্রাফি দেখে আমি মুগ্ধ হয়ে এক নজরে তাকিয়ে ছিলাম। সবগুলো ফটোগ্রাফি একেবারে মন ছোঁয়া হয়েছে। সুন্দর সুন্দর ফুল গুলোর ফটোগ্রাফি দেখে আরো বেশি মুগ্ধ হলাম। কারণ ফুলের সৌন্দর্য অনেক সুন্দর ভাবে ফুটে উঠেছে ফটোগ্রাফির মাধ্যমে। আপনি প্রতিনিয়ত ফটোগ্রাফি করার চেষ্টা করেন এটা আপনার ফটোগ্রাফি গুলো দেখলেই বুঝতে পারি। এরকম ভাবে চেষ্টা করতে থাকলে আরো অনেক সুন্দর ফটোগ্রাফি করতে পারবেন।

 23 days ago 

এতো সুন্দর মন্তব্য করে উৎসাহ প্রদান করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। এভাবেই পাশে থাকবেন।

 25 days ago 

এর আগেও আপনার বেশ কিছু ফটোগ্রাফি পোস্ট দেখেছিলাম। বেশ চমৎকার ফটোগ্রাফি করে থাকেন। ফুলের ফটোগ্রাফি করতে এবং দেখতে ভীষণ ভালো লাগে। সব গুলো পরিচিত ফুল দেখতে পেয়ে মুগ্ধ হয়ে গেলাম। কচুরিপানা দেখতে অনেক সুন্দর লাগতেছে। ধন্যবাদ আপনাকে।

 23 days ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 25 days ago 

বেশ কয়েকটি ফুলের ফটোগ্রাফী দিয়ে একটি অ্যালবাম সাজিয়েছেন। আপনার তোলা প্রতিটি ফুলের ফটোগ্রাফি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। বিশেষ করে আপনার তোলা কসমস্ ফুলের ফটোগ্রাফি টি একটু বেশি ভালো লেগেছে। এছাড়া বাকি সব ফটোগ্রাফী আমার কাছে বেশ দারুন লেগেছে।

 23 days ago 

আমার তোলা কসমস ফুলের ফটোগ্রাফিটি আপনার কাছে একটু বেশি ভালো লেগেছে জেনে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 25 days ago 

চমৎকার ফটোগ্রাফি শেয়ার করলেন দিদি।আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দেখে আমার ভীষণ ভালো লেগেছে। আপনি চমৎকার ফটোগ্রাফি করেন।প্রতিটি ফটোগ্রাফির ক্যাপচার দারুন ভাবে করেছেন।ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 23 days ago 

অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 24 days ago 

স্বচ্ছ সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করেছেন প্রতিটা ফটোগ্রাফি দারুণ লেগেছে বিশেষ করে কচুরিপানার ফটোগ্রাফি টা বেশি সুন্দর ছিল। আপনার ফটোগ্রাফির দক্ষতা শেয়ার করার জন্য ধন্যবাদ দিদি।

 23 days ago 

আপনার কাছে কচুরিপানার ফটোগ্রাফিটি বেশি সুন্দর লেগেছে জেনে ভালো লাগলো ।ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 24 days ago 

অনেক সুন্দর কিছু ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। শেয়ার করা ফটোগ্রাফি গুলো দেখে আমার কাছে খুবই ভালো লাগলো। বিশেষ করে কচুরিপানার ফটোগ্রাফি এবং ডায়ান্থাস ফুলের ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে।

 23 days ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে উৎসাহ প্রদান করার জন্য।

 25 days ago 

আপনি এখনও ভেরিফাইড হন নি, shy-fox এর পাশাপাশি এবিবি স্কুলকে ৫% বেনিফিসিয়ারি ও দিতে হবে।

 24 days ago 

হুম ভাই গতকালকের পোস্ট টা সাবমিট করার পরে খেয়াল‌ করেছিলাম যে, এবিবি স্কুলকে ৫% বেনিফিসিয়ারি দিতে ভুল করেছি কিন্তু তখন‌ আর‌ কিছুই করার ছিলো‌ না ভাই। যদি এডিট করে ঠিক করে দেওয়ার উপায় থাকতো তাহলে ভালো হতো।

 24 days ago 

এটা লক্ষ রাখবেন।

 20 days ago 

হুম ভাই।

 24 days ago 

এলোমেলোভাবে কোন কিছুর ফটোগ্রাফি করলে অনেক সুন্দর হয়। আর যদি হয় ফুলের ফটোগ্রাফি, তাহলে তো কোনো কথাই নেই। অনেক বেশি সুন্দর ভাবে আপনি এই ফটোগ্রাফি গুলো করেছেন। যেগুলো দেখে আমি তো চোখ ফেরাতে পারছিলাম না। এই ফুল গুলোর সৌন্দর্য তো আরো বেশি ভালো লেগেছে দেখে। আমার কাছে কচুরিপানা এবং ডায়ান্থাস ফুলের ফটোগ্রাফি বেশি ভালো লেগেছে দেখতে। অন্য ফটোগ্রাফি গুলোও কিন্তু খুব ভালো ছিল।

 23 days ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 24 days ago 

আপু আপনি বেশ চমৎকার সব ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। ফুলের ফটোগ্রাফি দেখতে খুব ভালো লাগে। ফুল দেখলেই আমারও ফটোগ্রাফি করতে খুব ভালো লাগে। কচুরিপানা, মিশরীয় স্টার,ডায়ান্থস ফুলের ফটোগ্রাফি সবচেয়ে বেশি ভালো লেগেছে। ফটোগ্রাফির পাশাপাশি খুব সুন্দর বর্ণনাও দিয়েছেন। ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 23 days ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 63887.77
ETH 3417.79
USDT 1.00
SBD 2.56