"পহেলা বৈশাখের দিনের ঘোরাফেরার সুন্দর মূহুর্ত"

in আমার বাংলা ব্লগ2 months ago

হ্যালো..!!

আমার প্রিয় বন্ধুরা,

আমি @purnima14 বাংলাদেশী,

আজ- ১৯ ই এপ্রিল, শুক্রবার, ২০২৪ খ্রিঃ



কভার ফটো

1000081650.jpg

কয়েকটি ছবি একত্রিত করে সুন্দর একটি কভার ফটো তৈরি করে নিয়েছি।



1000081643.jpg

আমি আশা করি, আপনারা সবাই সুস্থ এবং সুন্দর আছেন। আমি নিজেও ভালো আছি। আমি সবসময় চেষ্টা করি নিজেকে হাসি খুশি রাখার। আমি বর্তমানে লেভেল তিনে আছি, আমি এখন থেকে আপনাদের সাথে বিভিন্ন ধরনের পোস্ট শেয়ার করবো। আমি "আমার বাংলা ব্লগের" মাধ্যমে আপনাদের সামনে আমার ক্রিয়েটিভিটি তুলে ধরবো। বাংলা বর্ষপঞ্জির প্রথম মাসের প্রথম দিনটি পহেলা বৈশাখ। এই দিনটি বাঙ্গালীদের বর্ষবরণের একটি দিন। কয়েকদিন আগে পহেলা বৈশাখের দিনে আমার বান্ধবী আর আমি বিকালে ঘুরতে বেরিয়েছিলাম। পহেলা বৈশাখের দিনে আমাদের ঘোরাফেরা সুন্দর মুহূর্ত আমি আপনাদের সাথে শেয়ার করবো।



1000081644.jpg

পহেলা বৈশাখ বাংলাদেশের একটি জাতীয় উৎসব।পহেলা বৈশাখ বাঙালির সর্বজনীন লোকউৎসব । আমরা তো বাঙালি আর বাঙ্গালীর উৎসব পহেলা বৈশাখ। তাই সেদিন বেরিয়ে পড়েছিলাম পহেলা বৈশাখ পালন করতে । আমাদের কাছে একটু ঘুরাঘুরি আর খাওয়া-দাওয়া এটাই আমাদের পহেলা বৈশাখ পালন। সকালবেলা বেরোনোর কোন ইচ্ছাই ছিল না। তাই ঘরেই বসে ছিলাম।

1000081646.jpg

দুপুরবেলা প্রায় তিনটার দিকে আমার এক বান্ধবী আমাকে ফোন করে বলে চল বাইরে যাই একটু মেলায় ঘুরে আসি। তারপর দুই বান্ধবী মিলে বেরিয়ে পড়ি মেলার উদ্দেশ্য। কুষ্টিয়া পৌরসভায় প্রতিবছর অনেক বড় মেলা হয়। তাই আমরা সিদ্ধান্ত নিয়ে আমরা পৌরসভায় মেলা দেখতে যাব। কিন্তু পৌরসভায় যে দেখি এবারে কোন মেলা বসেনি। তারপর মনটা খারাপ হয়ে গেলো।

1000081642.jpg

সারাদিন পর বেরোলাম তাও দেখছি মেলা নেই। তারপর আমরা সেখানে কিছুক্ষণ বসে থাকলাম কিছু ছবি তুললাম। তারপর আমরা ভাবলাম কি খাওয়া যায়। যেহেতু মেলা বসে নেই তাই পৌরসভার মধ্যে খাওয়া-দাওয়ার কোন দোকানপাট তেমন একটা দেখলাম না। দেখলাম একটা শরবতের দোকান বসেছে। এই গরমে একটু শরবত হলে তো ভালো হয়। তাই দুজনে মিলে দুই গ্লাস শরবত খেয়ে নিলাম।

1000081645.jpg

তারপর আমরা রিকশায় উঠে ভাবতে লাগলাম কোথায় যাওয়া যায় তারপর আমরা ঠিক করলাম আমরা লালন উদ্যানে ঘুরতে যাবো। তারপর দুজন পৌঁছে গেলাম লালন উদ্যানে। কুষ্টিয়া তে এই জায়গাটা নতুন। অনেক সুন্দর জায়গাটা নদীর ধারে মনোরম পরিবেশ ভিতরে গাছে ভরা । ওখানে অনেক ধরনের ফুল গাছও আছে । একথায় জায়গাটা অসাধারণ। প্রত্যেক দিনই ওই জায়গা অনেক ভিড় হয়। অনেক লোক আসতে দেখা যায় কুষ্টিয়ার লালন উদ্যানে।

1000081653.jpg

লালন উদ্যানে গিয়ে দেখি অনেক ভিড় অনেক মানুষ এসেছে সেখানে। সেখানে মেলা বসে নি তবে এতো মানুষের ভিড় আর দোকানপাট গুলো দেখে মনে হচ্ছিলো এখানে মেলা। তারপর আমরা সেখানে গিয়ে কিছুক্ষণ ধরলাম ছবি তুললাম। তারপর আমরা আবার ভাবতে থাকলাম কি খাওয়া যায়। তারপর আমি আর আমার বান্ধবী মিলে ফুচকা , শরবত আর পাপড় খেলাম। তারপর আমরা আরো কিছু সময় ঘুরে প্রায় সন্ধ্যার সময় আমরা বাসার উদ্দেশ্যে রওনা হলাম।


ছবির বিবরণ

ডিভাইস: ভিভো ওয়াই-২০
ক্যামেরা: ১৩ মেগাপিক্সেল
তারিখ: ১৪ ই এপ্রিল ২০২৪ খ্রিঃ
লোকেশন:কুষ্টিয়া



প্রিয় বন্ধুরা,আমার আজকের ব্লগটি কেমন হয়েছে আপনারা সবাই কমেন্টের মাধ্যমে অবশ্যই মন্তব্য করবেন, সামান্য ভুল ত্রুটি হলে অবশ্যই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন এবং সুপরামর্শ দিয়ে সবসময় পাশে থাকবেন। আবার দেখা হবে নতুন কোনো পোস্ট নিয়ে শীঘ্রই, ততক্ষণে সবাই সুস্থ ও সুন্দর থাকবেন।



আমি কে !

Screenshot_20231102_205038_Facebook-01.jpeg

আমি পূর্ণিমা বিশ্বাস, আমার ইউজার নেম @purnima14। আমি আমার মাতা-পিতা এবং নিজের মাতৃভূমি ও মাতৃভাষাকে ভালবাসি। আমি হৃদয় থেকে ভালবাসি সৃষ্টিকর্তা ও তার সকল সৃষ্টিকে। আমি বর্তমানে কুষ্টিয়া পলিটেকনিক ইনস্টিটিউটে সিভিল টেকনোলজিতে ডিপ্লোমা ইন-ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছি। আমি ভ্রমণ করতে, কবিতা লিখতে ও আবৃত্তি করতে, গান শুনতে, যেকোনো ধরনের রেসিপি তৈরি করতে ও প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি করতে অনেক পছন্দ করি। "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে কাজ করতে পেরে আমি গর্বিত



সবাইকে অসংখ্য ধন্যবাদ
@purnima14



VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png
OR
SET @rme as your proxy
witness_vote.png

standard_Discord_Zip.gif

Sort:  
 2 months ago 

পহেলা বৈশাখের উপলক্ষে ঘোরাফেরার সুন্দর মূহুর্ত আপনি চমৎকার ভাবে গুছিয়ে উপস্থাপনা করেছেন। বিকালবেলা বান্ধবীর সঙ্গে খুবই ভালো সময় কাটালেন দেখে অনেক ভাল লাগলো। সময় করে ঘোরাঘুরি করতে অনেক ভাল লাগে আমার কাছে। আপনি বান্ধবীকে নিয়ে জমিয়ে ফুচকা, শরবত, এবং পাপড় খেয়েছেন। আপনার প্রতিটি ফটোগ্রাফি খুব সুন্দর ছিল।

 2 months ago 

হ্যাঁ ভাই ভাইয়া বান্ধবীর সাথে অনেক ভালো সময় কাটিয়েছি। । আমাদের জীবনে ঘোরাঘুরি করাটা প্রয়োজন।
আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আমার পোস্টটি মনোযোগ দিয়ে পড়ে কমেন্ট করার জন্য।

 2 months ago (edited)

.......

 2 months ago 

আপনি ঠিকই বলেছেন সব সময় নিজেকে চার দেওয়ালে বন্দি না রেখে মাঝেমধ্যে ঘোরাফেরা করলে আলাদা একটা শান্তি অনুভব করা যায়।
ফুচকা আসলে লোভ লাগার মত একটা জিনিস।
আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 months ago 

পহেলা বৈশাখে বান্ধবীকে নিয়ে বেশ ভালোই সময় কাটিয়েছে। মাঝেমধ্যে এরকম বান্ধবীর সাথে ঘুরতে যেতে আমার কাছে বেশ ভালোই লাগে। ফুচকা আমার কাছে খেতে বেশ ভালো লাগে। বান্ধবীর সাথে জমিয়ে খাওয়া দাওয়া করেছেন। সুন্দর একটি মুহূর্ত শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 months ago 

সুন্দর কমেন্ট করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 months ago 

পহেলা বৈশাখ উপলক্ষে ঘুরাঘুরি করার খুবই সুন্দর একটি মুহূর্ত শেয়ার করেছেন আপনি৷ আসলে সকলে পহেলা বৈশাখ উপলক্ষে অনেক জায়গায় ঘুরাঘুরি করছে এবং সকলে খুব সুন্দর কিছু সময় অতিবাহিত করে তা আমাদের মাঝে শেয়ার করছেন৷ একইসাথে আপনি খুব সুন্দর ফটোগ্রাফি শেয়ার করেছেন যা দেখে খুবই ভালো লাগছে৷

 2 months ago 

হ্যাঁ ভাইয়া পহেলা বৈশাখ উপলক্ষে খুবই সুন্দর সময় অতিবাহিত করেছি।
আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 2 months ago 

অনেক ইচ্ছা ছিল পহেলা বৈশাখে ঘুরাঘুরি করব। তবে প্রচন্ড গরমে একদমই বের হওয়ার সাহস পায়নি। তবে আপনার ঘুরাঘুরি মুহূর্ত পড়ে বেশ ভালো লাগলো। বেশ ভালো সময় অতিবাহিত করেছেন বৈশাখী মেলায়। ধন্যবাদ আপু মেলায় ঘুরাঘুরি সুন্দর মুহূর্ত শেয়ার করার জন্য।

 2 months ago 

হ্যাঁ আপু বৈশাখী মেলায় বেশ দারুন সময় অতিবাহিত করেছিলাম।
সুন্দরতম মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.030
BTC 61599.36
ETH 3407.97
USDT 1.00
SBD 2.47