রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি।

in আমার বাংলা ব্লগlast month

হ্যালো..!!

আমার প্রিয় বন্ধুরা,

আমি @purnima14 বাংলাদেশী,

আজ- ১১ ই জুন , বৃহস্পতিবার, ২০২৪ খ্রিঃ



কভার ফটো

IMG-20240711-WA0115.jpg

কয়েকটি ছবি একত্রিত করে সুন্দর একটি কভার ফটো তৈরি করে নিয়েছি।



আমি আশা করি, আপনারা সবাই সুস্থ এবং সুন্দর আছেন। আমি নিজেও ভালো আছি। আমি সবসময় চেষ্টা করি নিজেকে হাসি খুশি রাখার। আমি বর্তমানে লেভেল চারে আছি, আমি এখন থেকে আপনাদের সাথে বিভিন্ন ধরনের পোস্ট শেয়ার করবো। আমি "আমার বাংলা ব্লগের" মাধ্যমে আপনাদের সামনে আমার ক্রিয়েটিভিটি তুলে ধরবো। আমার বাংলা ব্লগের সবাই নিজের সুন্দর সুন্দর ক্রিয়েটিভিটি প্রকাশ করে এটা দেখতে ভীষণ ভালো লাগে। আমার কাছে রঙিন কাগজ দিয়ে তৈরি ওয়ালমেট গুলো ভীষণ ভালো লাগে । কিছুদিন আগে সেমিস্টার ফাইনাল পরীক্ষা শেষ করে বাড়িতে গিয়ে রঙিন কাগজ দিয়ে সুন্দর ওয়ালমেট তৈরি করেছিলাম। আমি আজকে রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি করেছি সেটা এখন আপনাদের সাথে শেয়ার করবো।



উপকরণ সমূহ :

Gallery_1720712545995.jpg

▪️ রঙিন কাগজ
▪️ কার্ডবোর্ড
▪️ কাঁচি
▪️ আঠা
▪️ পেন্সিল



ধাপ-১

Gallery_1720712569352.jpg

এখানে তিনটি সম্পূর্ণ রঙিন কাগজ নিয়েছি। একটি রঙিন কাগজ সম্পূর্ণ রেখে বাকি দুটি রঙিন কাগজ চার ভাগে বিভক্ত করে বর্গাকার আকারে কেটে নিয়েছি।



ধাপ-২

Gallery_1720712587717.jpg

সম্পূর্ণ রঙিন কাগজটিকে এপিটওপিট করে ভাঁজ করে নিয়েছি।



ধাপ-৩

FunPic_20240711_234205842.jpg

কাগজটিকে মাঝখানে ভাজ করে দুই পাশের ভাজ ছাড়িয়ে আঠার সাহায্যে দুই পাশ একসাথে করে লাগিয়ে নিয়েছি। এটি দেখতে অনেকটা পাখার মতো লাগছে।



ধাপ-৪

Gallery_1720712664344.jpg

একইভাবে আরেকটি কাগজ ভাঁজ করে নিয়েছি।



ধাপ-৫

Gallery_1720712687736.jpg

বর্গাকার আকৃতিতে কেটে রাখা কাগজগুলো দিয়ে একইভাবে এপিঠ ওপিঠ ভাজ করে ছোট আকৃতিতে ফুলগুলো তৈরি করে নিয়েছি।



ধাপ-৬

FunPic_20240711_233851839.jpg

একটি সাদা কাগজ ভাঁজ করে তার ওপর পেন্সিল দিয়ে সুন্দর করে দাগ দিয়ে নিয়েছি। কাঁচির সাহায্যে সুন্দর করে কেটে একটি ফুল তৈরি করে নিয়েছি। ফুলের একটি পাপড়ি কেটে বাদ দিয়ে সেখানে আঠা সাহায্যে জোড়া লাগিয়ে ছোট একটি ফুল বানিয়ে নিয়েছি। একইভাবে রঙিন কাগজ দিয়েও কয়েকটি ফুল তৈরি করে নিয়েছি।



ধাপ-৭

Gallery_1720712840710.jpg

সাদা কাগজ লম্বা ও চিকন করে কেটে নিয়েছি।পাখার মতো দেখতে তৈরি করে রাখা ফুলগুলো কাগজের সাথে আঠার সাহায্যে লাগিয়ে নিয়েছি।



ধাপ-৮

Gallery_1720712822431.jpg

পাখার মতো তৈরি করে রাখা দুটি ফুল আঠার সাহায্যে কার্ডবোর্ড এর উপর রেখে একসাথে জোড়া দিয়ে নিয়েছি।



ধাপ-৮

Gallery_1720712868652.jpg

আঠার সাহায্যে রঙিন কাগজ এবং সাদা কাগজ দিয়ে তৈরি করে রাখা ফুলগুলো একসাথে করে লাগিয়ে নিয়েছি। ফুল গুলোর উপর সাদা ছোট তিনটি পুঁথি বসিয়ে দিয়েছি।



শেষ ধাপ

Gallery_1720717990950.jpg

এটাই ফাইনাল আউটপুট।

ছবির বিবরণ

ডিভাইস: ভিভো ওয়াই-২০
ক্যামেরা: ১৩ মেগাপিক্সেল
তারিখ: ১৮ ই জুন ২০২৪ খ্রিঃ
লোকেশন:কুষ্টিয়া



প্রিয় বন্ধুরা,আমার আজকের ব্লগটি কেমন হয়েছে আপনারা সবাই কমেন্টের মাধ্যমে অবশ্যই মন্তব্য করবেন, সামান্য ভুল ত্রুটি হলে অবশ্যই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন এবং সুপরামর্শ দিয়ে সবসময় পাশে থাকবেন। আবার দেখা হবে নতুন কোনো পোস্ট নিয়ে শীঘ্রই, ততক্ষণে সবাই সুস্থ ও সুন্দর থাকবেন।



আমি কে !

Screenshot_20231102_205038_Facebook-01.jpeg

আমি পূর্ণিমা বিশ্বাস, আমার ইউজার নেম @purnima14। আমি আমার মাতা-পিতা এবং নিজের মাতৃভূমি ও মাতৃভাষাকে ভালবাসি। আমি হৃদয় থেকে ভালবাসি সৃষ্টিকর্তা ও তার সকল সৃষ্টিকে। আমি বর্তমানে কুষ্টিয়া পলিটেকনিক ইনস্টিটিউটে সিভিল টেকনোলজিতে ডিপ্লোমা ইন-ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছি। আমি ভ্রমণ করতে, কবিতা লিখতে ও আবৃত্তি করতে, গান শুনতে, যেকোনো ধরনের রেসিপি তৈরি করতে ও প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি করতে অনেক পছন্দ করি। "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে কাজ করতে পেরে আমি গর্বিত



সবাইকে অসংখ্য ধন্যবাদ
@purnima14



VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png
OR
SET @rme as your proxy
witness_vote.png

standard_Discord_Zip.gif

Sort:  
 last month 

রঙিন কাগজ দিয়ে চমৎকার একটি ওয়ালমেট তৈরি করেছেন দেখতে খুবই সুন্দর লাগছে আপু। ছোট ফুল আর পুঁথি গুলো সৌন্দর্য বাড়িয়ে তুলেছে। আপনার কাজের দক্ষতা শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last month 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ধন্যবাদ।

 last month 

রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করলে দেখতে ভীষণ ভালো লাগে। আপনি আজকে রঙিন কাগজ ব্যবহার করে খুবই চমৎকার ওয়ালমেট তৈরি করেছেন। এই ওয়ালমেট তৈরি করার প্রতিটা ধাপ আপনি খুব সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরেছেন ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 last month 

রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করলে দেখতে আসলে ভীষণ ভালো লাগে। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

 last month 

বেশ সুন্দর দেখতে হয়েছে আপনার ওয়ালমেটটি। কাগজ কেটে কত রকমের যে জিনিসপত্র বানানো যায় ভাবি। আরে রংবেরঙের কাগজগুলো দিয়ে ঘর সাজিয়ে নিলে কম খরচেও হয় আর বাচ্চাদের মনোরঞ্জনও করা যায়। আপনাকে অনেক ধন্যবাদ এমন একটি কাগজের ওয়ালমেটে তৈরির পদ্ধতি ধাপে ধাপে শেয়ার করার জন্য।

 last month 

ঠিকই বলেছেন রংবেরঙের কাগজগুলো দিয়ে ঘর সাজিয়ে নিলে কত কম খরচে ঘর সাজানো হয়ে যায়। মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে ধন্যবাদ।

 last month 

অনেক ধন্যবাদ আপু আপনার সুন্দর পোস্টের জন্য! আপনার ক্রিয়েটিভিটি এবং রঙিন কাগজ দিয়ে তৈরি ওয়ালমেট সত্যিই অসাধারণ। আপনি যে উপকরণগুলো ব্যবহার করেছেন সেগুলোর তালিকা দেখে বুঝতে পারছি, কাগজের সুনিপুণ কাজ কতটা মনোযোগ আর ধৈর্য্য নিয়ে করা হয়েছে। আপনার পোস্টটি দেখে অনুপ্রাণিত হলাম, আমিও চেষ্টা করবো কিছু ক্রিয়েটিভ কিছু তৈরি করতে। আশা করি, ভবিষ্যতে আরও এমন সুন্দর পোস্ট আমাদের সাথে শেয়ার করবেন। শুভ কামনা রইলো!

[@redwanhossain]

 last month 

আপনার এই সুন্দর কমেন্ট দেখে সত্যিই কাজের প্রতি আরো অনুপ্রাণিত হলাম। ধন্যবাদ আপনাকে এই সুন্দর কমেন্টটি পাশে থাকার জন্য।

 last month 

রঙিন কাগজ দিয়ে যেকোনো কিছু তৈরি করা খুবই ধৈর্যের ব্যাপার। বেশ ভালো লাগলো আপনার রঙিন কাগজের তৈরি ওয়ালমেট দেখে। খুব সুন্দর ভাবে ওয়ালমেট তৈরি করেছেন। বেশ ভালো লাগলো আপনার আজকের এই ওয়ালমেট তৈরি দেখে। ধন্যবাদ আপু এত সুন্দর একটি ওয়ালমেট তৈরি করে শেয়ার করার জন্য।

 last month 

রঙিন কাগজের তৈরি ওয়ালমেটটি আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last month 

আজকে আপনি রঙিন কাগজ এবং কার্ডবোর্ড দিয়ে অনেক সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন। রঙিন কাগজ দিয়ে কিছু বানালে যেমন ভালো লাগে দেখতে হবে চমৎকার লাগে। যদি আপনার ওয়ালমেট এর ফুলের মধ্যে পুঁতি গুলো দেওয়ার কারণে দেখতে বেশ ভালই লাগতেছে। এবং এই ধরনের ওয়ালমেট গুলো যদি ঘরের মধ্যে সাজিয়ে রাখে দেখতে বেশ ভালোই লাগে। চমৎকার একটি ওয়ালমেট তৈরি করে শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে শেয়ার করেছেন।

 last month 

সুন্দর কমেন্ট করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last month 

রঙ্গিন কাগজ দিয়ে চমৎকার সুন্দর ওয়ালমেট তৈরি করেছেন দিদি।ভীষণ সুন্দর হয়েছে আপনার বানানো রঙ্গিন কাগজের ওয়ালমেট টি।দক্ষতাতার সাথে কাগজ কেটে ফুল বানিয়েছেন মাঝে মাঝে পুঁথি বসিয়েন এবং সুন্দর করে ওয়ালমেটটি বানানো সম্পূর্ণ করেছেন। ধাপে ধাপে চমৎকার সুন্দর করে ওয়ালমেট তৈরি পদ্ধতি আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য ধন্যবাদ আপনাকে।

 last month 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ দিদি।

 last month 

বাহ চমৎকার বেশ সুন্দর লাগছে দেখতে। রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট টা বেশ চমৎকার তৈরি করেছেন আপু। ওয়ালমেট টার প্রতিটা ধাপ দারুণ উপস্থাপন করেছেন। খুবই চমৎকার লাগছে। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য।।

 last month 

আমার তৈরি করা ওয়ালমেটটি আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last month 

রঙিন কাগজ দিয়ে খুবই সুন্দর একটি ওয়ালমেট তৈরি করেছেন। আপনার কাছ থেকে এরকম সুন্দর একটি ওয়ালমেট দেখে খুবই ভালো লাগছে। যেভাবে আপনি এরকম একটি ওয়ালমেট তৈরি করেছেন তা খুবই সুন্দর হয়েছে৷ একই সাথে এখানে আপনি এটি তৈরি করতে প্রচুর সময় দিয়েছেন এবং অনেক কষ্ট করেছেন যা দেখে বোঝা যাচ্ছে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 59500.17
ETH 2654.95
USDT 1.00
SBD 2.41