লেভেল ৩ হতে আমার অর্জন - By purnima14

in আমার বাংলা ব্লগ2 months ago

হ্যালো..!!

আমার প্রিয় বন্ধুরা,

আমি @purnima14 বাংলাদেশী,

আজ- ২১ ই মার্চ, বৃহস্পতিবার, ২০২৪ খ্রিঃ



1000071388.jpg



আজকে আমি #abb-level03 এর লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করব। আমাদের শ্রদ্ধেয় প্রফেসর লেভেল -৩ এর ক্লাসে মার্কডাউন কোডিং, কনটেন্ট ক্যাটাগরি এবং পোস্ট কিউরেশন নিয়ে আলোচনা করেছিল। আমি উপরোক্ত বিষয় সম্বন্ধে এবিবি-স্কুল লেভেল -৩ থেকে আমার প্রফেসরদের কাছে থেকে স্পষ্ট ধারণা লাভ করেছি এবং নতুন নতুন অনেক বিষয় শিখতে পেরেছি। সেজন্য আমি আমার প্রফেসরের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমি আজ পর্যন্ত এবিবি স্কুলের লেভেল-৩ থেকে আমার প্রফেসরের কাছে থেকে যা যা শিখেছি তা একটি লিখিত পরীক্ষায় এর মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করব। আপনাদের থেকে আমি আশীর্বাদ প্রার্থী।



লিখিত পরীক্ষা লেভেল-৩



১.প্রশ্ন: মার্কডাউন কি ?

উত্তর: আমাদের শেয়ার করা পোস্টকে সুন্দরভাবে উপস্থাপন এবং দৃষ্টিনন্দন করতে আমরা কিছু টেক্সট ফরমেট বা টেক্সট কোড ব্যবহার করি একে মার্কডাউন বলা হয়।

২.প্রশ্ন: মার্কডাউন কোডের ব্যবহার কেন গুরুত্বপূর্ণ ?

উত্তর:

  • আমাদের সৃজনশীলতা প্রকাশের জন্য;
  • আমাদের লেখাকে সৌন্দর্যমন্ডিত করতে;
  • লেখার প্যারা কে জাস্টিফাই করতে;
  • টেবিল তৈরি করার জন্য;
  • লেখাকে বিভিন্ন কালার করার জন্য;
  • লেখার অবস্থান ঠিক করার জন্য;
  • টেক্সটের আকার পরিবর্তন করার জন্য;
  • লেখার যে কোন অংশকে বোল্ট বা ইটালিক করতে;
  • আমাদের লেখার মাঝখানে যে কোন পয়েন্ট হাইলাইট করতে।

৩.প্রশ্ন: পোষ্টের মধ্যে মার্কডাউনের কোডগুলো প্রতিফলন না ঘটিয়ে কিভাবে দৃশ্যমান করে দেখানো যায় ?

উত্তর: মার্কডাউন কোড ব্যবহারের পূর্বে পরপর চারটি স্পেস দিলে মার্কডাউন কোড দৃশ্যমান হবে।

যেমন:

# This is an <h1> tag
## This is an <h2> tag
###### This is an <h6> tag 


৪.প্রশ্ন: নিচের ছবিতে দেখানো টেবিলটি কিভাবে তৈরি করা হয়েছে ? মার্কডাউন কোড গুলো উল্লেখ করুন।

উত্তর: টেবিল তৈরি করতে মার্কডাউন কোড গুলো হলো;

|user|posts|steem power|
|---|---|---|
|user 1|10|500|
|user 2|20|9000|


ফলাফলঃ

userpostssteem power
user 110500
user 2209000


৫.প্রশ্ন: সোর্স উল্লেখ করার নিয়ম কি?

উত্তর: প্রথমে থার্ড ব্র্যাকেটে [সোর্স] তারপর ফাস্ট ব্র্যাকেটে (লিংক) বসাতে হবে। থার্ড ব্রাকেট এবং ফাস্ট ব্রাকেটের মধ্যে কোন স্পেস দেওয়া যাবে না।

[সোর্স](লিংক) 



ফলাফল:
সোর্স



৬.প্রশ্ন: বৃহৎ হতে ক্ষুদ্র- ক্রমিকভাবে এক হতে ছয় পর্যন্ত হেডার কোড গুলো লিখুন।

উত্তর: প্রশ্নে উল্লেখিত হেডার নিম্নরূপ;

Header 1

Header 2

Header 3

Header 4

Header 5
Header 6



উপরোক্ত হেডারের কোড গুলো নিম্নরূপ:

# Header 1
## Header 2
### Header 3
#### Header 4
##### Header 5 
###### Header 6 


৭.প্রশ্ন: টেক্সট জাস্টিফাই মার্কডাউন কোড টি লিখুন।

উত্তর:

<div class="text-justify">লেখা</div>


৮.প্রশ্ন: কনটেন্টের টপিক্স নির্বাচনে কোন বিষয়ের উপর বেশি গুরুত্ব দেওয়া উচিত ?

উত্তর:

  • জ্ঞান;
  • অভিজ্ঞতা;
  • সৃজনশীলতা।

৯.প্রশ্ন: কোন টপিক্স এর উপর ব্লগ লিখতে গেলে সে টপিক্স এর উপর যথেষ্ট জ্ঞান থাকা জরুরি কেন ?

উত্তর: কোন টপিক্সের ওপর জ্ঞান বলতে বোঝায় সেই টপিক্সের উপর স্পষ্ট বা পরিষ্কার ধারণা। আমাদের যে বিষয়ের উপর ভালো জ্ঞান বা পরিষ্কার ধারণা থাকবে আমরা সেই বিষয়কে খুব সুন্দর ভাবে সবার সামনে তুলে ধরতে পারবো। কোন বিষয়ের উপর আমাদের জ্ঞান না থাকলে সেই বিষয় সম্পর্কে আমরা যথাযথভাবে পাঠকের সামনে তুলে ধরতে ব্যর্থ হব এবং আমাদের সেই লেখাটা মিসগাইড হবে। একজন লেখকের সার্থকতা তখনই হয়, যখন পাঠক তার লেখা পাঠ করে সম্পূর্ণ তৃপ্তি অনুভব করে। কোন টপিক্সের উপর ব্লগ লেখার আগে সেই টপিক্সের উপর আমাদেরকে বৃহৎ জ্ঞান থাকাটা জরুরী।



১০.প্রশ্ন: ধরুন প্রতি স্টিম কয়েনের মূল্য $.50। আপনি একটি পোস্টে $7 ভোট দিলেন। তাহলে আপনি কত $ [USD] কিউরেশন রিওয়ার্ড পাবেন ?

উত্তর: আমি $7 ভোট দিলে এখান থেকে $3.5 পাবো অর্থাৎ কিউরেটর কোন পোস্ট কিউরেশন করলে 50% পায়। স্টিমের মূল্য $.5 হলে, $3.5 এ আমি পাবো (৩.৫×২= 7 ) স্টিম। কিউরেশন রিওয়ার্ড স্টিম পাওয়ারে যুক্ত হয়।


১১.প্রশ্ন: সর্বোচ্চ কিউরেশন রিওয়ার্ড পাওয়ার কৌশল কি ?

উত্তর: কোন পোস্ট করার সাথে সাথেই সেই পোস্টে ভোট দেওয়া যাবে না। আমাদেরকে অন্তত ৬ মিনিট পর ভোট দিতে হবে। কোন পোস্টে বড় কোনো ভোট পড়ার আগেই ভোট দেওয়াটা অনেক ভালো কারণ এতে কিউরেশন রিওয়ার্ড পরিমাণে পাওয়া যায়। আবার কোন পোষ্টের মেয়াদ ৬ দিন ১২ ঘন্টা পার হয়ে গেলে ভোট দেওয়া থেকে বিরত থাকতে হবে এই সময়টা পার হয়ে যাওয়ার আগেই আমাদেরকে ভোট দিতে হবে কারণ এই সময়টাতে ভোট দিলে আমাদের রিওয়ার্ডের কিছু অংশ রিওয়ার্ড পুলে গিয়ে জমা হয়।। আমরা ৬ মিনিট এর আগে ভোট দিলে আমাদের রিওয়ার্ডের একটি নির্দিষ্ট অংশ হারাবো যা রিওয়ার্ড পুলে যোগ হবে।


১২.প্রশ্ন: নিজে কিউরেশন করলে বেশি আর্ন হবে ? নাকি @heroism এ ডেলিগেশন করলে বেশি আর্ন হবে ?

উত্তর: আমি নিঃসন্দেহে বলতে পারি, @heroism এ ডেলিগেশন করলে অবশ্যই বেশি আর্ন হবে। কারণ আমি আমার স্বল্প পাওয়ার দিয়ে ভোট দিলে খুবই কম পরিমাণ আর্ন হবে। আমার পাওয়ার যদি @heroism কে ডেলিগেশন করি তবে আমার ভালো পোস্টগুলো খুঁজে @heroism আমাকে ভোট দিবে। আর @heroism থেকে ভোট পেলে আমার ওয়ালেটে লিকুইড স্টিম হিসেবে এবং স্টিম পাওয়ার হিসাবে যোগ হবে। কিন্তু আমি যদি নিজে কোন পোস্ট কিউরেশন করি তবে কিউরেশন থেকে প্রাপ্ত রিওয়ার্ড শুধুমাত্র আমার স্টিম পাওয়ারে যুক্ত হবে। নিজে কিউরেশন করতে গেলে অনেক সময়ের প্রয়োজন হয়। সুতরাং সকল দিক বিবেচনা করে @heroism এ ডেলিগেশন করাই ঠিক হবে।



ছবির বিবরণ

ডিভাইস: ভিভো ওয়াই-২০
ক্যামেরা: ১৩ মেগাপিক্সেল
তারিখ: ২১ শে মার্চ ২০২৪ খ্রিঃ
লোকেশন:কুষ্টিয়া



প্রিয় বন্ধুরা,আমার আজকের ব্লগটি কেমন হয়েছে আপনারা সবাই কমেন্টের মাধ্যমে অবশ্যই মন্তব্য করবেন, সামান্য ভুল ত্রুটি হলে অবশ্যই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন এবং সুপরামর্শ দিয়ে সবসময় পাশে থাকবেন। আবার দেখা হবে নতুন কোনো পোস্ট নিয়ে শীঘ্রই, ততক্ষণে সবাই সুস্থ ও সুন্দর থাকবেন।



আমি কে !

Screenshot_20231102_205038_Facebook-01.jpeg

আমি পূর্ণিমা বিশ্বাস, আমার ইউজার নেম @purnima14। আমি আমার মাতা-পিতা এবং নিজের মাতৃভূমি ও মাতৃভাষাকে ভালবাসি। আমি হৃদয় থেকে ভালবাসি সৃষ্টিকর্তা ও তার সকল সৃষ্টিকে। আমি বর্তমানে কুষ্টিয়া পলিটেকনিক ইনস্টিটিউটে সিভিল টেকনোলজিতে ডিপ্লোমা ইন-ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছি। আমি ভ্রমণ করতে, কবিতা লিখতে ও আবৃত্তি করতে, গান শুনতে, যেকোনো ধরনের রেসিপি তৈরি করতে ও প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি করতে অনেক পছন্দ করি। "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে কাজ করতে পেরে আমি গর্বিত



সবাইকে অসংখ্য ধন্যবাদ
@purnima14



VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png
OR
SET @rme as your proxy
witness_vote.png

standard_Discord_Zip.gif

Sort:  
 2 months ago 

লেভেল থ্রি তে যে টপিক গুলো আছে সেটা খুবই সুন্দরভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। টপিকগুলো সম্পর্কে আপনার ভালো ধারণা হয়েছে পরবর্তী লেভেলের জন্য অনেক শুভকামনা রইল দিদি।

Posted using SteemPro Mobile

 last month 

অসংখ্য ধন্যবাদ ভাই অনুপ্রেরণা প্রদান করার জন্য।

 2 months ago 

আসলে আপনার পোস্ট দেখে বুঝতে পারলাম আপনি লেভেল থ্রি থেকে অনেক কিছু শিখতে পেরেছেন এবং অনেক ভালোভাবে বুঝতে পেরেছেন মআপনার আগামীতে আরো ভালো হবে সেই দোয়া করি। আশা করছি আগামী লেভেলটা আরো ভালোভাবে শিখতে পারবেন শুভকামনা রইল।

Posted using SteemPro Mobile

 last month 

সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 months ago 

লেভেল তিন হতে আপনি যা কিছু শিখেছেন এবং যা কিছু আপনাকে শেখানো হয়েছে তা আপনি আপনার আজকের এই পোস্টের মাধ্যমে খুব সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন৷ এখানে যে প্রশ্নগুলো দেওয়া হয়েছে যে প্রশ্নগুলোর খুব সুন্দর ভাবেই উত্তর দিয়েছেন৷ আশা করি পরবর্তী যে লেবেলগুলো রয়েছে সে লেভেল আপনি অতি তাড়াতাড়ি পার করবেন এবং একজন ভেরিফাইড সদস্য হয়ে আমাদের সাথে কাজ করে যাবেন৷

 last month 

অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.031
BTC 61560.41
ETH 2894.96
USDT 1.00
SBD 3.61