রঙিন কাগজ দিয়ে সুন্দর ওয়ালমেট তৈরি।

in আমার বাংলা ব্লগ5 days ago

হ্যালো..!!

আমার প্রিয় বন্ধুরা,

আমি @purnima14 বাংলাদেশী,

আজ- ১৯ ই আগস্ট , সোমবার ,২০২৪ খ্রিঃ



কভার ফটো

FunPic_20240818_221021750.jpg

কয়েকটি ছবি একত্রিত করে সুন্দর একটি কভার ফটো তৈরি করে নিয়েছি।



আমি আশা করি, আপনারা সবাই সুস্থ এবং সুন্দর আছেন। আমি নিজেও ভালো আছি। আমি সবসময় চেষ্টা করি নিজেকে হাসি খুশি রাখার। আমি বর্তমানে লেভেল চারে আছি, আমি এখন থেকে আপনাদের সাথে বিভিন্ন ধরনের পোস্ট শেয়ার করবো। আমি "আমার বাংলা ব্লগের" মাধ্যমে আপনাদের সামনে আমার ক্রিয়েটিভিটি তুলে ধরবো। আমার বাংলা ব্লগের সবাই নিজের সুন্দর সুন্দর ক্রিয়েটিভিটি প্রকাশ করে এটা দেখতে ভীষণ ভালো লাগে। আমার কাছে রঙিন কাগজ দিয়ে তৈরি ওয়ালমেট গুলো ভীষণ ভালো লাগে । কিছুদিন আগে রঙিন কাগজ দিয়ে সুন্দর ওয়ালমেট তৈরি করেছিলাম। আমি আজকে রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট তৈরি করেছি সেটা এখন আপনাদের সাথে শেয়ার করবো।



উপকরণ সমূহ :

Gallery_1724034857854.jpg

▪️ কাগজ।
▪️ পেন্সিল।
▪️ আঠা।
▪️ কাঁচি।
▪️ কার্ডবোর্ড।



ধাপ-১

Gallery_1724034834494.jpg

প্রথমে একটি কার্ডবোর্ড গোল করে কেটে নিয়েছি। কার্ডবোর্ডের সমান পরিমাপের সাদা কাগজ কেটে নিয়েছি। কেটে রাখা সাদা কাগজ কার্ডবোর্ডের উপরে আঠার সাহায্যে লাগিয়ে নিয়েছি।



ধাপ-২

FunPic_20240818_221205867.jpg

কয়েকটি নীল এবং কমলা রঙের রঙিন কাগজ ছোট ছোট বর্গাকার করে কেটে নিয়েছি।



ধাপ-৩

FunPic_20240818_221318111.jpg

নীল এবং কমলা পেপারগুলো ভাঁজ করে কাঁচির সাহায্যে পেপারগুলো কেটে ফুলের পাপড়ি তৈরি করে নিয়েছি। পাপড়িগুলো একটি সাথে অপরটি আঠার সাহায্যে লাগিয়ে নিয়েছি।



ধাপ-৪

Gallery_1724034924900.jpg

কাগজ কেটে ছোট ছোট করে কয়েকটি ফুল তৈরি করে নিয়েছি। ফুলগুলো আগে তৈরি করে রাখা ফুলগুলোর উপরে আঠার সাহায্যে বসিয়ে নিয়েছি।



ধাপ-৫

Gallery_1724034903056.jpg

তৈরি করে রাখা ফুলগুলো কার্ডবোর্ডর উপরে আঠার সাহায্যে পর্যায়ক্রমে বসিয়ে নিয়েছি। কয়েকটি সাদা পুঁথি বসিয়ে নিয়েছি।



ধাপ-৬

Gallery_1724036804437.jpg

রঙিন কাগজের উপরে পেন্সিলের সাহায্যে কয়েকটি লাভ এঁকে নিয়েছি। সেগুলো কাজের সাহায্যে সুন্দর করে লাভসেপ আকারে কেটে নিয়েছি।



ধাপ-৭

Gallery_1724034876548.jpg

কেটে রাখা লাভসেপগুলো আঠার সাহায্যে কার্ডবোর্ডের উপর বসিয়ে নিয়েছি। এটাই ফাইনাল আউটপুট।



ছবির বিবরণ

ডিভাইস: ভিভো ওয়াই-২০
ক্যামেরা: ১৩ মেগাপিক্সেল
তারিখ: ১০ ই জুলাই ২০২৪ খ্রিঃ
লোকেশন:কুষ্টিয়া



প্রিয় বন্ধুরা,আমার আজকের ব্লগটি কেমন হয়েছে আপনারা সবাই কমেন্টের মাধ্যমে অবশ্যই মন্তব্য করবেন, সামান্য ভুল ত্রুটি হলে অবশ্যই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন এবং সুপরামর্শ দিয়ে সবসময় পাশে থাকবেন। আবার দেখা হবে নতুন কোনো পোস্ট নিয়ে শীঘ্রই, ততক্ষণে সবাই সুস্থ ও সুন্দর থাকবেন।



আমি কে !

Screenshot_20231102_205038_Facebook-01.jpeg

আমি পূর্ণিমা বিশ্বাস, আমার ইউজার নেম @purnima14। আমি আমার মাতা-পিতা এবং নিজের মাতৃভূমি ও মাতৃভাষাকে ভালবাসি। আমি হৃদয় থেকে ভালবাসি সৃষ্টিকর্তা ও তার সকল সৃষ্টিকে। আমি বর্তমানে কুষ্টিয়া পলিটেকনিক ইনস্টিটিউটে সিভিল টেকনোলজিতে ডিপ্লোমা ইন-ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছি। আমি ভ্রমণ করতে, কবিতা লিখতে ও আবৃত্তি করতে, গান শুনতে, যেকোনো ধরনের রেসিপি তৈরি করতে ও প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি করতে অনেক পছন্দ করি। "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে কাজ করতে পেরে আমি গর্বিত



সবাইকে অসংখ্য ধন্যবাদ
@purnima14



VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png
OR
SET @rme as your proxy
witness_vote.png

standard_Discord_Zip.gif

Sort:  
 5 days ago 

আপু আপনি রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি ওয়ালমেট বানিয়েছেন। তবে আপনি কার্ডবোর্ড এর উপরে যে সাদা কাগজটি কেটে দিয়েছেন, তা না দিয়ে কালো কাগজ দিলে আপনার ওয়ালমেটটি আরো সুন্দর ভাবে ফুটে উঠতো । যাই হোক এ ধরনের ওয়ালমেট দেয়ালে টানিয়ে রাখলে দেখতে খুব সুন্দর দেখায়। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। আশা করি সামনে আপনার কাছ থেকে আরও ইউনিক ডাই দেখতে পাবো। আপনার জন্য শুভকামনা রইল।

 4 days ago 

আসলে আপু কালো রঙের কাগজ আমার কাছে ছিল না তাই সাদা কাগজ ব্যবহার করেছি। ধন্যবাদ আপু মন্তব্য প্রদান করার জন্য।

 5 days ago 

বাহ বেশ চমৎকারভাবে আপনি আজকে আমাদের মাঝে রঙিন কাগজ দিয়ে সুন্দর ওয়ালমেট তৈরি তৈরি করে শেয়ার করেছেন আপু। আসলে ওয়ালমেট তৈরি করার সময় কাগজগুলো কাটতে গেলে বেশ সাবধানতা অবলম্বন করতে হয়। আসলে এই ধরনের ওয়ালমেট গুলো যদি ঘরে দেওয়ালে টাঙিয়ে রাখা যায় দেখতে বেশ ভালো লাগে। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 4 days ago 

হ্যাঁ আপু এ ধরনের ওয়ালমেট দেওয়ালে টাঙিয়ে রাখলে দেখতে অনেক ভালো লাগে। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 5 days ago 

রঙিন কাগজ দিয়ে তৈরি ওয়ালমেট টি বেশ সুন্দর হয়েছে। আপনি চমৎকারভাবে কয়েকটি ধাপের মাধ্যমে ওয়ালমেট তৈরি করেছেন ও আমাদের মাঝে উপস্থাপন করেছেন। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 4 days ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 5 days ago 

চমৎকার একটা ওয়ালমেট তৈরি করেছেন আপনি। রঙিন কাগজের যে কোন কিছু তৈরি করা অনেক সময়ের ব্যাপার। বেশ ভালো লাগলো আপনার তৈরি করা ডাই প্রজেক্ট দেখে। ফুলগুলোর পাশাপাশি বিভিন্ন সাইজের লাভ শেপ গুলো খুব সুন্দর লাগছে দেখতে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা ওয়ালমেট তৈরি করে শেয়ার করার জন্য।

 4 days ago 

হ্যাঁ আপু রঙিন কাগজ দিয়ে অনেক কিছু তৈরিকরা যায় শুধু একটু সময়ের ব্যাপার। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 5 days ago 

এক কথায় জাস্ট অসাধারণ ছিল আপু। এ ধরনের ওয়ালমেট গুলো ঘরে দেওয়ালে লাগিয়ে রাখলে অনেক বেশি ভালো লাগে দেখতে। ঘরের সৌন্দর্য অনেক গুণ বেড়ে যায়। শুরু থেকেই আপনি খুব চমৎকার ভাবে উপস্থাপন করেছেন আমাদের মাঝে। অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 4 days ago 

আমার তৈরি ওয়ালমেট টি আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। আসলেই আপু ঘরে এ ধরনের ওয়ালমেট টাঙিয়ে রাখলে ঘরের সৌন্দর্য অনেক গুণ বেড়ে যায়। সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 5 days ago 

রঙিন কাগজ দিয়ে খুবই চমৎকার একটি ওয়ালমেট তৈরি করেছেন আপু। আপনার তৈরি করা ওয়ালমেট টি দেখতে খুবই সুন্দর হয়েছে।খুবই নিখুঁত ভাবে ওয়ালমেট টি তৈরির প্রতিটা ধাপ উপস্থাপন করেছেন। যা দেখে ভীষণ ভালো লাগলো।ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 4 days ago 

আমার তৈরি ওয়ালমেটটি আপনার কাছে ভালো লেগেছে জেনে ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ আপু।

 5 days ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর ওয়ালমেট তৈরি করেছেন আপনি , ওয়ালমেট গুলো দেখতে আমার কাছে অনেক সুন্দর লাগছে , ওয়ালমেটের এর প্রতিটা ধাপ আপনি খুব সুন্দর ভাবে গুছিয়ে উপস্থাপনা করেছেন, রঙিন কাগজ সুন্দর করে কেটে নিয়ে ফুলের মতো তৈরি করে নেয়াটা আমার কাছে অনেক ভালো লেগেছে ধন্যবাদ আপনাকে খুব সুন্দর ওয়ালমেট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 4 days ago 

সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 5 days ago 

আপনি যেহেতু লেভেল চার এ রয়েছেন তাহলে খুব একটা দেখে নাই ভেরিফাইড মেম্বার হওয়ার। শুভকামনা রইল আপনার জন্য। এভাবে প্রতিনিয়ত পোস্ট করতে থাকলে একটা ধারাবাহিকতা চলে আসবে। যাই হোক আপনার আজকের রঙিন কাগজ দিয়ে ওয়ালমেট খুব সুন্দর হয়েছে। ফুলগুলো খুব ভালো লেগেছে আমার কাছে।

 4 days ago 

আপনার মন্তব্য পড়ে ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ আপু।

 5 days ago 

রঙিন কাগজ দিয়ে সুন্দর ওয়ালমেট তৈরি অসাধারণ হয়েছে। দেখতে পেয়ে অনেক ভালো লাগলো। এত সুন্দর ভাবে তৈরি করেছেন ধাপগুলো দেখে শিখে নিলাম।

 4 days ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64349.87
ETH 2775.11
USDT 1.00
SBD 2.65