"রেনডম ফটোগ্রাফি"

in আমার বাংলা ব্লগ6 months ago (edited)

হ্যালো..!!

আমার প্রিয় বন্ধুরা,

আমি @purnima14 বাংলাদেশী,

আজ- ১৪ ই মার্চ, বৃহস্পতিবার, ২০২৪ খ্রিঃ



কভার ফটো

1000069257.jpg

কয়েকটি ফটোগ্রাফি একত্রিত করে সুন্দর একটি কভার ফটো তৈরি করে নিয়েছি।



আমি আশা করি, আপনারা সবাই সুস্থ এবং সুন্দর আছেন। আমি নিজেও ভালো আছি। আমি সবসময় চেষ্টা করি নিজেকে হাসি খুশি রাখার। আমি বর্তমানে লেভেল তিনে আছি, আমি এখন থেকে আপনাদের সাথে বিভিন্ন ধরনের পোস্ট শেয়ার করবো। আমি "আমার বাংলা ব্লগের" মাধ্যমে আপনাদের সামনে আমার ক্রিয়েটিভিটি তুলে ধরবো। প্রাকৃতিক যেকোনো দৃশ্যের ফটোগ্রাফি করতে সব সময় আমার কাছে অনেক বেশি ভালো লাগে। আমি আজকে আপনাদের সাথে রেনডম ফটোগ্রাফি শেয়ার করবো। আমি আশা করছি আমার ফুলের ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে অনেক ভালো লাগবে। তাহলে চলুন দেরি না করে আমার ফটোগ্রাফি গুলো দেখে আসি।



প্রথম ফটোগ্রাফি

20220428_004843.jpg

ডিভাইস: ভিভো ওয়াই-২০
ক্যামেরা: ১৩ মেগাপিক্সেল
তারিখ: ২০ শে জুন ২০২৩ খ্রিঃ
লোকেশন:কুষ্টিয়া

আমার প্রথম ফটোগ্রাফিটি হলো আকন্দ ফুলের ফটোগ্রাফি। আকন্দ ফুল দেখতে ভীষণ সুন্দর হয়। আকন্দ গাছের পাতা ঔষধি কাজেও ব্যবহৃত হয় বিশেষ করে দাঁতের সমস্যার জন্য আকন্দ পাতার রস ভীষণ উপকারী। রাস্তার ধারে আকন্দ ফুল দেখতে ভীষণ সুন্দর লাগছিল তাই আমি ফটোগ্রাফি করে রেখেছি।

দ্বিতীয় ফটোগ্রাফি

IMG-20210428-WA0019.jpg

ডিভাইস: ভিভো ওয়াই-২০
ক্যামেরা: ১৩ মেগাপিক্সেল
তারিখ: ৫ ই জুলাই ২০২৩ খ্রিঃ
লোকেশন:কুষ্টিয়া

আমার দ্বিতীয় ফটোগ্রাফিটি হলো আর্টিফিশিয়াল গাছের ফটোগ্রাফি। কুষ্টিয়া পৌরসভাতে মেলা চলাকালীন সময়ে আমি এই আর্টিফিশিয়াল গাছের ফটোগ্রাফিটি করেছিলাম। পৌরসভার ভেতরে আর্টিফিশিয়াল গাছ দিয়ে অনেক সুন্দর করে সাজসজ্জা করা হয়েছিল। রাতের বেলাতে এসব আর্টিফিশিয়াল লাইটিং গাছগুলো দেখতে ভীষণ সুন্দর লাগে।

তৃতীয় ফটোগ্রাফি

IMG-20210426-WA0091.jpg

ডিভাইস: ভিভো ওয়াই-২০
ক্যামেরা: ১৩ মেগাপিক্সেল
তারিখ: ১৫ ই ফেব্রুয়ারি ২০২৩ খ্রিঃ
লোকেশন:কুষ্টিয়া

আমার তৃতীয় ফটোগ্রাফিটি হলো রঙ্গন ফুলের ফটোগ্রাফি। রং কোন ফুলের গাছের বিভিন্ন ধরনের প্রজাতি রয়েছে। রঙ্গনফুল আমার ভীষণ পছন্দের। আমাদের ছাদ বাগান থেকে এই ফটোগ্রাফিটি করেছিলাম। গোলাপি রঙের রঙ্গন ফুল দেখতে ভীষণ সুন্দর লাগছিল।

চতুর্থ ফটোগ্রাফি

IMG-20210426-WA0087.jpg

ডিভাইস: ভিভো ওয়াই-২০
ক্যামেরা: ১৩ মেগাপিক্সেল
তারিখ: ১৮ ই আগস্ট ২০২৩ খ্রিঃ
লোকেশন:কুষ্টিয়া

আমার চতুর্থ ফটোগ্রাফিতে রয়েছে দুইটি অচেনা পোকা
এই ফটোগ্রাফিটি অবশ্য আমি অনেকদিন আগে করেছিলাম। ছোট একটি গাছের পাতার উপর দিয়ে দুটি পোকা হেঁটে যাচ্ছিল দেখতে ভীষণ সুন্দর লাগছিল। আমি অবশ্য এই পোকার নাম জানিনা তবে পোকা গুলো দেখতে ভীষণ সুন্দর।

পঞ্চম ফটোগ্রাফি

IMG-20210426-WA0016.jpg

ডিভাইস: ভিভো ওয়াই-২০
ক্যামেরা: ১৩ মেগাপিক্সেল
তারিখ: ২৫ শে জুন ২০২৩ খ্রিঃ
লোকেশন:কুষ্টিয়া

আমার পঞ্চম ফটোগ্রাফিটিও রঙ্গন ফুলের ফটোগ্রাফি। শোভাবর্ধনকারী উদ্ভিদ হিসেবে রঙ্গন ফুল ভীষণ জনপ্রিয়। এটি গুল্ম জাতীয় উদ্ভিদ।

ষষ্ঠ ফটোগ্রাফি

IMG-20210426-WA0086.jpg

IMG-20210426-WA0082.jpg

ডিভাইস: ভিভো ওয়াই-২০
ক্যামেরা: ১৩ মেগাপিক্সেল
তারিখ: ২৩ শে জুলাই ২০২৩ খ্রিঃ
লোকেশন:কুষ্টিয়া

আমার ষষ্ঠ ফটোগ্রাফিটি হলো জবা ফুলের ফটোগ্রাফি। জবা ফুল আমার ভীষণ পছন্দের। জবা ফুলের বিভিন্ন ধরনের জাত এবং কালার হয়ে থাকে। এই জবা ফুলগুলোকে বলা হয় পঞ্চজবা। আমাদের বাড়ির ভেতরে ঢুকতেই জবা ফুলের একটি ছোট গাছ রয়েছে এই গাছ থেকেই আমি জবা ফুলটির ফটোগ্রাফি করেছি। লাল রঙের জবা ফুলগুলো দেখতে ভীষণ সুন্দর লাগে।



প্রিয় বন্ধুরা,আমার আজকের ব্লগটি কেমন হয়েছে আপনারা সবাই কমেন্টের মাধ্যমে অবশ্যই মন্তব্য করবেন, সামান্য ভুল ত্রুটি হলে অবশ্যই ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন এবং সুপরামর্শ দিয়ে সবসময় পাশে থাকবেন। আবার দেখা হবে নতুন কোনো পোস্ট নিয়ে শীঘ্রই, ততক্ষণে সবাই সুস্থ ও সুন্দর থাকবেন।



আমি কে !

Screenshot_20231102_205038_Facebook-01.jpeg

আমি পূর্ণিমা বিশ্বাস, আমার ইউজার নেম @purnima14। আমি আমার মাতা-পিতা এবং নিজের মাতৃভূমি ও মাতৃভাষাকে ভালবাসি। আমি হৃদয় থেকে ভালবাসি সৃষ্টিকর্তা ও তার সকল সৃষ্টিকে। আমি বর্তমানে কুষ্টিয়া পলিটেকনিক ইনস্টিটিউটে সিভিল টেকনোলজিতে ডিপ্লোমা ইন-ইঞ্জিনিয়ারিং নিয়ে লেখাপড়া করছি। আমি ভ্রমণ করতে, কবিতা লিখতে ও আবৃত্তি করতে, গান শুনতে, যেকোনো ধরনের রেসিপি তৈরি করতে ও প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি করতে অনেক পছন্দ করি। "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে কাজ করতে পেরে আমি গর্বিত



সবাইকে অসংখ্য ধন্যবাদ
@purnima14



VOTE@bangla.witness as witness witness_proxy_vote.png
OR
SET @rme as your proxy
witness_vote.png

standard_Discord_Zip.gif

Sort:  
 6 months ago 

অনেক চমৎকার রেনডম ফটোগ্রাফি শেয়ার করেছেন দেখে খুব ভালো লাগলো আপু। সত্যি বলতে রাতের বেলায় যে ফটোগ্রাফি সেগুলো বেশি ভালো লেগেছে আমার কাছে। যথাযথ বর্ণনার মাধ্যমে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 6 months ago 

আমার রাতের বেলার ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে এটা জেনে বেশ ভালো লাগলো ভাই। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 6 months ago 

নতুন মেম্বার হয়েও আপনি অনেক সুন্দর ভাবে ফটোগ্রাফি পোস্ট করেছেন আপু। আমি তো প্রথম প্রথম ফটোগ্রাফি পোস্ট করতে পারতাম না তবে এখন শিখে গেছি। আপনার ফটোগ্রাফি গুলো দারুন হয়েছে। কুষ্টিয়া পৌরসভা তে মেলা চলাকালীন আর্টিফিশিয়াল গাছের চমৎকার ফটোগ্রাফি করেছেন। ফটোগ্রাফিটা আমার কাছে বেশ ভালো লাগলো ধন্যবাদ আপু।

 6 months ago 

কুষ্টিয়া পৌরসভার মেলা থেকে তোলা আর্টিফিশিয়াল গাছের চমৎকার ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে সত্যিই এটা আমার অনেক বড় পাওয়া। অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে।

 6 months ago 

আজকে খুবই সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করে আমাদের মাঝে হাজির হয়েছেন। আসলে ফুলের সৌন্দর্য একমাত্র ফটোগ্রাফির মধ্যেই উপভোগ করি ‌ । প্রতিটা ফটোগ্রাফি অসম্ভব সুন্দর ছিল। যেটা করতে আমিও পছন্দ করি। প্রতিনিয়ত আমাদের কমিউনিটিতে এরকম ফুলের সৌন্দর্য উপভোগ করে থাকি । আপনার করা ফটোগ্রাফি গুলো ভালই উপভোগ করেছি। আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 6 months ago 

ফুলের ফটোগ্রাফি করতে আমিও অনেক বেশি পছন্দ করি। অসংখ্য ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করার জন্য।

 6 months ago 

আপনার তোলা ফুলের ফটোগ্রাফি গুলো দেখতে বেশ সুন্দর লাগছে। বিশেষ করে আকন্দ ফুলের ফটোগ্রাফিটি এবং জবা ফুলের ফটোগ্রাফিটি দেখতে অনেক বেশি সুন্দর লাগছে। আমি আশা করি আপনি আগামী দিনে আরো সুন্দর সুন্দর দৃশ্যে ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করবেন এবং ফটোগ্রাফি করতে আরো বেশি যত্নবান হবেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আকন্দ আর জবা ফুলের ফটোগ্রাফি আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাই। সুন্দর মন্তব্য প্রকাশ করার জন্য ধন্যবাদ ভাই।

 6 months ago 

বেশ দুর্দান্ত কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি। খুবই অসাধারণ হয়েছে আপনার ফটোগ্রাফি গুলো। বিশেষ করে রঙ্গন ফুল দেখে খুব ভালো লাগলো। আকন্দ ফুলের সৌন্দর্য বেশ দারুণ। বৈচিত্রময় কীট দুটি দেখতে খুবই সুন্দর লাগছে। এত চমৎকার ফটোগ্রাফিক আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 6 months ago 

আসলেই ভাই আকন্দ ফুলের সৌন্দর্য অনেক সুন্দর হয়। আপনাকে ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করার জন্য।

 6 months ago 

খুবই অসাধারণ কিছু ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। ফুলের ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 5 months ago 

অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58211.91
ETH 2476.26
USDT 1.00
SBD 2.38