//স্বরচিত কবিতা//অমন পাত্র চাই না বাপু//

in আমার বাংলা ব্লগlast year

নমস্কার বন্ধুরা


আপনারা সবাই কেমন আছেন ?আশা করি আপনারা সকলেই খুব ভালো আছেন । আমিও ভালো আছি।আপনাদের সকলের সুস্থতা কামনা করেই আমার আজকের ব্লগটি শুরু করতে চলেছি।

আজ আমি আপনাদের মাঝে হাজির হয়েছি আবারও নতুন একটি কবিতা নিয়ে। যদিও আমি কবিতা লিখতে পারি না, শুধুমাত্র কবিতা পাঠ করতে পারি। তবুও সকলের লেখা সুন্দর সুন্দর কবিতা দেখে অনুপ্রাণিত হয়ে ,কিছুটা লেখার চেষ্টা করি। আমার আজকের লেখা কবিতাটি সম্পূর্ণই মজার ছলে লিখেছি। আশা করি কবিতাটি আপনাদের কাছে খারাপ লাগবে না। চলুন তবে আর দেরি না করে শুরু করা যাক।

IMG-20230605-WA0018.jpg

সোর্স

অমন পাত্র চাই না বাপু


মুখ ভর্তি নেই যার দাঁড়ি,
খায় শুধু রসগোল্লা হাঁড়ি হাঁড়ি,
আছে যার জ্বলন্ত রং করা চুল,
অমন পাত্র বেছে নেওয়াও ভুল।

সারাদিন টানে হুঁকো ,
রাতে খায় গাঁজা,
ওসব আমার লাগবে নাকো,
ওসব হল সাজা।

বড়ই জেদি, ঢপবাজ
নেই যার কোন কাজ,
লাগবে নাকো তোমায় আমার,
যেতে পারো তুমি আজ।

বিড়ি খাওয়া কালো ঠোঁট,
মানায় না শার্ট- কোর্ট,
সিঙ্গেল থাকবো সারা জীবন
খুশির রব সারাক্ষণ ।

কবিতার মূলভাব:

কবিতাটা পড়ে আপনারা নিশ্চয়ই বুঝতে পেরেছেন, যে কবিতাটা আমি একদমই মজার ছলে লিখেছি। কবিতার মধ্যে দিয়ে আসলে , যে ধরনের ছেলেদের আমার পছন্দ নয়,সেগুলো মজার ছলে তুলে ধরেছি। এই যেমন ধরুন মুখ ভর্তি দাঁড়ি যেমন আমি পছন্দ করছি ,তেমন সারাদিন বসে বসে হাঁড়ি হাঁড়ি রসগোল্লা খাওয়া ছেলেদের পছন্দ করছি না। আজকাল কার অনেক ছেলেদের চুলে আগুন ধরে যায়, আগুন ধরে যায় বলতে ঠিক আগুন ধরে যায় না, চুলের রংটা এমন করে মনে হয় যেন আগুন ধরে গিয়েছে, হা হা হা।তারপর সারাদিন হুঁকো টানা, রাতে গাঁজা খাওয়া ,জেদি ,ঢপবাজ, বিড়ি খেতে খেতে ঠোঁট কালো হয়ে যায় পুড়ে গিয়েছে ,সেসব ছেলেদের আমরা কেউই তেমন পছন্দ করি না, আবার অনেকেই হয়তো করে ।তাই এই কবিতার মধ্যে দিয়ে আমার নিজের অপছন্দগুলোকে ,আমি মজার ছলে তুলে ধরলাম।

পোস্ট বিবরণক্রিয়েটিভ রাইটিং

আজ আর নয়। আজ এই পর্যন্তই শেষ করছি। দেখা হবে পরবর্তীতে আবারও নতুন কোনো পোস্ট নিয়ে হাজির হবো আপনাদের মাঝে। ভালো থাকবেন সকলে আর সুস্থ থাকবেন।

Sort:  
 last year (edited)

এটা কি পড়লাম আমি 😅😅😅। বাপরে বাপ! মহাদেব তো মর্তে এসে এবার অনশন শুরু করবে ম্যাডাম 🤪। হিহিহিহি। মাঝ রাতে ব্যাপক মজা পেলাম সত্যি। তবে একটা সত্যি কথা কি জানেন তো, বেশির ভাগ মেয়ে বেছে বেছে এসব ছেলে দেরকেই বেশি পছন্দ করে 😉। আর আমাদের হতাশায় রাত জাগতে হয় ,🤪😀

 last year 

আমার লেখা কবিতাটি পড়ে, আপনি অনেক মজা পেয়েছেন শুনে আমার অনেক ভালো লাগলো। সত্যিই অনেক মেয়েরা আছে যারা এমন ছেলেদেরকে পছন্দ করে, হা হা হা।

 last year 

হাহাহাহা দিদি কি সুন্দর একখানা কবিতা ৷ শুনে ভালো লাগলো আসলেই তো কোনো মেয়ে চায় ওমন ছেলে ৷ যা হোক আপনার কবিতা পড়ে বুঝলাম আপনিও ওমন ছেলে চান না ৷ ঈশ্বের নিকট প্রার্থনা এমন ছেলে যেন আপনার কপালে না জুটে ৷
আপনি যেন একজন সুদর্শন ছেলে পান শুভকামনা রইল অবিরাম দিদি ৷

 last year 

একদমই তাই ভাই , কোনো মেয়েই অমন ছেলেদের পছন্দ করে না ।আপনি যে আমার জন্য একটি সুন্দর দোয়া করলেন, তার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

ওয়াও আপু আপনি অনেক সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন।যে কবিতাটি পড়ে আমার অনেক বেশি ভালো লেগেছে। কবিতার প্রতিটি চরণ অসাধারণ ছিল শুভকামনা রইল এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য। কবিতার নাম ছিল অমন পাত্র চাই না বাপু। আসলে অমন পাত্র কেউ চাইবে না।

 last year 

আমার লেখা কবিতাটি আপনার ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম ভাই। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

কবিতাটা পড়েই একা একা রাতে হেসে উঠলাম। সত্যিই কিছু কিছু ছেলেপেলে আজকাল এইসব করে নিজেকে বড্ড হিরো মনে করে।বিশেষ করে সো কল্ড টিকটকিয়ান ছেলেদের জন্য এই কবিতাটা একদম পারফেক্ট। ভাবছি এই ধরনের ছেলে ডিস্টার্ব করতে আসলেই তাকে এই কবিতাটা কপি পেস্ট করে দেবো। 😀 ভালো লিখেছো।

 last year 

আমার লেখা কবিতাটি পড়ে, তোমার হাসি পেয়েছে শুনে আমিও খুব খুশি হলাম দিদি। হ্যাঁ তাই করবে ,এখন থেকে কোন ছেলে ডিস্টার্ব করতে আসলে, এটা কবে পেস্ট করে দেবে, হা হা হা।

 last year 

ওয়াও আপু অনেক সুন্দর একটি কবিতা লিখেছেন। কবিতাটি পড়ে অনেক ভালো লেগেছে এবং আমার মনটা ভালো হয়ে গেছে। কবিতার প্রতিটি চরণ অসাধারণ ছিল এবং সুন্দরভাবে মিলিয়েছেন। ধন্যবাদ আপু সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 last year 

আমার লেখা কবিতাটি আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম আপু। ধন্যবাদ আপনাকে।

 last year 

ওয়াও! অসাধারণ কবিতা লিখেছেন দিদি। পড়ে সত্যিই অনেক হাসি পেল। কেমন পাত্র আপনার একেবারেই চাই না তার পুরোপুরি বর্ণনা আমরা এই কবিতাটির মাধ্যমে পেয়ে গেলাম। এত সুন্দর ক্রিয়েটিভ রাইটিং এর প্রশংসা অবশ্যই করতে হবে আমাকে।

 last year 

আমার কবিতাটি পড়ে আপনার অনেক হাসি পেয়েছে জেনে, ভালো লাগলো ভাই ।ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

সর্বনাশ.... তোমার এই এক কবিতার মাধ্যমে তো পুরো পুরুষ জাতির বারোটা বেজে গেল। হা হা হা...😂 তবে মদখোর, গাঁজাখোর ছেলেদের শুধু মেয়েরা না কেউই পছন্দ করেনা। তোমার কবিতার ছন্দের মিলগুলো অসাধারণ ছিল। সব মিলিয়ে দারুন উপস্থাপনা হয়েছে, আমার কাছে তো খুব ভালো লেগেছে।

 last year 

না না দাদা ,পুরো পুরুষ জাতির বারোটা বাজেনি। যারা মদ খায়, গাঁজা খায় ,তাদেরই বারোটা বেজেছে,হা হা হা। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 61766.31
ETH 2428.16
USDT 1.00
SBD 2.64