|| হঠাৎ করে গিফট পাওয়ার এক সুন্দর অনুভূতি ||

in আমার বাংলা ব্লগ11 months ago

নমস্কার বন্ধুরা


আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সকলেই খুব ভাল আছেন। আমিও ভাল আছি। আপনাদের সকলের সুস্থতা কামনা করেই আমার আজকের ব্লগটি শুরু করতে চলেছি।

আজ আমি আপনাদের মাঝে হাজির হয়েছি, একটি স্পেশাল গিফট পাওয়ার অনুভূতি নিয়ে। চলুন তাহলে কথা না বাড়িয়ে শুরু করা যাক।


InShot_20230907_215818291.jpg


গিফট মানেই মনের মধ্যে খুশির আমেজ আর এক অদ্ভুত ভালোলাগা। গিফট পেতে কে না ভালবাসে ? আমরা সকলেই গিফট পেলে খুব খুশি হয়ে যাই। গিফট যেমনই হোক না কেন, ছোট বা বড় সেটা কোন বড় বিষয় নয় । কিন্তু গিফট টা যদি মনের মতন হয় ,তাহলে কিন্তু খুশির সীমা থাকে না। আবার গিফট টা কে দিচ্ছে, তার উপরও কিন্তু নির্ভর করে খুশির শতকরা হার, হি হি হি। হ্যাঁ ঠিকই ধরেছেন, প্রিয় মানুষদের থেকে গিফট পাওয়ার আনন্দটা একটু বেশি। আর হঠাৎ করে, কোন অনাকাঙ্ক্ষিত গিফট পেলে তো কোনো কথাই নেই।

হ্যাঁ এই গিফটা আমি হঠাৎ করেই পেয়েছি, কোন পূর্বাভাস ছাড়াই। তাই এটি পাওয়ার অনুভূতিটা আমার কাছে একটু বেশিই অন্যরকম। ছোটবেলা থেকেই খুব কম মানুষের থেকে আমি গিফট পেয়েছি। যেহেতু আমাদের পরিবারের অন্য সকল সদস্যদের থেকে আমরা বেশ কিছুটা দূরে থাকি, তাই মন চাইলেই যাতায়াত করাটা সম্ভব হয়ে ওঠেনা। ছোটবেলা থেকেই বিভিন্ন অনুষ্ঠানে বিশেষ করে দুর্গা পূজার সময় যখন স্কুলের বন্ধু-বান্ধবীরা গল্প করত, তাদেরকে তাদের মামা, জ্যাঠা ,কাকা, দিদা, দাদু ইত্যাদি বিভিন্ন মানুষেরা পূজোর জামা কিনে দিয়েছে, তখন মনে মনে খুব কষ্ট হতো আমার।

বাড়িতে গিয়ে মায়ের কাছে বলতাম, সবাই জামাই ষষ্ঠীতে মা বাবার সাথে মামার বাড়ি যাই। আমরা কেন যাই না মা? তখন মা তার চোখের কোনে জল ছলছল করা দুটি চোখ নিয়ে আমাকে বলতো, একদিন নিয়ে যাব, তোর মামার বাড়ি তো অনেক দূরে, যেতে প্রায় দুই দিন লেগে যাবে। তাই যখন ইচ্ছে বললেই তো আমরা যেতে পারি না। তখন মনের মধ্যে কষ্ট চেপে রেখে মা এর কাছে আর কোন প্রশ্ন করতাম না। কারণ সবাই বলে, ছোটবেলা থেকেই আমার মনের মধ্যে মায়া জিনিসটা অনেক বেশি কাজ করে। কারো চোখে যদি জল দেখতাম নিজেই কেঁদে ফেলতাম।

ঠিক একইভাবে, সকলের কাছের মানুষেরা কত জামা দিত পুজোয় তাদের। কিন্তু আমাকে শুধু আমার নিজের পরিবারের লোক অর্থাৎ আমার মা-বাবা ছাড়া ছোটবেলায় কেউ কখনো জামা কিনে দেয়নি পুজোর সময়। তবে অবশ্য, মাসি ,মামা ,দাদু ,দিদা যখন বছরে একবার করে ঘুরতে আসতো তখন আমার জন্য জামা নিয়ে আসতো। আর আমি তো সেটা নিয়ে খুশি হয়ে সারা পাড়ার লোককে দেখিয়ে বেড়াতাম। আসলে এই গিফট পাওয়ার আনন্দটা আমার কাছে এতটাই ছিল।

এখনো কিন্তু, এই আনন্দটা কোনো অংশে কম হয়নি আমার কাছে। বড় হওয়ার পর পুজোর সময় মা-বাবার সাথে সাথে আমার দাদাও এখন আমাকে বেশ কিছু জিনিস কিনে দেয়। কিন্তু করোনার পর থেকে মামার বাড়িতে এখনো পর্যন্ত যাওয়া হয়নি, তাই তাদের থেকে কোন গিফটও পাইনি। তবে অবশ্য মাঝে মধ্যে আমার এক দাদা আমার জন্য এখন গিফট পাঠায়। তবে এই গিফট টা আমার কাছে সত্যিই অন্যরকম।


1000151420.jpg


এটা পারফিউম টা আমাকে গিফট করেছে রুপাই। যেহেতু ছোটবেলা থেকেই কারো থেকে গিফট পাই না তেমন, তাই আমি কিছু আশা ও করি না। তবে আশা না করা সত্ত্বেও, হঠাৎ করে এত সুন্দর একটা গিফট আমি কারও কাছ থেকে পাব কখনো ভাবতেই পারিনি। গিফটা আসলে কখনোই মূল্য দিয়ে বিচার হয় না, সেটা সব সময়ই অনেক সুন্দর। তবু একটা কথা না বললেই নয়, মা বাবা আর দাদা ছাড়া আমাকে এত দামি গিফট কেউ কখনই দেয়নি। পারফিউমটার দাম প্রায় ছয় হাজার টাকা। প্রায় বললাম কারণ , এটি দুবাই থেকে আনা । তাই এখানকার টাকার মূল্য আর ওখানকার টাকার মধ্যে কিছু পার্থক্য আছে।আমাকে যদি এত দামি গিফট না দিয়ে , অন্য গিফট দেওয়া হতো তাতেও আমি এতটাই খুশি হতাম। তবুও এর মধ্যে থেকে আমি বুঝতে পারলাম, আমার অস্তিত্বটা তার কাছে কতটা। এটা দেখে আমি যতটা না খুশি হয়েছিলাম, তার থেকেও বেশি আবেগপ্রবণ হয়ে পড়েছিলাম। কারণ ওই তিনটে মানুষ ছাড়া কারো থেকে এত বেশি কিছু কখনো আমি ভাবতেই পারি না।


InShot_20230907_214927900.jpg


বক্স খোলার পর, হাতে নিয়ে আমি পারফিউম টা দেখলাম সেটি দেখতেও খুব সুন্দর। আর গন্ধটা তো জাস্ট অসাধারণ। এত সুন্দর উপহার মনে হচ্ছে সাজিয়ে রেখে দিই ,ব্যবহার করতেও মন চাইছে না।


InShot_20230907_214949957.jpg


এটি হলো বডি স্প্রে, এর গন্ধটাও খুব সুন্দর। বেশ একটা মিষ্টি মিষ্টি গন্ধ এর। এই গিফট টা পেয়ে সত্যিই আমি অন্তর থেকে অনেক অনেক বেশি পরিমাণে খুশি হয়েছি। তাই অনেক অনেক ধন্যবাদ জানাই সেই মানুষটাকে , যে আমাকে খুশি করার জন্য এত সুন্দর একটা উপহার দিয়েছে।


ডিভাইসrealme 8i
ফটোগ্রাফার@pujaghosh

আজ আর নয়। আজ এই পর্যন্তই শেষ করছি। ভালো থাকবেন সকলে আর সুস্থ থাকবেন। দেখা হবে পরবর্তীতে আবারও নতুন কোনো পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব।

Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

আসলে এটা কিন্তু একেবারেই সত্যি দিদি, গিফট পেতে সবাই অনেক বেশি পছন্দ করে। আর প্রিয় মানুষদের কাছ থেকে যদি এরকম গিফট পাওয়ার হয় তখন তো আরো বেশি ভালো লাগে। রুপাই দাদা তো দেখছি আপনাকে অনেক সুন্দর পারফিউম গিফট করেছে। আপনার তাহলে অনেক বেশি পছন্দ হয়েছে এই গিফট। সম্পূর্ণটা অনেক ভালো লেগেছে দিদি।

 11 months ago 

হ্যাঁ আপু , সত্যি গিফট টা আমার অনেক বেশি পছন্দ হয়েছে । ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 11 months ago 

গিফট পেতে সবারই অনেক ভালো লাগে। আপনি ঠিক বলেছেন গিফট তো গিফটই ছোটহোক কিংবা বড় হোক। তবে ছোট বড় কোন বিষয় নয়। গিফট যদি হয় মনের মতো তাহলে আর কথাই নেই। যাইহোক আপু গিফট পাওয়ার অনুভূতি গুলো পড়ে অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

হ্যাঁ আপু, গিফট যদি মনের মতন হয় তাহলে সেটা নিয়ে আর কোনো কথাই নেই। ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 11 months ago 

গিফট পেতে আমার কাছে তো অনেক ভালো লাগে। গিফট পেলে মনের ভেতর অন্যরকম ভালো লাগা কাজ করে। পারফিউম টা কিন্তু আমার অনেক বেশি পছন্দ হয়েছে দিদি। রুপাই দাদার সয়েজ কিন্তু অনেক ভালো। আপনাকে অনেক সুন্দর পারফিউম গিফট করেছে। আমার তো ইচ্ছে করছে আপনার হাত থেকে নিয়ে ফেলি। যাই হোক আপনি অনেক খুশি হয়েছিলেন নিশ্চয়ই।

 11 months ago 

আমি সত্যিই খুব খুশি হয়েছি ভাই, পারফিউম টা পেয়ে। ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

যেকোনো গিফট পেতে আমার কাছে অনেক ভালো লাগে আপু। কারো কাছ থেকে গিফট পেলে মনের ভিতরে অন্যরকম আনন্দ কাজ করে। যাইহোক আপু গিফট পাওয়া সুন্দর অনুভূতি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল

 11 months ago 

ধন্যবাদ আপু আপনাকে, আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 11 months ago 

গিফট পেতে আমরা সকলেই অনেক বেশি ভালোবাসি আর সেই গিফট যদি প্রিয় মানুষ দেয় তাহলে তো আর কোন কথাই নেই। ছোটবেলা থেকেই কারো কাছ থেকে তেমন গিফট না পাওয়ার যে কষ্ট বা দুঃখ আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন সেটা পড়ে আমার খুবই খারাপ লেগেছে। যদিও বড় হবার সঙ্গে সঙ্গে সেটা পারিপার্শ্বিক অবস্থার কারণে মেনে নিয়েছেন এটাই এখন অনেক বড় কথা। কিন্তু হঠাৎ করে যদি গিফট পাওয়া যায় তাহলে তেমন একটা খারাপ লাগে না বেশ ভালই লাগে আপনার অনুভূতি বুঝতে পারছি। আপনার এই সুন্দর অনুভূতিটুকু আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 11 months ago 

পোষ্টটি পড়ে সুন্দর মন্তব্য করার জন্য,অনেক ধন্যবাদ ভাই আপনাকে।

 11 months ago 

গিফট পেতে আসলে কম বেশি সবার কাছে ভালো লাগে। গিফট যেরকমই হোক ছোট কিংবা বড় দামি কিংবা কম দামি গিফট তো গিফটই। আপনার দাদা তো আপনাকে দেখছি অনেক সুন্দর এবং দামি গিফট দিয়েছেন। নিশ্চয়ই গিফট পেয়ে অনেক খুশি হয়েছেন। আপনার গিফট পাওয়ার অনুভূতিগুলো পড়ে আমার কাছে খুব ভালো লেগেছে। এত সুন্দর অনুভূতি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 11 months ago 

আপু, এই গিফট টা আমার দাদা দেইনি। আমার প্রিয় মানুষ দিয়েছে।

আমার গিফট পাওয়ার অনুভূতি জেনে আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

বাহ অসাধারণ ছিল আপু আপনার গিফটের বিস্তারিত বর্ণনা। অনেক ভালো লেগেছে রুপায় দাদা তো আপনার জন্য অনেক সুন্দর একটি গিফট পাঠালেন। আপু সত্যি বলতে গিফটটা দেখে অনেক বেশি হিংসে হচ্ছে হা হা হা। তবে অন্যে কিছু গিফট হলে কিন্তু এরকম লাগত না। যেহেতু পারফিউম তাই পারফিউমের প্রতি আমার লোভ বেশি আপু। যাক অবশেষে ভালো লাগলো আপনার জন্য অনেক দামি একটা গিফট পাঠালেন। আপনি অনেক বেশি খুশি তাতে আরো ভালো লাগলো। শুভকামনা রইল অনেক অনেক।

 11 months ago 

পারফিউম আপনার অনেক বেশী পছন্দ জেনে খুব ভালো লাগলো আপু। তবে গিফট টা দেখে আপনার হিংসে হচ্ছে শুনে মজা পেলাম, হি হি হি।ধন্যবাদ আপু আপনাকে আপনার সুন্দর একটি মন্তব্যের জন্য। আপনার জন্যও অনেক শুভ কামনা রইল।

 11 months ago 

গিফট পেতে কার না ভালো লাগে আর যদি সে গিফট কোন আপনজন দেয় তাহলে তো কোন কথায় নেই।আপনার পোস্ট টা পড়ে একটু সময়ের জন্য মনটা খারাপ হয়ে গেছিলো। আসলেই ছোটবেলায় যদি একটা চকলেট ও কেউ গিফট করে তবে পৃথিবীর সব থেকে সুখি মনে হয়।আপনার দাদা সুন্দর আকর্ষণীয় গিফট পাঠিয়েছেন। পারফিউম টা অনেক সুন্দর।

 11 months ago 

আপনার সুন্দর মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ আপু আপনাকে।

তবে গিফট টা আমার দাদা দেইনি, প্রিয় মানুষ দিয়েছিল।

 11 months ago 

গিফট পাওয়ার অনুভূতিটা আসলেই অন্যরকম আর যদি সেটা হয় প্রিয় মানুষের কাছ থেকে হঠাৎই তাহলে তো আরও ভালো লাগে। ফ্লাফি বডি স্প্রে মিষ্টি সুভাষ! ভালোই লাগবে আশা করি দিদি

 11 months ago 

হ্যাঁ ভাই, বডি স্প্রে টির মিষ্টি সুবাস। সত্যিই খুব ভালো লেগেছে আমার কাছে এটি।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59596.75
ETH 2659.83
USDT 1.00
SBD 2.45