|| স্বরচিত কবিতা: তুমি এলে তাই ||

in আমার বাংলা ব্লগlast year

নমস্কার বন্ধুরা


আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সকলেই খুব ভাল আছেন। আমিও ভাল আছি। আপনাদের সকলের সুস্থতা কামনা করেই আমার আজকের ব্লগটি শুরু করতে চলেছি।

আজ আমি আপনাদের মাঝে হাজির হয়েছি, আমার স্বরচিত কবিতা "তুমি এলে তাই"নিয়ে। আশা করি আমার লেখা আজকের কবিতাটি আপনাদের কাছে খারাপ লাগবে না। ভালো কবিতা লিখতে না পারলেও, প্রতি সপ্তাহে একটি করে কবিতা লেখার চেষ্টা করি। আপনাদের সুন্দর সুন্দর মন্তব্য থেকে উৎসাহিত হয়েই আসলে এই প্রচেষ্টা। এছাড়াও কবিতা আমি সব সময় ভালবাসি । এর আগে কবিতা না লিখলেও কবিতা আবৃত্তি আমি অনেক ছোট বয়স থেকেই শিখছি আর করে আসছি। এই কবিতার মধ্যে দিয়ে আমি আমার মনের অনুভূতিগুলোকে প্রকাশ করতে পারি। তাই আমার মনে হয় ,মুখে যে কথাগুলো বলা যায় না সেগুলো প্রকাশের একটি সহজ মাধ্যম হলো এই কবিতা। মূলত সেই কারণেই কবিতা আমার ভীষণ প্রিয়। চলুন তাহলে আর বেশি কথা না বাড়িয়ে মূল পর্বে যাওয়া যাক।


man-2933984_1280.jpg

সোর্স


তুমি এলে তাই


তুমি এলে তাই
শিখছি আবার নতুন করে বাঁচা।
তুমি এলে তাই
প্রাণ পেয়েছে আমার ভালোবাসা।
তুমি এলে তাই
দুঃখ ছেড়ে সুখের খাঁচায় আছি।
তুমি এলে তাই
স্বপ্নে আমি তোমায় নিয়েই বাঁচি।
তুমি এলে তাই
বন্দী পাখি মুক্ত আকাশে ওড়ে।
তুমি এলে তাই
পাষাণ মনে সুখের পরশ মেলে।
তুমি এলে তাই
বৃষ্টির ফোঁটা আমায় ছুঁতে চায়।
তুমি এলে তাই
উষ্ণ শীতল মেঘেরা দেখা দেয়।
তুমি এলে তাই
ভাঙা হৃদয় আবার গেল জুড়ে।
তুমি এলে তাই
দুশ্চিন্তারা সবই গেল উড়ে।
তুমি এলে তাই
খোলা আকাশে রঙিন স্বপ্ন খুঁজি।
তুমি এলে তাই
মেঘের ভেলায় আবারো আমি ভাসি।
তুমি এলে তাই
তোমার জন্য আজকে এতসব।
তুমি এলে তাই
নতুন জীবনে আমার নতুন সাজ।


কবিতার মূলভাব


আমার এই কবিতার মধ্যে দিয়ে আমি আজকে তুলে ধরার চেষ্টা করেছি , আমাদের জীবনে আমাদের প্রিয় মানুষ আসার কিছু অনুভূতি গুলোকে। যদি কোনো মানুষের দুঃখ ভারাক্রান্ত জীবন হয়, তখন কখনো কখনো তাদের জীবনে তাদের প্রিয় মানুষ আসার পর তারা আবার নতুন করে বাঁচতে শেখে, নতুন করে ভালবাসতে শেখে। দুঃখ ভারাক্রান্ত বদ্ধ জীবন ছেড়ে সুখের মুক্ত আকাশে উড়তে শেখে। প্রিয় মানুষকে নিয়ে নতুন নতুন রঙিন স্বপ্ন দেখে, নতুন করে ভালবাসার ছোঁয়ায় প্রিয় মানুষকে নিয়ে সেজে ওঠে। এগুলোই মূলত আমার কবিতার মধ্য দিয়ে প্রকাশ করতে চেয়েছি।


আজ আর নয়। আজ এই পর্যন্তই শেষ করছি। ভালো থাকবেন সকলে আর সুস্থ থাকবেন। দেখা হবে পরবর্তীতে আবারও নতুন কোনো পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব।

Posted using SteemPro Mobile

Sort:  
 last year 

যেখানে সব আশার পরিপূর্ণতা পায় সেটা পাওয়াটাই অনেক বড় পাওয়া। যেটা আপনি কবিতার মাধ্যমে অনুভূতিগুলো প্রকাশ করলেন। প্রত্যেকেই চায় সকল চাওয়া পাওয়া পূরণ হোক ভালো লাগলো কবিতার লেখাটি খুবই সুন্দর ছিল।

Posted using SteemPro Mobile

 last year 

ধন্যবাদ ভাই আপনাকে, আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 last year 

আপু আপনি প্রতিসপ্তাহে একটি করে কবিতা লেখার চেষ্টা করেন জেনে ভালো লাগলো। সেই হিসেবে আজ আপনি খুব সুন্দর একটি কবিতা লিখেছেন। কবিতার প্রতিটা লাইন খুব সুন্দর লিখেছেন। সত্যিই প্রিয় মানুষকে নিয়ে আমাদের মনে কত ধরনের অনুভূতি কাজ করে। আপনার কবিতার মধ্যে সেই অনুভূতি খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন। ধন্যবাদ আপু এত সুন্দর কবিতা শেয়ার করার জন্য।

 last year 

ধন্যবাদ আপু, পোস্টটি পড়ে সুন্দর গঠনমূলক মন্তব্য করার জন্য।

 last year 

আপু আপনি অনেক ছোটকাল থেকেই কবিতা আবৃত্তি করেন বলেই আপনার কবিতা আবৃত্তি এত সুন্দর হয়ে থাকে। আপনার প্রতিটা কবিতা আবৃত্তি আমার কাছে ভীষণ ভালো লাগে। আজকে আপনি খুবই চমৎকার একটি তুমি এলে তাই নিয়ে কবিতা লিখেছেন। আপনার লেখা কবিতাটি পড়ে খুব ভালো লেগেছে। এত সুন্দর কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 last year 

আমার কবিতা আবৃত্তি আপনার কাছে খুব ভালো লাগে জেনে আমিও খুব খুশি হলাম ভাই। ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 last year 

তুমি এলে তাই কবিতাটা পড়ে মনটা ভরে গিয়েছে দিদি। আপনি প্রতিনিয়ত দারুণ দারুণ কবিতা লিখে থাকেন, যেগুলো আমি সবসময় অনেক বেশি পছন্দ করি। অন্যান্য দিনের মত আজকের লেখা কবিতাটা ও জাস্ট অসাধারণ ছিল। মনের অনুভূতিগুলো কবিতার মাধ্যমে প্রকাশ করা যায়, আর এই বিষয়টা আমার সবথেকে বেশি ভালো লাগে।

 last year 

আমার লেখা কবিতা গুলো আপনার কাছে সবসময় ভালো লাগে জেনে খুশি হলাম আপু। ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 last year 

সুন্দর লিখেছেন দিদি, কবিতার ভাষায় অনুভূতিগুলো প্রকাশ করেছেন। নামের সাথে কবিতার প্রতিটা লাইনের মিল আছে আর কবিতার নামের সাথে যেন জীবনেরও পূর্ণতা পাওয়া যাচ্ছে। কেননা পছন্দের মানুষটি জীবনে ফিরে আসলে জীবন যেন পূর্ণতা পায়।

Posted using SteemPro Mobile

 last year 

ধন্যবাদ ভাই আপনাকে, আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 last year 

জীবনে এমন একটা তুমি পাওয়া খুবই ভাগ্যের ব্যাপার। আসলে মানুষের জীবনের সব আশা-আকাঙ্ক্ষা পূরণ হয় না। আর যদি মানুষের জীবনের সব আশা পূরণ হয় তাহলে সে জীবনে বাঁচার স্বাদ হারিয়ে ফেলবে। এর মধ্য দিয়ে নিজেকে নতুন ভাবে তৈরি করে নিতে হবে। আপনার শেয়ার করা কবিতা পড়ে খুবই ভালো লাগলো। ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

ঠিক বলেছেন ভাই, জীবনে এমন একটা তুমি পাওয়া সত্যি খুব ভাগ্যের ব্যাপার। ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 last year 

সু স্বাগতম আপু।

 last year 

খুবই সুন্দর এবং বড় একটি কবিতা তৈরি করেছেন আপনি। এরকম একটি কবিতা পড়তে পেরে খুবই ভালো লাগলো। আপনার কবিতার প্রত্যেকটি লাইন আমার অনেক বেশি পরিমাণে ভালো লেগেছে। বিশেষভাবে যে লাইনগুলো আমার ভালো লেগেছে সেগুলো হলো:

বৃষ্টির ফোঁটা আমায় ছুঁতে চায়।
তুমি এলে তাই
উষ্ণ শীতল মেঘেরা দেখা দেয়।
তুমি এলে তাই
ভাঙা হৃদয় আবার গেল জুড়ে।

 last year 

অনেক ধন্যবাদ ভাই আপনাকে, আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 last year 

জীবনের প্রিয় মানুষ আসার মুহূর্ত আসলে অনেক সুন্দর হয় দিদি। অনেক অনেক সুন্দর হয়েছে আপনার স্বরচিত কবিতা "তুমি এলে তাই"। দিদি আশা করি প্রতি সপ্তাহে এভাবেই একটি করে কবিতা শেয়ার করবেন আমাদের সাথে। আপনার জন্য শুভকামনা রইল দিদি।

 last year 

ধন্যবাদ ভাই আপনাকে, আপনার মন্তব্যের জন্য।

 last year 

খুব সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন দিদি। আসলে প্রিয়জন ফিরে এসেছে তাই নতুন করে বাঁচার ইচ্ছে জেগেছে হৃদয়ে। প্রিয় প্রিয়জনকে ফিরে পাওয়ার পর হৃদয়ের অনুভূতি গুলো চমৎকারভাবে কবিতার ছন্দে প্রকাশ করেছেন। এত দুর্দান্ত কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

ধন্যবাদ ভাই আপনাকে, আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 last year 

অনেক দিন পর এই প্ল্যাটফর্ম এ কবিতা পড়লাম। বেশ লাগলো সত্যি। প্রিয় মানুষ যখন জীবনে আসে তখন জীবনের মানে টাই যেন বদলে যেতে শুরু করে। আবার নতুন করে সব কিছু সেজে ওঠে। আমাদের স্বপ্ন গুলো এক নতুন মানে খুঁজে পায়। এটা সত্যি এক অন্যরকম অনুভূতি।

 last year 

কবিতাটি আপনার কাছে বেশ ভালো লেগেছে জেনে খুশি হলাম । ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68195.23
ETH 2703.52
USDT 1.00
SBD 2.78