|| প্রাকৃতিক দৃশ্যের কয়েকটি ফটোগ্রাফি ||

in আমার বাংলা ব্লগ9 months ago

নমস্কার বন্ধুরা


আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সকলেই খুব ভাল আছেন। আমিও ভাল আছি। আপনাদের সকলের সুস্থতা কামনা করেই আমার আজকের ব্লগটি শুরু করতে চলেছি।

আজ আমি আপনাদের মাঝে হাজির হয়েছি প্রাকৃতিক দৃশ্যের কয়েকটি ফটোগ্রাফি নিয়ে। ফটোগ্রাফি করতে আমার বেশ ভালই লাগে। যদিও আমি খুব একটা ভালো ফটোগ্রাফি করতে পারি না, তবুও ভালো লাগার জায়গা থেকেই ফটোগ্রাফি করে থাকি। প্রতি সপ্তাহেই চেষ্টা করি একটি করে ফটোগ্রাফি পোস্ট করার, সেই ধারাবাহিকতা থেকেই আমার আজকের এই পোস্ট। আজকে আমি প্রাকৃতিক দৃশ্যের যে ফটোগ্রাফি গুলো শেয়ার করব ,আশা করি আপনাদের সেগুলো খারাপ লাগবে না ।চলুন তাহলে আর দেরি না করে শুরু করা যাক।


IMG-20231006-WA0023.jpg


প্রকৃতিকে আমরা সকলেই খুব ভালোবাসি। এক অন্যরকম সৌন্দর্য্য লুকিয়ে আছে এই প্রকৃতির মাঝে। তাই মাঝে মধ্যেই ইচ্ছে হয়, প্রকৃতির মাঝে হারিয়ে যেতে। শহরের দিকের প্রাকৃতিক পরিবেশের থেকে, গ্রামের প্রাকৃতিক পরিবেশ উপভোগ করতে অনেক বেশি ভালো লাগে। তখন ইট , কাঠ,পাথরের ঘর - বাড়ি গুলোর মধ্যে থেকে বেরিয়ে ছুটে চলে যাই গ্রাম্য প্রকৃতির মাঝে। আর সেখানে গিয়েই এক অদ্ভুত শান্তি খুঁজে পাই। সেই রকমই একটি প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি এটি। এই ফটোগ্রাফিটি আমি একটি ধান ক্ষেতের পাশ থেকে করেছিলাম।


IMG-20231006-WA0021.jpg


এই ফটোগ্রাফিটিও আমি বর্ষার জলে নিমজ্জিত একটি ধান ক্ষেতের পাশ থেকে করেছিলাম। যদিও ধানের কোনো দেখা সেখানে নেই , সদ্য লাগানো চারা গাছের দেখা পাওয়া যাচ্ছিল। খোলা আকাশের নীচে সুদূর প্রসারিত এই ক্ষেতের জমি , দেখলেই চোখ জুড়িয়ে যাচ্ছিল। তার পাশ দিয়েছিল দেখা যাচ্ছিল কিছুটা সবুজ জমি আর কয়েকটি খেজুর গাছের সারি।


IMG-20231006-WA0022.jpg


উপরের এই ফটোগ্রাফি তিনটি বনগাঁতে থাকাকালীন করেছিলাম। আমাদের বাড়ি থেকে প্রায় ৩০ মিনিটের দূরত্বে এই অপরূপ সৌন্দর্যময় প্রাকৃতিক স্থানটি অবস্থিত। তাই সময় সুযোগ হলে, মাঝেমধ্যে বন্ধু-বান্ধবীদের সাথে বিকেলের দিকে সেখানে ঘুরতে যেতাম। আর তখনই এই ফটোগ্রাফি গুলো করেছিলাম। ছোটো ছোটো ধান গাছের চারা গুলো মাঠে সারি সারি করে লাগানোর পর দেখতে সত্যিই অসাধারণ লাগছিল।


IMG20230706063905.jpg


এই ফটোগ্রাফিটি আমি বেশ কিছুদিন আগে ভোর বেলায় স্টেশনে হাঁটতে গিয়ে করেছিলাম। ভোর বেলার পরিবেশটা বেশ শান্ত হয় । তাই মাঝে মধ্যে হাঁটতে বেরোতে বেশ ভালোই লাগে, যেহেতু আমাদের বাড়ির খুব কাছেই স্টেশন তাই মাঝে মধ্যেই সকালের দিকে আমি সেখানে হাঁটতে যাই। আর তখনই ইচ্ছে হলে কয়েকটা ফটোগ্রাফি করে নিই প্রাকৃতিক পরিবেশের। তার মধ্যে থেকেই এটি একটি।


IMG20230706153730.jpg


এই ফটোগ্রাফিটি আমি মাঝেরহাট স্টেশন থেকে করেছিলাম। গত মাসেই একবার ডাক্তার দেখানোর জন্য এখানে যেতে হয়েছিল। তবে ট্রেন আসতে বেশ কিছুক্ষণ দেরি ছিল , তাই দাঁড়িয়ে থাকাকালীন ভাবলাম স্টেশনটির কয়েকটি ফটোগ্রাফি করে নিই। আর আজ গ্যালারি ঘাটতে ঘাটতে সেই ফটোগ্রাফি গুলো চোখের সামনে আসলো। তাই তার মধ্য থেকে একটি নিয়ে আপনাদের মাঝে চলে এলাম।


IMG20230502180950.jpg


এই ফটোগ্রাফিটি হল আমাদের শহুরে পরিবেশের। বেশ কিছুদিন আগে যখন প্রচন্ড গরম পড়েছিল তখন একদিন ঘুম থেকে উঠে জানলাটা খুলে দেখলাম বাইরের পরিবেশটা দেখতে বেশ ভালোই লাগছে। তখন তার একটি ফটোগ্রাফি করে নিয়েছিলাম। মাঝেমধ্যে কিন্তু শহরের ঘরবাড়িগুলোও একসাথে দেখতে বেশ ভালই লাগে।


IMG20230721183107.jpg


এই ফটোগ্রাফিটি ঠিক সন্ধ্যা নামার আগের মুহূর্তের । এটি একটি স্টেশনের পাশ থেকে তোলা। সন্ধ্যা নামার আগের মুহূর্তে দেখলাম আকাশটা বেশ লালচে আভাতে ঢেকে গেছে। লাল আর নীল রংয়ের মিশ্রণে আকাশটা দেখতে বেশ ভালো লাগছিল আমার কাছে। আর তখনই করে নিয়েছিলাম এই ফটোগ্রাফিটি।


ডিভাইসrealme 8i
ফটোগ্রাফার@pujaghosh

আজ আর নয়। আজ এই পর্যন্তই শেষ করছি। ভালো থাকবেন সকলে আর সুস্থ থাকবেন। দেখা হবে পরবর্তীতে আবারও নতুন কোনো পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব।

Posted using SteemPro Mobile

Sort:  
 9 months ago 

আপনি আজকে দারুন দারুন কিছু প্রকৃতি দৃশ্য ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আসলে প্রকৃতিক দৃশ্য দেখতে কারই বা ভালো না লাগে। আমার কাছে তো প্রকৃতির দৃশ্য দেখতে এবং প্রকৃতির দৃশ্যের মধ্যে ঘোরাঘুরি করতে বেশ ভালো লাগে। যাইহোক আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো আমার কাছে বেশ ভালো লেগেছে ধন্যবাদ আপনাকে এই সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 9 months ago 

ঠিক বলেছেন ভাই ,প্রকৃতির দৃশ্য দেখতে আমরা সবাই খুব ভালোবাসি। অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 9 months ago 

প্রাকৃতিক দৃশ্য পছন্দ করে না এরকম মানুষ অনেক কম রয়েছে। আমি তো প্রাকৃতির মাঝে ঘুরাঘুরি করতে যেমন পছন্দ করি, তেমনি প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফিও খুবই ভালোবাসি। আপনার করা প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। বিশেষ করে একেবারে শেষের ফটোগ্রাফিটা একটু বেশি ভালো লেগেছে। দিদি আপনি কিন্তু দারুণ ফটোগ্রাফি করতে পারেন।

 9 months ago 

আমিও আপনার মত প্রকৃতির মাঝে ঘোরার সাথে সাথে প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি করতেও অনেক ভালোবাসি আপু। অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 9 months ago 

সকলে যেরকম প্রাকৃতিক সৌন্দর্য অনেক বেশি পরিমাণে পছন্দ করে আমিও প্রাকৃতিক সৌন্দর্য দেখতে অনেক বেশি পরিমাণে ভালোবাসি। আর আজকে আপনি প্রাকৃতিক সৌন্দর্যের কিছু অসাধারণ ফটোগ্রাফি শেয়ার করেছেন। প্রত্যেকটি ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। আর আপনার ফটোগ্রাফির দক্ষতা অনেক ভালো।

 9 months ago 

প্রাকৃতিক সৌন্দর্যের ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে আমিও খুব খুশি হলাম ভাই। ধন্যবাদ আপনাকে।

 9 months ago 

প্রাকৃতিক দৃশ্য আমার অনেক ভালো লাগে। আমি যদি প্রাকৃতিক দৃশ্যের মাঝে ঘুরতে যাই তখন আর ফিরে আসতে ইচ্ছে করে না আমার। প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করলে মনটা একেবারে ভরে যায় এবং শীতল হয়ে যায়। মন খারাপের সময় প্রকৃতির মাঝে ঘুরাঘুরি করতে আমি অনেক পছন্দ করি। আপনি ফটোগ্রাফি গুলো দারুন ভাবে ভাগ করে নিয়েছেন। যেগুলো দেখে আমি তো ফটোগ্রাফির মাঝে হারিয়ে গিয়েছিলাম।

 9 months ago 

সত্যিই তাই, প্রকৃতির মাঝে ঘুরতে গেলে সেখান থেকে আর ফিরতে ইচ্ছা করে না, বদ্ধ পরিবেশে । অনেক ধন্যবাদ ভাই আপনাকে, আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 9 months ago 

বাহ অসাধারণ আপু। শহর থেকে গ্রাম ছাদ থেকে স্টেশন সব জায়গার ফটোগ্রাফিই শেয়ার করেছেন দেখছি। গ্রামের মাঠ সেই মাঠে ধান রোপন করছে অসাধারণ একটা দৃশ্য। পাশাপাশি রেলওয়ে স্টেশন এবং সন্ধ‍্যার সময়ে করা ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল। ধন্যবাদ আমাদের ফটোগ্রাফি গুলো শেয়ার করে নেওয়ার জন্য।।

Posted using SteemPro Mobile

 9 months ago 

হ্যাঁ ভাই ,শহর থেকে গ্রাম, ছাদ থেকে স্টেশন, সব জায়গারই একটু একটু করে ফটোগ্রাফি দেওয়ার চেষ্টা করলাম । আপনার কাছে ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম। ধন্যবাদ আপনাকে।

 9 months ago 

আপু জানেন আমি না প্রকৃতির পাগল। আর আজকে আপনার প্রকৃতির ছবি গুলো দেখে তো আরও বেশী প্রেমে পড়ে গেলাম। দারুন কিছু ফটোগ্রাফি কিন্তু শেয়ার করেছেন আপনি। আমার তো ভালোই লেগেছে। শুভ কামনা রইল আপনার জন্য।

 9 months ago 

প্রকৃতির ছবিগুলো দেখে আপনি প্রকৃতির আরও বেশি করে প্রেমে পড়ে গেলেন জেনে খুব ভালো লাগলো আপু। অনেক ধন্যবাদ আপনাকে।

 9 months ago 

অপু প্রাকৃতিক পরিবেশে থাকতে খুবই ভালো লাগে। তাছাড়া এমন সুন্দর যদি প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি হয় তাহলেই মুগ্ধ হয়ে যায়। আজকে আপনার শেয়ার করা প্রাকৃতিক দৃশ্যের প্রতিটি ফটোগ্রাফি অসাধারণ ভালো লেগেছে। অনেক ধন্যবাদ আপু আপনাকে বিভিন্ন ধরনের প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 9 months ago 

হ্যাঁ আপু, সত্যি প্রাকৃতিক পরিবেশে থাকতে খুবই ভালো লাগে। আমার করা ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম আপু । ধন্যবাদ আপনাকে।

 9 months ago 

আপনি কয়টি প্রাকৃতিক দৃশ্যের চমৎকার ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক ভালো লাগলো। কে বলেছে আপনি ভালো ফটোগ্রাফি করতে পারেন না। তবে আপনি আজকে ভিন্নরকম প্রাকৃতিক ভিন্ন ভিন্ন ফটোগ্রাফি করলেন। বিশেষ করে ট্রেন স্টেনের এর ফটোগ্রাফিক বেশি ভালো লাগলো। আপনি গত মাসে ডাক্তার দেখাতে গিয়ে ফটোগ্রাফিটি করলেন। সত্যি বলতে আপনার ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। খুব সুন্দর করে ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে উপস্থাপনা করেছেন।

 9 months ago 

ট্রেন স্টেশনের ফটোগ্রাফিটি আপনার কাছে বেশি ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাই । অনেক ধন্যবাদ আপনাকে।

 9 months ago 

আপু প্রাকৃতিক দৃশ্য গুলো দেখতে এমনি অনেক ভালো লাগে। আজকে আপনি অনেক সুন্দর করে কিছু প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। তবে আপনার প্রাকৃতিক দৃশ্য গুলো আমার কাছে অনেক ভালো লাগলো। সবগুলো প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। এবং প্রাকৃতিক দৃশ্যগুলোর ফটোগ্রাফি গুলো খুব সুন্দর করে বর্ণনা দিয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন।

 9 months ago 

প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি গুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে আমিও অনেক খুশি হলাম আপু । অনেক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 67321.51
ETH 3513.34
USDT 1.00
SBD 2.83