|| কয়েকটি স্ট্রিট ফুড রিভিউ ||

in আমার বাংলা ব্লগ11 months ago

নমস্কার বন্ধুরা


আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সকলেই খুব ভাল আছেন। আমিও ভাল আছি। আপনাদের সকলের সুস্থতা কামনা করেই আমার আজকের ব্লগটি শুরু করতে চলেছি।

আজ আমি আপনাদের মাঝে হাজির হয়েছি কয়েকটি স্ট্রিট ফুডের রিভিউ নিয়ে। আমরা সকলেই জানি ,বর্তমানে স্ট্রিট ফুড খুবই প্রচলিত একটি খাবার। যদিও এটি খুবই অসাস্থ্যকর, তবুও খেতে খুবই সুস্বাদু লাগে। কম খরচে সুস্বাদু খাবারের জন্য এই স্ট্রীট ফুড খুবই জনপ্রিয়। তাই মাঝে মধ্যে ইচ্ছে হলেই চলে যায় পছন্দের কিছু স্ট্রিট ফুডের উদ্দেশ্যে। তেমনি আজ সকাল থেকে দেখলাম প্রচন্ড পরিমাণে বৃষ্টি হচ্ছে। সকাল থেকেই এটা ওটা খেতে ইচ্ছে করছিল। বৃষ্টি যেহেতু থামছিল না , তাই বাড়ি থেকে বেরোনোর কোনো পথ ছিল না। তারপর বিকেলের দিকে দেখলাম বৃষ্টি একেবারেই বন্ধ হয়ে গিয়েছে। তাই সন্ধ্যা নাগাদ ঠিক করলাম বাইরে বেরিয়ে কিছু খেয়ে আসবো। সেই মতই সন্ধ্যা সাতটার দিকে কাছাকাছি একটি, দোকানে চলে গিয়েছিলাম। আর সেখান থেকে নিজের পছন্দমত কিছু খাবার খেয়ে নিয়েছিলাম। সেগুলো নিয়েই আপনাদের মাঝে আজকে হাজির হয়েছি। চলুন তাহলে আর দেরি না করে শুরু করা যাক।


IMG_20230930_222851.jpg


আজকে মূলত চিকেন স্টিম মোমো, এগ চিকেন রোল, চিকেন পকোড়া আর চিকেন কিমা পাও খেয়েছিলাম। উপরের ছবিটি তারই।


IMG20230923200600.jpg


IMG20230923200615.jpg


ছোট খাটো এই খাবারের দোকান টিতে প্রতিদিন সন্ধ্যা থেকেই প্রচুর লোকের ভিড় জমে। এখানকার খাবার গুলো খেতে বেশ ভালো। তাই আমিও মাঝেমধ্যে সময় সুযোগ করে এই দোকানটিতে চলে যায়। বারাসাত স্টেশন থেকে হেঁটে মাত্র ৫ মিনিটের দূরত্বে এই দোকানটি অবস্থিত। ছোট্ট এই দোকান টিতে অনেক রকমেরই খাবারের আইটেম পাওয়া যায়। সেগুলোর মধ্যে কয়েকটি হল - এগ রোল, চিকেন রোল, এগ চিকেন রোল, ভেজ চাউমিন, এগ চাউমিন, চিকেন চাউমিন, এগ চিকেন চাউমিন , চিকেন স্টিম মোমো, প্যান ফ্রাইড মোমো, পাও ভাজি, চিকেন কিমা পাও , বড়া পাও, এগ পাও, নানপুরী, চিকেন স্প্রিং রোল, চিকেন ফ্রাইড মোমো, চিকেন পকোড়া, চিকেন ললিপপ, লাচ্ছা রোল ইত্যাদি।


IMG20230930202406.jpg


মোমো আর চিকেন রোল হল স্ট্রীট ফুড গুলোর মধ্যে আমার সবচেয়ে প্রিয়। আর এটি হল সেই প্রিয় মোমো। এই দোকানের মোমো খেতে আসলেই খুব সুস্বাদু। এই মোমোর টানে আমি বারবার যাই এখানে। এটি হলো চিকেন স্টিম মোমো । এর দাম মাত্র ৩৫ টাকা। এর আগে ওয়াও মোমো থেকেও মোমো খেয়েছি, তবে আমরা যে কয়জন খেতে গিয়েছিলাম, সবার কাছেই খাবারের মানের তুলনায় দামটা অনেক বেশি মনে হয়েছিল। সেই তুলনায় কম দাম হিসেবে সত্যিই এই মোমো খুব সুস্বাদু।


IMG20230923201302.jpg


এটি হলো আমার আর একটি প্রিয় খাবার , এগ চিকেন রোল। সত্যিই খুব ভালো লাগে ,এটা খেতে আমার। এর দাম ছিল মাত্র ৬০ টাকা। আমি অর্ডার করার , ১০ মিনিটের মধ্যেই এটা তৈরি করে দিয়ে দিয়েছিল আমাকে।বেশ অনেকটাই চিকেন ছিল এর মধ্যে। এছাড়া ডিম, স্যালাড, সস এসব তো ছিলই। গরম গরম এগ চিকেন রোল খেতে দারুন সুস্বাদু লাগছিল।


IMG20230930203159.jpg


এটি হলো আমাদের সকলের প্রিয় মুখরোচক খাবার চিকেন পাকোড়া। এটিও খেতে বেশ ভালো ছিল। এগুলো আসলে তৈরি করাই ছিল। তবে আমি চাওয়ার পর একটু গরম করে দিয়েছিল। এর দাম ছিল ১০০ গ্রাম ৪০ টাকা। আমি ১০০ গ্রামই নিয়েছিলাম। বেশ ভালই লাগছিল ,সস দিয়ে এই চিকেন পাকোড়া খেতে।


IMG20230930203805.jpg


এটি হলো চিকেন কিমা পাও। পাওভাজি খেতে আমার বেশ ভালই লাগে। তবে চিকেন কিমা পাও কখনো খাইনি আমি। প্রথম বারের মতো ট্রাই করলাম এটা। এটি খেতে মোটামুটি ছিল । তবে এই চিকেন কিমা পাও এর থেকে নরমাল পাও ভাজি আমার কাছে আরও অনেক বেশি ভালো লাগে। আমি অর্ডার করার পাঁচ মিনিটের মধ্যেই এটি তৈরি করে দিয়েছিল। এর দাম ছিল মাত্র ৩০ টাকা। দাম হিসেবে মোটামুটি ঠিকঠাক ছিল এটি।


পোস্ট বিবরণফুড রিভিউ
ডিভাইসrealme 8i
ফটোগ্রাফার@pujaghosh

আজ আর নয়। আজ এই পর্যন্তই শেষ করছি। ভালো থাকবেন সকলে আর সুস্থ থাকবেন। দেখা হবে পরবর্তীতে আবারও নতুন কোনো পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব।

Posted using SteemPro Mobile

Sort:  
 11 months ago 

বৃষ্টির দিনে আসলেই এরকম মজার মজার খাবার গুলো খেতে খুবই মন চায় । তখন ঘরের ভিতর থেকে মনে হয় যে বাইরের খাবারগুলো যদি খেতে পারতাম । আপনি ভালই করেছেন বৃষ্টি থামার পর পরই সন্ধার পরে বেরিয়ে পড়েছেন খাবার খেতে । আর চিকেন মোমো গুলো খেতে আমার কাছেও খুব ভালো লাগে । চিকেন স্টিম মোমো কতটুক এর দাম ৩৫ টাকা সেটা তো বললেন না আপু ।আমার তো খেতে মন চাইছে কিন্তু কিছু করার নেই আমি এই দোকানের মোমো কোথায় পাবো । চিকেন পাকোড়া গুলোও খেতে অসম্ভব ভালো লাগে । কি মজার মজার খাবারের ছবি দিয়েছেন দেখে লোভ সামলাতে পারছি না ।

 11 months ago 

চিকেন স্টিম মোমো পাঁচ পিস এর দাম ৩৫ টাকা ছিল আপু। আসলেই আপু , এসব খাবার গুলো দেখলে লোভ সামলানো মুশকিল। ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 11 months ago 

আসলে বৃষ্টির সময় অনেক কিছু খেতে ইচ্ছে করে। যেহেতু প্রথমে বৃষ্টির কারণে বাইরে বের হতে পারেননি, তবে বিকেলের পরে বের হয়েছিলেন জেনে ভালো লাগলো। লোভনীয় বেশ কিছু খাবার খেয়েছিলেন, যেগুলো দেখে আমার তো খুবই লোভ লেগে গিয়েছে। প্রত্যেকটা খাবার অনেক বেশি সুস্বাদু এবং ইয়াম্মি ছিল যা দেখে বোঝা যাচ্ছে। খাওয়া-দাওয়ার মুহূর্তটা এত সুন্দর করে ভাগ করে নেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ।

 11 months ago 

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ আপু। আপনার অনেক সুন্দর মন্তব্য পেয়ে খুশি হলাম।

 11 months ago 

খুবই সুন্দর সুন্দর ও সুস্বাদু কিছু খাবারের রিভিউ করেছেন আপনি। এরকম খাবার গুলো শুধুমাত্র ভিডিওতে দেখতাম৷ ফেসবুকে আমি এই সকল খাবার এর রিভিউ দেখতে খুবই ভালোবাসি৷ আজকে আপনার কাছ থেকে এরকম কিছু স্ট্রিট ফুড রিভিউ দেখতে পেরে খুবই ভালো লাগলো৷ খুব সুন্দর ভাবে আপনি রিভিউ দিয়েছেন৷ অসংখ্য ধন্যবাদ৷

 11 months ago 

আমার দেওয়া খাবার গুলোর রিভিউ আপনার কাছে ভালো লেগেছে জেনে আমারও ভালো লাগলো ভাই।ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

বৃষ্টির জন্য যদি কোথাও বের হওয়া না যায় সেটা সত্যি খুবই বিরক্তিকর আপু। কিন্তু সন্ধ‍্যার সময় আপনি বের হতে পেরেছেন। স্ট্রিটফুড আমারও অনেক পছন্দের। পাওভাজির সঙ্গে চিকেন কিমা এর কম্বিনেশন টা আমার কাছে বেশ চমৎকার লেগেছে আপু। পাশাপাশি ফ্রাইড চিকেন মোমো, চিকেন রোল এগুলো চমৎকার লাগছিল। ধন্যবাদ আমাদের সঙ্গে রেসিপি টা শেয়ার করে নেওয়ার জন্য।।

Posted using SteemPro Mobile

 11 months ago 

স্ট্রিট ফুড আপনারও অনেক পছন্দের জেনে ভালো লাগলো ভাই । ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 11 months ago 

এরকম মজার মজার রেসিপি গুলো খেতে সবাই অনেক পছন্দ করে। বিশেষ করে আমি তো অনেক বেশি ভালোবাসি মজাদার খাবারগুলো খেতে। প্রত্যেকটা খাবার অনেক বেশি সুস্বাদু এবং ইয়াম্মি মনে হচ্ছে আমার কাছে। আপনি এই পোস্টের মাধ্যমে আমাদের মাঝে খাওয়া দাওয়া করার মুহূর্তটা ও শেয়ার করেছেন। আমিও চেষ্টা করে বৃষ্টির সময় মজার মজার খাবার গুলো বাইরে গিয়ে খাওয়ার।

 11 months ago 

আসলেই ভাই এরকম খাবার গুলো সবারই অনেক পছন্দের । অনেক ভালোবাসে সবাই এগুলো খেতে। ধন্যবাদ আপনাকে ,আপনার অনেক সুন্দর মন্তব্যের জন্য।

 11 months ago 

এই ধরনের খাবার সবাই অনেক পছন্দ করে। বিশেষ করে বৃষ্টির দিনে এই ধরনের খাবারের প্রতি আসক্তি আরো বেড়ে যায়। আপনার শেয়ার করা প্রতিটি খাবার ফটোগ্রাফি অসাধারণ ছিল। ধন্যবাদ আপু অসাধারণ কিছু খাবারে ফটোগ্রাফি মাঝে মাঝে শেয়ার করার জন্য।

 11 months ago 

আপনাকেও অনেক ধন্যবাদ ভাই। আপনার অনেক সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 60460.59
ETH 2624.41
USDT 1.00
SBD 2.55