|| একটি ফুলের পেন স্কেচ ||

in আমার বাংলা ব্লগlast year

নমস্কার বন্ধুরা


আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সকলেই খুব ভাল আছেন। আমিও ভাল আছি। আপনাদের সকলের সুস্থতা কামনা করেই আমার আজকের ব্লগটি শুরু করতে চলেছি।

আজ আমি আপনাদের মাঝে হাজির হয়েছি, একটি পেন স্কেচ নিয়ে। সাপ্তাহিক ধারাবাহিকতা বজায় রাখার জন্যই মূলত আজকের এই আর্ট। প্রতি সপ্তাহেই একটি করে আর্ট পোস্ট করি। সেই মতোই আজকে আর্ট পোস্ট করব বলে ঠিক করেছিলাম। আজকে ভাবলাম একটি ভিন্ন ধরনের আর্ট করি। এই ধরনের আর্ট অনেকদিন আগে আমি কোথাও একটা দেখেছিলাম ,আমার খুব ভালো লেগেছিল। তাই আজকে একবার চেষ্টা করে দেখলাম প্রথমবারের মতো এরকম পেন স্কেচ। আশা করি আমার আজকের আর্ট টি আপনাদের কাছে ভালো লাগবে।এই ধরনের আর্ট সুন্দর ভাবে ফুটিয়ে তুলতে আসলে যথেষ্ট ধৈর্য্যের প্রয়োজন হয় আর সময়েরও। এই আর্ট টিতে পেনের সাথে সাথে আমি আরও কিছু উপকরণ ব্যবহার করেছি। যাইহোক, চলুন তাহলে আর দেরি না করে শুরু করা যাক।


InShot_20231010_222121280.jpg


এটি হলো আমার আজকের আর্ট।


প্রয়োজনীয় উপকরণ
সাদা কাগজ
পেন্সিল
রবার
স্কেচ পেন
পেন
পোস্টার কালার
তুলি

প্রস্তুত প্রণালী:


IMG_20231010_220949.jpg


প্রথমেই নিয়ে নিয়েছি আমার প্রয়োজনীয় উপকরণ গুলি - সাদা কাগজ, পেন্সিল, রবার, স্কেচ পেন, পেন, পোস্টার কালার আর তুলি।


IMG_20231010_221258.jpg


প্রথমেই পেন্সিল দিয়ে পাতাসহ ফুলটি এঁকে নিয়েছি।


IMG_20231010_221333.jpg


এরপর স্কেচ পেন দিয়ে ফুলটিকে স্কেচ করে নিলাম ।তারপর কালো রংয়ের পেন দিয়ে ফুলটির ভিতরে ডিজাইন করে নিলাম।


IMG_20231010_221421.jpg


এরপর কালো রংয়ের পেন দিয়ে একটু একটু করে পাতা গুলোও স্কেচ করে নিলাম।


IMG20231010103428.jpg


এইভাবে ধীরে ধীরে পাতা সহ ফুলটিকে পেন দিয়ে ডিজাইন করে,স্কেচ করে নিলাম।


IMG_20231010_221457.jpg


এরপর হলুদ রঙের পোস্টার কালার দিয়ে ফুলটির কিছু অংশে তুলি দিয়ে গোল করে নিলাম।


IMG20231010183335.jpg


ঠিক একইভাবে, নীল আর সবুজ রঙের পোস্টার কালার দিয়েও ফুলটির কিছু অংশে গোল করে নিলাম।


InShot_20231010_222121280.jpg


সবশেষে ছবিটির নিচে সিগনেচার করে নিলাম।আর এভাবেই তৈরি হয়ে গেল আমার আজকের আঁকা , একটি ফুলের পেন স্কেচ।


পোস্ট বিবরণআর্ট
ডিভাইসrealme 8i
ফটোগ্রাফার@pujaghosh

আজ আর নয়। আজ এই পর্যন্তই শেষ করছি। ভালো থাকবেন সকলে আর সুস্থ থাকবেন। দেখা হবে পরবর্তীতে আবারও নতুন কোনো পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব।

Posted using SteemPro Mobile

Sort:  
 last year 

বাহ চমৎকার হয়েছে আপু পেন স্কেচ টি। আপনি তো দেখছি দারুণ আর্ট করতে পারেন। যদি মাঝে মধ্যে আমাদের সাথে শেয়ার করেন তাহলে দেখার সুযোগ হয়। আজকের কালারফুল পেন স্কেচ অনেক ভালো লেগেছে। অনেক ধন্যবাদ আপু খুব সুন্দর ভাবে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

আমি প্রথমবারের মতন পেন স্কেচ করলাম আপু। আপনার কাছে এটি ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ আপনাকে।

 last year 

একটি ফুলের পেন স্কেচ অসাধারণ হয়েছে দেখে মুগ্ধ হলাম। এতো সুন্দর ভাবে ধাপে ধাপে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 last year 

ধন্যবাদ ভাই আপনাকে, আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 last year 

ফুলের সৌন্দর্যটা দারুন ভাবে ফুটিয়ে তুলেছেন। বেশ বড় পাপড়ি হওয়ায় ফুলের সৌন্দর্যটা আরো বেশি ভালো লেগেছে আমার কাছে। আপনার আর্ট করার দক্ষতা আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ দিদি।

Posted using SteemPro Mobile

 last year 

ফুলের সৌন্দর্য্য টা আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাই। ধন্যবাদ আপনাকে।

 last year 

আপু আপনি আজকে আমাদের মাঝে একটি ফুলের পেন স্কেচ তৈরি করে শেয়ার করেছেন। আপনার শেয়ার করা পোস্ট দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। আপনি আজকে আমাদের মাঝে ফুলের সৌন্দর্য বেশ দারুন ভাবে ফুটিয়ে তুলেছেন। ধন্যবাদ আপু এত সুন্দর একটি পোস্ট তৈরি করে ধাপে ধাপে শেয়ার করার জন্য।

 last year 

আপনার কাছে আমার শেয়ার করা এই পোস্টটি ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাই। ধন্যবাদ আপনাকে।

 last year (edited)

সুন্দর একটি ফুলের পেন স্কেচ আমাদের সাথে শেয়ার করেছেন আপু। আপনার ফুলের পেন স্কেচ টা দেখতে অসম্ভব ভালো লেগেছে আমার কাছে। অনেক ধন্যবাদ আপু সুন্দর এই আর্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

আমার আঁকা ফুলের পেন স্কেচটি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম আপু । ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনি এই ধরনের আর্ট কোথায় দেখে তাই আজকে নিজে খুব সুন্দর করে ফুলের পেন স্কেচ আর্ট করেছেন। আসলে চেষ্টা করলে নিজেও অনেক কিছু আর্ট করা সম্ভব । পেন্সিল দিয়ে আর্ট এর মধ্যে চিকন দাগ গুলো দেওয়ার কারনে দেখতে বেশ ভালই লাগতেছে। তবে আপনি শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর করে ফুলের পেন স্কেচ আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফুলের পেন স্কেচ আর্ট আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য।

 last year 

আমার আঁকা ফুলের পেন স্কেচটি দেখতে আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাই । ধন্যবাদ আপনাকে।

 last year 

আপু আপনি খুব সুন্দর করে ফুলের পেন স্কেচ তৈরি করেছেন। দেখতে অসম্ভব সুন্দর লাগছে খুব ইউনিক একটি পদ্ধতি। তাছাড়া পিছনে কালার বল করাতে বেশি সুন্দর লাগছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু ফুলের পেন স্কেচ টি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

হ্যাঁ আপু , ফুলগুলোর পেছনে কালার বল করার কারণে এটা দেখতে আরও বেশি ভালো লাগছে ।ধন্যবাদ আপনাকে।

 last year 

খুবই সুন্দর একটি ফুলের আর্ট করেছেন আপনি। আপনার আর্ট দেখে আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। ধন্যবাদ আমাদের মাঝে সুন্দর একটি ফুলের আর্ট শেয়ার করার জন্য।

 last year 

অনেক ধন্যবাদ আপু আপনাকে, আপনার সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 69253.24
ETH 2750.52
USDT 1.00
SBD 2.74