|| স্বরচিত কবিতা : আর্তনাদ ||

in আমার বাংলা ব্লগ6 months ago

নমস্কার বন্ধুরা


আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সকলেই খুব ভাল আছেন। আমিও ভাল আছি। আপনাদের সকলের সুস্থতা কামনা করেই আমার আজকের ব্লগটি শুরু করতে চলেছি।

আজ আমি আপনাদের মাঝে হাজির হয়েছি আবারও নতুন একটি পোষ্ট নিয়ে। অনেকদিন পর আজকে আবারও একটি স্বরচিত কবিতা নিয়ে আসলাম। কবিতা আবৃত্তি করতে আমি যেমন ভালবাসি , ঠিক তেমনি কবিতা লিখতেও অনেক বেশি ভালোবাসি। ভালোভাবে কবিতা না লিখতে পারলেও ,চেষ্টা করতে তো ক্ষতি নেই, তাই চেষ্টা করে যাই। আমার আজকের কবিতাটি মূলত এক ব্যর্থ প্রেমিকার তার প্রেমিককে কেন্দ্র করে। আশা করি আমার আজকের লেখা কবিতাটি আপনাদের কাছে খারাপ লাগবে না। চলুন তাহলে আর বেশি কথা না বাড়িয়ে মূল পর্বে যাওয়া যাক।


cry-1580550_1280.jpg

সোর্স


আর্তনাদ


একটা- দুটো দিন গুনেছি,
দেখা পাওয়ার আশায়।
হাজার স্বপ্নে বাসা বেঁধেছি,
করেছি বিশ্বাস তোমায়।
ফেরত পায়নি কিছুই আমি,
অবহেলা- অবজ্ঞা ছাড়া।
তবুও আমি ছাড়িনি হাত,
ভালোবাসা পাওয়ার আশায়।
শত চেষ্টার পরেও আমি,
ব্যর্থ হলাম আজ।
অভিযোগের পাহাড় ঘেরা,
আমার চারিপাশ।
রাত্রি জুড়ে চোখের তারা,
আজও তোমায় খোঁজে।
তোমার মত পাষাণ হৃদয়,
এসব কি আর বোঝে?
দিব্যি তুমি ভালো আছো,
আমায় ছাড়া আজ।
তবুও আমার চোখের পাতায়,
জল বিন্দুর সাজ।
এক পৃথিবী ভালোবাসা,
আছে আমার মনে ।
একটুখানিও ফেরত পেলে
থেকে যেতাম এক কোণে।
তুমি হয়তো থাকবে ভালো,
আমি হীন জগতে।
আমি কিন্তু থাকবো দুখে,
তুমি হীন জগতে।


কবিতার মূলভাব


আমার আজকের কবিতাটি এক ব্যর্থ প্রেমিকার আর্তনাদকে কেন্দ্র করে। যে প্রেমিকা দিনের পর দিন তার প্রেমিকের দেখা পাওয়ার আশায় থাকার পরেও,হাজার স্বপ্ন মনে বাসা বাঁধার পরেও, এক সমুদ্র বিশ্বাস করার পরেও একটুও ভালোবাসা তার প্রেমিকের থেকে ফেরত পায়নি । পেয়েছে শুধুই অবজ্ঞা আর অবহেলা। তবুও সে আশা ছাড়িনি অপেক্ষা করেছিল ভালোবাসা পাওয়ার । কিন্তু শত চেষ্টার পরেও সে ব্যর্থ হয়েছে পাইনি একটুও ভালোবাসা । বোঝে নি তার পাষাণ হৃদয়ের প্রেমিক তার প্রেমিকার মনে তার জন্য কতটা ভালোবাসা। দুজন দুদিকে যাওয়ার পরেও তার প্রেমিক কিন্তু দিব্যি বেশ আছে সুখে ,প্রেমিকা কিন্তু আজও তার প্রেমিকের অপেক্ষায় আছে। অনেক অভিযোগের পাহাড় নিয়ে ছেড়ে এসেছে সে। তবুও তার প্রেমিকের জন্য আজও সে রাত জাগে।


পোস্ট বিবরণকবিতা

আজ আর নয়। আজ এই পর্যন্তই শেষ করছি। ভালো থাকবেন সকলে আর সুস্থ থাকবেন। দেখা হবে পরবর্তীতে আবারও নতুন কোনো পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব।

Posted using SteemPro Mobile

Sort:  
 6 months ago 

কবিতাটি চমৎকার হয়েছে দিদি।আপনি ছন্দে ছন্দে দারুন ভাবে কবিতাটি শেয়ার করলেন। কবিতার লাইনগুলো দারুন লেগেছে।একজন ব্যর্থ প্রেমিকের অনুভুতি গুলো খুব সুন্দরভাবে তুলে ধরেছেন কবিতার মাঝে । অসংখ্য ধন্যবাদ দিদি চমৎকার এই কবিতাটি শেয়ার করার জন্য।

 6 months ago 

আমার লেখা কবিতাটির লাইনগুলো আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম আপু। ধন্যবাদ আপনাকে ।

 6 months ago 

আশা করি দিদি ভালো আছেন? আপনার স্বরচিত কবিতা আর্তনাদ পড়ে খুব ভালো লাগলো। আসলে এ ধরনের কবিতা পড়ার অনুভূতি অন্যরকম হয়ে থাকে। প্রেমিকের দেখা পাওয়ার আশায় প্রেমিকার চোখে হাজার স্বপ্ন বুনে। এই লাইন গুলো আমার কাছে বেশ ভালো লেগেছে।

তবুও আমার চোখের পাতায়,
জল বিন্দুর সাজ।
এক পৃথিবী ভালোবাসা,
আছে আমার মনে ।

এত সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 6 months ago 

এই ধরনের কবিতা গুলো আপনার কাছে ভালো লাগে। আর কিছু কিছু লাইন আপনার কাছে বেশি ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাই। ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

আপনার কবিতা আবৃত্তি গুলো যথেষ্ট পরিমাণ ভালো লাগে। সেই সাথে আপনার নিজের লিখা কবিতা গুলো বেশ ভালো লাগে। আপনি আজকে খুব সুন্দর একটি কবিতা লিখেন। আর্তনাদ কবিতাটি অনেক ভালো লেগেছে পড়ে। ধন্যবাদ আপু আপনাকে।

 6 months ago 

আমার কবিতা আবৃত্তি ও নিজের লেখা কবিতা আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম আপু। ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

ভালোবাসা যদি সফল হয় তাহলে স্বর্গের সুখ আর যদি প্রিয় মানুষটা মনে কষ্ট দিয়ে চলে যায় তাহলে নরকের দুঃখ। যাই হোক চমৎকার কবিতা লিখেছেন দিদি লাইনগুলোর সাথে বাস্তবতা আর আর্তনাদের কথাগুলো তুলে ধরেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আমার লেখা কবিতাটি আপনার কাছে ভালো লেগেছে শুনে খুশি হলাম ভাই ।ধন্যবাদ আপনাকে ।আপনার জন্যও শুভকামনা রইল।

 6 months ago 

বাহ্ দিদি অনেক সুন্দর কবিতা শেয়ার করেছেন তো। অনেকদিন পর একটা কবিতা পড়লাম আপনার। প্রেমিকা, তার প্রেমিককে অনেক বেশি ভালোবাসতো। এই জন্যই তো সে ব্যর্থ হওয়ার পরও তাকে এত বেশি ভালোবাসে। সে এত কিছু হওয়ার পরও ভালোবাসা পাওয়ার জন্য হাল ছাড়েনি। তবুও সেই মানুষটা তার ভালোবাসা খুঁজলো না। সবকিছুকেই তুলে ধরলেন আপনি কবিতাটার মধ্যে। কবিতার মূলভাবটা খুব সুন্দর ছিল, আর কবিতাটার কথা তো বললামই না।

 6 months ago 

কবিতার মূল ভাবটা আপনার কাছে ভালো লেগেছে শুনে খুশি হলাম ভাই । ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

অনেকদিন পরে আপনার লেখা কবিতা পড়তে পেরে সত্যি খুব ভালো লেগেছে দিদি। আপনার লেখা আর্তনাদ এই কবিতার মধ্যে আপনি অনেক সুন্দর একটা বিষয় তুলে ধরার চেষ্টা করেছেন। ব্যর্থ প্রেমিকার আর্তনাদের বিষয়টা কিন্তু পুরো কবিতার মাধ্যমে অনেক সুন্দরভাবেই ফুটে উঠেছে। ব্যর্থ প্রেমিকার মনের সব অনুভূতি তুলে ধরলেন আপনি। কবিতার সবগুলো লাইন আপনি এত সুন্দর করে লিখেছেন দেখে কবিতাটা পড়তে ভালো লেগেছে।

 6 months ago 

অনেকদিন পর আমার লেখা কবিতা পড়তে পেরে আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম আপু ।ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57849.42
ETH 3122.29
USDT 1.00
SBD 2.43