|| জেনারেল রাইটিং: দীর্ঘ ১০ বছরের বন্ধুত্ব আমাদের ||

in আমার বাংলা ব্লগ6 months ago

নমস্কার বন্ধুরা


আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সকলেই খুব ভাল আছেন। আমিও ভাল আছি। আপনাদের সকলের সুস্থতা কামনা করেই আমার আজকের ব্লগটি শুরু করতে চলেছি।

আজ আমি আপনাদের মাঝে হাজির হয়েছি আবারো নতুন একটি পোষ্ট নিয়ে। সপ্তাহে একটি করে জেনারেল রাইটিং লেখার চেষ্টা করি। সেই ধারাবাহিকতা থেকেই আমার আজকের এই পোস্ট। চলুন তাহলে আর দেরি না করে শুরু করা যাক।


IMG_20231230_215238.jpg


বন্ধুত্বটা শুরু হয়েছিল আজ থেকে প্রায় ১০ বছর আগে। এখনো সেটা অটুট আছে। অনেকদিন দেখা না হওয়ায় হঠাৎ করে আজ বিকেল থেকে বড্ড মনে পড়ছে প্রিয় বান্ধবীটির কথা। বিকেলে অবশ্য একবার কথা হয়েছিল , তবে দেখা হয় না বহুদিন। কারণ পড়াশোনার সূত্রে আমরা দুজন এখন দুই প্রান্তে। আজকে আমাদের বন্ধুত্বের কিছু গল্প আপনাদের সাথে শেয়ার করব।


IMG_20231230_215156.jpg


আমি আমার পরিবারের সাথে ছোটবেলা থেকে চাঁদপাড়াতে থাকতাম , কিন্তু আমার বয়স যখন ১২ বছর তখন কাজের সূত্রে বাবা-মায়ের সাথে বনগাঁতে চলে এসেছিলাম। সেখানকার একটা স্কুলে আমাকে ভর্তি করে দেওয়া হয়েছিল। নতুন স্কুলে গিয়ে নতুন নতুন সবাইকে দেখে আমি একটু ভয়ে থাকতাম। আর ছোটবেলার বন্ধুদের কথা খুব মনে পড়তো। এদিকে আবার স্কুলের টিচাররা নতুন মিষ্টি মেয়ে বলে ডেকে আমাকে খুব আদর করতো। সেজন্য আবার অন্যদের একটু একটু হিংসে হত । সেই জন্য বেশি একটা কেউ আমার সাথে মিশতো না প্রথমদিকে পরে অবশ্য সবাই নিজে থেকেই কথা বলতো।


IMG_20231230_215420.jpg


যাইহোক আমি এমনিতেই একটু কম কথা বলি সবার সাথে, কিন্তু যার সাথে মিশে যাই তার সাথে কখনোই কথা ফুরতে চাই না। সেই রকমই তিন-চারটে বান্ধবী হল আমার। প্রতিদিন আমরা এক বেঞ্চিতে বসতাম , আর একসাথে অনেক গল্প আড্ডা সব কিছুই জড়িয়ে আছে। তাদের সাথে এখনো ভালোই বন্ধুত্ব রয়েছে, তবে নিবেদিতার সাথে বন্ধুত্বটা চিরদিনই একটু অন্যরকম। প্রথম দিন অবশ্য আমাদের বন্ধুত্বের শুরুতেই প্রচন্ড পরিমাণে ঝগড়া হয়েছিল। আমার আবার রাগ হলে তার সাথে কথা বলি না , তাই কথা বলতাম না। কিন্তু কিছুদিন পর নিবেদিতা আমাকে বহুবার সরি বলার পর আবার তার সাথে কথা বলা শুরু করেছিলাম।


IMG_20231230_215034.jpg


বনগাঁতে অবশ্য আমাদের খুব কাছাকাছি বাড়ি, তাই স্কুল থেকে আসা-যাওয়া আমরা একসাথেই করতাম। কিন্তু নিবেদিতার শরীর হঠাৎ করে অসুস্থ হয়ে পড়ায়, সে একটা বছর পরীক্ষা দিতে পারেনি। তখন তো আমার খুব মন খারাপ হয়ে গিয়েছিল। কিন্তু সুস্থ হয়ে বাড়ি ফেরার পর, নিবেদিতা কিন্তু রোজ আমাদের বাড়ি গিয়ে বিকেল বেলা আমার সাথে দেখা করে আসতো, তখন থেকেই আমাদের বন্ধুত্বটা আরও গভীর হয়েছিল। কিন্তু বারাসাত চলে আসার পর , তার অনেক অভিমান জমেছে আমার উপরে। কিন্তু, চেষ্টা করি বেশ কিছুদিনের জন্য বাড়ি গেলে তার সাথে একবার দেখা করার , কিন্তু বর্তমানে ব্যস্ততা এতটাই বেড়েছে বাড়িতে গিয়ে ২৪ ঘন্টাও আর থাকা হয় না, যেদিন রাতে যাই তারপর দিন দুপুরে আবার চলে আসি। তাই বহুদিন দেখা হয় না নিবেদিতার সাথে।


IMG_20231230_215447.jpg


তবে খুব শীঘ্রই একবার দেখা করতে পারব বলে আশা করছি। বহু স্মৃতি জড়িয়ে আছে তার সাথে। ফোনের গ্যালারি খুললেই মনে পড়ে যায় পুরনো সেই সুন্দর দিনগুলোর কথা। যেগুলো চাইলেও এখন আর ফিরে পাবো না। বেশ কয়েকজনের সাথে ভালই বন্ধুত্ব রয়েছে, তবে আমার কোন জিনিসটা পছন্দ, কোনটা পেলে আমি বেশি খুশি হব, কখন আমি রেগে আছি, কখন আমার মন খারাপ এসব কিছু কিন্তু একমাত্র নিবেদিতাই বোঝে।



গত বছর জন্মদিনে বহু গিফট পেয়েছিলাম, বন্ধুরা সবাই মিলে আমার জন্য একটা কেকও এনেছিল। নিবেদিতা খুব ভালো একজন আর্টিস্ট, তাই সে আমার নিজের একটা ছবি এঁকে ফ্রেমে বন্দী করে আমাকে উপহার দিয়েছিল। কিন্তু সে জানতো, এত দামি গিফটের মধ্যে থেকেও কোন জিনিসটা পেলে আমি সবচেয়ে বেশি খুশি হব। কোন জিনিসের আমার সবচেয়ে বেশি শখ, তাই সে সবার শেষে আমার সবচেয়ে প্রিয় জিনিসটা নিয়ে এসে আমাকে উপহার দিয়েছিল। মাথায় যে গোলাপ ফুলের ক্রাউনটা দেখছেন, ওটা আমাকে আমার প্রিয় নিবেদিতাই দিয়েছিল। ওটা ছিল আমার জন্মদিনের সবচেয়ে বেস্ট গিফট।


IMG_20231230_215349.jpg


হঠাৎ করে দুজনে একদিন ঘুরতে বেরিয়েছিলাম, আমাদের স্কুলের সামনে দেখলাম থোকা থোকা গোলাপ ফুল বিক্রি হচ্ছে। মজা করে বলেছিলাম, কি সুন্দর ফুলগুলো! কিনে দিবি আমায়? সাথে সাথে সে এক তোরা গোলাপ ফুল কিনে দিয়েছিল আমাকে। খুব খুশি হয়েছিলাম আমি সেদিন। এতটা খুশি যেটা লিখে প্রকাশ করতে পারবো না। তাই সব সময় চাইবো এই বন্ধুত্বটা অটুট থাকুক। এরকম একটা বন্ধু সব সময় আমার পাশে থাকুক।


IMG_20231230_215321.jpg


পোস্ট বিবরণজেনারেল রাইটিং

আজ আর নয়। আজ এই পর্যন্তই শেষ করছি। ভালো থাকবেন সকলে আর সুস্থ থাকবেন। দেখা হবে পরবর্তীতে আবারও নতুন কোনো পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব।

Posted using SteemPro Mobile

Sort:  
 6 months ago 

নিবেদিতাও আপনার বন্ধুত্বর গল্পটি পড়ে বেশ ভালো লাগলো।আসলে বন্ধু ছোট্ট একটি শব্দ কিন্তুু তাঁর বিশালতা অনেক বড়ো।আপনার বন্ধুু নিবেদিতার অনেক সৃতিচারণ করে পোস্ট লিখেছেন আজ বেশ ভালো লাগলো।এক কথায় আপনাকে অনেক গুলো গোলাপ কিনে উপহার দিয়েছে আর আপনি সে গুলো পেয়ে খুশিতে আত্নহারা হয়ে গিয়েছিলেন নিশ্চয়ই। আপনার বান্ধবী ও আপনার ফটোগ্রাফি গুলো খুব ভালো লাগলো দেখতে। ধন্যবাদ সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 6 months ago 

আমার বান্ধবী ও আমার ফটোগ্রাফি গুলো দেখতে আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম দিদি। ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

নিবেদিতার সাথে আপনার বন্ধুত্বটা আসলেই খাঁটি বন্ধুত্ব।যে মানুষটি আপনার রাগ,কষ্ট, অভিমান বোঝে তবে তো আপনার ভাগ্য ভালো ই।খুব শীঘ্রই আপনাদের দুজনের দেখা হবে।খুব সুন্দর সময় কাটাবেন আশাকরি।ধন্যবাদ দিদি।

Posted using SteemPro Mobile

 6 months ago 

পোস্টটি পড়ে অনেক সুন্দর একটি মন্তব্য করার জন্য, ধন্যবাদ আপু আপনাকে।

 6 months ago 

সব সম্পর্কের সেরা সম্পর্ক বন্ধুত্ব ৷ একজন প্রকৃত বন্ধু সাথে বন্ধুত্ব হাজার বছরের ৷ আপনার এই প্রিয় বন্ধুর ব্যাপারে এবং আপনাদের বন্ধুত্বের শুরু গল্পটা পড়ে ভীষণ ভালো লাগলো দিদি ৷ বহুদিন পর দেখা নিশ্চয়ই ভালো কিছু মুহূর্ত কাটিয়েছেন ৷ আপনাদের আগের কাটানো সুন্দর মুহূর্ত গুলোও দেখে বেশ ভালো লাগলো ৷ আসলে বন্ধুত্বের মাঝে ভালোবাসা এমনই হয় ৷ ধন্যবাদ

Posted using SteemPro Mobile

 6 months ago 

না ভাই , এখনও দেখা হয়নি আমাদের। তবে কিছুদিন পর দেখা হবে বলে আশা করছি।

 6 months ago 

এরকম বন্ধুত্ব কিন্তু সব জায়গায় দেখা যায় না। অনেক সময় দেখা যায় কেউ বন্ধুত্ব করার পর দূরে চলে গেলে, সেই সম্পর্কটা নষ্ট হয়ে যায়। আর কারো সাথে যোগাযোগ হয় না। তবে সম্পর্ক কিন্তু দূর থেকেও অনেক সুন্দর থাকে এটা কেউ বুঝেনা। আপনাদের এরকম একটা বন্ধুদের সম্পর্ক রয়েছে এটা দেখে সত্যিই ভালো লাগলো। বুঝতেই পারছি দুজন দূরে থেকে খুবই কষ্ট পাচ্ছেন। দোয়া করি যেন এই সম্পর্কটা সারা জীবন থাকে।

 6 months ago 

আমাদের সুন্দর একটি বন্ধুত্বের পোস্ট দেখে আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম আপু ।ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

বন্ধুত্ব শব্দ টা ছোট হলেও এর গভীরতা বা মুহূর্ত অনেক বড়। আপনার পোস্ট পড়েই বুঝলাম যে আপনাদের ছোটবেলার এই বন্ধুত্ব এখন পর্যন্ত টিকে আছে। এরকম একজন মানুষ পাওয়া আসলেই ভাগ্যের ব্যাপার যে কিনা নিজের মত করে অন্যকে বোঝে। সব থেকে এ ব্যাপারটা আমার অনেক বেশি ভালো লেগেছে যে জন্মদিনে আপনার নিজের ছবি অংকন করে সে আপনাকে দিয়েছিল বোঝাই যাচ্ছে সে একজন ভাল মাপের আর্টিস্ট। আপনাদের এই বন্ধুত্ব চির অমর থাকুক। ধন্যবাদ সুন্দর একটা পোস্ট আমাদের মাঝে তুলে ধরার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

হ্যাঁ ভাই ,আমাদের ছোটবেলার এই বন্ধুত্ব এখনও পর্যন্ত টিকে আছে। পোস্টটি পড়ে সুন্দর একটি মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

সকলেই চাই জীবনে একটি মনের মত বন্ধু থাকুক। যে সুখে দুখের পাশে থাকবে, মনের কথা শেয়ার করতে পারব,বিপদে-আপদে একসাথে দিন কাটাবো। ঠিক আপনাদের মত আমাদের বন্ধুত্ব রয়েছে আমি আর মারুফ। প্রতিদিন সব সময় একসাথে চলাচল একসাথেই সব কিছু শেয়ার হয় আমাদের মাঝে। যাইহোক দোয়া করি আপনাদের বন্ধুত্ব আজীবন টিকে থাকুক।

 6 months ago 

আসলেই ভাই, মনের কথা শেয়ার করার মত বন্ধু এখন কম পাওয়া যায়। তাই সকলেই একটি এমন বন্ধু চাই। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

 6 months ago 

বন্ধু শব্দটি অনেক পবিত্র একটি শব্দ। জীবনে এরকম একজন বন্ধু পাওয়া সত্যিই ভাগ্যের ব্যাপার৷ যদি ভাগ্য না থাকতো তাহলে এরকম বন্ধু কখনোই পেতেন না। জীবনে অনেক বন্ধু আসবে আবার অনেক বন্ধু চলে যাবে৷ তবে যারা আজীবনের জন্য থেকে যাবে তারাই প্রকৃত বন্ধু৷ একটি কথা আছে যে, হাজার বন্ধু না থাকুক একজনের মত একজন থাকুক৷ আপনার এই বন্ধুত্বটা খুবই ভালোভাবে টিকে আছে, যা আপনার এই পোস্ট পড়ে বুঝতে পারলাম৷ এখানে একটি বিষয় আমার অনেক বেশি পরিমাণে ভালো লেগেছে যে, আপনার ছবি তিনি নিজ হাতে অঙ্কন করে আপনাকে দিয়েছিলেন৷
অনেক ধন্যবাদ এরকম সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য৷

 6 months ago 

ঠিক বলেছেন ভাই ,জীবনে এমন একজন বন্ধু পাওয়া সত্যি ভাগ্যের ব্যাপার । ধন্যবাদ আপনাকে, পোস্টটি পড়ে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 6 months ago 

সৃষ্টিকর্তার কাছে সব সময় দোয়া করি, যেন আপনাদের বন্ধুত্বটা সারা জীবন এরকম থাকে। আপনাদের এত সুন্দর একটা বন্ধুত্ব দেখে সত্যি খুব ভালো লেগেছে আমার কাছে। ১০ বছরের বন্ধুত্ব এটা জেনে ভালো লাগলো। আপনার প্রিয় বন্ধুকে নিয়ে আজকে সুন্দর করে পোস্টটা লিখেছেন দেখে, সত্যি সম্পূর্ণটা আমার কাছে খুব ভালো লেগেছে। আশা করছি আপনার বন্ধুর সাথে খুব শীঘ্রই আপনার দেখা হবে।

 6 months ago 

সম্পূর্ণ পোস্টটা আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাই। ধন্যবাদ আপনাকে।

 6 months ago 

একজন ভালো বন্ধু জীবনের অংশবিশেষ। জীবনে একজন ভালো বন্ধু পাওয়া সত্যিই ভাগ্যের ব্যাপার দিদি ৷ একজন ভালো বন্ধু থাকা মানে সবখানে সর্বদাই জীবনকে উপভোগ করতে পারা। নিবেদিতার সাথে আপনার বন্ধুত্বটা বেশ অসাধারণ। আশা করবো আপনাদের সুন্দর বন্ধুত্ব মৃত্যু পর্যন্ত অটল থাকবে‌ । আপনাদের বন্ধুত্বের পুরো গল্প পড়ে ভালো লাগলো দিদি ৷ আপনাদের ফটোগ্রাফি গুলো দেখে খুব ভালো লাগলো । ধন্যবাদ আপনাকে দিদি পোস্টটি শেয়ার করার জন্য।

 6 months ago 

আমাদের বন্ধুত্বের পুরো গল্পটা পড়ে আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাই। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57839.82
ETH 3132.70
USDT 1.00
SBD 2.43