|| ডাই : পুরনো মোবাইলের কভারের নতুন রূপ ||

in আমার বাংলা ব্লগlast month

নমস্কার বন্ধুরা


আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সকলেই খুব ভাল আছেন। আমিও ভাল আছি। আপনাদের সকলের সুস্থতা কামনা করেই আমার আজকের ব্লগটি শুরু করতে চলেছি।

আজ আমি আপনাদের মাঝে হাজির হয়েছি আবারো নতুন একটি পোস্ট নিয়ে। আজকে একটি ডাই পোস্ট নিয়ে হাজির হয়েছি। প্রতিদিনের মতো আজকেও সকালে ভাবতে শুরু করেছিলাম কি পোস্ট করব। তারপর ভাবলাম যেহেতু আমার মোবাইলের কভার টা পুরনো হয়ে গিয়েছে তাই সেটাকেই একটু নতুন রূপ দেওয়ার চেষ্টা করা যাক। কিন্তু যেহেতু এর আগে কোনোদিন এই ধরনের কাজের অভিজ্ঞতার সাথে যুক্ত হয়নি,তাই বেশ ভয় করছিল। মোবাইলের কভার টা আবার পুরোই নষ্ট হয়ে যায়। তারপর শুনলাম এই রং আবার তোলা যায়, তাই একটু রিক্স নিয়ে নিলাম। মোবাইলের কভারের উপর কাজ করা বেশ কঠিন মনে হচ্ছিল আমার কাছে, যেহেতু কখনও চেষ্টা করিনি। পুরোটা তৈরির পর দেখলাম মোটামুটি খারাপ লাগছে না এটাকে দেখতে। তাই ভাবলাম কষ্ট করে তৈরি করেছি যখন শেয়ার করেই ফেলি। আমার খুব প্রিয় দুটো কার্টুন আঁকার চেষ্টা করেছি এই মোবাইলের কভারের ওপর। চলুন তাহলে আর কথা না বাড়িয়ে শুরু করা যাক।


1000078044.jpg

1000078042.jpg

1000078043.jpg

1000078045.jpg

প্রয়োজনীয় উপকরণ :


উপকরণ
পুরোনো মোবাইলের কভার
পোস্টার কালার
কালো রঙের স্কেচ পেন
তুলি
স্কেল

প্রস্তুত প্রণালী :


1000077959.jpg

প্রথমেই নিয়ে নিয়েছি আমার প্রয়োজনীয় উপকরণ গুলি - পুরনো মোবাইলের কভার, পোস্টার কালার, কালো রংয়ের স্কেচ পেন, তুলি আর স্কেল।


1000077960.jpg

প্রথমে পুরনো মোবাইলের কভারটির উপর স্কেচ পেন আর স্কেলের সাহায্যে কার্টুন দুটো এঁকে নিলাম।


1000077961.jpg

এরপর তুলিতে নীল রং নিয়ে, কার্টুন দুটো বাদ দিয়ে একটা পাশে নীল রং করে নিলাম।


1000077962.jpg

এরপর অপর পাশটিতে হলুদ রং করে নিয়ে,মেয়ে কার্টুনটির গায়ে আর মুখে একটু সাদা রং করে নিয়েছিলাম।


1000077963.jpg

এরপর মেয়ে কার্টুনটির মুখের দুই পাশে একটু গোলাপি রং দিয়ে , ছেলে কার্টুনটিকে বাদামী রং করে নিয়েছিলাম। তারপর ছেলে কার্টুনটির মুখের দুই পাশে একটু হলুদ রং করে নিয়েছিলাম। আর দুটো কার্টুনেরই চোখ আর নাক এঁকে নিয়েছিলাম কালো রঙের সাহায্যে।

1000077964.jpg

এরপর ছোট তুলিটির সাহায্যে নীল রংয়ের জায়গাটির উপর দিয়ে সাদা রঙের সাহায্যে আর হলুদ রঙের জায়গাটির উপর লাল রঙের সাহায্যে ডিজাইন করে নিলাম। আর এভাবেই তৈরি হয়ে গেল আমার আজকের ডাইটি।

1000078044.jpg

1000078042.jpg

1000078043.jpg

1000078045.jpg

তারপর কভারটির কয়েকটি ফটোগ্রাফি করে নিলাম।


পোস্ট বিবরণডাই
ডিভাইসpoco m6 pro
ফটোগ্রাফার@pujaghosh

আজ আর নয়। আজ এই পর্যন্তই শেষ করছি। ভালো থাকবেন সকলে আর সুস্থ থাকবেন। দেখা হবে পরবর্তীতে আবারও নতুন কোনো পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব।





🪔আমার পরিচয়🪔

InShot_20240217_224020693.jpg

আমি পূজা ঘোষ(রাজশ্রী)। বনগাঁতে বসবাস করি। আমি বনগাঁ দীনবন্ধু মহাবিদ্যালয় থেকে আমার গ্রাজুয়েশন কমপ্লিট করেছি, বিজ্ঞান বিভাগে ।পাশাপাশি কম্পিউটার এবং স্পোকেন ইংলিশের কোর্স করেছি। বর্তমানে আমি ফার্মাসিতে অধ্যায়নরত । ভবিষ্যতে এইগুলো নিয়ে ভালো কিছু করার আশায় এগোচ্ছি। কবিতা আবৃত্তি করতে আমি খুবই ভালোবাসি। ছোটো বয়েস থেকেই কবিতা আবৃত্তি শিখছি। এছাড়া ছবি আঁকতে,ঘুরতে যেতে,নতুন নতুন খাবার খেতে,গান শুনতে,ফোটোগ্রাফি করতে আর মানুষের সাথে মিশতে ভালোবাসি।

🎯 সমাপ্ত🎯

Posted using SteemPro Mobile

Sort:  
 last month 

বাহ্ আপু আপনি তো পুরাতন ফোনের কাভারকে একদম নতুন রূপে সাজিয়ে ফেললেন।আপনি কাজটি শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর ভাবে কমপ্লিট করেছেন এবং সেটা আমাদের মাঝে উপস্থাপন করেছেন দেখে অনেক ভালো লাগলো।আপনি কাজটি অনেক দক্ষতার সাথে করেছেন এবং প্রতিটি স্টেপের বর্ণনা অনেক সুন্দর করে দিয়েছেন। কালার কম্বিনেশন টাও দেখতে বেশ চমৎকার লাগছে। অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last month 

আমার নতুন রূপে তৈরি করা কভারটি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম আপু। ধন্যবাদ আপনাকে অনেক সুন্দর একটি মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

 last month 

জ্বি আপু ফোনের কভারটি অনেক সুন্দর হয়েছে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.030
BTC 60140.74
ETH 2559.58
USDT 1.00
SBD 2.54