|| দিনশেষে ভালো থাকাটাই সবথেকে দরকারি ||

in আমার বাংলা ব্লগ5 months ago

নমস্কার বন্ধুরা


আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সকলেই খুব ভাল আছেন। আমিও ভাল আছি। আপনাদের সকলের সুস্থতা কামনা করেই আমার আজকের ব্লগটি শুরু করতে চলেছি।

আমি মনে করি, মানুষের জীবনে অন্ন, বস্ত্র, বাসস্থান এর পর সবথেকে যদি বেশি কোনো কিছু প্রয়োজনীয় হয়, সেটা হলো মানসিক শান্তি। একটা মানুষের ভিতর মানসিক শান্তি থাকলেই সে যেকোনো কাজ অনায়াসে সফল ভাবে করতে পারে। কিন্তু, মনের ভেতর যদি সেই মানসিক শান্তি টাই না থাকে তাহলে খাওয়া দাওয়া, ঘোরাঘুরি এমনকি শান্তিতে একটু ঘুমানোও যায় না। বেশ কিছুদিন ধরে আমার জীবনে এমন এমন কিছু ঘটনা ঘটে চলেছে যেগুলো আসলে আমাকে প্রচুর ভাবায় আজকাল। আপনারা তো অনেকেই জানেন যে আমার মায়ের বেশ কিছুদিন আগে একটা অপারেশন হয়ে গেল। আসলে অপারেশনটা হতে অনেকগুলো টাকা চলে গেছে এবং এই টাকা ম্যানেজ করতে গিয়ে আমাদের বেশ খানিকটা কষ্ট হয়েছে। তবে ভগবানের ইচ্ছায় মা এখন পুরোপুরি সুস্থ আছে। তারপরেও এখানেই যে আমার চিন্তা থেমে গেছে তা কিন্তু নয়। বাড়ির যাবতীয় কাজ করা তারপর নিজের পড়াশোনা এগুলো চালাতে গিয়ে আমি রীতিমতো হিমশিম খেয়ে যাচ্ছি।

market-2494520_1280.jpg

সোর্স

তারপরেও আসলে সবই করতে হচ্ছে, যেহেতু সাহায্য করে দেওয়ার মত কেউ নেই। আত্মীয়-স্বজনদের কথা আর কি বলব,শুধুমাত্র সুসময়ে ছাড়া এবং প্রয়োজন ছাড়া কখনো খোঁজ পাওয়া যায় না তাদের।এর থেকে আমি একটা কথাই বুঝতে পেরেছি যে লাইফে নিজের পরিবার ছাড়া কখনো কেউ ভালো চায় না কারো। যদি কখনো বিপদে পড়া হয় তাহলে পেছন থেকে তারা শুধু হাসতেই পারে এবং টিটকারি দিয়ে কথা বলতে পারে।

তবে ভালো থাকার জন্য আরও একটা জিনিস যেটা সবথেকে বেশি ইম্পর্টেন্ট সেটা হল আশেপাশের মানুষগুলো। অর্থাৎ আপনার আশেপাশে যে প্রতিবেশীরা রয়েছে তারা যদি ভালো হয় তাহলেও কিছুটা মানসিক শান্তি পাওয়া যায়।তবে কিছু মানুষ যাদের ঠিক মনের মতো মনে হয় না,আমি সবসময় চেষ্টা করি এই মানুষগুলোর থেকে দূরে থাকার জন্য। কিন্তু তারা মোটেই পিছু ছাড়তে চায় না। সময় সুযোগ পেলেই এমন এমন কথা বলে যাবে যেটা মনের উপর যথেষ্ট আঘাত ফেলে। এই মানুষগুলো শুধু আপনাকে উপদেশ দেবে, কিন্তু যখন সাহায্যের কথা উঠে আসবে তখন দেখবেন সেই মানুষগুলোকে আর পাশে পাবেন না। আমার মায়ের যখন অপারেশন হয় তখন হাতে গোনা কয়েকজন মানুষকে পাশে পেয়েছিলাম।

ভালো থাকতে গেলে আসলে প্রচুর অর্থ সম্পত্তি কিংবা ঘোরাঘুরি, খাওয়া-দাওয়া করার প্রয়োজন হয় না। তার জন্য দরকার হয় নিজের মনবলকে আরো বেশি শক্ত করা এবং আশেপাশের মানুষ কি বলছে সেটাতে কান না দিয়ে নিজের ইচ্ছা মত, যে কাজ করলে নিজের মনে শান্তি হয় সেই কাজ করা। অনেকেই হয়তো বলে যে "Money can't buy happiness " কিন্তু আমি মনে করি জীবনে ভালো থাকার জন্য টাকা অবশ্যই দরকারি। কারণ বিপদে পড়লেই বোঝা যায় যে মানুষ কতটা নিষ্ঠুর। তবে আশেপাশের এই মানুষগুলোকে জীবন থেকে কিছুটা দূরে রেখে নিজের পরিবার নিয়ে সুন্দর সময় কাটানো এবং নিজেদের ছোট ছোট ইচ্ছাগুলো পূরণ করার ভিতরে রয়েছে অনেক সুখ, অনেক ভালো থাকা। তাই আমি মনে করি ভালো থাকতে গেলে আশেপাশের মানুষের কথা না শুনে, নিজের পরিবার এবং নিজের ফোকাসের দিকে লক্ষ্য রাখাটাই সবথেকে দরকারি। তাহলেই জীবনে ভালো থাকা যাবে।


পোস্ট বিবরণজেনারেল রাইটিং

আজ আর নয়। আজ এই পর্যন্তই শেষ করছি। ভালো থাকবেন সকলে আর সুস্থ থাকবেন। দেখা হবে পরবর্তীতে আবারও নতুন কোনো পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব।





🪔আমার পরিচয়🪔

InShot_20240217_224020693.jpg

আমি পূজা ঘোষ(রাজশ্রী)। বনগাঁতে বসবাস করি। আমি বনগাঁ দীনবন্ধু মহাবিদ্যালয় থেকে আমার গ্রাজুয়েশন কমপ্লিট করেছি, বিজ্ঞান বিভাগে ।পাশাপাশি কম্পিউটার এবং স্পোকেন ইংলিশের কোর্স করেছি। বর্তমানে আমি ফার্মাসিতে অধ্যায়নরত । ভবিষ্যতে এইগুলো নিয়ে ভালো কিছু করার আশায় এগোচ্ছি। কবিতা আবৃত্তি করতে আমি খুবই ভালোবাসি। ছোটো বয়েস থেকেই কবিতা আবৃত্তি শিখছি। এছাড়া ছবি আঁকতে,ঘুরতে যেতে,নতুন নতুন খাবার খেতে,গান শুনতে,ফোটোগ্রাফি করতে আর মানুষের সাথে মিশতে ভালোবাসি।

🎯 সমাপ্ত🎯

Posted using SteemPro Mobile

Sort:  
 5 months ago 

আমিও বিশ্বাস করি ভালো থাকতে গেলে টাকার দরকার। টাকা হলো একটা সত্যি এবং সবচেয়ে বড় মোটিভেশন। আপনি আমি যখন বিপদে পড়ব তখন আশেপাশের মানুষজন আমাদের সহযোগিতা না করে শুধুমাত্র টিটকিরি করবে। কিন্তু মূল কাজটা এই টাকা আমাদের জন্য করে দেয়। বিপদের সময় যখন টাকা থাকে না তখন নিজেকে ভীষণ অসহায় এবং ছোট মনে হয়। আমি নিজেও আমার সন্তানকে নিয়ে এরকম সমস্যার মধ্যে পরেছিলাম। যাইহোক উপরওয়ালা আমাকে উদ্ধার করে এনেছেন। আপনার আজকের পোস্টটি পড়ে আমার সেই কষ্টের দিনগুলোর কথা মনে পড়ে গেছে। যাইহোক আমি মন থেকে প্রার্থনা করছি। আপনি সমস্ত বিপদ কাটিয়ে উঠুন এবং সবসময়ই নিজের ভালো থাকার মত অর্থ সংগ্রহে রাখুন এই কামনা করি।

Posted using SteemPro Mobile

 5 months ago 

সবার ক্ষেত্রে একই রকম ঘটনা দেখা যায় দিদি। যখনই বিপদে পড়বে তখন দেখবে যে আশেপাশের মানুষগুলো সব গায়েব হয়ে গেছে। এরা শুধুমাত্র উপদেশ দিতে পারে, সাহায্যের হাত কখনোই বাড়িয়ে দেবে না। তোমার মায়ের অসুস্থতার কথা শুনেছিলাম, এখন উনি সুস্থ আছেন শুনে খুব ভালো লাগছে। তবে আমিও মনে করি, জীবনে টাকা পয়সা খুব দরকার আর তার সাথে সাথে মানসিক শান্তিও।

 5 months ago 

হ্যাঁ আপু বাড়ির আশপাশের মানুষগুলো যদি ভাল হয় সেক্ষেত্রে নিজের মন-মানসিকতা ভালো রাখার জন্য একটু বাড়তে সুবিধা পাওয়া যায়। তবে তারপরও একশ্রেণীর মানুষ আছে তাদের থেকে একটু দূরে থাকাই ভালো।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনার মা এখন পুরোপুরি ভাবে সুস্থ রয়েছে শুনে সত্যি খুবই ভালো লেগেছে। আসলে মায়ের অসুস্থতা হলে কিছুই ভালো লাগেনা। আসলে এরকম বেশিরভাগ ক্ষেত্রেই হয়ে থাকে। আত্মীয়-স্বজনেরা সাহায্য করার সময় পাশে থাকে না। কিন্তু নিজেদের প্রয়োজন হলে ঠিকই চলে আসে। আসলেই একটা মানুষের যত কিছুই থাকুক না কেন দিনশেষে সে কিন্তু সুখী নয়। প্রত্যেকটা মানুষের দিন শেষে ভালো থাকাটা সবথেকে বেশি প্রয়োজনীয়। এটাই একেবারে সত্য কথা টাকা দিয়ে কখনোই সুখ কেনা যায় না। খুব ভালো লেগেছে আমার কাছে না লেখা পোস্টটি।

 5 months ago 

খুবই সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন আপনি৷
আসলে আমাদের সকলকেই ভালো থাকতে হবে৷ ভালো থাকার জন্য আমাদের যেরকম টাকার প্রয়োজন রয়েছে তেমনি কিছু মানুষেরও প্রয়োজন রয়েছে৷ যারা আমাদের বিপদের সময় পাশে থাকবে৷ তবে এখনকার সময়ে আমাদের যে নিজস্ব লোকরা রয়েছে তারাই আমাদের কাছ থেকে দূরে সরে যায়৷ যখনই আমরা কোন ধরনের বিপদে পড়ি তখন তারা কিছু অজুহাত দেখিয়ে অথবা হঠাৎ করে সেখান থেকে গায়েব হয়ে যায়৷ যা আমাদের সবার মনে অনেক কষ্ট দেয়৷ অসংখ্য ধন্যবাদ এই পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য৷

 5 months ago 

আসলেই দিনশেষে ভালো থাকা আমাদের জন্য অনেক বেশি গুরুত্বপূর্ণ। আপনার আম্মুর অপারেশনের পর তিনি এখন পুরোপুরিভাবে সুস্থ হয়েছে শুনে আমার কাছে খুবই ভালো লেগেছে। দিদি কয়েকদিন আগে আপনার একটা পোষ্টের মাধ্যমে জেনেছি আপনার আম্মুর অসুস্থতার কথা। সেখানে বলেছিলেন আপনার আম্মুর অসুস্থতার কারণে একটু ব্যস্ত রয়েছেন। যেহেতু অপারেশন করা লেগেছে, আর অপারেশনের জন্য অনেক টাকার প্রয়োজন হয়েছে বুঝতে পারছি। এটার জন্য খুব কষ্টও করতে হয়েছে নিশ্চয়ই। আমাদের প্রয়োজনে যারা এগিয়ে আসে না, তারা কখনোই আমাদের আপনজন না। টাকা দিয়ে কি হবে, যদি মানুষ ভালোই না থাকতে পারে। টাকা কখনো সুখের মূল কারণ হয় না। আজকের পোস্টটা খুব ভালো লিখেছেন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.031
BTC 60795.60
ETH 2627.31
USDT 1.00
SBD 2.58