|| একটি ফুলের ম্যান্ডেলা আর্ট ||

in আমার বাংলা ব্লগlast month

নমস্কার বন্ধুরা


আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সকলেই খুব ভাল আছেন। আমিও ভাল আছি। আপনাদের সকলের সুস্থতা কামনা করেই আমার আজকের ব্লগটি শুরু করতে চলেছি।

আজ আমি আপনাদের মাঝে হাজির হয়েছি আবারও নতুন একটি পোস্ট নিয়ে। আজকে একটি ম্যান্ডেলা আর্ট পোস্ট করব। অনেকদিন ধরে আমি কোনো আর্ট পোস্ট করিনি। মানুষ আসলে ব্যস্ত হয়ে উঠলে তাদের নিজেদের শখ পূরণ গুলোই ভুলে যায়। একটা সময় আর্ট করতে ভীষণ ভালবাসতাম, তারপর পড়াশোনার চাপে পড়ে সেটা বন্ধ করে দিয়েছিলাম। তারপর আবারও আমার বাংলা ব্লগে যুক্ত হওয়ার পর থেকে একটু আধটু করে আর্ট করার চেষ্টা করছি। অনেকদিন পর যেহেতু আর্ট করতে বসেছি, তাই কোনো ডিজাইন মাথায় আসছিল না। তারপরেও অনেকক্ষণ চিন্তা করার পর একটু আধটু করে এই ডিজাইন টা করলাম। বেশ ভালই লাগছিল ডিজাইনটা তৈরি করার পর দেখলাম। আজকে দুপুর বেলায় এই আর্ট টা শুরু করেছিলাম। যেহেতু এই আর্ট করতে অনেকটাই সময় লাগে , আর ধৈর্য্যও লাগে, তাই পুরোপুরি কমপ্লিট না করেই ঘুমিয়ে পড়েছিলাম, হি হি হি। তারপর আবার ঘুম থেকে উঠে বাকিটা কমপ্লিট করলাম। বেশ ভালই সময় লেগেছিল আমার আজকের এই আর্ট টা করতে। যাই হোক শেষ পর্যন্ত ভালোই লাগছে দেখতে এটাই অনেক। চলুন তাহলে আর বেশি কথা না বাড়িয়ে শুরু করা যাক।


1000072553.jpg


প্রয়োজনীয় উপকরণ :

উপকরণ
সাদা কাগজ
পেন্সিল
রবার
পেন্সিল কম্পাস
কালো রঙের পেন
স্কেচ পেন

অংকন প্রণালী :


1000072548.jpg

প্রথমেই নিয়ে নিয়েছি আমার প্রয়োজনীয় উপকরণ গুলি - পেন্সিল, রবার, পেন্সিল কম্পাস, সাদা কাগজ, কালো রঙের পেন আর স্কেচ পেন।

1000072549.jpg

প্রথমে পেন্সিল কম্পাসের সাহায্যে সাদা কাগজটির ভিতর কয়েকটি ছোট বড় সাইজের গোল এঁকে নিলাম। তারপর সেগুলোর ভিতর অল্প অল্প করে ডিজাইন করা শুরু করলাম।

1000072550.jpg

ছোট থেকে বড় প্রত্যেকটা গোলের মধ্যে একে একে পেন্সিলের সাহায্যে ছোট ছোট করে ডিজাইন করে নিলাম।

1000072551.jpg

এবার কালো রঙের পেন টির সাহায্যে পেন্সিল দিয়ে করা ডিজাইন গুলোর ওপর দিয়ে ধাপে ধাপে মার্কার করে নিলাম। তারপর পেন্সিলের শেড গুলো একটি রাবারের সাহায্যে মুছে দিলাম।

1000072552.jpg

এরপর স্কেচ পেনের সাহায্যে সুন্দর করে কিছু কিছু জায়গায় ধাপে ধাপে মার্কার করে নিলাম। আর এভাবেই তৈরি হয়ে গেল আমার আজকের আঁকা একটি ফুলের ম্যান্ডেলা আর্ট।


পোস্ট বিবরণআর্ট
ডিভাইসpoco m6 pro
ফটোগ্রাফার@pujaghosh

আজ আর নয়। আজ এই পর্যন্তই শেষ করছি। ভালো থাকবেন সকলে আর সুস্থ থাকবেন। দেখা হবে পরবর্তীতে আবারও নতুন কোনো পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব।





🪔আমার পরিচয়🪔

InShot_20240217_224020693.jpg

আমি পূজা ঘোষ(রাজশ্রী)। বনগাঁতে বসবাস করি। আমি বনগাঁ দীনবন্ধু মহাবিদ্যালয় থেকে আমার গ্রাজুয়েশন কমপ্লিট করেছি, বিজ্ঞান বিভাগে ।পাশাপাশি কম্পিউটার এবং স্পোকেন ইংলিশের কোর্স করেছি। বর্তমানে আমি ফার্মাসিতে অধ্যায়নরত । ভবিষ্যতে এইগুলো নিয়ে ভালো কিছু করার আশায় এগোচ্ছি। কবিতা আবৃত্তি করতে আমি খুবই ভালোবাসি। ছোটো বয়েস থেকেই কবিতা আবৃত্তি শিখছি। এছাড়া ছবি আঁকতে,ঘুরতে যেতে,নতুন নতুন খাবার খেতে,গান শুনতে,ফোটোগ্রাফি করতে আর মানুষের সাথে মিশতে ভালোবাসি।

🎯 সমাপ্ত🎯

Posted using SteemPro Mobile

Sort:  
 last month 

যত বেশি পোস্ট দেখছি তত বেশি ভালো লাগছে আজ আমার কাছ থেকে। অনেক সুন্দর সুন্দর আর্ট অনেকে আজ শেয়ার করেছে। আপু আপনি আর আমাদের মাঝে ফুলের ম্যান্ডেলা আর্ট শেয়ার করেছেন দেখে তো আমি মুগ্ধ হয়েছি। প্রতিটি ধাপ বেশ নিখুঁতভাবে আপনি আমাদের মাঝে পর্যায়ক্রমে ধাপে ধাপে শেয়ার করেছেন অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last month 

অনেকেই সেদিন সুন্দর সুন্দর আর্ট পোস্ট করেছিল জেনে ভালো লাগছে ভাই। ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে।

 last month 

আপনার ম্যান্ডেলা আর্টের পোস্টটি অসাধারণ! আপনি যেভাবে ধৈর্য ধরে প্রতিটি ডিটেইল আঁকেন এবং সৃজনশীলতার সাথে ডিজাইন মিশিয়েছেন, তা সত্যিই প্রশংসনীয়। আপনার কাজের প্রতি আপনার আন্তরিকতা এবং ভালোবাসা স্পষ্টভাবে প্রতিফলিত হয়েছে। অনেক ধন্যবাদ আপনাকে।

 last month 

আর্ট টি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য।

 last month 

খুবই সুন্দর একটা ম্যান্ডেলা আর্ট আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। ম্যান্ডেলা আর্ট গুলো দেখতে আমার কাছে অনেক ভালো লাগে কারণ এখানে অনেক সুন্দর সুন্দর ডিজাইন থাকে। এমন সুন্দর জিনিস তৈরি করতে অনেক দক্ষতার প্রয়োজন হয়।

 last month 

এই ধরনের আর্টগুলো দেখতে আপনার কাছে ভালো লাগে জেনে খুশি হলাম ভাই। ধন্যবাদ আপনাকে।

 last month 

ভালো লাগলো আপনার আজকের এই ম্যান্ডেলা আর্টটি দেখে আসলে সবাই সবার জীবনে বিভিন্ন রকম ভাবে ব্যস্ত থাকে। আর ব্যস্ততার মধ্যে নিজের শখগুলো অনেক সময় পূরণ করতে পারে না। তবে আপনার এটা যে শখের কাজ ছিল সেটা শুনে খুব ভালো লাগলো। অনেকদিন পর বসেছেন হিসেবে বেশ দারুণ আর্ট করেছেন।আর মাঝখানে আবার ঘুমিয়েও নিয়েছেন। তবুও শেষ তো করেছেন, যাইহোক ভালো লাগলো।

 last month 

হ্যাঁ আপু,অনেকেই হয়তো আমার মত ব্যস্ততার জন্য নিজেদের শখ গুলোকে হারিয়ে ফেলেছে।আর্টটি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 last month 

জ্বী আপু পেইন্টিং, রান্নাবান্না আর বাগান করা এই তিনটি আমার খুব পছন্দের কাজ।তবে শুধুমাত্র মাঝে মাঝে পেইন্টিং করা হয়। আর রেগুলার রান্নাবান্নার কাজ করা হয়। সামনে সুযোগ পেলে বাগান করারও চেষ্টা করব। শখের কাজ সুযোগ পেলেই করে ফেলব।

 last month 

ফুলের ম্যান্ডেলা আর্ট আমার খুবই ভালো লেগেছে। এত সুন্দর ভাবে আপনি মেন্ডেলা চিত্র অঙ্কন করেছেন। এই ফুলের চিত্র অংকনটি দেখতে পেয়ে অনেক ভালো লাগলো।

 last month 

ফুলের ম্যান্ডেলা আর্টটি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাই। ধন্যবাদ আপনাকে।

 last month 

ফুলের ম্যান্ডেলা আর্ট অসাধারণ হয়েছে। দেখতে পেয়ে মুগ্ধ হলাম। আসলে ম্যান্ডেলা চিত্রগুলো দেখতে যেমন সুন্দর তেমনি আঁকাতে অনেক ভালো লাগে।

 last month 

ঠিক বলেছেন ভাই, ম্যান্ডেলা চিত্রগুলো আঁকতেও বেশ ভালো লাগে। তবে একটু বেশি সময়ের প্রয়োজন হয়।

 last month 

দিদি এতো সুন্দর ম্যান্ডেলা আর্ট করতে তো অনেক সময়ের প্রয়োজন হয়। আর্ট করতে করতে ঘুম আবার ঘুম থেকে উঠে আর্ট কমপ্লিট করেছেন শুনে বেশ মজা লাগলো। অনেক সুন্দর একটি ম্যান্ডেলা আর্ট আমাদের সাথে বিস্তারিতভাবে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ দিদি।

 last month 

হ্যাঁ, ভাই এই ধরনের আর্ট গুলো করতে অনেক সময়ের প্রয়োজন হয়। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 last month 

বরাবরই ম্যান্ডেলা আর্ট গুলো দেখতে বেশ ভালো লাগে আপনি ফুলের ম্যান্ডেলা আর্ট অঙ্কন করে আমাদের মাঝে তুলে ধরেছেন চমৎকার লাগছে দিদি। আপনার আর্ট করার দক্ষতা শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last month 

আপনার কাছে আমার করা আর্টটি ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাই। ধন্যবাদ আপনাকে।

 last month 

খুব সুন্দর একটি ফুলের ম্যান্ডেলা আর্ট করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই ম্যান্ডেলা আর্ট টি আমার কাছে খুবই চমৎকার লেগেছে। আর্ট টি যদি কালার করা যেত তাহলে মনে হয় আরো সুন্দর দেখাতো মেন্ডেলা আর্ট এর প্রতিটা ডিজাইন আমার কাছে অসাধারণ লেগেছে। প্রতিটা ধাপ আপনি সুন্দরভাবে ব্যাখ্যা করেছেন ধন্যবাদ সুন্দর একটি ডিজাইন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

হ্যাঁ আপু, আর্টটি হয়তো কালার করলে আরও সুন্দর লাগতো। তবে এটি একটু সিম্পিলভাবেই করেছি।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59605.49
ETH 2607.69
USDT 1.00
SBD 2.42