//রেসিপি// মলিদা শরবত//

in আমার বাংলা ব্লগlast year

নমস্কার বন্ধুরা


আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সকলেই খুব ভালো আছেন আর সুস্থ আছেন। সকলের সুস্থতা কামনা করে আমার আজকের ব্লগটি শুরু করতে চলেছি।

আজ আমি আপনাদের মাঝে হাজির হয়েছি আবারও নতুন একটি সুস্বাদু রেসিপি নিয়ে। এটি হল একটি শরবতের রেসিপি। যার নাম "মলিদা শরবত"গরমকালে আমরা সকলেই ঠান্ডা ঠান্ডা শরবত খেতে প্রচন্ড ভালোবাসি। সেই কথা মাথায় রেখেই আমার আজকের শরবতের রেসিপি। আজকের রেসিপিটি । এই রেসিপিটি তৈরিতে আমি যে উপকরণগুলি ব্যবহার করে করেছি তার কোনটিই অস্বাস্থ্যকর নয়, বরং স্বাস্থ্যকর। তাই আমার এই রেসিপিটি দেখে আপনারাও বাড়িতে তৈরি করে খেতে পারেন ,আশা করি ভালই লাগবে। আমার তো খুবই পছন্দের একটি শরবতের রেসিপি হয়ে উঠেছে এটি।

চলুন তাহলে আপনাদের দেখায়, কিভাবে আমার আজকে শরবতের রেসিপিটি তৈরি করেছি।

InShot_20230520_224238159.jpg


InShot_20230520_224258330.jpg


এটি হলো আমার আজকের তৈরি শরবত।


প্রয়োজনীয় উপকরণপরিমাণ
আতপ চালের গুঁড়ো১কাপ
মুড়ি১কাপ
চিড়ে১কাপ
চিনি১কাপ
দুধ২৫০ গ্রাম
আদা বাটা১টেবিল চামচ
নারকেল কোড়া১ কাপ

প্রস্তুত প্রণালী

InShot_20230520_224135104.jpg

প্রথমেই নিয়ে নিয়েছি আমার প্রয়োজনীয় উপকরণ গুলি-আতপ চালের গুঁড়ো ,মুড়ি, চিড়ে, চিনি, দুধ ,আদা বাটা আর নারকেল কোড়া ।

InShot_20230520_223908297.jpg


চিড়ে আর মুড়ি ভালো করে ধুয়ে নিয়ে ,সামান্য জলে দু থেকে তিন মিনিট ভিজিয়ে রেখেছিলাম। দু থেকে তিন মিনিট পর ভেজানো চিড়ে আর মুড়ি গুলোকে ,মিক্সার গ্রাইন্ডার এর মধ্যে দিয়ে সামান্য পিষে নিয়েছিলাম। তারপর তাতে দিয়ে দিয়েছিলাম পরিমাণ মতো দুধ আর চিনি। তারপর দিয়ে দিয়েছি বেঁটে রাখা সামান্য পরিমাণে আদা। এরপর সব উপকরণ গুলি মিক্সার গ্রাইন্ডার এ ভালো করে মিক্স করে নিয়েছি।

InShot_20230520_224022295.jpg


তারপর দিয়ে দিয়েছি আতপ চালের গুঁড়ো আর সেটাকেও মিক্সার গ্রাইন্ডার এর ভেতর মিক্স করে নিয়েছি। আর এভাবেই তৈরি হয়ে গেছে আমার আজকের শরবত রেসিপি। এরপর একটি গ্লাসে ঢেলে উপর দিয়ে সামান্য পরিমাণে মুড়ি আর নারকেল কোড়া দিয়ে এটিকে পরিবেশন করে নিয়েছি।

InShot_20230520_224158233.jpg


InShot_20230520_224322247.jpg


এভাবেই তৈরি হয়ে গেছে আমার আজকের সুস্বাদু শরবতের রেসিপিটি ।আশা করি এই সহজ রেসিপিটি আপনাদের খুবই ভালো লেগেছে , আর ভালো লাগলে আপনারাও বাড়িতে একবার তৈরি করে দেখবেন।

ডিভাইসrealme 8i
লোকেশনবারাসাত

আজ আর নয়। আজ এই পর্যন্তই শেষ করছি ।ভালো থাকবেন সকলে আর সুস্থ থাকবেন। দেখা হবে পরবর্তীতে , আবারও নতুন কোন পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব।
Sort:  
 last year 

প্রথমবারের মতো এমন শরবতের রেসিপি নাম শুনলাম। তবে যে উপাদান গুলো ব্যবহার করেছেন প্রত্যেকটা উপাদানে অনেক পুষ্টিকর এবং লোভনীয়।। ইউনিক খাবারের রেসিপি দেখে তো খুব লোভ হচ্ছে ইচ্ছে করছে তুলে খেতে শুরু করি।।

 last year 

হ্যাঁ হ্যাঁ, চলে আসুন তুলে খেয়ে নিন 🤭। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

এখনতো খুবই গরম পড়তেছে। এই গরমের সময় এরকম ঠান্ডা ঠান্ডা শরবত খেলে ভীষণ ভালো লাগবে প্রাণটা জুড়িয়ে যাবে একেবারে। আপনার শরবতের রেসিপিটি দেখে আমি তো লোভ সামলাতে পারছি না ইচ্ছে করছে এখনই তৈরি করে খেয়ে নিতে। যেভাবে পরিবেশন করেছেন ওইভাবে যদি আমাকে দিয়ে দিতেন তাহলে কিন্তু অনেক ভালোই হতো। যাইহোক শেষ পর্যন্ত উপস্থাপনা সাজিয়ে গুছিয়ে বেশ সুন্দরভাবে লিখেছেন। বেশ মজা করে খেয়েছিলেন দেখে বুঝতে পারছি আমি।

 last year 

আসুন আপু খেয়ে যান। আমার তৈরী শরবতের রেসিপি আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম।অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

একদম ঠিক বলেছেন আপু গরমকালে সবাই শরবত খেতে বেশি পছন্দ করে। প্রচন্ড গরম পড়েছে এবার সেজন্য শরবতের চাহিদাটা সবারই কম বেশি ছিল। আপনি আজকে ভিন্ন ধরনের শরবত রেসিপি করেছেন যেটা আগে কখনো দেখা হয়নি। মলিদা শরবত খেতে বুঝি খুবই সুস্বাদু হয়েছিল।

 last year 

হ্যাঁ ভাই শরবত টি খেতে খুবই সুস্বাদু হয়েছিল ।ধন্যবাদ আপনাকে অনেক সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

অনেক ইউনিক একটি রেসিপি শেয়ার করেছেন। মলিদা শরবত আগে খাওয়া হয়নি। আপনি অনেক সুন্দর করে ধাপগুলো গুছিয়ে লিখেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল।

 last year 

আমার রেসিপিটি আপনার কাছে ইউনিক লেগেছে জেনে অনেক খুশি হলাম আপু। ধন্যবাদ আপনাকে।

 last year 

এই গরমের সময় শরবত আসলে অনেক ভালো লাগে ।তবে এই শরবতের নাম যে কেন মলিদা হলো সেটাই আমি বুঝতে পারছি না। এভাবে চিড়া মুড়ি দিয়ে কোনদিনও শরবত তৈরি করা খাওয়া হয়নি। তবে আপনার শরবতের রেসিপি দেখে মনে হচ্ছে খেতে অনেক মজাদার হয়েছিল। কালার টা দেখেই বোঝা যাচ্ছে। নতুন একটি শরবতের রেসিপি শিখে নিয়েছি আপু আপনার কাছ থেকে। ধন্যবাদ আপনাকে।

 last year 

একটি নতুনত্ব রেসিপি হিসেবে নামটা আসলে আমি নিজের থেকেই দিয়েছি। আমার রেসিপিটি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম আপু। ধন্যবাদ আপনাকে।

 last year 

মলিদা শরবত রেসিপিটি যেমন প্রথম দেখেছি তেমন নামও প্রথম শুনেছি আপু। খুবই স্বাস্থ্যসম্মত একটি রেসিপি ছিল। এই শরবত আমাদের শরীরের জন্য খুবই উপকার এই গরমে। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপু চেষ্টা করবো বাসায় নিজের ট্রাই করার।

 last year 

হ্যাঁ আপু খুবই স্বাস্থ্যসম্মত একটি রেসিপি এটি।ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

আপু আপনি খুবই ইউনিক শরবতের রেসিপি তৈরি করেছেন। এই শরবত কখনো খাওয়া হয়নি। আপনার এই শরবত দেখে মনে হচ্ছে খুবই মজাদার। গরমের মধ্যে এমন এক গ্লাস শরবত খেলে শরীর ঠান্ডা হয়ে যাবে। শরবত বানানোর ধাপ গুলো সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ মজাদার রেসিপি শেয়ার করার জন্য।

 last year 

হ্যাঁ আপু গরমের মধ্যে এইরকম এক গ্লাস শরবত খেলেই শরীর ঠাণ্ডা হয়ে যাবে ।ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

আসলেই গরমের সময় এরকম ঠান্ডা ঠান্ডা শরবত খেতে সবার কাছেই ভালো লাগে। মলিদা শরবত তৈরি দেখে আমার তো খুবই খেতে ইচ্ছে করছে। আপনি খুবই সুন্দর ভাবে ঠান্ডা ঠান্ডা করে এই শরবত রেসিপি তৈরি করেছেন যা দেখে বুঝতে পারছি বেশ মজাদার হয়েছিল এবং খুবই মজা করে খেয়েছিলেন। ডেকোরেশন টা খুবই সুন্দর ভাবে করেছেন দেখে ভীষণ ভালো লাগলো। ধাপ গুলো দেখে যে কেউ এটি খুব সহজে তৈরি করতে পারবে।

 last year 

আমার তৈরি শরবতের রেসিপিটি আপনার ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম ভাই।ধন্যবাদ আপনাকে।

 last year 

গরমকালে সবার ঠান্ডা ঠান্ডা শরবত খেতে অনেক ভালো লাগে আপু। তবে এভাবে কখনো শরবত তৈরি করে খাওয়া হয়নি। ইউনিক এবং নতুন একটি শরবত এর রেসিপি দেখতে পেলাম। ধন্যবাদ আপনাকে মলিদা শরবত আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

হ্যাঁ আপু গরমকালে এরকম ঠান্ডা ঠান্ডা শরবত খেতে খুবই ভালো লাগে।ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.031
BTC 58969.80
ETH 2512.94
USDT 1.00
SBD 2.48