গ্র্যাজুয়েশনের ফলাফল জানার পর আমার অনুভূতি

in আমার বাংলা ব্লগlast year

নমস্কার বন্ধুরা


আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সকলেই খুব ভাল আছেন। আমিও ভাল আছি। আপনাদের সকলের সুস্থতা কামনা করেই আমার আজকের ব্লগটি শুরু করতে চলেছি।

আজ আমি আপনাদের সাথে, পরীক্ষার ফলাফল জানার পর আমার অনুভূতি কেমন হয়েছিল , তা শেয়ার করবো। চলুন তাহলে আর দেরি না করে শুরু করা যাক।

সোর্স


গত মঙ্গলবার,২৯/০৮/২০২৩ তারিখে আমাদের গ্র্যাজুয়েশনের ফলাফল প্রকাশ হয়েছে। আমি ফার্স্ট ক্লাস (৮১ শতাংশ ) পেয়ে উত্তীর্ণ হয়েছি। আমি অনেক বেশি খুশী। সেই সাথে আমার পরিবারের লোকেরাও খুব খুশী।

আগে থেকে কোনো নোটিশ দেওয়া হয়নি ,২০ দিন মতো আগে পরীক্ষা শেষ হয়েছে। তাই এতো তাড়াতাড়ি তার ফলাফল প্রকাশ হবে সেটা আমরা কেউই আশা করিনি।আমাদের এই সেমিস্টারের পরীক্ষাও ১ মাস এগিয়ে এসেছিল।আবার ফলাফলও ১৫-২০ দিন আগেই প্রকাশিত হয়ে গেল। এটা আসলে যারা M.Sc বা M.A পড়বে তাদের কথা মাথায় রেখেই করা হয়েছে। কারণ এই মাসেই তাদের সেশন শুরু।

সোর্স


আমি অবশ্য এখন M.Sc করবো না। আগে ফার্মেসি এর কোর্স কমপ্লিট করবো । তারপর কখনও সুযোগ হলে M.Sc কমপ্লিট করে নেবো। সে যাইহোক,প্রতিবারের মতো এবারেও রেজাল্ট দেখার সময় হাত কাঁপছিল, তবুও সাহস করে রেজিস্ট্রেশনটা বসিয়ে দেখেই ফেললাম। তারপর দেখে এত খুশী হয়েছি বলে বোঝাতে পারবো না। তারপর প্রথমেই মা- বাবা কে ফোন করে জানালাম । তারপর দাদাকে ফোন করলাম। তারাও তো খুব খুশি হয়েছে।

এতটা খুশী হয়েছে যে আমার নাকি গিফট পাওনা, আরও একটি অধ্যায় ভালোভাবে পার করার জন্য। দাদার থেকে গিফট হিসাবে ঘড়ি চেয়ে নিয়েছি, এই সুযোগ কি আর মিস করা যায়! মা - বাবার কাছে এখনও কিছু চাইনি,আসলে ভাবনা চিন্তা চলছে তো তাই, হি হি হি। এদিকে আর একজনের কাছ থেকে তো ট্রিট পাওনা, সে আমাকে পরীক্ষার আগেই বলেছিল,ভালো রেজাল্ট হলে ট্রিট আর গিফট পাওনা।

সোর্স


এদিকে আমার পাশের বাড়ির এক বড়মা সে তো খুব ভালোবাসে আমায় , আর পড়াশোনার ব্যাপারে সবসময় উৎসাহ দেই সে। আমি বাড়ীতে না থাকলেও মা তাকে বলেছিল আর আমি আজ এসে দেখা করাতে, দেখলাম জড়িয়ে ধরলো খুশিতে আর একটা ক্যাটবেরি দিয়েছে আমায় খুশী হয়ে।সবাই খুব খুশী তাই আমিও আরও অনেক বেশি খুশী।এইভাবেই যেনো সবসময় সবার ইচ্ছে পূরণ করে আরও অনেক দূর এগিয়ে যেতে পারি জীবনে।

আপনাদের সকলের আশীর্বাদ যেনো সবসময় আমার সাথে থাকে পরবর্তী ধাপে এগোনোর জন্য।

আজ আর নয়। আজ এই পর্যন্তই শেষ করছি। ভালো থাকবেন সকলে আর সুস্থ থাকবেন। দেখা হবে পরবর্তীতে আবারও নতুন কোনো পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব।

Posted using SteemPro Mobile

Sort:  
 last year 

দিদি ফার্স্ট ক্লাস রেজাল্ট করেছেন তাও আবার ৮১ শতাংশ নম্বর নিয়ে সত্যি অনেক বড় একটি ব্যাপার। আসলে পরিবার সবসময়ই আমাদের ভালোই চায় আর আমাদেরকে নিয়েই হাসি খুশি থাকতে চায়। রেজাল্ট পাওয়ার পরে মা-বাবাকে জানিয়েছেন বেশ ভালো করেছেন। আপনার জন্য সর্বদা শুভকামনা রইল দিদি।

 last year 

অনেক অনেক ধন্যবাদ ভাই আপনাকে।আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 last year 

বাহ্ দিদি চমৎকার তো! আপনি দেখছি অনেক মানুষের ভালোবাসায় বেঁচে আছেন। শুভকামনা রইল আপনার ভালো ফলাফলের জন্য। আপনি একা কিভাবে বহন করবেন এত এত মানুষের দেওয়া ট্রিট? আমাদের কেও একটু সাথে পাছে নিয়েন।

 last year 

বেশ কিছু মানুষ আমাকে সত্যিই খুব ভালোবাসে আপু, এই মানুষগুলোর ভালোবাসার জন্যই ভালো থাকি। ঠিক আছে আপু আপনাদেরও নিয়ে নেবো , হি হি হি।

 last year 

প্রথমেই আপনাকে জানাচ্ছি চমৎকার রেজাল্টের জন্য অনেক অনেক শুভকামনা। ফার্স্ট ক্লাস তাও আবার (৮১ শতাংশ ) নম্বর, আপনজনদের থেকে তো নিশ্চয়ই গিফট পাবেন। নিজে ভালো রেজাল্ট করে পরিবারের সবার খুশি দেখতেও খুব ভালো লাগে। সুন্দর একটা অনুভূতি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে দিদি।

 last year 

ধন্যবাদ আপু আপনাকে, আপনার অনেক সুন্দর একটি মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59887.64
ETH 2670.13
USDT 1.00
SBD 2.47