"আমার বাংলা ব্লগ" প্রতিযোগিতা - ৪২ || টিস্যু পেপার দিয়ে স্থলপদ্ম ফুল তৈরী ||

in আমার বাংলা ব্লগlast year (edited)

নমস্কার বন্ধুরা


আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সকলেই খুব ভাল আছেন। আমিও ভাল আছি। আপনাদের সকলের সুস্থতা কামনা করেই আমার আজকের ব্লগটি শুরু করতে চলেছি।

আজ আমি আপনাদের মাঝে হাজির হয়েছি, একটি ডাই পোস্ট নিয়ে। আজকে ডাই পোস্ট হিসেবে আমি তৈরি করেছি , টিস্যু পেপার দিয়ে স্থলপদ্ম ফুল। এটি মূলত আমি আমার বাংলা ব্লগের চলমান প্রতিযোগিতা - ৪২ এ অংশগ্রহণের জন্যই তৈরি করেছি। গত বৃহস্পতিবার দিন যখনই তানজিরা আপুর থেকে এই কনটেস্টের আয়োজন এর সংবাদ পেয়েছিলাম ,তখনই মনে মনে ঠিক করে নিয়েছিলাম প্রতিবারের মতো এবারও প্রতিযোগিতায় অংশগ্রহণ করব। প্রত্যেকটা প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে আমার খুবই ভালো লাগে। তবে যে কোনো প্রতিযোগিতার জন্য একটু বেশি সুন্দর কিছু না হলে ভালো দেখায় না। তাই বেশ সময় ধরে ভাবনা-চিন্তা করে ঠিক করে নিলাম ,এবারের প্রতিযোগিতায় আমি টিস্যু পেপার দিয়ে স্থলপদ্ম তৈরি করব। আর সেই মতো গতকাল তৈরিও করে ফেললাম এটি। আমি চেষ্টা করেছি আমার সাধ্যমত ফুলগুলিকে সুন্দর করার। আশা করছি আপনাদের কাছে ফুলগুলি খারাপ লাগবে না ।চলুন তাহলে আর দেরি না করে শুরু করা যাক।


InShot_20230822_083752048.jpg


InShot_20230822_083614376.jpg


InShot_20230822_083704615.jpg


InShot_20230822_083850077.jpg


InShot_20230822_083959058.jpg


InShot_20230822_084036222.jpg


এটি হলো আমার আজকের তৈরি, টিস্যু পেপার দিয়ে স্থলপদ্ম ফুল।


প্রয়োজনীয় উপকরণ
টিস্যু পেপার
তামার তার
কাঁচি

প্রস্তুত প্রণালী:


InShot_20230822_084115669.jpg


প্রথমেই নিয়ে নিয়েছি আমার প্রয়োজনীয় উপকরণ গুলি একত্রে - টিস্যু পেপার, কাঁচি আর তামার তার।


InShot_20230822_084205965.jpg


এরপর দুটি টিস্যু পেপার নিয়ে, সেটিকে মাঝখান থেকে লম্বা করে কেটে নিয়েছি। তারপর লম্বা করে কেটে নেওয়া সেই টিস্যু পেপারের চারটি টুকরোকে একটার পর একটা করে পরপর সাজিয়ে নিয়েছে।


InShot_20230822_084236564.jpg


এরপর টিস্যু পেপার গুলিকে উপরের ছবির ন্যায় ক্রমান্বয়ে ছোট ছোট করে ভাঁজ করে নিয়েছি। ভাঁজ করা হয়ে গেলে মাঝখান থেকে একটি করে তামার তার দিয়ে সেটিকে বেঁধে দিয়েছি।


InShot_20230822_084339763.jpg


এরপর একটি একটি করে টিস্যু পেপারের আস্তরণ গুলিকে খুলে নিয়েছি। আর এভাবেই তৈরি হয়ে গেল আমার আজকের ডাই পোস্ট, টিস্যু পেপারের স্থলপদ্ম ফুল।


InShot_20230822_084412796.jpg


ঠিক একই রকমভাবে, আরও কয়েকটি ফুল তৈরি করে নিয়েছি।


InShot_20230822_083752048.jpg


InShot_20230822_083614376.jpg


InShot_20230822_083704615.jpg


InShot_20230822_083850077.jpg


InShot_20230822_083959058.jpg


InShot_20230822_084036222.jpg


এরপর সেগুলিকে একটি স্থলপদ্ম গাছে রেখে ফটোগ্রাফি করে নিয়েছি।


যখন ফটোগ্রাফি করার জন্য, ফুলগুলোকে নিয়ে বাইরে বার হয়েছিলাম তখন দূর থেকে দেখে সকলেই বলছিল ফুলগুলিকে একেবারে আসল মনে হচ্ছে। তারপর আবার কাছে এসে সেগুলোকে হাত দিয়ে ধরে দেখছিল, আসল কিনা। এর মধ্যে দিয়ে আমার একটা ভালো লাগা কাজ করছিল।


পোস্ট বিবরণডাই পোস্ট
ডিভাইসrealme 8i
ফটোগ্রাফার@pujaghosh

আজ আর নয়। আজ এই পর্যন্তই শেষ করছি। ভালো থাকবেন সকলে আর সুস্থ থাকবেন। দেখা হবে পরবর্তীতে আবারও নতুন কোনো পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব।
Sort:  
 last year 

আপনি তো অসাধারণ ভাবে টিস্যু পেপার দিয়ে স্থলপদ্ম ফুল তৈরি করলেন। বিশেষ করে সাদা ফুলগুলো পাতার মধ্যে দিয়ে রেখে ছবি উঠেছেন দেখে আরো ভালো লাগলো। আপনাদের ফুলগুলো তৈরি করতে ও বিশেষ করে অনেক সময় লেগেছে। ধাপে ধাপে প্রত্যেকটি ফুল তৈরিতে অনেক সুন্দর ভাবে উপস্থাপনাও করেছেন। আর প্রতিযোগিতায় সবারই মাঝে অংশগ্রহণ করার জন্য আপনারও অনেক অনেক শুভেচ্ছা রইল।

 last year 

হ্যাঁ আপু, পাতার মধ্যে সাদা ফুলগুলো রেখে ফটোগ্রাফি করার জন্য সেটি দেখতে আরও বেশি ভালো লাগছে । ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য । আপনার জন্যও অনেক অনেক শুভেচ্ছা রইল আপু।

 last year 

বাহ টিস্যু পেপার দিয়ে সুন্দর একটি পদ্মফুল তৈরি করেছেন দিদি।প্রতিটি ধাপ আপনি আমাদের মাঝে খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।প্রথমে ফুলগুলো দেখে আমিও ভেবেছিলাম আসল পদ্মফুল।পুষ্টি ভিজিট করার পর বুঝতে পারলাম টিস্যু পেপার দিয়ে তৈরি করা হয়েছে এই পদ্ম ফুল।ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট উপহার দেয়ার জন্য।

 last year 

ফুলগুলি আপনার কাছে প্রথমে দেখে আসল মনে হয়েছিল জেনে আরও উৎসাহ পেলাম ভাই। ধন্যবাদ আপনাকে।

 last year 

টিস্যু পেপার দিয়ে তৈরি করা পদ্মফুল অসাধারণ হয়েছে আপু। দেখতে খুবই সুন্দর লাগছে। এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপনাকে। শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

ফুলগুলি আপনার কাছে দেখতে ভালো লেগেছে জেনে, খুশি হলাম আপু । আপনার জন্যও অনেক অনেক শুভকামনা রইল।

 last year 

টিস্যু পেপার দিয়ে খুবই সুন্দর ফুল তৈরি করেছেন। এই ফুল দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। পদ্ম ফুলের অপরূপ সৌন্দর্যময় পোস্টটি আমার অনেক ভালো লেগেছে।

 last year 

ফুলগুলি আপনার কাছে দেখতে ভালো লেগেছে জেনে, খুশি হলাম ভাই। ধন্যবাদ আপনাকে।

 last year 

টিস্যু দিয়ে তৈরি করা আপনার পদ্মফুল দেখে আমি জাস্ট মুগ্ধ হয়ে গেলাম। দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে। দেখে মনেই হচ্ছে না এটি টিস্যু দিয়ে তৈরি। এত সুন্দর ভাব এবং ধৈর্য সহকারে টিস্যু ব্যবহার করে পদ্মফুল তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 last year 

অনেক সুন্দর একটি প্রশংসনীয় মন্তব্য করে পাশে থাকার জন্য, অনেক ধন্যবাদ ভাই আপনাকে।

 last year 

টিস্যু পেপার দিয়ে বেশ সুন্দর একটি পদ্মফুল আমাদের মাঝে শেয়ার করেছেন। পদ্ম ফুলটি তৈরি করা দেখে আমি মুগ্ধ হয়ে গেছি অনেক সুন্দর হয়েছে আপু। প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে ।

 last year 

ধন্যবাদ আপু আপনাকে, আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 last year 

অনেক সুন্দর করে টিস্যু পেপার দিয়ে স্থলপদ্ম তৈরি করেছে। এটা আমার কাছে অনেক ভালো লেগেছে। টিস্যু পেপারের এরকম ফুলগুলো ঘরে সাজিয়ে রাখলে দেখতে সত্যিই অনেক ভালো লাগে। সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 last year 

হ্যাঁ আপু টিস্যু পেপার এর এরকম ফুলগুলি ঘরে সাজিয়ে রাখলে দেখতে বেশ সুন্দর লাগে। ধন্যবাদ আপনাকে।

 last year 

প্রতিযোগিতায় অংশ নেওয়ার জন্য শুভ কামনা রইলো।খুব সুন্দর হয়েছে আপনার টিসু পেপার দিয়ে বানানো ফুল টা ধন্যবাদ গুছিয়ে উপস্থাপন করার জন্য।

 last year 

অনেক অনেক ধন্যবাদ ভাই আপনাকে, সুন্দর মন্তব্যের জন্য।

 last year 

প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য প্রথমে আপনাকে জানাই আমার পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন। বাহ আপু আপনি আজকে আমাদের মাঝে দারুন একটি ইউনিক পদ্ধতিতে টিস্যু পেপার দিয়ে স্থলপদ্ম ফুল তৈরী করে শেয়ার করেছেন। আপনার তৈরি টিস্যু পেপারের ফুল দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। প্রতিটি ধাপা আপনি বেশ সুন্দরভাবে আমাদের মাঝে ফুটিয়ে তুলেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last year 

অনেক অনেক ধন্যবাদ ভাই আপনাকে। আমার তৈরি ফুলটির প্রশংসনীয় মন্তব্যের জন্য।

 last year 

আজ আপনি আমাদের মাঝে টিস্যু পেপার দিয়ে অনেক সুন্দর ফুল তৈরি করে দেখাতে সক্ষম হয়েছেন। বেশ ভালো লাগলো এই কনটেস্টে অংশগ্রহণ করে অসাধারণ ফুল তৈরি করে দেখিয়েছেন দেখে। খুবই খুশি হলাম আপনার এই সুন্দর দৃশ্য দেখে। আপনি প্রতিযোগিতায় বিজয়ীদের কাতারে থাকবে।

 last year 

অনেক ধন্যবাদ ভাই আপনাকে, সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58551.09
ETH 2617.32
USDT 1.00
SBD 2.44