||স্বরচিত কবিতা:বৃষ্টির ভুরিভোজ ||

in আমার বাংলা ব্লগlast year

নমস্কার বন্ধুরা


আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সকলেই খুব ভাল আছেন। আমিও ভাল আছি। আপনাদের সকলের সুস্থতা কামনা করেই আমার আজকের ব্লগটি শুরু করতে চলেছি।

আজ আমি আপনাদের মাঝে হাজির হয়েছি, আমার স্বরচিত একটি কবিতা নিয়ে। ভালো কবিতা লিখতে না পারলেও, একটু আধটু চেষ্টা করতে ক্ষতি কি! তাই মাঝেমধ্যেই আমি আমার এই প্রচেষ্টা চালিয়ে যাই। তাই প্রতি সপ্তাহের ধারাবাহিকতা বজায় রাখার জন্য আজ সকালে ঘুম থেকে উঠেই একটি কবিতা লিখে ফেললাম। চলুন তাহলে আর দেরি না করে শুরু করা যাক।


glass-2654887_1280.jpg

সোর্স


💧বৃষ্টির ভুরিভোজ 💧


আজ চাই খিচুড়ি, চালে - ডালে মিশিয়ে,
চাই সাথে পাতুরি, কলা পাতা মুড়িয়ে।
ইলিশ মাছ ভাজা , তা তো সাথে থাকছেই,
বেগুন আর ডিম ভাজা তারাও তো আসছেই।

রাতে চায় লুচি আর মটন কষার ঝোল,
শেষ পাতে দই চাই, আর সাথে মিষ্টি।
তারপরে আইসক্রিম, কোল্ড ড্রিঙ্কস থাকছেই,
খাওয়া - দাওয়া আজ তবে জমপেশ হচ্ছেই।

বৃষ্টির দিনে আজ খেতে শুধু মন চায় ,
টুকটাক খাবার পেলে তা কিন্তু বেশ হয়।
খাওয়া - ঘুম ছাড়া আজ ঘরে বসে কাজ নেই,
মাঝে মাঝে এরকম ছুটি পেলে ক্ষতি নেই।

হুড়োহুড়ি ছুটোছুটি রোজই তো থাকছেই,
ছুটির এই দিনটাও বেশ ভালো কাটছেই।
মাঝে মাঝে বৃষ্টি তুমি ফিরে ফিরে এসো,
সবার মনে তুমি শুধু খুশী দিও যেয়ো।


কবিতার মূলভাব:


গতকাল সকাল থেকেই প্রচন্ড পরিমাণে বৃষ্টি হচ্ছিল ,আর সারাদিন ধরেই এই বৃষ্টি তার ধারাবাহিকতা বজায় রেখে পড়েই যাচ্ছিল। তাই সকাল থেকেই ঘরে বসে এটা ওটা খেতে মন চাইছিল। সকাল থেকে টুকটাক খেয়েই যাচ্ছিলাম, তবুও বৃষ্টির দিনে খিচুড়ি, ডিম ভাজা, বেগুন ভাজা, ইলিশ মাছ ভাজা না খেলে কি ভালো দেখায়! তাই সারাদিনে না পারলেও, রাত্রের মেনুতে কিন্তু এই আইটেম গুলোই ছিল। প্রতিনিয়ত ব্যস্ততার মাঝে এরকম একটা করে ছুটির দিন পেলে কিন্তু মন্দ হয় না। তাই মাঝে মাঝেই এই বৃষ্টি আসুক ,আর সবার জীবনে একটু আনন্দ দিয়ে যাক।


পোস্ট বিবরণকবিতা

আজ আর নয়। আজ এই পর্যন্তই শেষ করছি। ভালো থাকবেন সকলে আর সুস্থ থাকবেন। দেখা হবে পরবর্তীতে আবারও নতুন কোনো পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব।
Sort:  
 last year 

বেশ চমৎকার ভাবে আপনি আমাদের মাঝে অনেক সুন্দর একটি কবিতা লিখে শেয়ার করেছেন। অনেক ভালো লেগেছে আপনার এই অসাধারণ কবিতা। বৃষ্টিকে কেন্দ্র করে এত সুন্দর একটি কবিতা সত্যি মনোমুগ্ধকর।

 last year 

আমার লেখা কবিতাটি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাই । ধন্যবাদ আপনাকে।

 last year 

বৃষ্টির ভুরিভোজ কবিতাটা অনেক সুন্দর করে লিখেছেন দিদি। আমার পছন্দের খাবার গুলোর কথা একেবারে উল্লেখ করে দিয়েছেন। এই সময়টাকে যদি এরকম খাবার গুলো পাওয়া যায় তাহলে খুব মজা করে খাওয়া যায়। সারাদিনে না ফেললেও রাতের মেনুতে এই আইটেমগুলো খেয়েছিলেন এটা জেনে ভালো লাগলো। প্রত্যেকটা লাইন সাজিয়ে গুছিয়ে লেখার কারণে আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে।

 last year 

এই খাবার গুলো আপনার মত আমারও অনেক পছন্দের ভাই। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে ।

 last year 

দিদি আপনার লেখা কবিতা গুলো আমি সব সময় অনেক পছন্দ করি। সময় অনেক সুন্দর টপিক নিয়ে কবিতা লিখে থাকেন। আজকে বৃষ্টির দিনে খাওয়া সব থেকে মজার খাবার গুলো নিয়ে কবিতা লিখেছেন। বৃষ্টির সময় যদি এইসব খাবারগুলো থাকে তাহলে তো কোন কথা নেই। অনেক মজা করে খাওয়া যাবে তাহলে। এই খাবারগুলো আপনি খেয়েছিলেন এটা জেনে অনেক খুশি হলাম। আপনার পরবর্তী কবিতা পড়ার অপেক্ষায় থাকলাম।

 last year 

আমার লেখা কবিতা গুলো আপনার সব সময় ভালো লাগে জেনে অনেক খুশি হলাম আপু। ধন্যবাদ আপনাকে।

 last year 

অসাধারণ একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। প্রথমে তো আমি কবিতার নামটি শুনে অবাক হয়ে যায় যে এ আবার কেমন কবিতা। তারপরে কবিতাটি পড়ে বুঝতে পারি বেশ মজার কবিতা। আপনি কবিতার মধ্যে বৃষ্টি ভেজা দিনে পছন্দের কিছু খাবার উপস্থাপন করেছেন। কবিতাটি পড়ে তো আমার খাবারের কথাগুলো শুনে লোভ লেগে যাচ্ছে। এত সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 last year 

কবিতাটি আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম আপু । ধন্যবাদ আপনাকে।

 last year 

যেমন আবহাওয়া চলছে তার সাথে সামঞ্জস্য করে কবিতা লিখেছেন। কবিতা খুবই সুন্দর হয়েছে। যেমন আবহাওয়া চলছে এই পরিবেশে কবিতাই উল্লেখিত খাবারই প্রয়োজন। যাইহোক কবিতা প্রতিটি লাইন খুবই সুন্দর ছিল। প্রতিটা লাইন যেন খাবারের প্রতি আকর্ষণ বাড়ে তুলছিল। ধন্যবাদ আপু।

 last year 

হ্যাঁ ভাই আবহাওয়ার সাথে সামঞ্জস্য রেখে কবিতাটি লেখার চেষ্টা করেছি। কবিতাটি আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম। ধন্যবাদ।

 last year 

বৃষ্টির দিনে আসলেই ভুনা খিচুড়ি, ডিম, ইলিশ মাছ এগুলো ছাড়া চলেই না।বৃষ্টির দিনে এগুলোর স্বাদ কেমন করে জানি বেড়ে যায়।বৃষ্টির দিনে কি কি খাবার দিয়ে ভুরিভোজ করতে ইচ্ছা করে সে সকল বিষয়গুলো আপনি কবিতার মাধ্যমে খুবই সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন আপু। ধন্যবাদ জানাচ্ছি এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

ঠিক বলেছেন ভাই, বৃষ্টির দিনে এই রেসিপিগুলো না হলে চলেই না। এর স্বাদ যেন ওই দিনগুলোতে বেশি বেড়ে যায়। আমার লেখা কবিতাটি আপনার কাছে ভালো লেগেছে শুনে ,অনেক খুশি হয়েছি ভাই। ধন্যবাদ আপনাকে।

 last year 

আমার অনেক ভালো লাগে যখন আমাদের এই কমিউনিটিতে সবাই খুব সুন্দর সুন্দর কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করে। আপু আপনি আজকে বৃষ্টির ভুরিভোজ নিয়ে খুব দারুন একটি কবিতা লিখেছেন। আপনার কবিতাটি পড়ে ভীষণ ভালো লেগেছে। আর আমরা সবাই জানি আপনি কবিতাতে খুবই পারদর্শী। কবিতার প্রত্যেকটা লাইন আপনি খুব চমৎকার ভাবে লিখেছেন ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 last year 

আমার লেখা কবিতাটি আপনার কাছে অনেক ভালো লেগেছে, এটি আমি আপনার কাছে আগেও শুনেছি ভাই। অনেক খুশি হয়েছি এবং উৎসাহ পেয়েছি আমি।অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

ম্যাডাম, আপনার নামে মামলা দেওয়া উচিত বুঝলেন! এমন ভাবে খাবারের কথা গুলো কেউ উপস্থাপন করে!! ঢোক গিলতে গিলতে আমার অবস্থা টাইট। ইস্ সত্যি সত্যিই যদি বৃষ্টির দিনে এভাবে কেউ রান্না করে খেতে দিত, আর আমি নিশ্চিন্তে কবজি ডুবিয়ে শুধু খেতাম! ভাবতেই ভালো লাগে । যদিও সব দিবা স্বপ্ন 🤪🤪🤪 বেশ মজা পেলাম পুরোটা পড়ে।

 last year 

আপনার কমেন্টটি পড়ে হাসতে হাসতে মরে গেলাম আমি। এত মজার মজার কমেন্ট কিভাবে করেন আপনি!

 last year 

মজার কই !🙄🙄 সব যৌক্তিক দাবী উত্থাপন করেছি তো 😅😅

 last year 

হা হা হা,,,,,

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 58729.26
ETH 2640.67
USDT 1.00
SBD 2.47