"আমার বাংলা ব্লগের দ্বিতীয় বর্ষ উদযাপনের উদ্দেশ্যে আমার তৈরী ক্যান্ডেল থিম"

in আমার বাংলা ব্লগlast year

নমস্কার বন্ধুরা


আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সকলেই খুব ভালো আছেন। আমিও ভালো আছি।সকলের সুস্থতা কামনা করেই আমার আজকের ব্লগটি শুরু করতে চলেছি।

আজ আমি আপনাদের মাঝে হাজির হয়েছি আবারও নতুন একটি পোস্ট নিয়ে। আমার আজকের পোস্টটির মূল বিষয়বস্তু হলো" ইউনিক ক্যান্ডেল তৈরির ডাই প্রোজেক্ট"। গত বৃহস্পতিবার দিন দেখলাম আমার বাংলা ব্লগের পক্ষ থেকে নতুন একটি প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। দেখেই ঠিক করে নিলাম প্রতিযোগিতায় অংশগ্রহণ করবো। কিন্তু কীভাবে ইউনিক ক্যান্ডেল তৈরি করবো ? সেই বিষয়টা মাথাতেই আসছিল না। তারপর অনেক ভেবে চিন্তে এই আইডিয়া টা মাথায় আসলো । আসলে প্রতিযোগিতায় পুরষ্কার পাই বা না পাই অংশগ্রহণ করতে পারলেই অনেক ভালো লাগে। তাই অংশগ্রহণ করেই ফেললাম।

InShot_20230513_225439182.jpg


InShot_20230515_192105732.jpg


InShot_20230515_191633422.jpg


InShot_20230515_191929126.jpg


InShot_20230515_191802779.jpg


এটি হলো আমার আজকের তৈরি ইউনিক ক্যান্ডেল। আমি মূলত এরকম ক্যান্ডেল তৈরি করেছি আমার বাংলা ব্লগের দ্বিতীয় বর্ষ উদযাপনের উদ্দেশ্যে। আমরা ভালো কোনো কিছু উদযাপনের জন্য কেক কেটে থাকি, তাই আমি মোম দিয়ে একটি কেক তৈরি করেছি, আর তার সাথে রয়েছে মোমের তৈরি একটি বাটি আইসক্রিম , কোল্ড ড্রিংকস, ডাইস দিয়ে তৈরি দুটি পরী, দুটি গোলাপ এবং চামচের মাথা দিয়ে তৈরি দুটি অর্ধ গুলোক। আশা করছি আমার আজকের থিমটা আপনাদের কাছে ভালো লাগবে। এটা তৈরি করতে আসলেই আমার দীর্ঘ সময় লেগেছে, সেটা নিশ্চয়ই আপনারা বুঝতেই পারছেন। মোমবাতির এক একটি স্তর জমিয়ে পরবর্তী স্তর ঢালতে অনেকটাই সময় লেগেছে। আমি এই পুরো জিনিসটাকে সম্পূর্ণ করেছি গত দুদিন ধরে। তারপর আজকে পোস্টটি নিয়ে আপনাদের মাঝে হাজির হয়ে গেলাম।

চলুন তবে আর দেরি না করে শুরু করা যাক।


প্রয়োজনীয় উপকরণ
মোমবাতি
মার্কার
সাদা কাগজ
স্কেচ পেন
পেন্সিল
রবার
সুতো
ডাইস
প্লাস্টিকের বাটি, গ্লাস, বোতল, চামচ
গোলাপ ফুল
লজেন্স
কার্ড

প্রস্তুত প্রণালী


InShot_20230515_173438894.jpg


InShot_20230515_173601889.jpg


IMG_20230515_170617.jpg


IMG_20230515_165543.jpg


InShot_20230515_204835011.jpg


প্রথমে নিয়ে নিয়েছি আমার প্রয়োজনীয় উপকরণ গুলি - মোমবাতি, মার্কার, সাদা কাগজ, পেন্সিল, স্কেচ পেন, রবার, সুতো, ডাইস, প্লাষ্টিকের বোতল, গ্লাস, বাটি, চামচ, গোলাপ ফুল, লজেন্স, কার্ড।

InShot_20230515_181645886.jpg


প্রথমেই একটি প্লেটে মোমবাতি গুলোকে ভেঙে নিয়ে নিয়েছি। এবার লাল, কমলা আর গোলাপি রংয়ের মোমকে গলিয়ে প্লাস্টিকের বাটি এবং গ্লাসের মধ্যে ঢেলে জমিয়ে এক একটি রঙের আলাদা আলাদা স্তর করার পর পরবর্তী স্তরের মোমটাকে ঢেলে দিয়েছি।

InShot_20230515_183034622.jpg


ঠিক একইভাবে বিভিন্ন রঙের মোমকে গলিয়ে তারপর স্তরে স্তরে জমিয়ে নিয়েছি। এখানে দুটি ধাপে নীল এবং গোলাপি রঙের মোম জমিয়ে স্তর তৈরি করে নিয়েছি।এভাবেই অনেকগুলি স্তরে স্তরে মোম জমিয়ে আমি তৈরি করেছি আমার আজকের মোমের তৈরি কেক এবং আইসক্রিম।

InShot_20230515_183234208.jpg


ঠিক একইভাবে, কোল্ড ড্রিংকস এর বোতলের মধ্যে মোমবাতি তৈরির জন্য একটি সুতো দিয়ে ধাপে ধাপে মোম গলিয়ে তৈরি করে নিয়েছি মোমের তৈরি একটি কোল্ড ড্রিংকস এর বোতল।

InShot_20230515_184444162.jpg

এবারে ডাইস এর মধ্যে একটি করে সুতো দিয়ে এবং চামচের মধ্যে মোম গলিয়ে ঢেলে দিয়েছি আর জমাট বেঁধে গেলেই তৈরি হয়ে গেছে মোমের তৈরি গোলাপ ফুল ,পরী এবং অর্ধ গোলক।

InShot_20230515_190629985.jpg


InShot_20230515_190449668.jpg


এভাবেই ধাপে ধাপে আমি তৈরি করে নিয়েছি ,আমার বাংলা ব্লগের দ্বিতীয় বর্ষ উদযাপনের জন্য ,আমার আজকের মোমের তৈরি উপস্থাপনা গুলি। এখানে সমস্ত উপস্থাপনা গুলিকে একত্রিত করে একটি ফটোগ্রাফি করে নিয়েছি।

InShot_20230515_190924445.jpg


এবার কেক টিকে, অল্প অল্প আগুনের তাপে মোম গলিয়ে নিজের মতো করে সাজিয়ে নিয়েছি।

InShot_20230515_191151228.jpg


ঠিক একইভাবে, মোমের তৈরি আইসক্রিমটিও একটু সাজিয়ে নিয়েছি।

InShot_20230515_204835011.jpg


এবার একটি সাদা কাগজে পেন্সিল আর স্কেচ পেন দিয়ে আমার বাংলা ব্লগের দ্বিতীয় বর্ষ উদযাপন উপলক্ষে ,একটি লেখা লিখে নিয়েছি।

InShot_20230515_191327829.jpg


তারপর সব জিনিসগুলোকে একত্রিত করে নিয়ে সাজিয়ে নিয়েছি আমার আজকের তৈরি থিমটাকে। আর এর চারপাশ দিয়ে কিছু কার্ড সাজিয়ে দিয়েছি ,আর দিয়েছি কিছু গোলাপের পাঁপড়ি আর কিছু লজেন্স।

InShot_20230515_191530084.jpg


এখানে মোমের তৈরি প্রতিটি জিনিসগুলোকে মোমবাতি হিসেবে জ্বালিয়ে, আপনাদের সামনে উপস্থাপন করেছি।

InShot_20230515_191633422.jpg


InShot_20230515_192105732.jpg


InShot_20230515_191802779.jpg


এটি ছিল আমার আজকের মোম দিয়ে তৈরি উপস্থাপনা, আশা করি আপনাদের সকলের ভালো লেগেছে। আজ এই পর্যন্তই শেষ করছি। ভালো থাকবেন সকলে আর সুস্থ থাকবেন। দেখা হবে পরবর্তীতে আবারো নতুন কোন পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব।

শ্রেণীইউনিক ক্যান্ডেল তৈরি
ডিভাইসrealme 8i
ফটোগ্রাফার@pujaghosh
লোকেশনবারাসাত
Sort:  
 last year 

আপু আপনার আইডিয়াগুলো জাস্ট অসাধারণ ছিল। সত্যিই আপু আপনি কিন্তু বেশ দক্ষতার সাথে সবকিছু হ্যান্ডেল করেছেন। দেখতেও বেশ সুন্দর হয়েছে। এই প্রতিযোগিতার জন্য আপনি অনেক পরিশ্রম করেছেন আপু। আশা করছি ভালো ফলাফল পাবেন। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

আমার তৈরি ক্যান্ডেল আপনার ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম আপু ।সত্যিই বেশ সময় আর পরিশ্রম দিতে হয়েছে এটি তৈরি করতে। ধন্যবাদ আপনাকে।

 last year 

বাহ্ দারুন বানিয়েছেন তো। সুন্দর লাগছে দেখতে।

 last year 

আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম। অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

অনেক দারুন হয়েছে আপু, দেখতে বেশ লাগছে, উপস্থাপনাটিও অসাধারন ছিল।

 last year 

আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম ভাই। অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনাকে এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য অনেক ধন্যবাদ জানাই। আপনি খুব সুন্দর ভাবে আমার বাংলা ব্লগের দ্বিতীয় বর্ষ উদযাপনের জন্য ক্যান্ডেল থিম বানিয়েছেন। আপনার এই ক্যান্ডেল থিম আমার কাছে অনেক ইউনিক লেগেছে। বাতি জ্বালানোর পর দেখতে খুব সুন্দর লাগছে। এই ক্যান্ডেল থিম বানাতে নিশ্চয়ই আপনার অনেক সময় লেগেছিল। ধন্যবাদ। আপনার জন্য শুভেচছা রইল।

 last year 

হ্যাঁ আপু এই থিম বানাতে অনেক সময় লেগেছে আমার। আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

একসাথে দুটি বেপার ব্যাপার মাথায় রেখে পোস্ট করেছেন।আমার বাংলা ব্লগের দুই বছর পূর্ণ হচ্ছে জেনে খুব ভালো লাগছে। আপনার ক্যান্ডেল তৈরীর পদ্ধতি আমার কাছে খুবই ইউনিক লেগেছে। ক্যান্ডেল তৈরী করতে অনেক সময় লেগেছে এবং কষ্ট করেছেন সেটা পোস্ট পড়েই বুঝতে পেরেছি। অনেকগুলো ধাপে ক্যান্ডেল বানানো দেখিয়েছেন। দুই বছর পূর্তির জন্য যা আয়োজন করা দরকার সবই আপনি করেছেন। ধন্যবাদ দিদি।

 last year 

আমার তৈরি ক্যান্ডেল আপনার ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম ভাই ।সত্যি অনেক কষ্ট হয়েছে আর অনেক সময় লেগেছে এই ক্যান্ডেল তৈরি করতে ।ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

আমার বাংলা ব্লগের দ্বিতীয় বর্ষপূর্তি উপলক্ষে অনেক চিন্তা ভাবনা এবং অনেক আয়োজন চলছে আমার বাংলা ব্লগে।
আপনি দারুণভাবে ক্যান্ডেলা প্রস্তুত করে আমাদেরকে চমক দেখিয়েছেন আমার কাছে খুবই ভালো লেগেছে।।

 last year 

আমার তৈরি করা ক্যান্ডেল আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম। ধন্যবাদ আপনাকে ,অনেক সুন্দর একটা মন্তব্য করার জন্য।

 last year 

বাহ! খুব সুন্দর কিছু ক্যান্ডেল করেছেন। দেখে চোখ ফেরাতে পারছি না । বুঝাই যাচ্ছে এসব কিছু তৈরি পেছনে আপনি অনেক সময় এবং পরিশ্রম করতে হয়েছে।

 last year 

অনেক ধন্যবাদ আপনাকে উৎসাহিত করার জন্য।

প্রথম কথা তোমার আইডিয়াটাই সবথেকে বেশি ইউনিক, আর দ্বিতীয় কথা অন্য সবাই তো যেকোনো একটা বিষয়ের উপর ফোকাস করেছে। আর তুমি দেখছি অনেকগুলো থিম একসাথে তুলে ধরার চেষ্টা করেছ মোমবাতি দিয়ে। হাতের কাজ নিয়ে আসলে কথা বলার মতো তেমন কিছু নেই। কারণ এত অসাধারণ দেখতে লাগছে বিশেষ করে লাইটিং গুলো আর রংবেরঙের মোমবাতি গুলোর কারণে। সব মিলিয়ে দুর্দান্ত একটা competitor পাওয়া গেল। শুভকামনা রইল তোমার জন্য।

 last year 

আমার আইডিয়াটা তোমার ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম দাদা। অনেক ধন্যবাদ তোমাকে অনেক সুন্দর একটা প্রশংসনীয় মন্তব্য করার জন্য।

 last year 

ওয়াও অসাধারণ আপনি খুব চমৎকার ভাবে আমার বাংলা ব্লগের দ্বিতীয় বর্ষ উদযাপনের উদ্দেশ্যে আপনি ক্যান্ডেল থিম বানিয়েছেন। সত্যি বলতে ক্যান্ডেল থিম দেখতে অসাধারণ হয়েছে। আমি তো প্রথম দেখে হা করে তাকিয়ে রইলাম। সত্যিই আপনি অনেক সুন্দর করে শুরু থেকে শেষ পর্যন্ত ক্যান্ডেল থিম আমাদের মাঝে শেয়ার করেছেন।

 last year 

আমার তৈরি ক্যান্ডেল থিম আপনার কাছে অনেক ভালো লেগেছে জেনে আমিও অনেক খুশি হলাম আপু ।অনেক ধন্যবাদ আপনাকে অনেক সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 61840.18
ETH 2589.24
USDT 1.00
SBD 2.55