|| সাতটি রেনডম ফটোগ্রাফি ||

in আমার বাংলা ব্লগ11 months ago

নমস্কার বন্ধুরা


আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সকলেই খুব ভাল আছেন। আমিও ভাল আছি। আপনাদের সকলের সুস্থতা কামনা করেই আমার আজকের ব্লগটি শুরু করতে চলেছি।

আজ আমি আপনাদের মাঝে হাজির হয়েছি ,সাতটি রেনডম ফটোগ্রাফি নিয়ে। প্রতি সপ্তাহেই চেষ্টা করি একটি করে ফটোগ্রাফি পোস্ট করার জন্য, ঠিক সেই মতো আজকেও চলে এলাম। ভালো ফটোগ্রাফি করতে না পারলেও, আমার বাংলা ব্লগের সকল সদস্যদের কাছ থেকে অনুপ্রেরণা পেয়ে একটু আধটু চেষ্টা করি । আশা করি আমার আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে খারাপ লাগবে না। চলুন তাহলে দেরি না করে শুরু করা যাক।


InShot_20230905_135355271.jpg


এটি হলো ডালিয়া ফুলের ফটোগ্রাফি। আমরা কম বেশি প্রায় সকলেই ফুলকে পছন্দ করি। আর গোলাপের পরেই আমার সবচেয়ে পছন্দের ফুল হলো, এই ডালিয়া ফুল। এটি বিভিন্ন রঙের হয়ে থাকে। তার মধ্যে থেকে আমি আজকে বেগুনি রংয়ের ডালিয়া ফুলের ফটোগ্রাফি করেছি। ফটোগ্রাফিটি আমি একটি নার্সারি থেকে বেশ কিছুদিন আগে করেছিলাম। শীতকালীন মৌসুমী ফুলগুলির মধ্যে এটি হল সবচেয়ে বৃহৎ আর উজ্জ্বল বর্ণের।


IMG_20230905_181255.jpg


এটি হলো আকন্দ ফুলের ফটোগ্রাফি। এই ফুল আমরা রাস্তাঘাটে প্রায়ই দেখে থাকি। ঠিক সেরকমই একটি বৃষ্টিমুখর দিনে রাস্তা দিয়ে যাওয়ার সময় দেখলাম বৃষ্টির ফোঁটা এই ফুল গুলির উপর পড়ায় তার সৌন্দর্য যেন আরও কিছুটা বৃদ্ধি পেয়েছে। তাই দেরি না করে ঝটপট তার একটি ফটোগ্রাফি করে নিয়েছিলাম। এই ফুল প্রধানত মহাদেবের পুজোয় ব্যবহৃত হয়।


InShot_20230905_135228525.jpg


এটি হলো একটি স্টেশনের ফটোগ্রাফি। দমদম স্টেশন থেকে একদিন ঘুরতে যাওয়ার সময় এটি আমি তুলেছিলাম। জনবহুল এই স্টেশনটিতে সবসময়ই প্রচুর ভিড় লেগেই থাকে ,আর সেই সাথে ট্রেনের আনাগোনা কিছুক্ষণ পর পর। কিছুক্ষণ ট্রেনের জন্য দাঁড়িয়ে অপেক্ষা করতে করতে হঠাৎ মনে হল, একটি ফটোগ্রাফি করে ফেলি। তাই দেরি না করে করেও নিলাম সেটি।


InShot_20230905_135340874.jpg


InShot_20230905_135322745.jpg


উপরের ফটোগ্রাফি দুটি হল, প্রাকৃতিক সৌন্দর্যের। প্রকৃতির সৌন্দর্যের থেকে বেশি কিছু হয় না। আর এই প্রাকৃতিক সৌন্দর্যের মাঝে আমি বারবার হারিয়ে যাই। সে যাইহোক, সবুজ প্রকৃতির এই ফটোগ্রাফিটি আমি ট্রেন থেকে করেছিলাম। বনগাঁতে যাওয়ার সময় আশেপাশে প্রায়ই এরকম সবুজ প্রকৃতি দেখতে পাওয়া যায়। ঠিক সেই রকমই কোন একটি স্টেশনের পাশ থেকে এটি তুলেছিলাম।


1000149830.jpg


InShot_20230905_135246465.jpg


এটি হল কলকাতা শহরের রাস্তাঘাটের ফটোগ্রাফি। কোনো এক বৃষ্টিমুখর দিনে এক পশলা বৃষ্টির পর আমি এই ফটোগ্রাফিটি করেছিলাম। এটি মূলত বিনয়- বাদল- দীনেশ নামক স্টেশনের পাশের রাস্তা থেকে তোলা। রাস্তা পারাপারের জন্য বেশ কিছুক্ষণ দাঁড়িয়ে ছিলাম , তখনই এই ফটোগ্রাফি দুটি করেছিলাম।


ডিভাইসrealme 8i
ফটোগ্রাফার@pujaghosh

আজ আর নয়। আজ এই পর্যন্তই শেষ করছি। ভালো থাকবেন সকলে আর সুস্থ থাকবেন। দেখা হবে পরবর্তীতে আবারও নতুন কোনো পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব।
Sort:  
 11 months ago 

দিদি আপনি কিন্তু অনেক সুন্দর ফটোগ্রাফি করতে পারেন। আর আপনার করা ফটোগ্রাফি গুলো আমার সব সময় ভালো লাগে। আজকের সাতটি রেনডম ফটোগ্রাফি নিয়ে আমাদের মাঝে হাজির হয়েছেন, যেগুলো দেখে চোখ ফেরাতে পারছিলাম না। দারুন দারুন ফটোগ্রাফি করে সেগুলোর বর্ণনা অনেক সুন্দর করে শেয়ার করার কারণে ভালো লেগেছে। জাস্ট মনোমুগ্ধকর ছিল ফটোগ্রাফি গুলো। এরকম ফটোগ্রাফি পরবর্তীতেও দেখতে চাই দিদি।

 11 months ago 

আমার করা ফটোগ্রাফি গুলো আপনার কাছে সবসময় ভালো লাগে জেনে খুশি হলাম আপু । ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

এখন বর্ষার সময় তাই পথে ঘাটে যে কোন স্থানে আকন্দ গাছ থাকলে সেখানে লক্ষ্য করা যায় ফুল ফুটেছে। আজকের পোষ্টের মধ্যে আপনি তুলে ধরেছেন রেলওয়ে স্টেশনে রেলের দৃশ্য দারুন এক বিল্ডিং এর দৃশ্য সবুজের মাঠ। সবমিলে কিন্তু বেশ ভালো লাগলো।

 11 months ago 

ধন্যবাদ ভাই আপনাকে, আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 11 months ago 

সরাসরি স্টেশন দেখার সৌভাগ্য আমার খুবই কম হয়েছে তাই দমদম স্টেশন টা দেখে খুবই ভালো লাগলো। এছাড়াও আপনার শেয়ার করা ডালিয়া ফুলের ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে।

 11 months ago 

ধন্যবাদ ভাই আপনাকে। আমার পোষ্টের মধ্যে দিয়ে আপনার স্টেশন দেখার সৌভাগ্য হয়েছে জেনে ভালো লাগলো।

 11 months ago 

আজকে আপনি আমাদের মাঝে অসাধারন কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপু।প্রত্যেকটা ফটোগ্রাফি আমার অনেক ভালো লেগেছে।ফোনটাকে রেখেছে কোনটাকে বেশি ভালো বলবো সেটাই বুঝতে পারতেছি না।তবে শহরের ফটোগ্রাফি গুলো একটু বেশি সুন্দর মনে হচ্ছে আমার কাছে।ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে এত সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

Posted using SteemPro Mobile

 11 months ago 

শহরের ফটোগ্রাফি গুলো আপনার কাছে বেশি সুন্দর বলে মনে হয়েছে জেনে, খুশি হলাম ভাই। ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

একদম অসাধারণ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি৷ আপনার শেয়ার করা প্রত্যেকটি ফটোগ্রাফি আমার অনেক বেশি পরিমাণে পছন্দ হয়েছে৷ বিশেষ করে আপনি যে ডালিয়া ফুলটি শেয়ার করেছেন সে ডালিয়া ফুল আমি কখনো দেখিনি৷ আপনার কাছ থেকে আমি এই ফুলটিকে প্রথম দেখলাম৷ এরকম সুন্দর একটি ডালিয়া ফুল শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ৷

 11 months ago 

এইরকম ডালিয়া ফুল আপনি কখনো দেখেননি দেখছি। আমার পোষ্টের মাধ্যমে প্রথম দেখলেন জেনে খুশি হলাম। ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে সাতটি ছবি দিয়ে বেশ অসাধারণ ভাবে ফটোগ্রাফি পোস্ট শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রত্যেকটি ফটোগ্রাফি দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে ডালিয়া ফুলের ফটোগ্রাফি। ধন্যবাদ এত সুন্দর ভাবে পোস্ট তৈরি করে শেয়ার করার জন্য।

 11 months ago 

ডালিয়া ফুলের ফটোগ্রাফিটি, আপনার কাছে বেশি ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাই ।ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

অনেক ভালো লাগলো শুনে প্রতি সপ্তাহে একটি করে ফটোগ্রাফি পোস্ট শেয়ার করেন। তার সুবাদে আমরা খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো দেখতে পাই। ঠিক বলছেন ডালিয়া ফুল আমার অনেক ভালো লাগে। তাছাড়া আপনি অনেক সুন্দর করে বিভিন্ন ধরনের প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি গুলো শেয়ার করলেন। চমৎকার হয়েছে আপনার শেয়ার করা প্রতিটি ফটোগ্রাফি।

 11 months ago 

অনেক ধন্যবাদ আপু আপনাকে ,আপনার অনেক সুন্দর মন্তব্যের জন্য।

 11 months ago 

আপু আপনি আজকে খুব চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন। আপনার তোলা ফটোগ্রাফি গুলো খুবই ভালো লেগেছে। প্রতিটা ফটোগ্রাফি বর্ণনা খুব চমৎকার ভাবে আপনি দিয়েছেন। আপনার ফটোগ্রাফির মধ্যে ডালিয়া ফটোগ্রাফিটি ভালো লেগেছে ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

ধন্যবাদ ভাই আপনাকে, আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 11 months ago 

আপনার ফটোগ্রাফি গুলো অসম্ভব ভালো লাগলো। আসলে ফটোগ্রাফি করা এক ধরনের শিল্প। তবে বর্ষার সময় বিভিন্ন ধরনের গাছ দেখা যায় যেগুলোর মধ্যে খুব সুন্দর ফুল ফুটে ।আকন্দ ফুলগুলো আমাদের এদিকে রাস্তার পাশে দেখা দেয়। তবে আপনার ফটোগ্রাফির মধ্যে বেশি ভালো লাগলো আমার কাছে প্রাকৃতিক ফটোগ্রাফি দুটি। সবগুলো ফটোগ্রাফি অনেক সুন্দর বর্ণনা দিয়ে উপস্থাপনা করার জন্য ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি দুটি আপনার কাছে বেশি ভালো লেগেছে জেনে, খুশি হলাম আপু। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59596.75
ETH 2659.83
USDT 1.00
SBD 2.45