কয়েকটি ফুলের ফটোগ্রাফি

নমস্কার বন্ধুরা। আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই খুব ভালো আছেন।আমিও ভালো আছি।
আজ আমি আপনাদের সাথে কয়েকটি ফুলের ফটোগ্রাফি শেয়ার করবো। ফুলগুলো আসলে আমার বন্ধুর বাড়ীর গাছের । কয়েকদিন আগে ওর কাছে শুনেছিলাম ওর লাগানো ফুলগাছ গুলোতে ফুল ফুটেছে। শুনেই অমি জিজ্ঞাসা করেছিলাম কি কি ফুল ফুটেছে ? তখন ও বলেছিল হলুদ গাঁদা, ডালিয়া, পিটুনিয়া, ক্যালেন্ডুলা আর ডেইজি। নামগুলো শুনে তো খুব ভালো লাগলো আমার। তখন বলেছিলাম একদিন যাবো আর আজ গিয়ে ফুলগুলোর ফোটোগ্রাফি করে নিয়ে আসলাম।
চলুন তবে দেখে নেওয়া যাক ফুলগুলোর ফোটোগ্রাফি।

IMG-20230215-WA0008.jpg

এটি হলো বেগুনী ডালিয়া। সত্যিই খুব সুন্দর ফুলটি। ডালিয়া ফুল মানেই অনেক সুন্দর ফুল। তাই প্রথমেই এই ফুলটির ফোটোগ্রাফি করেছিলাম।

IMG_20230215_211559.jpg

এটিও অনেক সুন্দর দেখতে। এটি হলো লাল ডালিয়া।

IMG-20230215-WA0003.jpg

IMG-20230215-WA0002.jpg

এই ফুলটার নাম জানা ছিল না।তবে জেনে নিলাম এর নাম পিটুনিয়া।

IMG-20230215-WA0005.jpg

এটি হলো ডেইজি ফুল। এটা আমি আগে কখনও দেখিনি বইয়ের পাতায় ছাড়া।তাই এই ফুলটা দেখে অনেক ভালো লাগলো।

IMG-20230215-WA0013.jpg

IMG-20230215-WA0004.jpg

এটি হলো ক্যালেন্ডুলা । ফুলটি আগেও অনেকবার দেখেছি তবে নামটা জানতাম না। আজ এই নামটাও জেনে গেলাম।

IMG-20230215-WA0014.jpg

এটি হলো হলুদ গাঁদা। এটি খুবই পরিচিত আর আর সবার চেনা একটি ফুল।

ডিভাইসrealme 8i
ফটোগ্রাফারপূজা ঘোষ
সময়বেলা১২:৩০ টা
স্থানবনগাঁ

আজ এই পর্যন্তই শেষ করছি। আপনারা সবাই খুব ভালো থাকবেন। আর সুস্থ থাকবেন।

Sort:  
 last year 

ফটোগ্রাফি পোস্ট পড়তে আমার খুব ভাল লাগে। আপনি অনেক সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। ডালিয়া ফুল দেখতে সুন্দর লাগছে। পিটুনিয়া ডেইজি ফুলের ছবিও সুন্দর তুলেছেন। ধন্যবাদ দিদি।

 last year 

অনেক ধন্যবাদ ভাই আপনাকে।

 last year 

ফুলের ফটোগ্রাফি আমার কাছে সব থেকে বেশি ভালো লাগে প্রকৃতির পরেই। আপনার ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে আমার কাছে খুবই ভালো লেগেছে বিশেষ করে ডালিয়া এবং ক্যালেন্ডার।।
সুন্দর উপস্থাপনা করেছেন ফটোগ্রাফি গুলা সম্পর্কে শুভেচ্ছা রইল আপনার জন্য।।

 last year 

অনেক ধন্যবাদ আপনাকে অনেক সুন্দর করে মন্তব্য করার জন্য।

 last year 

খুবই সুন্দর সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করেছেন। প্রত্যেকটা ফুল খুবই সুন্দর লাগছে । বিশেষ করে হলুদ রঙের ফুল গুলো আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আমি অনেক বেশি পছন্দ করি সব ধরনের হলুদ রঙের ফুল। ধন্যবাদ আমাদের সাথে সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 last year 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে আপু অনেক সুন্দর করে মন্তব্য করার জন্য।

 last year 

আমি তো একেবারেই মুগ্ধ আপনার ফুলের ফটোগ্রাফি দেখে। আসলে আমি ফটোগ্রাফি করতে যেমন ভালোবাসি ফটোগ্রাফি দেখতেও তেমনি আমার কাছে ভালো লাগে। আর যদি হয় ফুলের ফটোগ্রাফি তাহলে তো কোন কথাই নেই। এরকম ফটোগ্রাফি গুলোর মধ্যে অন্যরকম সুন্দর জুতা লুকিয়ে থাকে যার কারণে দেখতে একটু বেশি ভালো লাগে আমার কাছে। প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি যেন মনোমুগ্ধকর ভাবে ফুটে উঠেছে। আমার কাছে লাল রঙের ডালিয়া ফুলটির ফটোগ্রাফি একটু বেশি ভালো লেগেছে।

 last year 

অনেক ধন্যবাদ ভাই আপনাকে অনেক সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

আপনি দেখছি বিভিন্ন রকমের ফুলের ফটোগ্রাফি করে ফেলেছেন যেগুলো এক কথায় অসাধারণ ছিল। এগুলোর মধ্যে কয়েকটি ফুল আছে যেগুলোর নাম আমার জানা নেই। আপনার আজকের পোষ্টের মাধ্যমে তাহলে নাম জেনে নিতে পারলাম। এককটি ফটোগ্রাফি এত সুন্দর ভাবে ফুটে উঠেছে যে চোখ ফেরাতে পারছিনা। মনটা একেবারে ভালো হয়ে গিয়েছে ফুলের ফটোগ্রাফি দেখে।

 last year 

অনেক অনেক ধন্যবাদ আপু আপনাকে অনেক সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

আপনার সবগুলো ফটোগ্রাফি খুব অসাধারণ লাগছে।ফুল গুলো দেখে আমি একেবারে মুগ্ধ হয়ে গেলাম। আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

অনেক অনেক ধন্যবাদ ভাই আপনাকে।

 last year 

আপনি বিভিন্ন ধরনের ফুলের ফটোগ্রাফি করেছেন। এগুলা দেখতে এক কথায় সুন্দর লাগছে। ডেইজি ফুল আজ প্রথম দেখলাম। তাছাড়া প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি খুবই সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

অনেক অনেক ধন্যবাদ ভাই আপনাকে।

 last year 

শীতকাল টা এই ফুলগুলোর জন্যই আরো বেশি ভালো লাগে। মন ছুঁয়ে যায় দেখলেই। আমার তো দারুণ লেগেছে সবগুলো ফুলই। তবে এবার আলসেমি করে একটা গাছও লাগানো হয় নি। লাগালে ভালোই হতো, ১৪ ফেব্রুয়ারি বিজনেস করে কিছুটা পুষিয়ে নেওয়া যেত 😉

 last year 

😂😂😂 সামনের বছর লাগাবেন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 59190.13
ETH 3187.58
USDT 1.00
SBD 2.45