এলোমেলো কিছু প্রাকৃতিক দৃশ্যের ফোটোগ্রাফি

in আমার বাংলা ব্লগlast year (edited)

নমস্কার বন্ধুরা,

আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সকলেই খুব ভাল আছেন। আমিও ভালো আছি। আপনাদের সকলের সুস্থতা কামনা করেই আমার আজকের ব্লগটি শুরু করতে চলেছি।


আগামীকাল থেকে আমার কলেজের প্রাকটিক্যাল পরীক্ষা শুরু হচ্ছে, তাই প্রচন্ড ব্যস্ততার মাঝেও আজকের পোস্ট লিখতে বসলাম। প্রথমে তো ভেবে নিয়েছিলাম যে আজকে পোস্ট করব না। তারপর আবার চিন্তা করলাম যে একদিন গ্যাপ দেবোই বা কেন? সে যতই কষ্ট হোক না কেন পোস্ট লিখে ফেলতে ইচ্ছা করছিলো, আর সেটাই করে ফেললাম। আসলে আজকে তেমন বিস্তারিত কোন বিষয় নিয়ে আপনাদের সামনে উপস্থাপন করতে পারব না। কিছু এলোমেলো ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করব। আশা করছি ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে। যদিও আমি খুব বেশি একটা ভালো ফটোগ্রাফি করতে পারি না, কারণ এখানে অনেক ভালো ভালো ব্লগার রয়েছেন যারা অনেক ভালো ভালো ফটোগ্রাফি করেন। তাদের তুলনায় আমি খুবই সামান্য। যাইহোক আর তেমন কোন কথা বলবো না, চলুন ফটোগ্রাফি গুলো দেখে নেওয়া যাক। আশা করছি আপনাদের ভালো লাগবে একটু হলেও।

InShot_20230521_230030483.jpg

গত পরশুদিন সন্ধ্যার দিকে বাজার থেকে ফেরার পথে একটা বাড়ির গেটের সামনে এই ফুলগুলো দেখতে পেয়েছিলাম। আমাদের অঞ্চলে এই ফুল গুলোকে কাগজি ফুল বলে। অনেকে আবার লতা ফুল বলেও জানে। এই ফুলের সাধারণত তিনটি রং হয়- একটি সাদা ,অন্যটি পিংক কালার এবং আরেকটা গাঢ় লাল। তবে অধিকাংশ জায়গায় পিংক কালার এবং সাদা রং টাই বেশি দেখা যায়।

IMG-20230521-WA0029.jpg

IMG-20230521-WA0030.jpg

দু তিন দিন আগে কলেজ থেকে ফেরার পথে একটা বাড়ির আঙিনায় এই কাঠগোলাপ ফুলগুলো দেখেছিলাম। দেখেই এত ভালো লাগছিল যে এক থোকা ছিঁড়ে হাতে নিয়ে সূর্যের দিকে মুখ করে একটা ফটো তুলে নিয়েছিলাম। যদিও এটা নিয়ে বেশ ট্রেন্ডিং হয়েছিল বেশ কিছুদিন আগে। তবে আমি অত ভালো করে তুলতে পারিনি, মোটামুটি চেষ্টা করেছি আর কি।

IMG-20230521-WA0032.jpg

IMG-20230521-WA0031.jpg

IMG-20230521-WA0033.jpg

গতকাল কলেজ থেকে বাড়ি ফেরার পথে হঠাৎ করেই একটা গ্রাম্য পরিবেশে ট্রেন সিগন্যাল না পেয়ে থেমে যায়। প্রথম দিকে আমি অতটা ভালো করে খেয়াল করিনি। পরবর্তীতে দেখলাম যে ট্রেনের দুই সাইডে এত সুন্দর প্রাকৃতিক দৃশ্য তাই ক্যামেরা বন্দী করতে ভুল করলাম না। এই জায়গাটাতে বেশ সুন্দর একটা পদ্মের বাগান ছিল তবে ফটোতে ঠিকঠাক করে বোঝা যাচ্ছে না। গ্রামীন পরিবেশ এর এই দৃশ্যগুলো আমার কাছে অনেক বেশি ভালো লাগে।

IMG-20230521-WA0034.jpg

গ্রামীন পরিবেশের ফাঁকা মাঠের একটি দৃশ্য। কিছুদিন আগে পর্যন্তও এই জায়গায় সবুজ ক্ষেত ছিল। বিশেষ করে সরিষার ক্ষেত এবং অন্যান্য সবজির ক্ষেত, সারা বছরই এই জায়গায় দেখা যায়। তবে কিছুদিন আগে ধান গাছ কেটে নেওয়ার ফলে জায়গাটা অনেক বেশি ফাঁকা লাগছিল। তারপরও এই দৃশ্যটা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছিলো, তাই ফটো তুলে নিয়েছিলাম।

ডিভাইসrealme 8i
ফটোগ্রাফার@pujaghosh

আজ আর নয়। আজ এই পর্যন্তই শেষ করছি ।ভালো থাকবেন সকলে আর সুস্থ থাকবেন। দেখা হবে পরবর্তীতে আবারও নতুন কোনো পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব।

Sort:  
 last year 

প্রথমেই দোয়া করছি পরীক্ষা যেন ভালো হয়। আপনার এলোমেলো ফটোগ্রাফী আমার ভীষণ ভালো লেগেছে। বিশেষ করে সূর্যের দিকে মুখ করে কাঠগোলাপের ছবিটি অসাধারণ হয়েছে। অনেক ধন্যবাদ আপু চমৎকার ছবিগুলো আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য।

 last year 

আপনি আমার জন্য দোয়া করেছেন জেনে অনেক খুশি হলাম ।আজকের পরীক্ষা দুটো ভালই হয়েছে ,দেখা যাক পরবর্তীতে কি হয়? ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

ভালো স্ট্যামিনা আছে দেখা যায়। পরীক্ষার চাপেও সব দিকে সমান তালে এগোচ্ছে সব। কাগজী ফুলের নাম শুনেছি আমি। বেশ মিষ্টি দেখতে ফুল গুলো। আর কাঠ গোলাপ বোধ হয় সবার প্রিয়। এর মিষ্টি গন্ধ পাগল করে দেয় একদম ।

 last year 

আর স্ট্যামিনা কষ্ট তো হচ্ছেই তবুও বজায় রাখার চেষ্টা করছি। হ্যাঁ কাগজি ফুল মিষ্টি দেখতে, আর কাঠগোলাপ খুবই পছন্দের ফুল সবার।

 last year 

ঠিক বলেছেন দিদি এখানে অনেক ভালো ভালো ব্লগার আছেন যারা ফটোগ্রাফি অনেক ভালো করেন। তবে আপনার ফটোগ্রাফি গুলো কিন্তু বেশ চমৎকার হয়েছে। আমার কাছে তো প্রত্যেকটা ফটোগ্রাফি অসাধারণ লেগেছে। ধন্যবাদ দিদি এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

আমার ফটোগ্রাফী গুলো আপনার ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম আপু।অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 last year 

পরীক্ষা শুরু হয়ে গেলে তো তাহলে আপনার পোস্ট দেওয়া আরো কষ্ট হবে। আজকে কষ্ট করে পোস্ট দিয়ে ভালই করেছেন । আর এরকম এলোমেলো ফটোগ্রাফি গুলো দেখতে কিন্তু আমার কাছে অনেক ভালো লাগে। একসাথে অনেকগুলো সুন্দর সুন্দর ছবি দেখা যায় ।আপনার প্রত্যেকটা ছবি কিন্তু অসাধারণ সুন্দর হয়েছে। ট্রেন থেমে যাওয়াতে কিন্তু ভালই হয়েছে সুন্দর কিছু ফটোগ্রাফি করতে পেরেছেন।

 last year 

হ্যাঁ কষ্ট তো প্রচুর পরিমাণেই হচ্ছে, কয়েক দিন চাপের মধ্যে দিয়েই যাবে। তবুও পোস্ট করার চেষ্টা করে যাব। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

ফটোগ্রাফিগুলি এলোমেলো হলেও বেশ সুন্দর দিদি।অনেক সময় ব্যস্ততার মধ্যেও ভালোবাসার টানে আমাদের পোষ্ট করতেই হয়।তাছাড়া কাঠগোলাপ ফুলগুলো তোমার হাতে বেশ মানিয়েছে কিন্তু।প্রাকৃতিক সবুজ দৃশ্য সবসময়ই ভালো লাগার।তোমার পরীক্ষার জন্য শুভকামনা রইলো,ধন্যবাদ দিদি।

 last year 

সুন্দর একটি প্রশংসনীয় মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ বোন। একদমই তাই ব্যস্ততার মধ্য দিয়ে হলেও কাজ করে যেতেই হবে।

 last year 

প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি গুলো আমার কাজ সবসময়ই অনেক বেশি ভালো লাগে। ফুল গুলোর ফটোগ্রাফি বেশ দুর্দান্ত হয়েছে। সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ দিদি।

 last year 

ফুলগুলোর ফটোগ্রাফি আপনার কাছে ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম ভাই। ধন্যবাদ আপনাকে।

 last year 

প্রাকৃতিক দৃশ্যের ফোটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। আপনার রেসিপি পরিবেশন আমার খুবি ভালো লেগেছে, এতো মজাদার রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 last year 

ভাই ফটোগ্রাফি গুলো সুন্দর লেগেছে ,তার জন্য অনেক খুশি হয়েছি।

তবে এখানে রেসিপি পোস্ট করিনি ,শুধুমাত্র প্রাকৃতিক দৃশ্য ফুল গুলোই পোস্ট করেছিলাম।

 last year 

দারুন ফটোগ্রাফি শেয়ার করেছেন খুবই ভালো লাগলো আপনার ফটোগ্রাফি গুলা দেখে বিশেষ করে কাঠগোলাপ এবং গ্রামের সবুজ দৃশ্য গুলো সব থেকে বেশি ভালো লেগেছে আমার কাছে।।
ফটোগ্রাফি গুলা সম্পর্কে খুব সুন্দর উপস্থাপনা করেছেন।।

 last year 

আমার ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে জেনে অনেক খুশি হলাম ।অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 63348.66
ETH 2668.99
USDT 1.00
SBD 2.78