|| আমার তৈরি সাতটি রেসিপি পোস্টের সংগ্রহশালা||

in আমার বাংলা ব্লগlast year

নমস্কার বন্ধুরা


আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সকলেই খুব ভাল আছেন। আমিও ভাল আছি। আপনাদের সকলের সুস্থতা কামনা করেই আমার আজকের ব্লগটি শুরু করতে চলেছি।

আজ আমি আপনাদের মাঝে হাজির হয়েছি, আমার সাতটি সাত রকমের রেসিপি পোস্ট এর সংগ্রহশালা নিয়ে। বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে আমি খুব ভালোবাসি। আর সেগুলো যখন খেতে অনেক সুস্বাদু হয় ,তখন তো আরও ভালো লাগে। চলুন তাহলে দেখে নেওয়া যাক , আমার ভিন্ন ভিন্ন দিনে তৈরি ভিন্ন ভিন্ন রেসিপি গুলির সংগ্রহশালা।


IMG_20230828_175437.jpg


এটি হলো আমার তৈরি সাতটি রেসিপির সংগ্রহশালা।


IMG_20230828_174522.jpg


এটি হলো মলিদা শরবত। এটি চিড়ে, মুড়ি, নারকেল কোরা, চিনি আর দুধের সমন্বয়ে তৈরি। গ্রীষ্মের দাবদাহের হাত থেকে বাঁচার জন্য ,বেশ কিছুদিন আগে এই রেসিপিটি তৈরি করেছিলাম। যা খেতে অত্যন্ত সুস্বাদু আর আমাদের শরীরের জন্য খুবই উপকারী। কারণ এতে যে উপকরণ গুলি ব্যবহার করা হয়েছে , সেগুলি সবগুলি স্বাস্থ্যকর। তাই অতিরিক্ত গরমে শরীরকে ঠান্ডা রাখার জন্য দুপুরের দিকে এক গ্লাস মলিদা শরবত যথেষ্ট।


IMG_20230828_174617.jpg


এটি হল কাঁকড়ার ঘিলুর বড়া। যা খেতে খুবই সুস্বাদু। আমি প্রায়ই বাড়িতে এই রেসিপিটি তৈরি করে থাকি। কারণ এটি আমার অত্যন্ত প্রিয় একটি রেসিপি। তবে বাংলা ব্লগে, এই রেসিপিটি শেয়ার করেছিলাম ইউনিক চপ তৈরি প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য। এই রেসিপিটি আপনারা গরম গরম ভাত আর ডালের সাথে পরিবেশন করতে পারেন। রেসিপিটি ভালো লাগলে আমার পূর্ববর্তী পোস্ট থেকে পুরোটা দেখে নিতে পারেন।


IMG_20230828_174657.jpg


এটি হলো মুড়িঘন্ট ডাল। এটি আমার অত্যন্ত প্রিয় একটি রেসিপি যা আমি বাড়িতে প্রায় তৈরি করে থাকি। মাছের মাথা দিয়ে তৈরি এই ডাল হলে আমার আর কিছুই চায় না সেদিন। আপনারা হয়তো এই রেসিপিটি প্রায় সকলেই খেয়েছেন। যদি কেউ না খেয়ে থাকেন তাহলে আমার পূর্ববর্তী পোস্ট থেকে রেসিপিটির প্রতিটি ধাপ দেখে, তৈরি করে নিতে পারেন।


IMG_20230828_174732.jpg


এটি হলো চিকেন দো-পেয়াঁজা । রোজকার একঘেয়েমি চিকেন খেতে ভালো লাগে না,তাই রেসিপিতে একটু নতুনত্ব আনার জন্য পেঁয়াজের পরিমাণ বেশি দিয়ে, আরেকটু ভিন্ন পদ্ধতিতে তৈরি করে ফেললাম এই রেসিপি। রেসিপিটি খেতে অত্যন্ত সুস্বাদু । তাই যারা যারা এখনো পর্যন্ত এই রেসিপি খেয়ে দেখেননি, তারা অবশ্যই আমার এই রেসিপিটি পুরোটা দেখে তৈরি করে নিতে পারেন।


IMG_20230828_174901.jpg


এটি হলো ছোলা মাখা। সন্ধ্যা বেলার টিফিন হিসেবে আমরা এই রেসিপি ব্যবহার করতে পারি। বেশ কয়েকটি উপকরণ এর সম্মনয়ে আমি এই রেসিপিটি তৈরি করেছিলাম। যা খেতে অত্যন্ত সুস্বাদু হয়েছিল। আপনারা সকলেই হয়তো এই রেসিপির স্বাদ গ্রহণ করেছেন, কারণ রাস্তা ঘাটে বা ট্রেনে এটি আমরা প্রায় দেখে থাকি। তবে তার থেকে তুলনামূকভাবে এটি একটু বেশি ভালো হয়েছিল বলে আমি মনে করি।


IMG_20230828_174819.jpg


এটি হলো ডেট বার। এই রেসিপিটি আমি খেজুরের সাথে আরও কয়েকটি উপকরণের সম্মনয়ে তৈরি করেছিলাম । এটি আমি প্রথমবারের মতোই তৈরি করেছিলাম। আর খেতে এটি অত্যন্ত সুস্বাদু হয়েছিল। খাওয়ার পর একটু মিষ্টিমুখ করার জন্য আমরা এই রেসিপিটি ব্যবহার করতে পারি। রেসিপিটি আপনারাও বাড়িতে তৈরি করতে পারেন। আশা করি খারাপ লাগবে না।


IMG_20230828_174929.jpg


এটি হলো সন্দেশের পাটিসাপটা। শীতকালে পিঠে-পুলি আমাদের সবার বাড়িতেই হয়ে থাকে। সেইরকমই আমিও বাড়িতে তৈরি করেছিলাম এই রেসিপি। নারকেলের পাটিসাপটার থেকে আমার কাছে সন্দেশের পাটিসাপটা একটু বেশিই ভালো লাগে। তাই শীত পড়লেই আমি এটি তৈরি করে থাকি। সন্ধ্যা বেলায় টিফিন হিসেবে আমরা এটি ব্যবহার করতে পারি।


ডিভাইসrealme 8i
ফটোগ্রাফার@pujaghosh

আজ আর নয়। আজ এই পর্যন্তই শেষ করছি। ভালো থাকবেন সকলে আর সুস্থ থাকবেন। দেখা হবে পরবর্তীতে আবারও নতুন কোনো পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব।
Sort:  
 last year 

আপনার তৈরি সাতটি রেসিপি পোস্টের সংগ্রহশালার রেসিপি গুলো দেখতে অনেক সুন্দর লাগছে।আর দেখে মনে হচ্ছে সব ধরনের খাবারগুলো অনেক মজাদার হয়েছে।সাতটি রেসিপি পোষ্টের সংগ্রহশালা আমাদের মাঝে এত সুন্দরভাবে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ দিদি।

 last year 

হ্যাঁ আপু, সব ধরনের খাবার গুলো খেতে বেশ মজার হয়েছিল।ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনার সাতটি রেসিপি পোষ্টের সংগ্রহশালা দেখে আমার কাছে খুবই ভালো লেগেছে। সবগুলো রেসিপি লোভনীয় ছিল। বিশেষ করে আমার কাছে ছোলা মাখার রেসিপি এবং সন্দেশের পাটিসাপটা রেসিপি আমার কাছে খুব ভালো লেগেছে। এত মজাদার ও লোভনীয় খাবারের রেসিপি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

আমার পোষ্টটি পড়ে সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনাকে প্রথমে ধন্যবাদ জানাচ্ছি এই কারণে আপনার তৈরি রেসিপির কয়েকটা পোস্ট এর আগে আমার দেখা হয়েছিল না। আজকে আপনি পুনরায় সেই রেসিপি পোস্টেট সংগ্রহশালা গুলো আমাদের মাঝে শেয়ার করেছেন। আর এই শেয়ার করার মধ্য দিয়ে আপনার সবগুলো পোস্ট একত্রে দেখতে পেয়ে ভীষণ ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

Posted using SteemPro Mobile

 last year 

খুশি হলাম ভাই আপনার কাছ থেকে এরকম প্রশংসনীয় একটি মন্তব্য পেয়ে।ধন্যবাদ আপনাকে।

 last year 

আপু আপনার সাতটি রেসিপি পোস্টের রিভিউ দেখে অনেক ভালো লাগলো। আপনার প্রতিটা রেসিপি খুবই লোভনীয় ছিল। সবগুলো রেসিপি হয়তো দেখার সুযোগ হয়নি। কিন্তু এখন রিভিউর মধ্যে দেখতে পেয়ে অনেক ভালো লাগলো। আপনার জন্য শুভকামনা রইল যাতে সামনে আরও ইউনিক রেসিপি শেয়ার করতে পারেন।

 last year 

সব গুলো রেসিপি আপনি আগে দেখতে না পেলেও, রিভিউ এর মধ্যে দিয়ে সব দেখতে পেলেন জেনে ভালো লাগলো আপু। ধন্যবাদ ।

 last year 

আপু আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার তৈরি সাতটি রেসিপি পোস্ট এর সংগ্রহশালা। আপনার প্রত্যেকটি পোষ্ট তৈরি দেখতে আমার কাছে বেশ দুর্দান্ত লেগেছে আপু। হয়তো এই পোস্টগুলো এর আগে সবগুলো দেখতে পেয়েছিলাম না তবে আজকের পোষ্টের মাধ্যমে দেখতে পেয়ে বেশ ভালো লাগলো। আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে ডেট বার। ধন্যবাদ আপু এত সুন্দর সুন্দর রেসিপি তৈরি করে শেয়ার করার জন্য।

 last year 

ধন্যবাদ ভাই আপনাকে,আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 last year 

আপনার তৈরি সাতটি রেসিপি পোস্টের সংগ্রহশালা দেখে খুব ভালো লাগলো। আসলে আপনার প্রত্যেকটি রেসিপি পোস্ট খুবই দুর্দান্ত হয়ে থাকে। মলিদা শরবত খেতে বেশ অসাধারণ । আমি একবার খেয়েছি আমার কাছে খুবই ভালো লেগেছে। সন্ধ্যা বেলার ছোলা মাখা খাবার অনুভূতি বেশ দুর্দান্ত। আপনার চিকেন দো পেঁয়াজা খুব ভালো হইছে । এত চমৎকার রেসিপি পোস্ট গুলো আমাদের মাঝে সুন্দর করে উপস্থাপন করার জন্য অনেক অনেক ধন্যবাদ জানাই দিদি।

 last year 

হ্যাঁ ভাই, মলিদা শরবত খেতে খুব সুস্বাদু। সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

যে পোস্টগুলো আমরা মিস করে ফেলিছি সেই পোস্ট গুলো সংগ্রহশালার মাধ্যমে দেখতে পেয়েছ।খাবার গুলোর ফটোগ্রাফি দেখে মনে হচ্ছে অনে মজাদার ও লোভনিও।সুন্দর সুন্দর রেসিপি তৈরি করেছিলেন দেখছি।পস্ট গুলো সংগ্রহশালার মাধ্যমে আবারো শেয়ার করার জন্য ধন্যবাদ দিদি।

 last year 

ধন্যবাদ ভাই আপনাকে আপনার প্রশংসনীয় একটি মন্তব্যের জন্য।

 last year 

আপনার তৈরি এই সাতটি রেসিপির মধ্যে প্রত্যেকটি রেসিপিকে দেখে খুবই ভাল লাগল এবং রেসিপির ডেকোরেশন খুবই প্রশংসনীয়৷ এরকম সুন্দর সুন্দর কিছু ডেকোরেশন করে আপনি যে সকল রেসিপিগুলো প্রকাশ করেছেন একসাথে একটি পোস্টের মধ্যে দেখতে পেয়ে অনেক ভালো লাগলো৷

 last year 

রেসিপির ডেকোরেশন আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাই ।ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনার অনেকগুলো রেসিপি পোস্ট একবারে দেখে নিতে পারলাম আপু। ডেট বার একদিন বাসায় ট্রাই করবো।এতো সুন্দর সুন্দর রেসিপি একসাথে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।শুভকামনা রইল।

 last year 

অবশ্যই আপু, ডেট বার ট্রাই করে কেমন লাগলো জানাবেন আপু খুশী হবো। ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59695.98
ETH 2665.47
USDT 1.00
SBD 2.48